Bartaman Patrika
খেলা
 

ডায়মন্ড লিগে নামছেন কিশোর, সাবলে

প্যারিস: রবিবার ডায়মন্ড লিগে নামতে চলেছেন অবিনাশ সাবলে ও কিশোর জেনা। ওলিম্পিকসের প্রস্তুতির মঞ্চ হিসেবেই এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করছেন ভারতীয় অ্যাথলিটরা। তিন হাজার মিটার স্টিপল চেজে অবিনাশ চেনা ছন্দের ধারেকাছে নেই। চলতি মরশুমে গত তিনটি প্রতিযোগিতায় সেরা পারফরম্যান্স মেলে ধরতে ব্যর্থ তিনি। একই অবস্থা জ্যাভেনিল থ্রোয়ার কিশোর জেনারও। তিনিও নিজেকে মেলে ধরতে পারেননি। ডায়মন্ড লিগের পরেই প্যারিসে বসছে ওলিম্পিকসের আসর। আবহাওয়া ও পরিস্থিতির সঙ্গে মানিয়ে নিতেই একদিনের এই প্রতিযোগিতাকে পাখির চোখ করেছেন দুই অ্যাথলিট।

07th  July, 2024
মিনি ডার্বি জিতল মোহন বাগান

ম্যাচ শুরুর আগে মোহন বাগান গ্যালারিতে মুঠো মুঠো আবেগের বিস্ফোরণ। আবির উড়িয়ে মোলিনা ব্রিগেডকে স্বাগত জানালেন সমর্থকরা। বৃষ্টিভেজা ভারী মাঠে তাদের পয়সা উসুল। স্টুয়ার্ট, লিস্টনদের দাপটে ছারখার মহমেডান স্পোর্টিং।
বিশদ

বাংলাদেশের বিরুদ্ধে অভিষেক হতে পারে স্পিডস্টার মায়াঙ্কের, নতুনদের পরখই লক্ষ্য ভারতের

অভিজ্ঞ বাংলাদেশ বনাম অনভিজ্ঞ ভারত! রবিবার শ্রীমন্ত মাধবরাও সিন্ধিয়া ক্রিকেট স্টেডিয়ামে দুই দলের প্রথম আন্তর্জাতিক ম্যাচের আবহ এটাই। ২০১০ সালের ফেব্রুয়ারির পর মধ্যপ্রদেশের এই শহরে ফিরছে আন্তর্জাতিক ক্রিকেট। শচীন তেন্ডুলকরের ডাবল সেঞ্চুরির মঞ্চ ক্যাপ্টেন রুপ সিং স্টেডিয়াম এখন অতীত
বিশদ

হারের ধাক্কা সামলে ছন্দে ফেরার চ্যালেঞ্জ স্মৃতিদের

খেলার মাঠে ভারত-পাকিস্তান মুখোমুখি হওয়া মানেই মর্যাদার টক্কর। এই ম্যাচ ঘিরে সমর্থকদের উন্মাদনায় খামতি থাকে না। মহিলাদের টি-২০ বিশ্বকাপেও তার ব্যতিক্রম ঘটছে না। দুবাইয়ে রবিবারের ভারত-পাক ম্যাচ ঘিরে উত্তেজনার পারদ চড়ছে
বিশদ

নেতৃত্ব উপভোগ করছি: সূর্যকুমার

কুড়ি ওভারের ফরম্যাটে ভারতের নেতৃত্বের ব্যাটন রোহিত শর্মার থেকে এসেছে সূর্যকুমার যাদবের হাতে। বাংলাদেশের বিরুদ্ধে তিন ম্যাচের টি-২০ সিরিজেও তিনিই অধিনায়ক। আত্মবিশ্বাসী সূর্য বলেছেন, ‘নতুন দায়িত্ব উপভোগ করছি। এর আগে শ্রীলঙ্কা, অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-২০ সিরিজে নেতৃত্ব দিয়েছি।
বিশদ

পেনাল্টি মিস ক্রেসপোর, ক্লেটনকে নিয়ে বাড়ছে হতাশা, হেরেই চলেছে ইস্ট বেঙ্গল

কোচ বদলালেও ইস্ট বেঙ্গলের পারফরম্যান্সে তার প্রভাব পড়ল না। চলতি আইএসএলে টানা চতুর্থ হারের লজ্জায় মুখ পুড়ল লাল-হলুদ ব্রিগেডের। শনিবার অ্যাওয়ে ম্যাচে জামশেদপুরের কাছে বশ মানল বিনো জর্জ ব্রিগেড।
বিশদ

ইপিএলে জয়ে ফিরল ম্যান সিটি

প্রিমিয়ার লিগের শুরুটা দুর্দান্ত হয়েছিল ম্যাঞ্চেস্টার সিটির। তবে শেষ দুই ম্যাচে আর্সেনাল ও নিউকাসল ইউনাইটেডের বিরুদ্ধে ড্র করে চাপে পড়ে তারা। সেই ব্যর্থতা ভুলে শনিবার প্রিমিয়ার লিগে জয়ে ফিরল পেপ গুয়ার্দিওলার দল।
বিশদ

আঙ্কোলার মায়ের রহস্যমৃত্যু

প্রাক্তন ক্রিকেটার সলিল আঙ্কোলার মায়ের রহস্যমৃত্যু। শুক্রবার পুনের ফ্ল্যাটে তাঁর মৃতদেহ মিলেছে। ৭৭ বছর বয়সি বৃদ্ধার মাথা ও ধড় পুরোপুরি বিচ্ছিন্ন ছিল । তিনি পুনের প্রভাত রোডে ডেকান জিমখানা অঞ্চলে থাকতেন।
বিশদ

শাস্তি কমল, আগামী বছর মাঠে ফিরবেন পোগবা

আগামী জানুয়ারি মাসেই জুভেন্তাসের হয়ে অনুশীলন করতে পারবেন পল পোগবা। শনিবার আন্তর্জাতিক ক্রীড়া আদালত (ক্যাস) তাঁর শাস্তির মেয়াদ চার বছর থেকে কমিয়ে ১৮ মাস করেছে। শাস্তি ঘোষণার ৮ মাসের মাথায় পাওয়া এই খবরে স্বস্তিতে বিশ্বকাপ জয়ী ফরাসি ফুটবলার।
বিশদ

দুই বিশ্বচ্যাম্পিয়ন অধিনায়ক

এক ফ্রেমে দুই বিশ্বচ্যাম্পিয়ন অধিনায়ক ইকের কাসিয়াস ও রোহিত শর্মা। প্রথম জন স্পেনকে পথ দেখিয়েছেন ২০১০ ফুটবল বিশ্বকাপ জয়ে। আর ভারত অধিনায়ক রোহিতের হাতে উঠেছে টি-২০ বিশ্বকাপ।
বিশদ

সুযোগ কাজে লাগাতে পেরে আপ্লুত জেমি

গত কয়েক ম্যাচে পরিবর্ত হিসেবে তিনি মাঠে নেমেছিলেন। শনিবার যুবভারতী ক্রীড়াঙ্গনে আয়োজিত মিনি ডার্বিতে প্রথমবার সবুজ-মেরুন জার্সিতে শুরু থেকে সুযোগ পেয়ে স্কোরশিটে নাম তুললেন জেমি ম্যাকলারেন। তারকা অজি স্ট্রাইকারের গোলেই শুরুতে লিড নেয় হোসে মোলিনা ব্রিগেড।
বিশদ

কিউয়িদের কাছে হার মান্ধানাদের

মহিলাদের টি-২০ বিশ্বকাপে শুরুতেই জোর ধাক্কা খেল ভারত। শুক্রবার গ্রুপ এ’র ম্যাচে হরমনপ্রীত কাউরদের ৫৮ রানে হারাল নিউজিল্যান্ড। ১৬১ রানের টার্গেট তাড়া করে ভারত থামল ১০২ রানে। এই পরাজয়ের ফলে রীতিমতো চাপে পড়ে গেল টিম ইন্ডিয়া।
বিশদ

05th  October, 2024
মিনি ডার্বি জিততে মরিয়া দিমিত্রিরা

সন্ধ্যা নামছে। যুবভারতী ক্রীড়াঙ্গনের প্র্যাকটিস মাঠ দুধসাদা আলোয় মাখামাখি। মনবীরের সেন্টার জেসন কামিংস ফ্লিক করে জাল কাঁপাতেই হাততালির বন্যা। সোনালি চুলে হাত বুলিয়ে কাঁধ ঝাঁকালেন অজি বিশ্বকাপার।
বিশদ

05th  October, 2024
রবিবার প্রথম টি-২০, চনমনে সূর্য-হার্দিকরা

শেষ ম্যাচটি হয়েছিল ২০১০ সালে। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সেই ওয়ান ডে’তে অপরাজিত ২০০ করেছিলেন শচীন তেন্ডুলকর। সেটাই ছিল ৫০ ওভারের ফরম্যাটে প্রথম ডাবল-সেঞ্চুরি।
বিশদ

05th  October, 2024
জামশেদপুর এফসি’র বিরুদ্ধে ঘুরে দাঁড়াতে বদ্ধপরিকর ইস্ট বেঙ্গল

কোচ বদলের পরের ম্যাচেই ঘুরে দাঁড়ায় দল। ভারতীয় ফুটবলে এমন উদাহরণ প্রচুর। বিনো জর্জের হাত ধরে ইস্পাতনগরীতেও কী একই দৃশ্য দেখা যাবে? আশায় বুক বাঁধছে ইস্ট বেঙ্গল।
বিশদ

05th  October, 2024

Pages: 12345

একনজরে
দুর্গাপুজোর আয়োজনের পাশাপাশি সরকারি উদ্যোগে বিসর্জনের কার্নিভাল নিয়ে প্রস্তুতিও শুরু হয়ে গেল। কার্নিভালের জন্য এবার শ্রীরামপুর শহরকে নির্বাচন করা হয়েছে। গতবছর জেলা সদর চুঁচুড়ায় কার্নিভালের ...

জম্মু-কাশ্মীরের জঙ্গি অনুপ্রবেশের চেষ্টা ব্যর্থ করল নিরাপত্তা বাহিনী। শনিবার কুপওয়ারা জেলায় এনকাউন্টারে মৃত্যু হয়েছে দুই জঙ্গির। হদিশ মিলেছে বিপুল অস্ত্রভাণ্ডারের।  কুপওয়ারা জেলায় কাঁটাতারের ওপার থেকে জঙ্গি অনুপ্রবেশের চেষ্টা চালাচ্ছে বলে শুক্রবারই খবর পায় যৌথবাহিনী। ...

হাওড়ার আমতা ও উদয়নারায়ণপুরে ভয়াবহ বন্যায় ক্ষতিগ্রস্ত বাসিন্দাদের সাহায্যের জন্য মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে এক হাজার টাকা করে দিয়েছে উত্তর হাওড়ার ১০৭টি পুজো কমিটি। ...

পটাশপুর থানার দক্ষিণ খাড় গ্রামে টেবিলফ্যান চালাতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে এক মহিলার মৃত্যু হয়। পুলিস জানিয়েছে, মৃতার নাম ষষ্ঠী দাস অধিকারী(৪৫)। জানা গিয়েছে, শুক্রবার বিকেলে বাড়িতে কেউ ছিলেন না। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

ব্যবসায় বেচাকেনা বেশ ভালো হবে। কাজকর্মে কোনও প্রভাবশালী ব্যক্তির আনুকূল্য লাভ ও ভাগ্যোন্নতি। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৭০২ - ফোর্ট উইলিয়াম দুর্গে প্রথম ব্রিটিশ পতাকা উত্তোলন হয়
১৭৬৯ - ক্যাপটেন কুক নিউজিল্যান্ডে পদার্পণ করেন
১৮৬০ - ভারতীয় দণ্ডবিধি আইনে পরিণত হয়। তবে এর কার্যকারিতা শুরু হয় ১ জানুয়ারি ১৮৬২ সালে
১৮৮৯- মার্কিন আবিষ্কারক টমাস আলভা এডিসন প্রথম মোশন পিকচার প্রদর্শন করেন
১৮৯৩-জ্যোতির্পদার্থবিজ্ঞানী মেঘনাদ সাহার জন্ম
১৯৩০ - অস্ট্রেলীয় ক্রিকেটার তথা ধারাভাষ্যকার রিচি বেনোর জন্ম
১৯৩৩ - কবি অলোকরঞ্জন দাশগুপ্তর জন্ম
১৮৪৪- বিহারের প্রাক্তন মুখ্যমন্ত্রীর জিতান রাম মাঝির জন্মদিন
১৯৪৬- অধুনা পাকিস্তানের পেশোয়ারে জন্মগ্রহণ করেন অভিনেতা, প্রযোজক ও রাজনীতিক বিনোদ খান্না
১৯৪৬ -ইংরেজ ক্রিকেটার ও ক্রিকেট ধারাভাষ্যকার টনি গ্রেগের জন্ম
১৯৫৬- প্রাক্তন শিক্ষামন্ত্রী তথা রাজনীতিবিদ পার্থ চট্টোপাধ্যায়ের জন্মদিন
১৯৬৩- অভিনেতা সঞ্জয় মিশ্রের জন্মদিন
১৯৭৬-পরপর দু’টি বিস্ফোরণে আটলান্টিক মহাসাগরে ভেঙে পড়ে কিউবার বিমান। মারা যান ৭৩ জন।



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮৩.১৩ টাকা ৮৪.৮৭ টাকা
পাউন্ড ১০৮.৫০ টাকা ১১২.০৬ টাকা
ইউরো ৯১.০৪ টাকা ৯৪.২২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
05th  October, 2024
পাকা সোনা (১০ গ্রাম) ৭৬,২০০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭৬,৬০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৭২,৮০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৯২,৪০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৯২,৫০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
05th  October, 2024

দিন পঞ্জিকা

২০ আশ্বিন, ১৪৩১, রবিবার, ৬ অক্টোবর ২০২৪। তৃতীয়া ৫/৪৩, দিবা ৭/৫০। বিশাখা নক্ষত্র ৪৬/৩৫, রাত্রি ১২/১১। সূর্যোদয় ৫/৩৩/২২, সূর্যাস্ত ৫/১৬/১৪। অমৃতযোগ প্রাতঃ ৬/২০ গতে ৮/৪০ মধ্যে পুনঃ ১১/৪৯ গতে ২/৫৭ মধ্যে। রাত্রি ৭/৪৫ গতে ৯/২৩ মধ্যে পুনঃ ১১/৪৯ গতে ১/২৭ মধ্যে পুনঃ ২/১৭ গতে উদয়াবধি। মাহেন্দ্রযোগ দিবা ৩/৪৪ গতে ৪/৩১ মধ্যে। বারবেলা ৯/৫৭ গতে ১২/৫৩ মধ্যে। কালরাত্রি ১২/৫৭ গতে ২/২৯ মধ্যে।  
১৯ আশ্বিন, ১৪৩১, রবিবার, ৬ অক্টোবর ২০২৪। চতুর্থী অহোরাত্র। বিশাখা নক্ষত্র রাত্রি ১০/১৮। সূর্যোদয় ৫/৩৩, সূর্যাস্ত ৫/১৮। অমৃতযোগ দিবা ৬/২৯ গতে ৮/৪৮ মধ্যে ও ১১/৪৬ গতে ২/৪২ মধ্যে এবং রাত্রি ৭/৩০ গতে ৯/১৩ মধ্যে ও ১১/৪৩ গতে ১/২৮ মধ্যে  ২/১৯ গতে ৫/৩৪ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ৩/২৭ গতে ৪/১২ মধ্যে। বারবেলা ৯/৫৮ গতে ১২/৫৪ মধ্যে। কালরাত্রি ১২/৫৮ গতে ২/৩০ মধ্যে। 
২ রবিয়স সানি।

ছবি সংবাদ

এই মুহূর্তে
নিট দুর্নীতি মামলা: পাটনা আদালতে চার্জশিট জমা দিল সিবিআই

05-10-2024 - 10:31:00 PM

মহিলা টি-২০  বিশ্বকাপ: বাংলাদেশকে ২১ রানে হারাল ইংল্যান্ড

05-10-2024 - 10:30:00 PM

ধর্মতলায় আমরণ অনশন শুরু করলেন জুনিয়র চিকিৎসকরা

05-10-2024 - 09:48:00 PM

জম্মুর ঘোরটায় বিস্ফোরক উদ্ধার, তদন্তে পুলিস

05-10-2024 - 09:34:00 PM

আইএসএল: মহামেডানকে ৩-০ গোলে হারাল মোহন বাগান

05-10-2024 - 09:29:00 PM

মাছ ধরতে গিয়ে বাজ পড়ে মৃত্যু রানাঘাটের ৮৪ বছরের বৃদ্ধের

05-10-2024 - 09:19:00 PM