Bartaman Patrika
খেলা
 

খেলার ইঙ্গিত ধোনির

নয়াদিল্লি: জল্পনার অবসান। আগামী আইপিএলে খেলার ইঙ্গিত দিলেন মহেন্দ্র সিং ধোনি। গোয়ায় এক অনুষ্ঠানে তিনি বলেছেন, ‘আর যে কয়েক বছর ক্রিকেট খেলব, তা উপভোগ করতে চাইছি। ছেলেবেলায় আমরা যেভাবে খেলতাম সেভাবে মজা পাওয়াই উদ্দেশ্য। পেশাদারি আবহে তা যদিও কঠিন। অনেক রকম দায়বদ্ধতা থাকে। আগামী কয়েক বছর  আমার লক্ষ্য অবশ্য শুধুই খেলা থেকে আনন্দ পাওয়া।’ অর্থাৎ, তিনি যে ২০২৫ সালের আইপিএলে চেন্নাই সুপার কিংসের হয়ে খেলছেনই, তা স্পষ্ট। এমএসডি অবশ্য ‘আগামী কয়েক বছর’ খেলার কথা বলেছেন। ভক্তদের কাছে নিঃসন্দেহে তা বড় সুখবর। উল্লেখ্য, কোন কোন ক্রিকেটারকে ধরে রাখতে  আগ্রহী, তা ৩১ অক্টোবরের মধ্যে জানাতে হবে ফ্র্যাঞ্চাইজিদের। আর সিএসকে ধোনিকে আনক্যাপড প্লেয়ার হিসেবেই ‘রিটেইন’ করতে পারবে। 

পাকিস্তানের কোচের পদ থেকে ইস্তফা দিলেন গ্যারি কার্স্টেন

পাকিস্তানের সাদা বলের কোচের পদ থেকে ইস্তফা দিলেন গ্যারি কার্স্টেন। তিনি যে পদত্যাগ করবেন সেই কথা বেশ কয়েকদিন আগেই পাকিস্তান ক্রিকেট বোর্ডকে জানিয়ে দিয়েছিলেন।
বিশদ

বার্সেলোনার ঝড়ে দর্পচূর্ণ রিয়ালের

২০২২ সালের ২১ মার্চ! শেষ পাঁচটি এল ক্লাসিকো হেরে সান্তিয়াগো বার্নাব্যুতে সেদিন মহারণে নেমেছিল জাভি হার্নান্ডেজের প্রশিক্ষাধীন বার্সেলোনা। ঘরের মাঠে আরও এক জয়ের প্রহর গুনছিল রিয়াল মাদ্রিদ। কিন্তু প্রাক্তন স্প্যানিশ মিডফিল্ড জেনারেলের মাস্টারস্ট্রোকে কার্লো আনসেলোত্তি ব্রিগেডকে ৪-০ ব্যবধানে গুঁড়িয়ে দেয় ‘আন্ডারডগ’ বার্সেলোনা।
বিশদ

ফের হার ম্যান ইউয়ের, ড্র আর্সেনালের

সময়টা মোটেই ভালো যাচ্ছে না ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের। গত ম্যাচে ঘরের মাঠে ব্রেন্টফোর্ডের বিরুদ্ধে পিছিয়ে পড়েও কোনওক্রমে জিতে মাঠ ছেড়েছিল এরিক টেন হ্যাগের ছেলেরা। কাটিয়েছিল টানা তিন ম্যাচে পয়েন্ট নষ্টের ধাক্কা। তবে রবিবার ফের হারের গহ্বরে ফিরল রেড ডেভিলস ব্রিগেড।
বিশদ

রক্ষণের গাফিলতিতে বিরক্ত কোচ ব্রুজোঁ

চামলিংথাম স্টেডিয়াম থেকে আরও এক হাজার ফুট উপরে রয়্যাল থিম্পু কলেজের মাঠ। ৮৫০০ ফুট উচ্চতায় দমের ঘাটতি হতে বাধ্য। তবে অস্কার ব্রুজোঁ ওসব পাত্তা দিতে নারাজ। রবিবার সকালেই ক্লেটনদের নিয়ে মাঠে ছুটলেন ইস্ট বেঙ্গলের স্প্যানিশ কোচ।
বিশদ

কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নিলেন মণিকা বাত্রা

ফ্রান্সের মঁপেলিয়ের ডব্লুটিটি চ্যাম্পিয়নশিপের কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নিলেন মণিকা বাত্রা। রবিবার চীনের কিয়ান তিয়ানইয়ের কাছে স্ট্রেট গেমে হারলেন ভারতের তারকা টেবিল টেনিস খেলোয়াড়।
বিশদ

মেসি-উত্তর যুগেও ভরসা লা মাসিয়া

মরশুম তখন শুরু হওয়ার মুখে। সদ্য দায়িত্ব নিয়ে ম্যানেজমেন্টের সঙ্গে আলোচনায় বসেছেন বার্সেলোনার নতুন কোচ হ্যান্স ফ্লিক। আলোচ্য বিষয়, ডিফেন্সিভ মিডফিল্ডার সন্ধান। সের্গি বুস্কেতস ইতিমধ্যেই ইন্তার মায়ামিতে যোগ দিয়েছেন। ফ্র্যাঙ্কি ডে জংয়ের চোট।
বিশদ

বর্ণবিদ্বেষের শিকার লামিনে ইয়ামাল

এল ক্লাসিকোয় বর্ণবিদ্বেষ বিতর্ক। রিয়াল মাদ্রিদের ঘরের মাঠ বার্নাব্যুতে টার্গেট করা হল লামিনে ইয়ামালকে। শনিবার গোলের পর বার্সেলোনার তরুণ ফরোয়ার্ড যখন সেলিব্রেশন করছিলেন, তখন তাঁকে উদ্দেশ্য করে বর্ণবিদ্বেষী মন্তব্য করেন একদল দর্শক।
বিশদ

রনজিতে ঈশানের তিন উইকেট

আউটফিল্ড ভিজে থাকায় প্রথম দিনের খেলা ভেস্তে গিয়েছিল। সল্টলেকে যাদবপুর ক্যাম্পাস গ্রাউন্ডে রবিবার দ্বিতীয় দিনেও বাংলা-কেরল রনজি ম্যাচ শুরু করা যায়নি নির্ধারিত সময়ে। দীর্ঘ অপেক্ষার পর মাত্র ১৫.১ ওভার খেলা হয়েছে।
বিশদ

কিউয়িদের কাছে হার মান্ধানাদের

বাইশ গজে ভারতের বিরুদ্ধে কিউয়িদের দাপট অব্যাহত। শনিবার পুনেতে রোহিত শর্মার দলের বিরুদ্ধে ঐতিহাসিক টেস্ট সিরিজ জিতেছেন টম লাথামরা। আর রবিবার মোতেরায় হরমনপ্রীত কাউর বাহিনীকে ৭৬ রানে হারাল নিউজিল্যান্ডের মহিলা দল।
বিশদ

পূজারাকে ফেরানোর দাবি

কথায় আছে মরা হাতির দাম লাখ টাকা! চেতেশ্বর পূজারার ক্ষেত্রেও ব্যাপারটা যেন সেরকমই লাগছে। নিউজিল্যান্ডের কাছে ঘরের মাঠে পর পর দুই ম্যাচ হেরে টেস্ট সিরিজ খুইয়েছে রোহিত বাহিনী। কঠিন সময়ে ব্যাটিংয়ে হাল ধরার মতো কেউ নেই। তাই ফের চর্চায় চেতেশ্বর পূজারা।
বিশদ

দলে পরিবর্তন চাইছেন মোলিনা

মহমেডান স্পোর্টিংকে চার গোলে চূর্ণ করে  চমকে দিয়েছে হায়দরাবাদ এফসি। থংবই সিংটোর দলের বিরুদ্ধে পরের ম্যাচ খেলবে মোহন বাগান। অ্যাওয়ে যুদ্ধের আগে প্রতিপক্ষকে হাল্কাভাবে নেওয়ার ভুল করতে নারাজ হোসে মোলিনা। নিজামের শহরের ফ্র্যাঞ্চাইজি দলটি তারুণ্যে ভরপুর।
বিশদ

সামির না থাকা ভারতের কাছে ধাক্কা

ফিরব ফিরব করেও মাঠে ফেরা হল না মহম্মদ সামির। চোটমুক্ত না হওয়ায় অস্ট্রেলিয়া সফরে ১৮ জনের ভারতীয় স্কোয়াডে জায়গা পাননি বর্ষীয়ান পেসার। গত নভেম্বরে ঘরের মাঠে ওয়ান ডে বিশ্বকাপের ফাইনাল খেলার পর আর দেশের জার্সিতে নামেননি তিনি।
বিশদ

ভিনিসিয়াসের সঙ্গে লড়াইয়ে রড্রি, লাওতারো

টানা দু’দশকের বেশি সময় ধরে ব্যালন ডি’ওর পুরস্কার মঞ্চে দাপট দেখিয়েছেন বিশ্ব ফুটবলের দুই মহাতারকা লায়োনেল মেসি ও ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। কিন্তু সময় গড়ানোর সঙ্গে সঙ্গে ধারা বদলেছে। ২০০৩ সালের পর এই প্রথম বর্ষসেরা ফুটবলারের জন্য মনোনীত প্রাথমিক তালিকায় নেই দু’জনের কেউই।
বিশদ

তৃতীয় টেস্টে বুমরাহকে বিশ্রাম দেওয়ার ভাবনা

নিউজিল্যান্ডের কাছে টেস্ট সিরিজ হারের শোকে ডুবেছে ক্রিকেট মহল। পুনে টেস্ট তিনদিনের মধ্যে হাতছাড়া হওয়ার সঙ্গেই চুরমার হয়েছে এক যুগ ধরে দেশের মাঠে দাপটের রেকর্ড। সমালোচনার কাঁটায় তাই বিদ্ধ রোহিত শর্মার দল। টিম ইন্ডিয়ার পারফরম্যান্স নিয়ে চলছে চুলচেরা বিশ্লেষণ।
বিশদ

Pages: 12345

একনজরে
মহিলাকে খুন। তারপর প্রমাণ লোপাটের জন্য শহরের হাই প্রোফাইল এলাকায় তাঁর মৃতদেহ পুঁতে ফেলা হয়। কানপুরের এক মহিলাকে খুনের ঘটনার সঙ্গে যেন হুবহু মিলে গিয়েছে ...

এ রাজ্যের ওবিসি-এ মামলা সুপ্রিম কোর্টে চলছে। এর ফলে এই শ্রেণিতে পিএইচডিতে ভর্তি ঝুলে রয়েছে কল্যাণী বিশ্ববিদ্যালয়ে। দীর্ঘদিন ধরেই এনিয়ে দুশ্চিন্তায় ভুগছেন আবেদনকারীরা। তাঁদের কেউ কেউ উপাচার্য অমলেন্দু ভুঁইয়ার অফিসে বিষয়টির ভবিষ্যৎ জানতে চেয়ে চিঠিও দিয়েছেন। ...

মঙ্গলকোটের উরস উৎসবকে ঘিরে দুই বাংলার মেলবন্ধন ঘটল। উৎসবে যোগ দিতে সুদূর বাংলাদেশ থেকে এলেন বহু মানুষ। হিন্দু-মুসলিম উভয় সম্প্রদায়ের মানুষ ভিড় জমালেন উরস উৎসবে। ...

এবার পুজোয় নানা ডিজাইনের তাঁতের শাড়ি এবং রকমারি নকশার পাঞ্জাবি তৈরি করে তাক লাগালেন জেলের বন্দিরা। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

ব্যবসায়িক কাজকর্মের প্রসার, কেনাবেচা বৃদ্ধি ও অর্থকড়ি উপার্জন বৃদ্ধি। আঘাত ও রক্তপাতের সম্ভাবনা আছে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৪২০: মিং সাম্রাজ্যে বেজিং প্রথম রাজধানী হিসেবে সরকারী স্বীকৃতি পেল
১৪৯২: ইতালিয়ান নাবিক অভিযাত্রী ক্রিস্টোফার কলম্বাস কিউবা আবিষ্কার করেন
১৮৬৬: বিশিষ্ট শিশুসাহিত্যিক যোগীন্দ্রনাথ সরকারের জন্ম
১৮৬৭: অ্যাংলো-আইরিশ বংশোদভূত সমাজকর্মী, লেখিকা,শিক্ষিকা তথা স্বামী বিবেকানন্দের শিষ্যা ভগিনী নিবেদিতার জন্ম
১৮৮৬:  আজকের দিনে ফ্রান্স যুক্তরাষ্ট্রের প্রতি বন্ধুত্বের নিদর্শন হিসাবে স্ট্যাচু অব লিবার্টি উৎসর্গ করে
১৯২২: বেনিতো মুসোলিনির নেতৃত্বে ইতালির ফ্যাসিস্ত সরকার রোম দখল করে
১৯৫৫: মাইক্রোসফটের প্রতিষ্ঠাতা বিল গেটসের জন্ম
২০০২: বিশিষ্ট কবি ও অবিস্মরণীয় ছড়াকার, কথাসাহিত্যিক ও প্রাবন্ধিক অন্নদাশঙ্কর রায়ের  মৃত্যু
২০০৬: ঢাকায় বাংলাদেশের আওয়ামী লিগের একদল কর্মী বিরোধী দলের এক সভায় হামলা চালায় খুন করে বিরোধী দলের ১৪ কর্মীকে
২০০৯: পেশোয়ারে বোমা বিস্ফোরণে ১১৭ জনের মৃত্যু হয়। জখম হয় ২১৩ জন



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮৩.২৫ টাকা ৮৪.৯৯ টাকা
পাউন্ড ১০৭.১৯ টাকা ১১০.৯৬ টাকা
ইউরো ৮৯.৩৫ টাকা ৯২.৭৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
26th  October, 2024
পাকা সোনা (১০ গ্রাম) ৭৯,১৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭৯,৫৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৭৫,৬০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৯৭,৭৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৯৭,৮৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
27th  October, 2024

দিন পঞ্জিকা

১১ কার্তিক, ১৪৩১, সোমবার, ২৮ অক্টোবর ২০২৪। একাদশী পরে দিবা ৭/৫১। পূর্ব ফাল্গুনী নক্ষত্র ২৪/১৩ দিবা ৩/২৪। সূর্যোদয় ৫/৪২/৪০, সূর্যাস্ত ৪/৫৮/১৪। অমৃতযোগ দিবা ৭/১৩ মধ্যে পুনঃ ৮/৪৩ গতে ১০/৫৮ মধ্যে। রাত্রি ৭/৩০ গতে ১০/৫৫ মধ্যে পুনঃ ২/১৯ গতে ৩/১০ মধ্যে। বারবেলা ৭/৬ গতে ৮/৩১ মধ্যে পুনঃ ২/১০ গতে ৩/৩৪ মধ্যে। কালরাত্রি ৯/৪৫ গতে ১১/২১ মধ্যে। 
১১ কার্তিক, ১৪৩১, সোমবার, ২৮ অক্টোবর ২০২৪। একাদশী দিবা ৯/৮। পূর্বফাল্গুনী নক্ষত্র সন্ধ্যা ৫/২৪। সূর্যোদয় ৪/৫৯। অমৃতযোগ দিবা ৭/২০ মধ্যে ও ৮/৪৮ গতে ১০/৫৯ মধ্যে এবং রাত্রি ৭/২৬ গতে ১০/৫৫ মধ্যে ও ২/২৪ গতে ৩/১৬ মধ্যে। কালবেলা ৭/৮ গতে ৮/৩৩ মধ্যে ও ২/১০ গতে ৩/৩৫ মধ্যে। কালরাত্রি ৯/৪৬ গতে ১১/২১ মধ্যে। 
২৪ রবিয়স সানি।

ছবি সংবাদ

এই মুহূর্তে
জানবাজারে কালীপুজোর উদ্বোধনে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

04:50:00 PM

গিরিশ পার্ক ফাইভস্টার স্পোর্টিং ক্লাবের কালীপুজোর উদ্বোধনে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

04:26:00 PM

গবাদি পশু চুরি করার অভিযোগে এক যুবককে আটক করল জলপাইগুড়ির ময়নাগুড়ি থানার পুলিস

04:04:00 PM

গুজরাতের আমরেলিতে ভারত মাতা সরোবরের অনুষ্ঠানে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি

04:01:00 PM

৬০২ পয়েন্ট উঠল সেনসেক্স

03:56:00 PM

বড়পর্দায় মির্জাপুর!
ওয়েব সিরিজে হিসেবে দর্শকদের মন জয় করেছে মির্জাপুর। সেই কথা ...বিশদ

03:51:21 PM