Bartaman Patrika
খেলা
 

দাপটে জিতেও চিন্তামুক্ত নয় ইংল্যান্ড

অ্যান্টিগা: বি গ্রুপ থেকে অস্ট্রেলিয়া আগেই সুপার এইটের টিকিট পাকা করে ফেলেছে। এখন প্রশ্ন হল, দ্বিতীয় দল হিসেবে কারা হবে অজিদের সঙ্গী। টুর্নামেন্ট শুরুর আগে মনে হয়েছিল ইংল্যান্ড সহজেই পরের রাউন্ডে উঠবে। কিন্তু বৃষ্টির জেরে স্কটল্যান্ড ম্যাচ ভেস্তে যাওয়ায় অঙ্ক কিছুটা জটিল হয়েছে। তার উপর অস্ট্রেলিয়ার কাছে হেরেছে ইংল্যান্ড। ফলে বেশ চাপে বাটলাররা। কারণ, তিন ম্যাচে ৫ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে স্কটল্যান্ড। সমসংখ্যক ম্যাচে ইংল্যান্ডের সংগ্রহ ৩ পয়েন্ট। এখনও একটি করে খেলা বাকি। শনিবার নামিবিয়ার মুখোমুখি হবে ইংল্যান্ড। আর রবিবার ভারতীয় সময় ভোর ছ’টায় স্কটল্যান্ড খেলবে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে। আশা করা যায়, নামিবিয়ার বাধা টপকাতে তেমন বেগ পেতে হবে না বাটলার বাহিনীকে। শুক্রবার ওমানকে তারা হেলায় হারিয়েছে। ওমান ১৩.২ ওভারে তোলে ৪৭ রান। সেই টার্গেট চেজ করতে বাটলারদের লেগেছে মাত্র ৩.১ ওভার। ৮ উইকেটে জিতে নেট রান রেট অনেকটাই বাড়িয়ে নিয়েছে গতবারের চ্যাম্পিয়নরা। তৈরি হয়েছে একাধিক রেকর্ডও। সবচেয়ে বেশি বল (১০১) বাকি থাকতে টি-২০ বিশ্বকাপে জয়ের নজির গড়েছে ইংল্যান্ড। ২০১৪ সালে নেদারল্যান্ডসের বিরুদ্ধে ৯০ বল বাকি থাকতে জিতেছিল শ্রীলঙ্কা। ১৪ বছরের পুরনো সেই রেকর্ড ভাঙল ইংল্যান্ড।
তবে এই জয়ের পরেও বাটলার বাহিনীর অস্বস্তি কাটছে না। নামিবিয়াকে হারালেও তাঁদের তাকিয়ে থাকতে হবে অস্ট্রেলিয়া-স্কটল্যান্ড ম্যাচে। কোনও কারণে খেলাটি বৃষ্টিতে ভেস্তে গেলে ইংল্যান্ডের কপাল পুড়বে। সেক্ষেত্রে স্কটল্যান্ড ৬ পয়েন্ট নিয়ে পৌঁছে যাবে সুপার এইটে। আর পাঁচ পয়েন্ট নিয়ে বিদায় নিতে হবে ইংল্যান্ডকে। তাই বি গ্রুপের লড়াই জমে উঠেছে।

15th  June, 2024
জিতে পরের রাউন্ডে যেতে চায় ইতালি

গতবারের চ্যাম্পিয়ন। অথচ চলতি ইউরোতে গ্রুপ পর্বের গণ্ডি টপকানোর পথ কঠিন হয়ে দাঁড়িয়েছে ইতালির সামনে। টুর্নামেন্টের প্রথম ম্যাচে আলবেনিয়াকে হারিয়ে অভিযান শুরু করেছিল স্পালেত্তির ছেলেরা। তবে দ্বিতীয় ম্যাচেই স্পেনের কাছে হারের মুখ দেখতে হয় চারবারের বিশ্বচ্যাম্পিয়নদের।
বিশদ

24th  June, 2024
কামব্যাকের দিনেও বেলজিয়ামকে চিন্তায় রাখল ভেদশক্তির অভাব

অঘটন তো আর রোজ ঘটে না! তাই শনিবার ছন্নছাড়া রোমানিয়ার বিরুদ্ধে জয় পেতে অসুবিধা হয়নি বেলজিয়ামের। প্রথম ম্যাচে হারের ধাক্কা সামলে দারুণভাবে ঘুরে দাঁড়াল ডমিনিকো টেডেস্কোর দল।
বিশদ

24th  June, 2024
শেষ চারে বাটলাররা

সুপার এইটে ওঠা শেষ দল ছিল ইংল্যান্ড। কিন্তু, প্রথম দল হিসেবে টি-২০ বিশ্বকাপের সেমি-ফাইনালের টিকিট তারাই নিশ্চিত করল। রবিবার ২ নম্বর গ্রুপে অন্যতম আয়োজক আমেরিকাকে ৬২ বল বাকি থাকতে ১০ উইকেটে হেলায় হারাল গতবারের চ্যাম্পিয়নরা।
বিশদ

24th  June, 2024
নায়ক গুলবাদিন, ঐতিহাসিক জয় আফগানদের

টি-২০ বিশ্বকাপে ফের অঘটন। রবিবার সকালে সুপার এইটের গ্রুপ এ’তে অস্ট্রেলিয়াকে হারিয়ে ইতিহাস গড়ল আফগানিস্তান। ২১ রানে এই ঐতিহাসিক জয়ের সুবাদে সেমি-ফাইনালের সম্ভাবনাও জাগিয়ে রাখল রশিদ খানের দল। 
বিশদ

24th  June, 2024
মান্ধানার দাপটে হোয়াইটওয়াশ দক্ষিণ আফ্রিকা

অপ্রতিরোধ্য স্মৃতি মান্ধানা। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে একদিনের সিরিজের তৃতীয় ম্যাচেও ঝড় তুললেন তিনি। মান্ধানার ৮৩ বলে ৯০ রানের ইনিংসের সুবাদেই প্রোটিয়াদের ৩-০ হোয়াইটওয়াশ করল ভারত।
বিশদ

24th  June, 2024
রোহিতদের হয়ে গলা ফাটাবেন ভিভ

টি-২০ বিশ্বকাপে ভিভ রিচার্ডসের কালো ঘোড়া অবশ্যই ওয়েস্ট ইন্ডিজ। কিন্তু ক্যারিবিয়ানরা যদি পা হড়কায়, সেক্ষেত্রে ভারতের হয়ে গলা ফাটাবেন কিংবদন্তি।
বিশদ

24th  June, 2024
 সুইৎজারল্যান্ডের বিরুদ্ধে পরাজয় এড়াল জার্মানি

শেষ ষোলোয় আগেই পৌঁছে গিয়েছিল ইউরোর আয়োজক জার্মানি। রবিবার রাতে নাটকীয়ভাবে সুইৎজারল্যান্ডের বিরুদ্ধে ১-১ ড্র করে গ্রুপ ‘এ’ থেকে প্রথম দল হিসেবে প্রি-কোয়ার্টার ফাইনালে উঠল তারা।
বিশদ

24th  June, 2024
কাবুলের রাস্তায় উৎসবের ঢেউ

রাজপথে শুধুই মানুষের মাথা। হাজার হাজার ক্রিকেটপ্রেমীর ভিড়ে রাস্তা অবরুদ্ধ। জাতীয় পতাকা হাতে সেখানে চলছে নাচ। হাততালি দিয়ে, গান গেয়ে উচ্ছ্বাসে মাতোয়ারা জনতা।
বিশদ

24th  June, 2024
উইম্বলডনে অনিশ্চিত জকোভিচ, নেই মারে

উইম্বলডনে র‌্যাকেট হাতে দেখা যাবে না অ্যান্ডি মারেকে। পিঠের চোটের জন্যই প্রতিযোগিতা থেকে নাম তুলে নিয়েছেন দু’বারের উইম্বলডন চ্যাম্পিয়ন।
বিশদ

24th  June, 2024
নির্বাসিত বজরং পুনিয়া

আরও বেকায়দায় কুস্তিগির বজরং পুনিয়া। রবিবার দ্বিতীয় দফায় তাঁকে নির্বাসিত করল জাতীয় অ্যান্টি ডোপিং এজেন্সি। এডিডিপি তাঁর নির্বাসন প্রত্যাহার করার তিন সপ্তাহ পর ফের অভিযোগের নোটিশ জারি করল নাডা।
বিশদ

24th  June, 2024
জামাইকাকে হারাল মেক্সিকো,  কষ্টার্জিত জয় ভেনেজুয়েলার

জামাইকাকে ১-০ গোলে হারিয়ে কোপায় অভিযান শুরু করল মেক্সিকো। ম্যাচের ৬৯ মিনিটে বক্সের বাইরে থেকে বাঁ পায়ের গোলার মতো শটে জাল কাঁপান আর্তেগা।
বিশদ

24th  June, 2024
ব্যর্থ ম্যাক্সওয়েলের লড়াই! মধুর প্রতিশোধ নিয়ে আশা জিইয়ে রাখল আফগানিস্তান

দিনটি ছিল নভেম্বরের ৭ তারিখ। সাল ২০২৩। ভারতের মাটিতে দাঁড়িয়ে  বিশ্বকাপের(৫০ ওভার) গুরুত্বপূর্ণ ম্যাচে একা হাতে লড়ে দলকে জিতিয়েছিলেন গ্লেন ম্যাক্সওয়েল। বড় রান তুলেও জিততে পারেনি আফগানিস্তান
বিশদ

23rd  June, 2024
দাপটে জিতে কার্যত সেমি-ফাইনালে ভারত

টি-২০ বিশ্বকাপে ভারতের অপরাজেয় দৌড় অব্যাহত। শনিবার অ্যান্টিগায় সুপার-এইটের ম্যাচে বাংলাদেশকে ৫০ রানে হারাল টিম ইন্ডিয়া। টস হেরে প্রথমে ব্যাট করে রোহিত শর্মারা তোলেন পাঁচ উইকেটে ১৯৬
বিশদ

23rd  June, 2024
বড় জয়ে শেষ ষোলোয় পর্তুগাল 

ইউরোতে পর্তুগালের দুরন্ত ফর্ম অব্যাহত। শনিবার ডর্টমুন্ডের স্টেডিয়ামে তুরস্ককে ৩-০ ব্যবধানে উড়িয়ে দিলেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডোরা। জয়ী দলের হয়ে লক্ষ্যভেদ বের্নার্ডো সিলভা ও ব্রুনো ফার্নান্ডেজের
বিশদ

23rd  June, 2024

Pages: 12345

একনজরে
বেনজির সংঘাতের ঐতিহাসিক দিন হতে চলেছে আজ, বুধবার! বিধায়ক হিসেবে শপথ গ্রহণের জন্য আজ, বেলা ১২টায় সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায় ও রেয়াত হোসেন সরকারকে রাজভবনে ডেকেছিলেন রাজ্যপাল সি ভি আনন্দ বোস। ...

পাঁচ বছর পর অবশেষে মুক্তি। মার্কিন আদালতে দোষ স্বীকার করতে রাজি হয়েছেন। এই শর্ত অনুসারেই ব্রিটিশ কারাগার থেকে ছাড়া পেলেন উইকিলিকসের প্রতিষ্ঠাতা জুলিয়ান অ্যাসাঞ্জ। ...

ভিন রাজ্যে পালানোর আগেই মঙ্গলবার সকালে হাওড়া স্টেশন থেকে বেঙ্গল এসটিএফের হাতে গ্রেপ্তার ‘শাহাদত’ জঙ্গি সংগঠনের সেকেন্ড ইন কমান্ড বলে পরিচিত হারেজ শেখ। ...

মুখ্যমন্ত্রীর তোপের পরই তড়িঘড়ি বৈঠক। শহরে বেআইনি নির্মাণ বন্ধ, রাস্তাঘাট থেকে ফুটপাত জবরদখলমুক্ত করতে উদ্যোগী হল দুবরাজপুর পুরসভা। কাল বৃহস্পতিবার থেকে এনিয়ে অভিযানে নামছে পুর কর্তৃপক্ষ।  ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

হস্তশিল্পীদের কর্মে সাফল্য ও সুনাম। সন্তানের সঙ্গে মতবিরোধ হতে পারে। ধর্মকর্মে মনোযোগ বাড়বে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

আন্তর্জাতিক নির্যাতনবিরোধী দিবস
আন্তর্জাতিক মাদকবিরোধী দিবস

১২৮৪- কিংবদন্তি হ্যামিলন এর বাঁশুরিয়া ১৩০ জন শিশুকে নিয়ে হারিয়ে যান
১৮১৯- বাই সাইকেল এর পেটেন্ট করা হয়
১৮৩৮- সাহিত্যসম্রাট বঙ্কিমচন্দ্র চট্টোপাধ্যায়ের জন্ম
১৮৭৩- ভারতীয় শাস্ত্রীয় সংগীত শিল্পী গওহর জানের জন্ম
১৮৮৭-  কবি যতীন্দ্রনাথ সেনগুপ্তের জন্ম
১৮৯৬- আমেরিকায় প্রথম সিনেমা হল চালু হয়
১৯৩৪- ব্যবহারিক হেলিকপ্টার ফক উল্ফ এফ ডাব্লিউ ৬১ প্রথমবার আকাশে ওড়ে
১৯৩৭-  বিশিষ্ট শিশুসাহিত্যিক যোগীন্দ্রনাথ সরকারের মৃত্যু
১৯৬৮- ইতালির ফুটবলার পাওলো মালদিনির জন্ম
১৯৭৪- প্রথমবার বারকোড ব্যবহার করে কোনও খুচরা পণ্য বিক্রয় হয়, পণ্যটি ছিল চিবানোর গাম
১৯৭৭- এলভিস প্রিসলি শেষ কনসার্ট করেন
১৯৭৯- কিংবদন্তি বক্সার মহম্মদ আলি অবসর গ্রহণ করেন
১৯৮৫- বলিউড অভিনেতা অর্জুন কাপুরের জন্ম
১৯৯১- রবীন্দ্রনাথ ঠাকুরের প্রায় ৪০০ পৃষ্ঠার পান্ডুলিপি লন্ডনে নিলামে উঠলে ভারত সরকার ২৬,৬০০ পাউন্ড দামে তা কিনে নেয়
১৯৯২- অভিনেত্রী ঋতাভরী চক্রবর্তীর জন্ম
২০০৫-  ক্রিকেটার একনাথ সোলকারের মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮২.৬৭ টাকা ৮৪.৪১ টাকা
পাউন্ড ১০৪.৩১ টাকা ১০৭.৭৮ টাকা
ইউরো ৮৮.১৪ টাকা ৯১.২৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৭২,১০০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭২,৫০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৬৮,৯০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৮৮,৯০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৮৯,০০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১১ আষাঢ়, ১৪৩১, বুধবার, ২৬ জুন, ২০২৪। পঞ্চমী ৩৯/৫৫ রাত্রি ৮/৫৬। ধনিষ্ঠা নক্ষত্র ২০/১৮ দিবা ১/৫। সূর্যোদয় ৪/৫৭/৫৫, সূর্যাস্ত ৬/২০/৪৫। অমৃতযোগ দিবা ৭/৩৮ গতে ১১/১১ মধ্যে পুনঃ ১/৫২ গতে ৫/২৭ মধ্যে। রাত্রি ৯/৫৩ মধ্যে পুনঃ ১২/০ গতে ১/২৫ মধ্যে। বারবেলা ৮/১৯ গতে ৯/৫৯ মধ্যে পুনঃ ১১/৩৯ গতে ১/২০ মধ্যে। কালরাত্রি ২/১৯ গতে ৩/৩৮ মধ্যে।   
১১ আষাঢ়, ১৪৩১, বুধবার, ২৬ জুন, ২০২৪। পঞ্চমী রাত্রি ১০/৫২। ধনিষ্ঠা নক্ষত্র দিবা ৩/২৬। সূর্যোদয় ৪/৫৭, সূর্যাস্ত ৬/২৪। অমৃতযোগ দিবা ৭/৪২ গতে ১১/১৫ মধ্যে ও ১/৫৫ গতে ৫/২৯ মধ্যে এবং রাত্রি ৯/৫৫ মধ্যে ও ১২/৩ গতে ১/২৯ মধ্যে। কালবেলা ৮/১৮ গতে ৯/৫৯ মধ্যে ও ১১/৪০ গতে ১/২১ মধ্যে। কালরাত্রি ২/১৮ গতে ৩/৩৮ মধ্যে। 
১৯ জেলহজ্জ।

ছবি সংবাদ

এই মুহূর্তে
নন্দীগ্রামের সীতানন্দ কলেজে ছাত্র সংঘর্ষের অভিযোগ
নন্দীগ্রাম সীতানন্দ কলেজে তৃণমূল ছাত্র পরিষদ ও এবিভিপির মধ্যে সংঘর্ষ। ...বিশদ

03:04:12 PM

আলিপুরদুয়ারে উচ্ছেদ অভিযান শুরু
বুধবার দুপুর থেকে আলিপুরদুয়ার জেলা সদরে ফুটপাত জবরদখল মুক্ত অভিযান ...বিশদ

02:55:18 PM

আজ থেকে ৫৫ কোম্পানি বাহিনীর টহল
রাজ্যের চারটি বিধানসভা কেন্দ্রের উপ নির্বাচনে আজ বুধবার থেকেই আলাদা ...বিশদ

02:47:54 PM

৫০৯ পয়েন্ট উঠল সেনসেক্স

01:52:06 PM

উত্তরবঙ্গ পরিবহন সংস্থার ময়নাগুড়ি ডিপোর স্থান দখলের অভিযোগ
উত্তরবঙ্গ পরিবহন সংস্থার ময়নাগুড়ি ডিপোর স্থান দখল। ডিপোর স্থান দখল ...বিশদ

01:35:41 PM

মহিলা রেশন ডিলারকে জুতোর মালা পরাল জনতা
চারমাস ধরে রেশনের খাদ্যসামগ্রী বণ্টনে অনিয়ম চলছে। সেই অভিযোগে এক ...বিশদ

01:28:47 PM