Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

সালিশি সভায় মারধরে অভিযুক্ত বিজেপির পঞ্চায়েত সদস্য বেপাত্তা

নিজস্ব প্রতিনিধি, জলপাইগুড়ি: সালিশি সভায় মারধরে অভিযুক্ত বিজেপির পঞ্চায়েত সদস্য দিলীপ মিত্র বেপাত্তা। তার খোঁজে তল্লাশি চালাচ্ছে পুলিস। জলপাইগুড়ির অরবিন্দ গ্রাম পঞ্চায়েতের ওই সদস্য বাড়িতে সালিশির নামে বাপ্পা মহন্ত নামে এক যুবককে ব্যাপক মারধর করেন বলে অভিযোগ। ঘটনার জেরে ‘অপমানিত’ হয়ে বাপ্পা চলন্ত ট্রেনের সামনে ঝাঁপ দিয়ে আত্মহত্যা করেন। এই ঘটনায় মৃতের দাদা ওই পঞ্চায়েত সদস্যের বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করেন। অভিযোগ জানানো হয় মৃতের স্ত্রী শুক্লা মহন্তর নামেও। 
মৃতের পরিবারের অভিযোগ, সালিশিতে মারধরের সময় সামনে দাঁড়িয়ে থেকেও প্রতিবাদ করেননি শুক্লা। বরং তিনি পরোক্ষভাবে স্বামীকে মারধরে ইন্ধন জুগিয়েছেন। পুলিস জানিয়েছে, ওই বিজেপি পঞ্চায়েত সদস্য সহ আরও কয়েকজনের নামে আত্মহত্যায় প্ররোচনা দেওয়ার অভিযোগে মামলা দায়ের হয়েছে। মৃতের স্ত্রীকে গ্রেপ্তার করে আদালতে পাঠানো হয়েছিল। তার জেল হেফাজত হয়েছে। 

ধূপগুড়ির এসটিএস ক্লাবে মায়ানমারের গোল্ডেন টেম্পল

পুজোর পাশাপাশি ধূপগুড়ির এসটিএস ক্লাবের সাহিত্য পত্রিকা ‘অর্জুন’ সাহিত্য জগতে নজর কেড়েছে। একটা সময় ক্লাবের মুখপাত্র থাকলেও এখন পত্রিকাটি হয়ে উঠেছে উত্তরবঙ্গের শিল্প সংস্কৃতি চর্চার এক অন্যতম নিদর্শন
বিশদ

মাইক্রো ড্রোনের সাহায্যে জঙ্গলের দুর্গম এলাকা স্ক্যানিং জলদাপাড়ায়

দুর্গাপুজোর আগে জলদাপাড়া জাতীয় উদ্যানে গোয়েন্দা সূত্রে চোরাশিকারিদের আনাগোনার খবর এসেছিল। বন্যপ্রাণী হত্যার উদ্দেশ্যে দুষ্কৃতীরা বনবস্তিবাসীদের বাড়িতে আত্মীয় পরিচয় দিয়ে উঠতে পারে। তারপরেই হাই অ্যালার্ট জারি করে জাতীয় উদ্যানকে নিরাপত্তার চাদরে মুড়ে ফেলে বনদপ্তর।
বিশদ

বিবাদী সঙ্ঘের কালীপুজোয় থিম ‘এপার-ওপার রবি সবার’

প্রতিবছর কালীপুজোয় বাদামাইল বিবাদী সঙ্ঘ নতুন চমক নিয়ে আসে।  এবার তাদের থিম ‘এপার-ওপার রবি সবার।’ দর্শনার্থীদের জন্য কোনও খামতি রাখতে চান না উদ্যোক্তারা। পুরো পুজো মণ্ডপ সাজবে স্লেট আর সংবাদপত্রে। এজন্য পাঁচশোরও বেশি স্লেট এবং কয়েক হাজার সংবাদপত্র ব্যবহার করা হচ্ছে। 
বিশদ

সুবর্ণ জয়ন্তী বর্ষে মুনলাইট ক্লাবের পুজোর থিম ‘ফিরিয়ে দাও অরণ্য’

গোটা বিশ্ব সবুজ করে তুলতে হবে। তাই সবুজায়নের বার্তাই কালীপুজোয় তুলে ধরতে চলেছে ময়নাগুড়ির মুনলাইট ক্লাব। এবছর এদের থিম ‘ফিরিয়ে দাও অরণ্য’। ক্লাবের সামনেই চলছে মণ্ডপ তৈরির কাজ।
বিশদ

সিতাই উপ নির্বাচনে দীপকের কাঁটা দীপক

দীপককুমার রায় এবং দীপককুমার রায়। একই নামে দুই ব্যক্তি। দু’জনেরই বাড়ি সিতাই ব্লকে। সিতাই বিধানসভা উপ নির্বাচনে দু’জনই মনোনয়নপত্র জমা করেছেন। একজন বিজেপির প্রার্থী, অন্যজন নির্দল। একই নামে দুই ব্যক্তি হওয়াতে বিজেপি প্রার্থী দীপককুমার রায়ের পথের কাঁটা হয়েছেন নির্দলের দীপককুমার রায়!
বিশদ

খবরের জেরে ল্যাবে টেস্টের পর বিল দেওয়া শুরু মৌলপুর হাসপাতালে

‘বর্তমান’-এর খবরের জেরে পুরাতন মালদহ ব্লকের মৌলপুর গ্রামীণ হাসপাতালে পিপিপি ল্যাবে টেস্টের পর রোগীদের বিল দেওয়া শুরু হয়েছে। ব্লক স্বাস্থ্য আধিকারিকের নির্দেশে আগামী দিনে বিভিন্ন টেস্টের রেটচার্ট টাঙিয়ে দেওয়ার পরিকল্পনা নেওয়া হয়েছে।
বিশদ

কাদায় ভর্তি রাস্তা, অ্যাম্বুলেন্স না পেয়ে খাটিয়ায় রোগী নিয়ে চিকিৎসকের কাছে

দীর্ঘদিন রাস্তা বেহাল। তার উপর দু’দিনের বৃষ্টিতে কাদা হয়ে পরিস্থিতি ভয়াবহ। এই অবস্থায় অ্যাম্বুলেন্স, টোটো চালকরা না আসায় গুরুতর অসুস্থকে খাটিয়ায় চাপিয়ে ডাক্তারের কাছে নিয়ে গেলেন পরিজনরা। এই ঘটনার সাক্ষী থাকল মালদহ জেলার হবিবপুর ব্লকের প্রত্যন্ত গ্রাম মেস্তর পাড়া। 
বিশদ

জেলা হাসপাতালে শিশুমৃত্যু, উত্তেজনা

ফের ‘কাঠগড়ায়’ শিলিগুড়ি জেলা হাসপাতাল। এবার বিনা চিকিৎসায় সাতবছরের শিশুমৃত্যুর অভিযোগ উঠেছে। অভিযোগ, গুরুতর অসুস্থ শিশুর চিকিৎসার জন্য কাকুতিমিনতি করা হলেও সাড়া দেননি হাসপাতালের চিকিৎসক। উল্টো শিশুর আত্মীয়দের সঙ্গে দুর্বব্যহার করেছেন
বিশদ

নেতাজি ইয়ং স্পোর্টিং ক্লাবের কালীপুজোয় জোর প্রস্তুতি

হেমতাবাদের নেতাজি ইয়ং স্পোর্টিং ক্লাবের কালীপুজোকে কেন্দ্র করে জোর প্রস্তুতি শুরু হয়েছে। স্থায়ী মন্দির ফুল দিয়ে সাজিয়ে তোলার পাশাপাশি অনুষ্ঠান মঞ্চের কাজ শুরু হয়েছে। ক্লাব সম্পাদক উৎপল দাস বলেন, আমাদের পুজো এই বছরে ৩৪ তম বর্ষে
বিশদ

রাতে ‘বিস্ফোরণ’,  সকালে তাজা বোমা উদ্ধার শহরে, চাঞ্চল্য

রবিবার সকালে মাথাভাঙা শহরের ১২ নম্বর ওয়ার্ডের নজরুলপল্লিতে তাজা বোমা উদ্ধারের ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে। স্থানীয় প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন রাস্তার ধারে বোমাটি পড়ে ছিল। খবর পেয়ে পুলিস ঘটনাস্থলে পৌঁছে বোমাটি উদ্ধার করে মাথাভাঙা থানায় নিয়ে আসে।
বিশদ

সিতাইয়ে ১৫, মাদারিহাটে ১০ কোম্পানি আধাসেনা

লোকসভা ভোট হয়েছিল কেন্দ্রীয় বাহিনী দিয়ে। আগামী ১৩ নভেম্বর উত্তরবঙ্গের মাদারিহাট এবং সিতাইয়ে বিধানসভায় উপ নির্বাচন। এই নির্বাচনেও থাকছে কেন্দ্রীয় বাহিনী। মাদারিহাটে ১০ কোম্পানি এবং সিতাইতে আসছে ১৫ কোম্পানি বাহিনী।
বিশদ

বারোবিশায় ইলেকট্রনিক্স সামগ্রীর গোডাউনে আগুন, ক্ষতি ৩৫ লক্ষ

কুমারগ্রাম ব্লকের বারোবিশায় একটি ইলেকট্রনিক্স সামগ্রীর গোডাউনে আগুন লাগার ঘটনায় চাঞ্চল্য ছড়াল। আগুনে আনুমানিক ৩৫ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। গোডাউনের ভিতরে থাকা বহু কম্পিউটার, ল্যাপটপ, সিসি ক্যামেরা, প্রিন্টার সহ অন্যান্য সামগ্রী পুড়ে গিয়েছে
বিশদ

ডাম্পারের সঙ্গে সংঘর্ষ, পা কাটা গেল কিশোর বাইকচালকের

ডাম্পারের‌ চাকায় পিষ্ট হয়ে পা খোয়ালো বছর সতেরোর বাইকচালক। রবিবার সকাল সাড়ে নয়টা নাগাদ হরিশ্চন্দ্রপুরের ভালুকাগামী রাজ্য সড়কে খোলসামারি ব্রিজের কাছে এই দুর্ঘটনাটি ঘটে। জখম কিশোরের নাম জীবন আলি। তার বাড়ি হরিশ্চন্দ্রপুরের আলিপুর গ্রামে।
বিশদ

নভেম্বরের মধ্যেই প্রধান শিক্ষক নিয়োগ বিজয়ার মঞ্চে আশ্বাস সংসদের চেয়ারম্যানের

নভেম্বর মাসের মধ্যেই জলপাইগুড়ি জেলায় প্রাথমিক স্কুলে প্রধান শিক্ষক নিয়োগ শেষ হবে। রবিবার তৃণমূলের প্রাথমিক শিক্ষক সংগঠনের বিজয়া সম্মিলনিতে যোগ দিয়ে এমনই আশ্বাস দিলেন জেলা প্রাথমিক শিক্ষা সংসদের চেয়ারম্যান লৈক্ষ্যমোহন রায়
বিশদ

Pages: 12345

একনজরে
মঙ্গলকোটের উরস উৎসবকে ঘিরে দুই বাংলার মেলবন্ধন ঘটল। উৎসবে যোগ দিতে সুদূর বাংলাদেশ থেকে এলেন বহু মানুষ। হিন্দু-মুসলিম উভয় সম্প্রদায়ের মানুষ ভিড় জমালেন উরস উৎসবে। ...

মহিলাকে খুন। তারপর প্রমাণ লোপাটের জন্য শহরের হাই প্রোফাইল এলাকায় তাঁর মৃতদেহ পুঁতে ফেলা হয়। কানপুরের এক মহিলাকে খুনের ঘটনার সঙ্গে যেন হুবহু মিলে গিয়েছে ...

এবার পুজোয় নানা ডিজাইনের তাঁতের শাড়ি এবং রকমারি নকশার পাঞ্জাবি তৈরি করে তাক লাগালেন জেলের বন্দিরা। ...

এ রাজ্যের ওবিসি-এ মামলা সুপ্রিম কোর্টে চলছে। এর ফলে এই শ্রেণিতে পিএইচডিতে ভর্তি ঝুলে রয়েছে কল্যাণী বিশ্ববিদ্যালয়ে। দীর্ঘদিন ধরেই এনিয়ে দুশ্চিন্তায় ভুগছেন আবেদনকারীরা। তাঁদের কেউ কেউ উপাচার্য অমলেন্দু ভুঁইয়ার অফিসে বিষয়টির ভবিষ্যৎ জানতে চেয়ে চিঠিও দিয়েছেন। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

ব্যবসায়িক কাজকর্মের প্রসার, কেনাবেচা বৃদ্ধি ও অর্থকড়ি উপার্জন বৃদ্ধি। আঘাত ও রক্তপাতের সম্ভাবনা আছে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৪২০: মিং সাম্রাজ্যে বেজিং প্রথম রাজধানী হিসেবে সরকারী স্বীকৃতি পেল
১৪৯২: ইতালিয়ান নাবিক অভিযাত্রী ক্রিস্টোফার কলম্বাস কিউবা আবিষ্কার করেন
১৮৬৬: বিশিষ্ট শিশুসাহিত্যিক যোগীন্দ্রনাথ সরকারের জন্ম
১৮৬৭: অ্যাংলো-আইরিশ বংশোদভূত সমাজকর্মী, লেখিকা,শিক্ষিকা তথা স্বামী বিবেকানন্দের শিষ্যা ভগিনী নিবেদিতার জন্ম
১৮৮৬:  আজকের দিনে ফ্রান্স যুক্তরাষ্ট্রের প্রতি বন্ধুত্বের নিদর্শন হিসাবে স্ট্যাচু অব লিবার্টি উৎসর্গ করে
১৯২২: বেনিতো মুসোলিনির নেতৃত্বে ইতালির ফ্যাসিস্ত সরকার রোম দখল করে
১৯৫৫: মাইক্রোসফটের প্রতিষ্ঠাতা বিল গেটসের জন্ম
২০০২: বিশিষ্ট কবি ও অবিস্মরণীয় ছড়াকার, কথাসাহিত্যিক ও প্রাবন্ধিক অন্নদাশঙ্কর রায়ের  মৃত্যু
২০০৬: ঢাকায় বাংলাদেশের আওয়ামী লিগের একদল কর্মী বিরোধী দলের এক সভায় হামলা চালায় খুন করে বিরোধী দলের ১৪ কর্মীকে
২০০৯: পেশোয়ারে বোমা বিস্ফোরণে ১১৭ জনের মৃত্যু হয়। জখম হয় ২১৩ জন



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮৩.২৫ টাকা ৮৪.৯৯ টাকা
পাউন্ড ১০৭.১৯ টাকা ১১০.৯৬ টাকা
ইউরো ৮৯.৩৫ টাকা ৯২.৭৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
26th  October, 2024
পাকা সোনা (১০ গ্রাম) ৭৯,১৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭৯,৫৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৭৫,৬০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৯৭,৭৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৯৭,৮৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
27th  October, 2024

দিন পঞ্জিকা

১১ কার্তিক, ১৪৩১, সোমবার, ২৮ অক্টোবর ২০২৪। একাদশী পরে দিবা ৭/৫১। পূর্ব ফাল্গুনী নক্ষত্র ২৪/১৩ দিবা ৩/২৪। সূর্যোদয় ৫/৪২/৪০, সূর্যাস্ত ৪/৫৮/১৪। অমৃতযোগ দিবা ৭/১৩ মধ্যে পুনঃ ৮/৪৩ গতে ১০/৫৮ মধ্যে। রাত্রি ৭/৩০ গতে ১০/৫৫ মধ্যে পুনঃ ২/১৯ গতে ৩/১০ মধ্যে। বারবেলা ৭/৬ গতে ৮/৩১ মধ্যে পুনঃ ২/১০ গতে ৩/৩৪ মধ্যে। কালরাত্রি ৯/৪৫ গতে ১১/২১ মধ্যে। 
১১ কার্তিক, ১৪৩১, সোমবার, ২৮ অক্টোবর ২০২৪। একাদশী দিবা ৯/৮। পূর্বফাল্গুনী নক্ষত্র সন্ধ্যা ৫/২৪। সূর্যোদয় ৪/৫৯। অমৃতযোগ দিবা ৭/২০ মধ্যে ও ৮/৪৮ গতে ১০/৫৯ মধ্যে এবং রাত্রি ৭/২৬ গতে ১০/৫৫ মধ্যে ও ২/২৪ গতে ৩/১৬ মধ্যে। কালবেলা ৭/৮ গতে ৮/৩৩ মধ্যে ও ২/১০ গতে ৩/৩৫ মধ্যে। কালরাত্রি ৯/৪৬ গতে ১১/২১ মধ্যে। 
২৪ রবিয়স সানি।

ছবি সংবাদ

এই মুহূর্তে
বড়পর্দায় মির্জাপুর!
ওয়েব সিরিজে হিসেবে দর্শকদের মন জয় করেছে মির্জাপুর। সেই কথা ...বিশদ

02:55:35 PM

বিহারের পূর্ণিয়ার নির্দল সাংসদ পাপ্পু যাদবকে খুনের হুমকি দিল লরেন্স বিষ্ণোই গ্যাং

02:53:00 PM

বেআইনি আগ্নেয়াস্ত্র বিক্রির ছক বানচাল, ধৃত ৬
বেআইনি আগ্নেয়াস্ত্র বিক্রির ছক বানচাল করল উত্তর ২৪ পরগনার অশোকনগর ...বিশদ

02:44:27 PM

২০২৮ সালে রওনা দেবে চন্দ্রযান-৪ জানালেন ইসরো প্রধান এস সোমনাথ

02:41:00 PM

মহারাষ্ট্র নির্বাচন: কোপরি পাঁচপখরি আসনের জন্য মনোনয়নপত্র জমা দিলেন একনাথ সিন্ধে

02:36:00 PM

২০২৫-এর পরিবর্তে ২০২৬ সালে মহাকাশে পাঠানো হবে গগনযান, জানাল ইসরো

02:34:00 PM