Bartaman Patrika
খেলা
 

গত মরশুমের চেয়ে শক্তিশালী দল গড়ছে ইস্ট বেঙ্গল: দেবব্রত সরকার

শিবাজী চক্রবর্তী, কলকাতা: আগামী ১২ জুন শুরু হচ্ছে ট্রান্সফার উইন্ডো। দলবদলের মরশুমে উৎকণ্ঠায় দিন কাটাচ্ছেন অসংখ্য লাল-হলুদ সমর্থক। সোশাল সাইটে তারকা ফুটবলারদের নাম নিয়ে জোরদার চর্চা। কোন পথে এগচ্ছে মশালবাহিনী? খোলামেলা নানা প্রশ্নের উত্তর দিলেন শীর্ষকর্তা দেবব্রত সরকার।

প্রশ্ন: আগামী মরশুমে শক্তিশালী দলগঠন নিয়ে কতটা আশাবাদী?
উত্তর: কয়েকজন খেলোয়াড়ের সঙ্গে আমাদের চুক্তি হয়েছে । দলগঠন সম্পূর্ণ হলে লগ্নিকারী সংস্থার তরফ থেকে তাদের নাম ঘোষণা করা হবে। গতবারের স্কোয়াড থেকে তিন বিদেশিকে রাখতে চান কোচ। তাঁর পরামর্শ মেনেই বাকি তিন বিদেশি রিক্রুট করা হচ্ছে। আইএসএলে সফল এমন কোনও বিদেশি ফরোয়ার্ডই চান কুয়াদ্রাত। দিমিত্রিয়াকোস, রয় কৃষ্ণার নাম তালিকায় রয়েছে। একজন ভালো মানের বিদেশি ডিফেন্ডার প্রয়োজন। এছাড়া কোচের তালিকা অনুযায়ী ভারতীয় ফুটবলারের জন্যও ঝাঁপানো হয়েছে। আসলে দক্ষ ভারতীয় ফুটবলারের সংখ্যা সীমিত। তারা বিভিন্ন ক্লাবের সঙ্গে চুক্তিবদ্ধ। টাকা খরচ করেও তাদের পাওয়া অনিশ্চিত। তার উপর ড্রাফটিংয়র সুবিধা থেকে ইস্ট বেঙ্গল বঞ্চিত। তবে চেষ্টার ত্রুটি নেই। সমর্থকদের জন্য বার্তা, দল গত মরশুমের চেয়ে শক্তিশালী হবে। 
প্রশ্ন: ২০১৭ সালের পর ফের লাইসেন্স পরীক্ষায় উত্তীর্ণ হওয়া কতটা স্বস্তির?
উত্তর: ইনভেস্টরদের ধন্যবাদ প্রাপ্য। বিশেষ করে সন্দীপ বাবু এবং বিভাস আগরওয়ালের সহযোগিতার কথা বলতেই হয়। ক্লাব এবং লগ্নিকারী সংস্থা হাতে হাত মিলিয়ে এগিয়েছে। অগ্নি নির্বাপক ব্যবস্থার লাইসেন্সিংয়ের ক্ষেত্রে এএফসি খুবই কঠোর। এক্ষেত্রে দমকলমন্ত্রী সুজিত বসু আমাদের পাশে দাঁড়িয়েছেন। 
প্রশ্ন: আগামী মরশুমে  ইস্টবেঙ্গলের সিনিয়র দলের পাশাপাশি ও ডেভেলপমেন্ট  টিমও  আন্তর্জাতিক টুর্নামেন্ট খেলবে। এই বিষয়ে আপনার প্রতিক্রিয়া ঠিক কী?
উত্তর: আন্তর্জাতিক টুর্নামেন্টের সঙ্গে দেশের সম্মান জড়িত। আত্মতুষ্টির জায়গা নেই। বিনো জর্জের পরামর্শে যুব দল ও ইয়ুথ ডেভেলপমেন্টের পরবর্তী পদক্ষেপ ঠিক করা হচ্ছে। 
প্রশ্ন: বাজেট কি এবার আদৌ বাড়ছে?
উত্তর: ইমামির বাজেট বাড়ছে কিনা, টিম দেখলেই তা বোঝা যাবে । তাঁরা নিজেরাও তা উপলব্ধি করেছেন। বোর্ড মিটিংয়েও সদর্থক আলোচনা হয়েছে। আদিত্যজি এবং মনীশজি সহযোগিতার হাত বাড়িয়ে রেখেছেন। আশা করব, ইস্ট বেঙ্গলের দলগঠনে সেই সদিচ্ছার প্রতিফলন ঘটবে।

23rd  May, 2024
কোচিতে লিড নিয়েও হারল ইস্ট বেঙ্গল, আইএসএলের শুরুতেই অন্ধকারে কুয়াদ্রাত ব্রিগেড

হেরেই চলেছে ইস্ট বেঙ্গল। রবিবার কেরল ব্লাস্টার্সের বিরুদ্ধে লিড নিয়েও মুখ থুবড়ে পড়ল কুয়াদ্রাত ব্রিগেড। ম্যাচের ফল ২-১। লাল-হলুদ জার্সিতে আনোয়ারের অভিষেকেও মান বাঁচল না।
বিশদ

অশ্বিনের ছয় উইকেট, যোগ্য সঙ্গত রবীন্দ্র জাদেজার, বাংলাদেশকে দুরমুশ টিম ইন্ডিয়ার

পুরো দশটি সেশনও লাগল না। চতুর্থ দিন লাঞ্চের আগেই প্রথম টেস্ট পকেটে পুরল ভারত। ৫১৫-র টার্গেট তাড়া করে বাংলাদেশের দ্বিতীয় ইনিংস থামল ২৩৪ রানে।
বিশদ

আজ যুবভারতীতে মোহন বাগানের প্রতিপক্ষ নর্থইস্ট ইউনাইটেড, বদলা নয়, আইএসএলে প্রথম জয়ের খোঁজে মোলিনা

গত ৩১ আগস্ট ডুরান্ড কাপ ফাইনালে দু’গোলে এগিয়ে থেকেও রক্ষণের ব্যর্থতায় ডুবতে হয়েছিল মোহন বাগানকে। নির্ধারিত সময়ে স্কোর ছিল  ২-২।
বিশদ

দুই বিভাগেই চ্যাম্পিয়ন ভারত, দাবা ওলিম্পিয়াডে ইতিহাস গুকেশদের

স্লোভানিয়ার ফেদোসিভ ভ্লাদিমিরকে হারিয়ে টেবিল ছাড়ছেন ডি গুকেশ। সঙ্গে সঙ্গে এক ব্যক্তি দৌড়ে এলেন তরুণ তুর্কিকে অভিনন্দন জানাতে। হাজার ওয়াটের আলো খেলে গেল ১৮ বছর বয়সি ভারতীয়ের মুখে।
বিশদ

ঘরের মাঠে সাফল্যে তৃপ্ত নায়ক

প্রথম ইনিংসে সেঞ্চুরি। দ্বিতীয় ইনিংসে বল হাতে ৬ উইকেট। প্রথম টেস্টে মূলত রবিচন্দ্রন অশ্বিনের কাছেই মাথানত করেছে বাংলাদেশ।
বিশদ

জয়ী ডায়মন্ডহারবার

ঘরোয়া লিগে বড় জয় ডায়মন্ডহারবার এফসি’র। রবিবার কাস্টমসকে ৪-০ গোলে হারালো কিবু ভিকুনার দল।
বিশদ

চ্যাম্পিয়ন ‘এ’ দল

দলীপে ‘সি’ দলকে ১৩২ রানে হারিয়ে চ্যাম্পিয়ন হল ভারত ‘এ’। জয়ের জন্য ৩৫০ তাড়া করে ‘সি’ দল থামল ২১৭ রানে। ব্যর্থ সুদর্শনের সেঞ্চুরি (১১১)।
বিশদ

পন্থের প্রশংসায় পঞ্চমুখ রোহিত

রবিবার বাংলাদেশের বিরুদ্ধে জয়ের সৌজন্যে প্রথমবার টিম ইন্ডিয়া পিছনে ফেলল হারের সংখ্যাকে। ৯২ বছরে মোট ৫৮০ ম্যাচ খেলে টেস্টে ভারতের জয় এখন ১৭৯। আর হার ১৭৮টি টেস্টে।
বিশদ

আর্সেনালের বিরুদ্ধে নাটকীয় ড্র ম্যান সিটির

ইপিএলে নিশ্চিত পরাজয় এড়াল ম্যাঞ্চেস্টার সিটি। রবিবার নির্ধারিত ৯০ মিনিটের পর সংযোজিত সময়ের সপ্তম মিনিট পর্যন্ত ২-১ এগিয়ে ছিল আর্সেনাল।
বিশদ

জাদেজা ও অশ্বিনের স্পিনে কুপোকাত বাংলাদেশ, চেন্নাই টেস্টে সহজ জয় ভারতের

ব্যাটিং এবং বোলিং দুটিতেই দাপট দেখালেন রবিচন্দ্রন অশ্বিন। আর সেই কারণে চিপক-এ মুখ থুবড়ে পড়ল বাংলাদেশ। প্রথম ইনিংসে সেঞ্চুরি হাঁকিয়ে দলকে লড়াইয়ে ফেরান অশ্বিন।
বিশদ

22nd  September, 2024
শেষবেলায় অশ্বিনের ঘূর্ণিতে চাপে বাংলাদেশ

ঋষভ পন্থের ঝোড়ো শতরান। শুভমান গিলের দায়িত্বশীল সেঞ্চুরি। রবিচন্দ্রন অশ্বিনের বল হাতে ক্রমশ বিপজ্জনক হয়ে ওঠা। ত্রয়ীর দাপটে সিরিজের প্রথম টেস্টে রীতিমতো বেকায়দায় বাংলাদেশ। তৃতীয় দিনের শেষে যা পরিস্থিতি, তাতে অনায়সেই সিরিজে ১-০ লিড নেওয়া উচিত টিম ইন্ডিয়ার।
বিশদ

22nd  September, 2024
কেরলকে হারাতে মরিয়া ইস্ট বেঙ্গল

লম্বা টিম মিটিং কার্লেস কুয়াদ্রাতের স্বভাববিরুদ্ধ। শনিবারের বারবেলায় সেই নিয়ম ভেঙে খানখান। ম্যারাথন বৈঠকে জিকসন, তালালদের ক্লাস নিলেন স্প্যানিশ হেডস্যার। চোখে আগুন, গলায় প্রত্যয়। রবিবার অ্যাওয়ে যুদ্ধে কেরল ব্লাস্টার্সের বিরুদ্ধে নামছে ইস্ট বেঙ্গল।
বিশদ

22nd  September, 2024
শেষ পর্বে সাদিকুর গোলে জয় অধরা মহমেডান স্পোর্টিংয়ের

মহমেডানের বাড়া ভাতে ছাই দিলেন আর্মান্দো সাদিকু। আলবেনিয়ার স্ট্রাইকারের শেষ মুহূর্তের লক্ষ্যভেদে আইএসএলের প্রথম জয় হাতছাড়া চেরনিশভ ব্রিগেডের। দ্বিতীয়ার্ধে পেনাল্টি থেকে মহমেডানকে এগিয়ে দেন আলেক্সিস
বিশদ

22nd  September, 2024
এখনও সেরাটা দেওয়া বাকি: শুভমান

টেস্টে গত আট ইনিংসে তৃতীয় সেঞ্চুরি। বছরের গোড়ায় বিশাখাপত্তনম ও ধরমশালায় ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজে এসেছিল শতরান। বাংলাদেশের বিরুদ্ধে সিরিজের প্রথম টেস্টেও এল তিন অঙ্কের রান। তাৎপর্যের হল, প্রথম ইনিংসে খাতাই খুলতে পারেননি শুভমান গিল
বিশদ

22nd  September, 2024

Pages: 12345

একনজরে
আমেরিকায় ফের বন্দুকবাজের তাণ্ডব। এবার ঘটনাস্থল আলবামার বার্মিংহ্যাম। শনিবার গভীর রাতে একদল বন্দুকবাজ এলোপাথাড়ি হামলা চালাল জনবহুল ফাইভ পয়েন্ট সাউথ এলাকার মঙ্গোলিয়া অ্যাভেনিউয়ে। ...

অভিযানের আগাম খবর পৌঁছে যাচ্ছে চোলাই কারবারিদের কাছে। ‘সর্ষের মধ্যে হন্যে হয়ে ভূত খুঁজতে’ নেমেছে বাঁকুড়া সদর থানা। আগাম খবর পেয়ে চোলাইয়ের কারবারিরা সতর্ক হয়ে ...

কুরুক্ষেত্রের যুদ্ধের আদলে তৈরি হচ্ছে আলিপুরদুয়ার জেলা সদরের শামুকতলা রোডের সুভাষপল্লি কালচারাল ক্লাবের পুজো মণ্ডপ। এবার ৭৪ বছরে পড়ল শহরের এই পুজো। ...

এবার আর জি কর কাণ্ডের মধ্যেই মুখ খুললেন আর-এক ডাক্তারি পড়ুয়া। কল্যাণী মেডিক্যালের ওই পড়ুয়া কলেজের ছাত্রনেতাদের (বর্তমানে ছ’মাসের জন্য বহিষ্কৃত) হাতে নিগৃহীত হন বলে অভিযোগ। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যায় অগ্রগতি ও নামী প্রতিষ্ঠানে বিদ্যা লাভের সুযোগ পেতে পারেন। ব্যবসায় শুভ ও আয় বৃদ্ধি। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

আন্তর্জাতিক ইশারা ভাষা বা সাংকেতিক ভাষা দিবস
১৮৪৬: সোলার সিস্টেমের অষ্টম গ্রহ নেপচুন আবিষ্কার 
১৮৪৭: বাংলার প্রথম র‌্যাংলার ও সমাজ সংস্কারক আনন্দমোহন বসুর জন্ম
১৯৩২: চট্টগ্রাম আন্দোলনের নেত্রী প্রীতিলতা ওয়াদ্দেদারের মৃত্যু
১৯৩৫: অভিনেতা প্রেম চোপড়ার জন্ম
১৯৪৩: অভিনেত্রী তনুজার জন্ম
১৯৫৬: বিশিষ্ট ইতালীয় ফুটবলার পাওলো রোসির জন্ম



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮২.৬৮ টাকা ৮৪.৪২ টাকা
পাউন্ড ১০৯.৫৩ টাকা ১১৩.১১ টাকা
ইউরো ৯১.৭৫ টাকা ৯৪.৯৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
21st  September, 2024
পাকা সোনা (১০ গ্রাম) ৭৪,১০০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭৪,৫০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৭০,৮০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৮৯,০০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৮৯,১০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
21st  September, 2024

দিন পঞ্জিকা

৭ আশ্বিন, ১৪৩১, সোমবার, ২৩ সেপ্টেম্বর, ২০২৪। ষষ্ঠী ২০/৫৫ দিবা ১/৫১। রোহিণী নক্ষত্র ৪১/৩৮ রাত্রি ১০/৮। সূর্যোদয় ৫/২৯/১২, সূর্যাস্ত ৫/২৮/৫৮। অমৃতযোগ দিবা ৭/৪ মধ্যে পুনঃ ৮/৪১ গতে ১১/৫ মধ্যে। রাত্রি ৭/৫২ গতে ১১/৫ মধ্যে পুনঃ ২/১৭ গতে ৩/৫ মধ্যে। বারবেলা ৬/৫৯ গতে ৮/২৯ মধ্যে পুনঃ ২/২৮ গতে ৩/৫৮ মধ্যে। কালরাত্রি ৯/৫৮ গতে ১১/২৮ মধ্যে।   
৬ আশ্বিন, ১৪৩১, সোমবার, ২৩ সেপ্টেম্বর, ২০২৪। ষষ্ঠী রাত্রি ৭/২৭। রোহিণী নক্ষত্র শেষরাত্রি ৪/২৩। সূর্যোদয় ৫/২৯, সূর্যাস্ত ৫/৩১। অমৃতযোগ দিবা ৭/৯ মধ্যে ও ৮/৪১ গতে ১০/৫৯ মধ্যে এবং রাত্রি ৭/৩৭ গতে ১০/৫৭ মধ্যে ও ২/১৭ গতে ৩/৭ মধ্যে। কালবেলা ৬/৫৯ গতে ৮/২৯ মধ্যে ও ২/৩১ গতে ৪/১ মধ্যে। কালরাত্রি ১০/০ গতে ১১/৩০ মধ্যে। 
১৯ রবিয়ল আউয়ল।

ছবি সংবাদ

এই মুহূর্তে
পুনেতে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত ২

03:18:00 PM

৩৭৭ পয়েন্ট উঠল সেনসেক্স

03:11:00 PM

বারাকপুর পুলিস কমিশনারেটে এসেছেন রাজ্য পুলিসের ডিজি রাজীব কুমার

02:51:00 PM

আজ বাঁকুড়ার বড়জোড়ায় যাবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

02:50:00 PM

ঝাড়খণ্ডে বৃষ্টি হলেই নিজেকে বাঁচাতে জল ছেড়ে দেয়: মুখ্যমন্ত্রী

02:39:00 PM

ক্ষতিগ্রস্ত কৃষকেরা শস্যবিমার টাকা পাবেন: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

02:38:00 PM