Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

কৃষ্ণগঞ্জ ব্লকে রেকর্ড সংখ্যা মহিলা ভোট পড়ায় আশাবাদী তৃণমূল

সংবাদদাতা, কৃষ্ণনগর: গত ৫ বছরে লোকসভা, বিধানসভা, পঞ্চায়েত ভোটকে পিছনে ফেলে এবার রেকর্ড মহিলা ভোট পড়ল কৃষ্ণগঞ্জে। ১ লাখ ২৫ হাজার ৪৩২ ভোটের কৃষ্ণগঞ্জ ব্লকে ৫১ হাজার ৪৮০ জন মহিলা ভোট দিয়েছেন। শতাংশের হিসেবে যা ৫০.৪৪ শতাংশ। প্রসঙ্গত, বর্তমানে তৃণমূল কংগ্রেস মহিলা ভোটকে গুরুত্ব দিচ্ছে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের মহিলাদের জন্য আনন্দধারা, কন্যাশ্রী ও রূপশ্রী সহ একাধিক প্রকল্প চালু করেছেন। মহিলাদের নিয়ে স্বনির্ভর গোষ্ঠী গড়া হচ্ছে। মহিলারা রাজ্য সরকারের বিভিন্ন অনুষ্ঠানে থাকছেন। এর প্রভাব ভোট বাক্সেও পড়েছে।  কৃষ্ণগঞ্জে মহিলারা তৃণমূল কংগ্রেসকে ঢেলে ভোট দিয়েছেন বলে তৃণমূল নেতৃত্বের আশা। তাই কৃষ্ণগঞ্জ ব্লক থেকে জয়ের বিষয়ে তারা আশাবাদী। তবে বিজেপি বা অন্য রাজনৈতিক দলগুলি তা মানতে নারাজ। তাদের বক্তব্য, এই ভোট তারাই পাবে। এর পিছনে যুক্তি দিতে গিয়ে তারা জানিয়েছেন, পঞ্চায়েত নির্বাচনে মহিলারা ভোট দিতে পারেননি। তবে লোকসভা ভোটে কেন্দ্রীয় বাহিনী থাকায় নিরাপত্তাহীনতায় ভুগতে হয়নি মহিলাদের। তাই বাড়তি আগ্রহে তাঁরা ভোট দিয়েছেন। জানা গিয়েছে, গত লোকসভা ভোটে কৃষ্ণগঞ্জে মহিলা ভোট ছিল ৪৯.৪১ শতাংশ। গত ২০২১ বিধানসভা ভোটে মহিলা ভোট ছিল ৪৯.৫২ শতাংশ। তবে এবার লোকসভা ভোটে মহিলা ভোট পড়েছে রেকর্ড সংখ্যক। কৃষ্ণগঞ্জ ব্লকে মহিলাদের রেকর্ড ভোটের পরিসংখ্যান দেখে তৃণমূল নেতৃত্ব জয়ের ব্যাপারে আশাবাদী। সেক্ষেত্রে কৃষ্ণগঞ্জের মতো গ্রামীণ এলাকায় মহিলারা এবার নির্ণায়ক শক্তি হয়ে দাঁড়াচ্ছেন। লোকসভা ভোটে মহিলারা তৃণমূলের হয়ে ভোটের ময়দানে প্রচারেও নেমেছিলেন। তাই মহিলাদের এই ভোট পড়া নিয়ে দলীয় নেতৃত্ব খুশি। এবার অবাধ ও শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণও হয়েছে। কোনও অভিযোগ নেই। ১৩১টি বুথের মধ্যে ১৪টি স্পর্শকাতর বুথ রয়েছে। প্রতিটি বুথে কেন্দ্রীয় বাহিনী ছিল। ফলে মহিলারা নির্ভয়ে ভোট দিয়েছেন। তবে এই ভোট নিয়ে রাজনৈতিক দলগুলির দড়ি টানাটানি অব্যাহত রয়েছে। কৃষ্ণগঞ্জ ব্লকের তৃণমূল কংগ্রেসের সভাপতি সমীর বিশ্বাস বলেন, মমতা বন্দ্যোপাধ্যায় মহিলাদের জন্য যা করেছেন তা আজ পর্যন্ত কেউ করেননি। লক্ষ্মীর ভাণ্ডার, কন্যাশ্রী ও রূপশ্রী প্রকল্পের সুবিধা পাচ্ছে। তাই মহিলাদের ভোট আমরা পাচ্ছি। এবার ভোট সব থেকে বেশি পড়েছে। বিজেপির কৃষ্ণগঞ্জ বিধানসভার কনভেনর প্রণব সরকার বলেন, মহিলারা বিজেপিকে ভোট দিয়েছেন। গত পঞ্চায়েত ভোটে সন্ত্রাসের জন্য মহিলারা ভোট দিতে পারেননি। তাই লোকসভা ভোটে তাঁরা স্বতঃস্ফূর্ত ভাবে বিজেপিকে ভোট দিয়েছেন।

16th  May, 2024
মুরারইয়ে নদীগর্ভে অবৈধ বালি উত্তোলনের বিরুদ্ধে অভিযান বিডিওর, আটক ৯টি ট্রাক্টর

লাগাতার খবরের জেরে তৎপর হল প্রশাসন। বাঁশলৈ নদী থেকে বালি পাচার রুখতে পুলিস ও বিএলএলআরওকে নিয়ে লাঠি হাতে ময়দানে নামলেন মুরারই-১ ব্লকের বিডিও বীরেন্দ্র অধিকারী।
বিশদ

বাপেরবাড়ি থেকে টাকা না আনায় হরিহরপাড়ায় বধূকে খুনের অভিযোগ

বাপেরবাড়ি থেকে টাকা না আনায় বধূকে শ্বাসরোধ করে খুনের অভিযোগ উঠল স্বামী সহ শ্বশুরবাড়ির চারজনের বিরুদ্ধে। গৃহবধূকে শ্বাসরোধ করে খুন করে ঝুলিয়ে দেওয়া হয়ে বলে অভিযোগ মৃতার পরিবারের। মৃতার নাম ফেন্সি বিবি(২৬)।
বিশদ

পথের কাঁটা সরাতেই প্রেমিককে সঙ্গে নিয়ে স্বামীকে খুন গৃহবধূর

পথের কাঁটা সরাতেই প্রেমিককে সঙ্গে নিয়ে স্বামীকে খুন করে স্ত্রী। গত মঙ্গলবার সকালে গোঘাটের দীঘরা গ্ৰাম সংলগ্ন দ্বারকেশ্বর নদের পাড় থেকে বর্মা গ্ৰামের বাসিন্দা মুজিবুর হোসেনের দেহ উদ্ধার হয়। পুলিস জানতে পেরেছে, বাড়িতেই তাঁকে খুন করা হয়েছিল।
বিশদ

রঘুনাথপুরে গাড়ির কাচ ভেঙে ব্যাগ নিয়ে চম্পট দিল দুষ্কৃতীরা

শুক্রবার রঘুনাথপুর শহরে একটি চারচাকা গাড়ির কাচ ভেঙে ভিতরে থাকা ব্যাগ নিয়ে চম্পট দিল দুষ্কৃতীরা। যাওয়ার সময় গাড়ির পিছনের চাকায় ছুরি মেরে পাংচার করে তারা পালিয়ে যায় বলে অভিযোগ।
বিশদ

ভারতবাসীকে আরও একবার বোকা বানাতেই ধ্যানে বসেছেন মোদি: অধীর

মোদি মানুষকে আরও একবার বোকা বানানোর জন্য ধ্যানে বসেছেন। সপ্তম দফা ভোটের আগে নরেন্দ্র মোদির ধ্যানে বসা নিয়ে এই মন্তব্য করলেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী। নির্বাচনী প্রচার শেষ হলেও মোদি কৌশলে প্রচার চালিয়ে যাচ্ছেন বলে অভিযোগ তুলেছে কংগ্রেস।
বিশদ

জয়পুরে লরির ধাক্কায় পড়ুয়ার মৃত্যু ঘিরে উত্তেজনা, বিক্ষোভ

কম্পিউটার সেন্টার থেকে ফেরার পথে জয়পুরের চাতরা বাসস্টপেজে লরির ধাক্কায় একাদশ শ্রেণির এক ছাত্রীর মর্মান্তিক মৃত্যু ঘিরে শুক্রবার ব্যাপক উত্তেজনা ছড়ায়। মৃতার নাম শ্রাবন্তী মণ্ডল(১৬)। তার বাড়ি স্থানীয় বান্না গ্রামে।
বিশদ

কৃষ্ণগঞ্জে সিএসপি পয়েন্ট থেকে গ্রাহকের টাকা তুলে নেওয়ার অভিযোগ

শুক্রবার কৃষ্ণগঞ্জ থানার আদিত্যপুরে একটি রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের সিএসপি পয়েন্ট থেকে গ্রাহকের টাকা তুলে নেওয়ার অভিযোগ ঘিরে ব্যাপক চাঞ্চল্য ছড়ায়। এনিয়ে ওই গ্রাহক পুলিস ও ব্যাঙ্কের কাছে অভিযোগ জানিয়েছেন। পুলিস জানিয়েছে, অভিযোগ হয়েছে। তদন্ত চলছে।
বিশদ

খড়গ্রাম ও নলহাটিতে দুর্ঘটনায় ২ যুবকের মৃত্যু

পৃথক দুর্ঘটনায় দুই যুবকের মৃত্যু হল। পুলিস জানিয়েছে, মৃতদের নাম মহসিন দফাদার (২৮) ও আলমাসুর শেখ (৩৩)।
বিশদ

রানিনগরে দু’পক্ষের সংঘর্ষে জখম ৬

রানিনগরে জমি নিয়ে বিবাদের জেরে দু’পক্ষের সংঘর্ষে ছ’জন জখম হয়েছেন। শুক্রবার দুপুরে রানিনগরের বর্ধনপুরের ওই ঘটনায় ব্যাপক উত্তেজনা ছড়ায়।
বিশদ

ঝাড়গ্রামে ফের পর্যটক আসা শুরু

একদিকে ভোট। অপরদিকে তীব্র গরম। এই দুই কারণে জেলায় পর্যটকের সংখ্যা একেবারে তলানিতে এসে ঠেকেছিল। তবে রেমালের জেরে আবহাওয়ার পরিবর্তন হওয়ায় ফের পর্যটক আসছেন জেলায়। আর তাতেই হাসি ফুটছে পর্যটন ব্যবসায়ীদের মুখে।
বিশদ

পাত্রসায়রে জেসিবির ধাক্কায় যুবকের মৃত্যু

বৃহস্পতিবার সন্ধ্যায় পাত্রসায়রের ধগড়িয়ায় জেসিবির ধাক্কায় এক যুবকের মৃত্যু হয়েছে। মৃতের নাম হাসমত আলি মিদ্যা (২৮)। তাঁর বাড়ি বাজিতপুর গ্রামে।
বিশদ

নয়াগ্রামে সাপের ছোবলে বধূর মৃত্যু

বিয়ের ছ’মাসের মধ্যে সাপের ছোবলে এক বধূর মৃত্যু হয়েছে। মৃতার নাম তাপসী বাসুলি (১৯)। নয়াগ্রাম থানার নিমাইনগরে তাঁর বাপেরবাড়িতে এই ঘটনা ঘটে।
বিশদ

নবদ্বীপে জলঙ্গির ধারে অবৈধভাবে বাংলো নির্মাণ, এফআইআর

সরকারি অনুমতি ছাড়াই অবৈধভাবে কৃষিজমির উপর বাংলো তৈরির অভিযোগ উঠল। নবদ্বীপ ব্লকের সরডাঙা মৌজায় জলঙ্গি নদীর ধারে অবৈধভাবে তৈরি হয়েছে এই বাংলো।
বিশদ

আরামবাগে নাবালিকা অপহরণে মদত, ধৃত মহিলা

নাবালিকা অপহরণে মদত দেওয়ার অভিযোগে এক মহিলাকে গ্রেপ্তার করল আরামবাগ থানার পুলিস। বৃহস্পতিবার দুপুরে ওই মহিলাকে গোঘাটের শুনিয়া গ্রাম থেকে গ্রেপ্তার করা হয়।
বিশদ

Pages: 12345

একনজরে
লোকসভা নির্বাচনের ফলাফল শুধুমাত্র ঘোষণার অপেক্ষা। তারপরেই বঙ্গ বিজেপির শীর্ষ নেতৃত্বের ডাক পড়তে চলেছে দিল্লিতে। দলের শীর্ষ সূত্রের খবর, ৪ জুনের অব্যবহিত পরেই বাংলার বিজেপি ...

জার্মানিতে একটি মিছিলে ছুরি নিয়ে হামলা চালাল এক ব্যক্তি। ঘটনায় এক পুলিস আধিকারিক সহ বেশ কয়েকজন আহত হয়েছেন। শুক্রবার জার্মানির ম্যানহিম শহরে এই ঘটনা ঘটে। ...

বৃহস্পতিবার রাতে হাওড়ার দাশনগরে তৃণমূলের দুই গোষ্ঠীর মধ্যে সংঘর্ষে এক যুবক গুরুতর জখম হয়েছেন। দাশনগর থানার সামনেই ঘটনাটি ঘটেছে। এই ঘটনাকে কেন্দ্র করে দলের অন্দরে ...

বিশ্বের এক নম্বর দাবাড়ুকে তাঁর দেশেই হারিয়ে শিরোনামে প্রজ্ঞানন্দ। শুক্রবার নরওয়ে চেস টুর্নামেন্টে ক্ল্যাসিক্যাল গেমে প্রথমবার ম্যাগনাস কার্লসেনকে বশ মানিয়েছেন ভারতীয় তরুণ। ম্যাচের পর তিনি ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

গৃহে বা বাইরে পড়ে গিয়ে দেহে আঘাত বা অস্থিভঙ্গ হতে পারে। কাজকর্মে মনোযোগের অভাব। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব দুগ্ধ দিবস
১৮৭৪ - ইষ্ট ইণ্ডিয়া কোম্পানি বিলুপ্ত হয়
১৮৪২ - বাঙালি লেখক, সংগীতস্রষ্টা সত্যেন্দ্রনাথ ঠাকুরের জন্ম
১৯২৬- আমেরিকার মডেল, অভিনেত্রী ও গায়িকা মেরিলিন মনরোর জন্ম
১৯২৯- অভিনেত্রী নার্গিসের জন্ম
১৯৩৪ - কবি, নাট্যকার ও চিত্রনাট্যকার মোহিত চট্টোপাধ্যায়ের জন্ম
১৯৩৭ -  মার্কিন অভিনেতা মরগান ফ্রিম্যানের জন্ম
১৯৬৪- সঙ্গীত পরিচালক ইসমাইল দরবারের জন্ম
১৯৬৮- মার্কিন লেখিকা ও সমাজকর্মী হেলেন কেলারের মৃত্যু
১৯৭০- অভিনেতা আর মাধবনের জন্ম
১৯৮৫ - ভারতীয় ক্রিকেটার দিনেশ কার্তিকের জন্ম
১৯৯৬-ভারতের ষষ্ঠ রাষ্ট্রপতি নীলম সঞ্জীব রেড্ডির মৃত্যু
২০০১- নেপাল রাজপরিবারে হত্যাকাণ্ড, যুবরাজ দীপেন্দ্র গুলি করে হত্যা করে বাবা, মা, নেপালের রাজা বীরেন্দ্র এবং রানি ঐশ্বর্যসহ পরিবারের একাধিক সদস্যকে
২০০২ - দক্ষিণ আফ্রিকার ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক হানসি ক্রোনিয়ের মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮২.৪৩ টাকা ৮৪.১৭ টাকা
পাউন্ড ১০৪.২৩ টাকা ১০৭.৭০ টাকা
ইউরো ৮৮.৫৫ টাকা ৯১.৬৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৭২,৮৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭৩,২০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৬৯,৬০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৯২,৪০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৯২,৫০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১৮ ‌জ্যৈষ্ঠ, ১৪৩১, শনিবার, ১ জুন, ২০২৪। নবমী ৬/১৩ দিবা ৭/২৫। উত্তর ভাদ্রপদ নক্ষত্র ৫৫/৫০ রাত্রি ৩/১৬। সূর্যোদয় ৪/৫৫/৩৬, সূর্যাস্ত ৬/১২/৫৫। অমৃতযোগ দিবা ৩/৩৩ গতে অস্তাবধি। রাত্রি ৬/৫৬ গতে ৭/৩৯ মধ্যে পুনঃ ১১/১৩ গতে ১/২১ মধ্যে পুনঃ ২/৪৭ গতে উদয়াবধি। মাহেন্দ্রযোগ  প্রাতঃ ৫/৪৮ মধ্যে পুনঃ ৯/২১ গতে ১২/০ মধ্যে। বারবেলা ৬/৩৫ মধ্যে পুনঃ ১/১৪ গতে ২/৫৪ মধ্যে পুনঃ ৪/৩৪ গতে অস্তাবধি। কালরাত্রি ৭/৩৪ মধ্যে পুনঃ ৩/৩৭ গতে উদয়াবধি। 
১৮ ‌জ্যৈষ্ঠ, ১৪৩১, শনিবার, ১ জুন, ২০২৪। নবমী দিবা ৬/৯ পরে দশমী রাত্রি ৩/৪১। উত্তরভাদ্রপদ নক্ষত্র রাত্রি ২/২০। সূর্যোদয় ৪/৫৬, সূর্যাস্ত ৬/১৫। অমৃতযোগ দিবা ৩/৩৮ গতে ৬/১৫ মধ্যে এবং রাত্রি ৭/২ গতে ৭/৪৪ মধ্যে ও ১১/১৬ গতে ১/২৩ মধ্যে ও ২/৪৭ গতে ৪/৫৬ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ৫/৪৮ মধ্যে ও ৯/২৩ গতে ১২/৪ মধ্যে। কালবেলা ৬/৩৬ মধ্যে ও ১/১৫ গতে ২/৫৫ মধ্যে ও ৪/৩৫ গতে ৬/১৫ মধ্যে। কালরাত্রি ৭/৩৫ মধ্যে ও ৩/৩৬ গতে ৪/৫৬ মধ্যে। 
২৩ জেল্কদ।

ছবি সংবাদ

এই মুহূর্তে
টালিগঞ্জের ১০০ নং ওয়ার্ডের  নাকতলা শিশু ভারতী স্কুলের বুথে বিজেপির এজেন্টকে ঢুকতে  না দেওয়ার অভিযোগ

06:34:00 AM

আপনার আজকের দিনটি
মেষ: মনোযোগের অভাব। বৃষ: কর্ম নিয়ে চিন্তা বাড়বে। মিথুন: অর্থাগম যোগ আছে। কর্কট: কর্মক্ষেত্রে শান্তি বজায় থাকবে। সিংহ: প্রেমে ...বিশদ

06:30:00 AM

হাওড়া ব্রিজে নাকা চেকিং, গাড়ি থেকে উদ্ধার ১০ লক্ষ ১৩ হাজার টাকা
কলকাতায় ভোটের আগে আজ, শুক্রবার সন্ধ্যায় হাওড়া ব্রিজে নাকা চেকিং ...বিশদ

31-05-2024 - 09:12:00 PM

তীব্র দাবদাহ অব্যাহত, জয়পুরে একাধিক দপ্তরের আধিকারিকদের সঙ্গে বৈঠকে রাজস্থানের মুখ্যমন্ত্রী ভজনলাল শর্মা

31-05-2024 - 05:04:40 PM

ধর্ষণ ও যৌন নিগ্রহ মামলা: আগামী ৬ জুন পর্যন্ত পুলিসি হেফাজতে বহিষ্কৃত জেডিএস নেতা তথা বিদায়ী সাংসদ প্রোজ্জ্বল রেভান্না

31-05-2024 - 04:40:00 PM

সিকিম ও উত্তরবঙ্গের উত্তর দিনাজপুর পর্যন্ত প্রবেশ করল বর্ষা

31-05-2024 - 03:40:00 PM