Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

পুলিস-কর্তৃপক্ষ বৈঠকে একাধিক সিদ্ধান্ত অন কলে সময়ে পৌঁছতে ওয়েটিং রুম

সংবাদদাতা, পতিরাম: গুরুতর রোগীর ক্ষেত্রে কল করলে দ্রুত আসেন না চিকিৎসক। সময়ে না আসায় সম্প্রতি ৮ বছরের শিবম শর্মার মৃত্যুর অভিযোগ পর্যন্ত উঠেছিল বালুরঘাট হাসপাতালে।
পরিষেবা নিয়ে যাতে এমন অস্বস্তিকর পরিস্থিতিতে না পড়তে হয়, হাসপাতালে চিকিৎসকদের জন্য এবার ওয়েটিং রুম তৈরি করবে কর্তৃপক্ষ। সেক্ষেত্রে চিকিত্সকদের ক্ষেত্রে আর দেরিতে আসার অভিযোগ উঠবে না বলে মনে করা হচ্ছে।
একাধিক অভিযোগ নিয়ে পর্যালোচনা করতে শনিবার বালুরঘাট সুপার স্পেশালিটি হাসপাতালে বৈঠক করেন মুখ্য স্বাস্থ্য আধিকারিক সুদীপ দাস। গাফিলতি নিয়ে তিনি সতর্ক করার সময় চিকিৎসকরা ওয়েটিং রুম তৈরির প্রস্তাব দেন। সেই আবেদনে সম্মতি জানিয়েছেন স্বাস্থ্যকর্তা।
পুজোর কটা দিন হাসপাতালের নিরাপত্তা ব্যবস্থা কেমন হবে, সেবিষয়েও এদিন আলোচনা হয়। সেখানে ছিলেন বালুরঘাট থানার আইসি শান্তিনাথ পাঁজা, হাসপাতালের ডেপুটি সুপার অরিন্দম রায় সহ অন্যরা। 
জেলা হাসপাতালের অনেক জায়গায় এখনও সিসি ক্যামেরা, আলো বসানো হয়নি। তবে, উইনার্স টিম এবং পিঙ্ক মোবাইল ভ্যান মোতায়েন করা হবে বলে জানিয়েছে পুলিস। নিরাপত্তা নিয়ে বৈঠকের পরেই হাসপাতালের চিকিৎসকদের দিয়ে আলাদাভাবে আলোচনা করেন সুদীপ। খুব এমার্জেন্সি ছাড়া চিকিৎসকদের পুজোর সময় ছুটি বাতিল করা হয়েছে। পাশাপাশি হাসপাতালে রোগীদের সঠিক সময়ে পরিষেবা দেওয়ার পরামর্শ দিয়েছেন সুদীপ। নিরাপত্তা দেখতে হাসপাতালে ফায়ার মক ড্রিলের আয়োজনও করা হবে। এছাড়া পুজোর সময় অ্যাম্বুলেন্সের সমস্যা ঠেকাতে চালকদের নিয়ে সোমবার আলাদাভাবে বৈঠক করবে হাসপাতাল কর্তৃপক্ষ। 
মুখ্য স্বাস্থ্য আধিকারিক বলেন, নিরাপত্তা নিয়ে পুলিসের সঙ্গে বৈঠক হয়েছে। সিসি ক্যামেরায় নজজরদারিরতে জোর দিচ্ছি। পুজোয় হাসপাতালে যাতে সঠিক পরিষেবা মেলে, তা নিয়েও আলোচনা হয়েছে। চিকিৎসার গাফিলতির অভিযোগ যাতে না আসে, সেদিকটা দেখতে চিকিৎসদের অনুরোধ করেছি। তাঁদের আবেদন অনুযায়ী ওয়েটিং রুম করার জন্য জায়গা দেখা হবে।
আইসির কথায়, নিরাপত্তা নিশ্চিত করতে একাধিক পদক্ষেপ নেওয়া হচ্ছে। হাসপাতালের বিষয়গুলি মুখ্য স্বাস্থ্য আধিকারিককে জানানো হয়েছে।

গাছগাছড়ার বুনো গন্ধে রোমাঞ্চের হাতছানি, হাতি-গণ্ডারের সঙ্গে লুকোচুরি, রহস্য-রোমাঞ্চের হাতছানি গোরুমারায়

পুজোয় জঙ্গল ভ্রমণ। বনাঞ্চলেই খাওয়াদাওয়া। তাও আবার বনবস্তিবাসীর হাতে তৈরি ‘লোকাল ফুড’। বন্যপ্রাণীদের সঙ্গে লুকোচুরি। হাতছানি দিচ্ছে গোরুমারা জাতীয় উদ্যান। সদ্য বৃষ্টিভেজা গভীর জঙ্গলে সবুজের সমারোহ। আদিম পরিবেশের ছোঁয়া।
বিশদ

প্রকল্পের কাজ হয়নি, প্রধান শিক্ষককে মারধরের অভিযোগ

স্কুলে কেন্দ্রের জল প্রকল্পের কাজ না হওয়ার অভিযোগে প্রধান শিক্ষককে মারধরের অভিযোগ উঠল হরিশ্চন্দ্রপুর ১ ব্লকের তুলসীহাটা সার্কেলের কুস্তুরিয়া নিম্ন বুনিয়াদি বিদ্যালয়ে। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, ২০২২ সালে তুলসীহাটা গ্রাম পঞ্চায়েতের তৎকালীন তৃণমূলের প্রধান শকুন্তলা সিংহ স্কুলে জলপ্রকল্প করার কাজ ধরেছিলেন।
বিশদ

পুজোর মুখেও ভাঙা রাস্তায় ভোগান্তি টক টু মেয়রে গৌতমকে নালিশ

ভাঙাচোরা পথ পেরিয়েই এবার শিলিগু঩ড়িবাসীকে পুজোমণ্ডপ দেখতে যেতে হবে। প্রতিবছর পুজোর আগে রাস্তার ভাঙা অংশ মেরামত করে পুরসভা। কিন্তু মহালয়া পেরিয়ে গেলেও শহরে এবার রাস্তা সংস্কারের দৃশ্য চোখে পড়েনি বলে অভিযোগ।
বিশদ

বাইক নিয়ে টহলদারি, প্যান্ডেলের নিরাপত্তা খতিয়ে দেখছে পুলিস

পুজোয় শহরের নিরাপত্তা নিশ্চিত করতে রাতে সাইকেল নিয়ে টহল শুরুর পর শনিবার সকালে বাইক নিয়ে মণ্ডপে মণ্ডপে ঘুরল পুলিস।  শিলিগুড়ি মেট্রোপলিটন পুলিসের ডিসিপি রাকেশ সিংয়ের নেতৃত্বে পুলিসের আধিকারিকরা শহরের বিভিন্ন মণ্ডপে যান।
বিশদ

দুর্গাপুজোর গাইডম্যাপ প্রকাশ

কোচবিহার সদর টাউনের জন্য দুর্গাপুজোর গাইডম্যাপ প্রকাশ করল জেলা পুলিস। পাশাপাশি, চারটি থানায় ছ’টা হোল্ডিংপয়েন্ট করা হয়েছে। সেখানে বাইরে থেকে আসা ট্রাক দাঁড়াবে। পুজোর দিনগুলিতে নো এন্ট্রি পয়েন্ট, ট্রাফিক কন্ট্রোল, টোটো নিয়ন্ত্রণে জোর দেওয়া হয়েছে
বিশদ

মেডিক্যালের নিরাপত্তায় আরও ৭০ কর্মী, প্রশিক্ষণ দিল পুলিস-দমকল

আর জি কর মেডিক্যাল কলেজে তরুণী চিকিত্সক ধর্ষণ-খুনের পর কর্মক্ষেত্রে নিরাপত্তা সুনিশ্চিত করার দাবি তুলেছেন জুনিয়র ডাক্তার ও পিজিটিরা। সেইমতো জলপাইগুড়ি মেডিক্যাল কলেজ ও হাসপাতালে আরও ৭০জন নিরাপত্তা কর্মী নিয়োগ করা হয়েছে।
বিশদ

এবার রায়গঞ্জে পুজো নির্বিঘ্ন করতে মোতায়েন অতিরিক্ত ৫০০ পুলিস

পুজোর শেষ মুহূর্তের কাউন্টডাউন শুরু হয়ে গিয়েছে। তাই বাড়তি পুলিসি ব্যবস্থাপনার জন্য জোরদার প্রস্তুতি নিয়েছে রায়গঞ্জ পুলিস জেলা। অতিরিক্ত ৫০০ পুলিস মোতায়েন থাকছে পুলিস জেলার পাঁচটি থানা এলাকায়।
বিশদ

২৫০ মিটার জমি তলিয়ে গেল গঙ্গাগর্ভে গোপালপুরের কামালতিপুরে দিশেহারা দুশো পরিবার

শুক্রবার রাত থেকে ব্যাপক গঙ্গা ভাঙন গোপালপুরের কামালতিপুরে। শনিবার সকাল পর্যন্ত প্রায় আড়াইশো মিটার জমি তলিয়ে গিয়েছে গঙ্গাগর্ভে। মাসখানেকের বেশি সময় পর সবেমাত্র বন্যার জল নামছিল এলাকা থেকে। তার মধ্যে এই ভাঙনে দিশেহারা দুই শতাধিক পরিবার
বিশদ

বাধ্যতামূলক ছুটিতে যেতে বলা হল আনন্দ চন্দ্র কমার্স কলেজের অধ্যক্ষকে

আর্থিক অনিয়মের অভিযোগ। এর জেরে বাধ্যতামূলক ছুটিতে যেতে বলা হল জলপাইগুড়ির আনন্দ চন্দ্র কমার্স কলেজের অধ্যক্ষ সিদ্ধার্থ সরকারকে। কলেজ পরিচালন সমিতির সভাপতি তথা আইনজীবী দেবাশিস দত্ত জানিয়েছেন, একজন চাটার্ড অ্যাকাউন্ট্যান্টকে দিয়ে গোটা বিষয়টির নতুন করে তদন্ত করানো হবে
বিশদ

পুজোয় ক্রেতা সেজে খাবারের দোকানে অভিযান চালাবেন ফুড সেফটি অফিসাররা

পুজোয় ক্রেতা সেজে খাবারের দোকানে হানা দেবেন ফুড সেফটি অফিসাররা। খাবারের গুণমানের পাশাপাশি খতিয়ে দেখা হবে পরিচ্ছন্নতা। একইসঙ্গে দেখা হবে ফুড লাইসেন্স। কোথাও কোনও খামতি থাকলে জরিমানার পাশাপাশি দোকান বন্ধ করে দেওয়া হতে পারে।
বিশদ

ডায়েরি দেখে মাদক চক্রের পর্দাফাঁস করতে চায় পুলিস

গঙ্গারামপুরের হালদার পাড়ায় ১৪ হাজার ব্যথার ইঞ্জেকশন, প্রায় পাঁচ হাজার বোতল কাফ সিরাপ সহ কারবারিকে গ্রেপ্তার করল পুলিস। তার কাছ থেকে একটি ডায়েরিও উদ্ধার করা হয়েছে। সেটি থেকে পাওয়া তথ্য খতিয়ে দেখে চক্রের জাল কতদূর বিস্তৃত, জানার চেষ্টা করছে পুলিস।
বিশদ

বলরামপুরে গণ ইস্তফার নেপথ্যে দলবদলু ‘বিভীষণ’কেই দায়ী করছে তৃণমূল নেতৃত্ব

ফরওয়ার্ড ব্লকের হাত ধরে রাজনৈতিক জীবনে হাতেখড়ি। তারপর কংগ্রেসের ‘হাত’ ধরে বলরামপুরের ব্লক সভাপতি হন। যদিও কংগ্রেসের ‘বাজার’ খারাপ হতেই পালাবদলের আগে তৃণমূলে যোগ দেন। মোদি হওয়া উঠতেই আবার তৃণমূল ছেড়ে বিজেপিতে
বিশদ

টোটোচালককে মারধর, চাঞ্চল্য

বৃদ্ধাকে ধাক্কা দেওয়ায় এক টোটোচালককে মারধর করে কিছু ব্যক্তি। ঘটনাকে ঘিরে সাময়িক উত্তেজনা ছড়ায় এলাকায়। গণ্ডগোলের খবর পেয়ে রাতে টোটোটি উদ্ধার করে পুলিস। যদিও পুলিস আসার আগেই অভিযুক্তরা পালিয়ে যায়।
বিশদ

অবৈধভাবে ভারতে প্রবেশের আগে মেচি নদীতে তলিয়ে মৃত্যু

শনিবার অবৈধভাবে নেপাল সীমান্ত পেরোতে গিয়ে মেচি নদীতে তলিয়ে মৃত্যু হল এক মহিলার। পুলিস জানিয়েছে, মৃতার নাম হেমা খয়রেল (৩৫)। তিনি নেপালের গৌরিগাঁওয়ের বাসিন্দা। তবে কোনওমত প্রাণে বাঁচেন আরও দুই জন। তারা নেপালে ফিরে যান।
বিশদ

Pages: 12345

একনজরে
কুড়ি ওভারের ফরম্যাটে ভারতের নেতৃত্বের ব্যাটন রোহিত শর্মার থেকে এসেছে সূর্যকুমার যাদবের হাতে। বাংলাদেশের বিরুদ্ধে তিন ম্যাচের টি-২০ সিরিজেও তিনিই অধিনায়ক। আত্মবিশ্বাসী সূর্য বলেছেন, ‘নতুন ...

হাওড়ার আমতা ও উদয়নারায়ণপুরে ভয়াবহ বন্যায় ক্ষতিগ্রস্ত বাসিন্দাদের সাহায্যের জন্য মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে এক হাজার টাকা করে দিয়েছে উত্তর হাওড়ার ১০৭টি পুজো কমিটি। ...

দুর্গাপুজোর আয়োজনের পাশাপাশি সরকারি উদ্যোগে বিসর্জনের কার্নিভাল নিয়ে প্রস্তুতিও শুরু হয়ে গেল। কার্নিভালের জন্য এবার শ্রীরামপুর শহরকে নির্বাচন করা হয়েছে। গতবছর জেলা সদর চুঁচুড়ায় কার্নিভালের ...

পটাশপুর থানার দক্ষিণ খাড় গ্রামে টেবিলফ্যান চালাতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে এক মহিলার মৃত্যু হয়। পুলিস জানিয়েছে, মৃতার নাম ষষ্ঠী দাস অধিকারী(৪৫)। জানা গিয়েছে, শুক্রবার বিকেলে বাড়িতে কেউ ছিলেন না। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

ব্যবসায় বেচাকেনা বেশ ভালো হবে। কাজকর্মে কোনও প্রভাবশালী ব্যক্তির আনুকূল্য লাভ ও ভাগ্যোন্নতি। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৭০২ - ফোর্ট উইলিয়াম দুর্গে প্রথম ব্রিটিশ পতাকা উত্তোলন হয়
১৭৬৯ - ক্যাপটেন কুক নিউজিল্যান্ডে পদার্পণ করেন
১৮৬০ - ভারতীয় দণ্ডবিধি আইনে পরিণত হয়। তবে এর কার্যকারিতা শুরু হয় ১ জানুয়ারি ১৮৬২ সালে
১৮৮৯- মার্কিন আবিষ্কারক টমাস আলভা এডিসন প্রথম মোশন পিকচার প্রদর্শন করেন
১৮৯৩-জ্যোতির্পদার্থবিজ্ঞানী মেঘনাদ সাহার জন্ম
১৯৩০ - অস্ট্রেলীয় ক্রিকেটার তথা ধারাভাষ্যকার রিচি বেনোর জন্ম
১৯৩৩ - কবি অলোকরঞ্জন দাশগুপ্তর জন্ম
১৮৪৪- বিহারের প্রাক্তন মুখ্যমন্ত্রীর জিতান রাম মাঝির জন্মদিন
১৯৪৬- অধুনা পাকিস্তানের পেশোয়ারে জন্মগ্রহণ করেন অভিনেতা, প্রযোজক ও রাজনীতিক বিনোদ খান্না
১৯৪৬ -ইংরেজ ক্রিকেটার ও ক্রিকেট ধারাভাষ্যকার টনি গ্রেগের জন্ম
১৯৫৬- প্রাক্তন শিক্ষামন্ত্রী তথা রাজনীতিবিদ পার্থ চট্টোপাধ্যায়ের জন্মদিন
১৯৬৩- অভিনেতা সঞ্জয় মিশ্রের জন্মদিন
১৯৭৬-পরপর দু’টি বিস্ফোরণে আটলান্টিক মহাসাগরে ভেঙে পড়ে কিউবার বিমান। মারা যান ৭৩ জন।



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮৩.১৩ টাকা ৮৪.৮৭ টাকা
পাউন্ড ১০৮.৫০ টাকা ১১২.০৬ টাকা
ইউরো ৯১.০৪ টাকা ৯৪.২২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
05th  October, 2024
পাকা সোনা (১০ গ্রাম) ৭৬,২০০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭৬,৬০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৭২,৮০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৯২,৪০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৯২,৫০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
05th  October, 2024

দিন পঞ্জিকা

২০ আশ্বিন, ১৪৩১, রবিবার, ৬ অক্টোবর ২০২৪। তৃতীয়া ৫/৪৩, দিবা ৭/৫০। বিশাখা নক্ষত্র ৪৬/৩৫, রাত্রি ১২/১১। সূর্যোদয় ৫/৩৩/২২, সূর্যাস্ত ৫/১৬/১৪। অমৃতযোগ প্রাতঃ ৬/২০ গতে ৮/৪০ মধ্যে পুনঃ ১১/৪৯ গতে ২/৫৭ মধ্যে। রাত্রি ৭/৪৫ গতে ৯/২৩ মধ্যে পুনঃ ১১/৪৯ গতে ১/২৭ মধ্যে পুনঃ ২/১৭ গতে উদয়াবধি। মাহেন্দ্রযোগ দিবা ৩/৪৪ গতে ৪/৩১ মধ্যে। বারবেলা ৯/৫৭ গতে ১২/৫৩ মধ্যে। কালরাত্রি ১২/৫৭ গতে ২/২৯ মধ্যে।  
১৯ আশ্বিন, ১৪৩১, রবিবার, ৬ অক্টোবর ২০২৪। চতুর্থী অহোরাত্র। বিশাখা নক্ষত্র রাত্রি ১০/১৮। সূর্যোদয় ৫/৩৩, সূর্যাস্ত ৫/১৮। অমৃতযোগ দিবা ৬/২৯ গতে ৮/৪৮ মধ্যে ও ১১/৪৬ গতে ২/৪২ মধ্যে এবং রাত্রি ৭/৩০ গতে ৯/১৩ মধ্যে ও ১১/৪৩ গতে ১/২৮ মধ্যে  ২/১৯ গতে ৫/৩৪ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ৩/২৭ গতে ৪/১২ মধ্যে। বারবেলা ৯/৫৮ গতে ১২/৫৪ মধ্যে। কালরাত্রি ১২/৫৮ গতে ২/৩০ মধ্যে। 
২ রবিয়স সানি।

ছবি সংবাদ

এই মুহূর্তে
নিট দুর্নীতি মামলা: পাটনা আদালতে চার্জশিট জমা দিল সিবিআই

05-10-2024 - 10:31:00 PM

মহিলা টি-২০  বিশ্বকাপ: বাংলাদেশকে ২১ রানে হারাল ইংল্যান্ড

05-10-2024 - 10:30:00 PM

ধর্মতলায় আমরণ অনশন শুরু করলেন জুনিয়র চিকিৎসকরা

05-10-2024 - 09:48:00 PM

জম্মুর ঘোরটায় বিস্ফোরক উদ্ধার, তদন্তে পুলিস

05-10-2024 - 09:34:00 PM

আইএসএল: মহামেডানকে ৩-০ গোলে হারাল মোহন বাগান

05-10-2024 - 09:29:00 PM

মাছ ধরতে গিয়ে বাজ পড়ে মৃত্যু রানাঘাটের ৮৪ বছরের বৃদ্ধের

05-10-2024 - 09:19:00 PM