Bartaman Patrika
দেশ
 

ওয়েনাড় জয় করতে আজ ভোটপ্রচার শুরু প্রিয়াঙ্কার, দু’দিনে হবে ৭টি জনসভা

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি: আগামী ১৩ নভেম্বর ভোট। প্রচার শেষ হবে দু’দিন আগে। ফলে হাতে আর সময় মাত্র ১৫ দিন। তাই ওয়েনাড়ে নিশ্চিত জয় ধরে নিয়ে দলের সিংহভাগ গাছাড়া ভাবে থাকলেও ঝুঁকি নিতে নারাজ প্রিয়াঙ্কা গান্ধী। আজ সোমবার প্রচার শুরু করছেন তিনি। আজ এবং আগামী কাল সাতটি জায়গায় মিটিং করবেন প্রিয়াঙ্কা। বিশাল জনসভা নয়। জোর দিচ্ছেন ছোট ছোট কর্ণার মিটিংয়ে। মিনানগড়ি, পানামারাম, মাপড়, চুঙ্গথারার মতো এলাকা ধরে ধরে প্রচার করবেন প্রিয়াঙ্কা। 
দলের স্বার্থে অন্যের জন্য এতদিন প্রচার, পদযাত্রা, স্ট্র্যাটেজি অনেক কিছুই করেছেন। কিন্তু এবার যে তাঁর নিজেরই পরীক্ষা। জীবনে প্রথমবার নির্বাচনে লড়ছেন সোনিয়া-কন্যা। তাই কেরলের ওই উপনির্বাচনে জয় নিশ্চিত করাই নয়, রেকর্ড মার্জিন করতে ঝাঁপাচ্ছেন প্রিয়াঙ্কা। দলের একাংশেরও দাবি, রাহুলের চেয়েও অধিক ভোটের মার্জিনে জিতবেন প্রিয়াঙ্কা। রাহুলের জয়ের মার্জিন ছিল ৩ লক্ষ ৬৪ হাজার ৪২২। প্রিয়াঙ্কার টার্গেট এটি টপকানো। জীবনে প্রথমবার নির্বাচনে প্রার্থী হয়ে তাঁকে বিজেপির নব্যা হরিদাস এবং সিপিআইয়ের সত্যয়ন মুকেরির মোকাবিলা করতে হবে। 
ফলে প্রচার থেকে ভোট, জয় নিশ্চিত করতে বিন্দুমাত্র ফাঁক রাখতে নারাজ প্রিয়াঙ্কা। গুজরাতের কংগ্রেস নেতা তথা এআইসিসির এই প্রচার কমিটির সদস্য সরল প্যাটেলকে ওয়েনাড়ে দায়িত্ব দিয়েছেন তিনি। এছাড়া রাহুল গান্ধীর টিমের সদস্য প্রাক্তন এসপিজি (স্পেশাল প্রোটেকশন গ্রুপ) কর্মী বি ওয়াই বাইজু এবং এআইসিসির নির্বাচনী স্ট্র্যাটেজিস্ট সুনীল কানুগোলু রয়েছেন। প্রচারে কংগ্রেসের কাজ, মোদি সরকারের নিন্দা আর গান্ধী পরিবারের সঙ্গে কেরলের সম্পর্ক তুলে ধরেই প্রথমবার সংসদ সদস্য হওয়ার রাস্তা নিশ্চিত করবেন প্রিয়াঙ্কা। 

আইসিস জঙ্গিরা বোমা মেরে উড়িয়ে দেবে! ইস্কন মন্দিরে হুমকি ইমেলে আতঙ্ক

বিমানের পর হোটেলে বোমাতঙ্কের ঘটনায় বেশ কয়েকদিন ধরেই আতঙ্ক ছড়িয়েছে গোটা দেশে। এবার মন্দিরে বোমাতঙ্কের হুমকি এল। গতকাল, রবিবার রাতে অন্ধ্রপ্রদেশের তিরুপতির ইস্কন মন্দিরে বোমা রাখা রয়েছে বলে হুমকি ইমেল আসে
বিশদ

জম্মু ও কাশ্মীরের আখনুরে সেনাবাহিনীর গাড়ি লক্ষ্য করে হামলা, নিকেশ এক জঙ্গি

দীপাবলি উপলক্ষ্যে উপত্যকায় নিরাপত্তা বাড়াচ্ছে ভারতীয় সেনা। উৎসবের মরশুমে জঙ্গি হানা রুখতে বদ্ধপরিকর তারা। আর তার মাঝেই সেনাবাহিনীর গাড়ি লক্ষ্য করে হামলা চালাল জঙ্গিরা। আজ, সোমবার সাত সকালেই জম্মু ও কাশ্মীরের আখনুর প্রদেশের বট্টল এলাকায় সেনাবাহিনীর গাড়ি লক্ষ্য করে এলোপাথাড়ি গুলিবর্ষণ করে তিন জঙ্গি।
বিশদ

মৃত্যু কত দিনে, পূর্বাভাস দেবে এআই!

মাথার কাছে দাঁড়িয়ে যমদূত! বলছে, আয় চলে আয়। শ্বাস বন্ধ হয়ে আসছে। আচমকাই ভাঙল ঘুম। দরদর করে ঘাম। হুড়মুড়িয়ে উঠে বসে বিড়বিড় করে ইষ্টদেবতাকে স্মরণ। দুঃস্বপ্নের এমন অভিজ্ঞতা অনেকেরই রয়েছে। কিন্তু ‘যমালয়ে জীবন্ত মানুষে’র রিল ছেড়ে যদি বাস্তবেই পেয়ে যান মৃত্যুর পূর্বাভাস? শুনতে তাজ্জব লাগছে ঠিকই।
বিশদ

‘কাজের চাপে পড়াশোনার সময়ও পাওয়া যায় না’, জানালেন প্রধান বিচারপতি চন্দ্রচূড়

কাজ নিয়ে প্রবল চাপের মধ্যে থাকতে হয় বিচারপতিদের। যে কারণে আইন নিয়ে ভাবতে বা পড়াশোনা করার মতো সময় পান না তাঁরা। এমনই মন্তব্য করলেন দেশের প্রধান বিচারপতি ডি ওয়াই চন্দ্রচূড়।
  বিশদ

উৎসবের মরশুমে বান্দ্রায় ট্রেন ধরতে হুড়োহুড়ি, পদপিষ্ট হয়ে জখম ১০ জন

এক বছরের ব্যবধান। এবার বান্দ্রায় ফিরল সুরাতের মর্মান্তিক স্মৃতি। দীপাবলি উপলক্ষ্যে বাড়ি ফেরার জন্য  ট্রেন ধরার হুড়োহুড়ি। মাত্রাছাড়া ভিড়ে মুম্বইয়ের বান্দ্রা স্টেশনে পদপিষ্ট হয়ে জখম কমপক্ষে ১০ জন। তাদের মধ্যে দু’জনের অবস্থা আশঙ্কাজনক।
বিশদ

কানপুরে ভিভিআইপি এলাকায় উদ্ধার নিখোঁজ মহিলার দেহ

মহিলাকে খুন। তারপর প্রমাণ লোপাটের জন্য শহরের হাই প্রোফাইল এলাকায় তাঁর মৃতদেহ পুঁতে ফেলা হয়। কানপুরের এক মহিলাকে খুনের ঘটনার সঙ্গে যেন হুবহু মিলে গিয়েছে দৃশ্যম সিনেমার চিত্রনাট্য।
বিশদ

‘ধনতেরাসে গয়নার মজুরিতে ছাড়’, নয়া টোপে সাইবার প্রতারণা

ধনতেরাস এখন শুধু অবাঙালিদের উৎসব নয়। এই শুভ মুহূর্তে সোনা, রুপোর অলঙ্কার কেনার উন্মাদনায় মাতেন বেশিরভাগ বাঙালিও। সেই আগ্রহকেই এবার হাতিয়ার করে সাইবার জালিয়াতির জাল বুনছে প্রতারকরা।
বিশদ

এখনও টাটকা ধসের স্মৃতি, ওয়েনাড়ে উপ নির্বাচনের প্রধান ইস্যু পুনর্বাসনই

মাস তিনেক আগের কথা। গত ২৯ জুলাই মধ্যরাতে ভয়াবহ ধস নেমেছিল ওয়েনাড়ে। মুহূর্তে নিশ্চিহ্ন হয়ে যায় একাধিক গ্রাম। সেই ক্ষত বয়ে নিয়ে বেড়াচ্ছে পশ্চিমঘাটের কোলে অবস্থিত জলছবির মতো এই অঞ্চল।
বিশদ

নিম্নমানের হেলমেটের বিক্রি  রোধে অবশেষে সক্রিয় কেন্দ্র

রাস্তার পাশে থরে থরে সাজানো হেলমেট। দামদর করে একটা মাথায় পরে নিলেই হল। কারণ মাথায় হেলমেট না থাকলে পুলিস জরিমানা করে।
বিশদ

ফাঁপরে কং বিধায়ক

বাজেয়াপ্ত লৌহ আকরিক চুরি ও বিক্রির দায়ে জেল হল কংগ্রেস বিধায়ক সতীশ কৃষ্ণার। কর্ণাটকের একটি বিশেষ আদালত সাত বছর কারাদণ্ডের পাশাপাশি তাঁর জরিমানাও করেছে।
বিশদ

চ্যালেঞ্জ! পাম্পে আগুন

পেট্রল পাম্পের এক কর্মী মজার ছলে চ্যালেঞ্জ ছুড়ে বলেছিলেন, এখানে আগুন লাগাতে এসেছ? সাহস থাকলে করে দেখাও? তাতেই খেপে লাল মদ্যপ যুবক। তারপরই একটি স্কুটারে জ্বালানি ভরার সময় লাইটার দিয়ে পেট্রল পাম্পে আগুন লাগিয়ে দেয় সে। মুহূর্তেই আতঙ্ক ছড়িয়ে পড়ে।
বিশদ

দীপাবলিতে জওয়ানদের সঙ্গে রাজনাথ 

ভারত-চীন সীমান্তে জওয়ানদের সঙ্গে দীপাবলি উদযাপন করবেন প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং। এজন্য আগামী ৩১ অক্টোবর অরুণাচল প্রদেশের তাওয়াং জেলার সীমান্তে যাবেন তিনি।
বিশদ

আরজেডিতে যোগ

আরজেডিতে যোগ দিলেন প্রাক্তন সাংসদ মহম্মদ শাহাবুদ্দিনের ছেলে ওসামা সাহেব ও স্ত্রী হেনা। রবিবার পাটনায় আয়োজিত ওই যোগদান পর্বে হাজির ছিলেন দলের সুপ্রিমো লালুপ্রসাদ যাদব ও তাঁর ছেলে তেজস্বী যাদব।
বিশদ

জঙ্গি ঘাঁটির হদিশ

জম্মু ও কাশ্মীরের পুঞ্চ জেলার বালনোই সেক্টরে জঙ্গি ঘাঁটির হদিশ পেল যৌথ বাহিনী। সেখান থেকে দু’টি গ্রেনেড, তিনটি পাকিস্তানি মাইন উদ্ধার করা হয়েছে।
বিশদ

Pages: 12345

একনজরে
এবার পুজোয় নানা ডিজাইনের তাঁতের শাড়ি এবং রকমারি নকশার পাঞ্জাবি তৈরি করে তাক লাগালেন জেলের বন্দিরা। ...

নিউজিল্যান্ডের কাছে টেস্ট সিরিজ হারের শোকে ডুবেছে ক্রিকেট মহল। পুনে টেস্ট তিনদিনের মধ্যে হাতছাড়া হওয়ার সঙ্গেই চুরমার হয়েছে এক যুগ ধরে দেশের মাঠে দাপটের রেকর্ড। সমালোচনার কাঁটায় তাই বিদ্ধ রোহিত শর্মার দল। টিম ইন্ডিয়ার পারফরম্যান্স নিয়ে চলছে চুলচেরা বিশ্লেষণ। ...

এ রাজ্যের ওবিসি-এ মামলা সুপ্রিম কোর্টে চলছে। এর ফলে এই শ্রেণিতে পিএইচডিতে ভর্তি ঝুলে রয়েছে কল্যাণী বিশ্ববিদ্যালয়ে। দীর্ঘদিন ধরেই এনিয়ে দুশ্চিন্তায় ভুগছেন আবেদনকারীরা। তাঁদের কেউ কেউ উপাচার্য অমলেন্দু ভুঁইয়ার অফিসে বিষয়টির ভবিষ্যৎ জানতে চেয়ে চিঠিও দিয়েছেন। ...

মঙ্গলকোটের উরস উৎসবকে ঘিরে দুই বাংলার মেলবন্ধন ঘটল। উৎসবে যোগ দিতে সুদূর বাংলাদেশ থেকে এলেন বহু মানুষ। হিন্দু-মুসলিম উভয় সম্প্রদায়ের মানুষ ভিড় জমালেন উরস উৎসবে। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

ব্যবসায়িক কাজকর্মের প্রসার, কেনাবেচা বৃদ্ধি ও অর্থকড়ি উপার্জন বৃদ্ধি। আঘাত ও রক্তপাতের সম্ভাবনা আছে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৪২০: মিং সাম্রাজ্যে বেজিং প্রথম রাজধানী হিসেবে সরকারী স্বীকৃতি পেল
১৪৯২: ইতালিয়ান নাবিক অভিযাত্রী ক্রিস্টোফার কলম্বাস কিউবা আবিষ্কার করেন
১৮৬৬: বিশিষ্ট শিশুসাহিত্যিক যোগীন্দ্রনাথ সরকারের জন্ম
১৮৬৭: অ্যাংলো-আইরিশ বংশোদভূত সমাজকর্মী, লেখিকা,শিক্ষিকা তথা স্বামী বিবেকানন্দের শিষ্যা ভগিনী নিবেদিতার জন্ম
১৮৮৬:  আজকের দিনে ফ্রান্স যুক্তরাষ্ট্রের প্রতি বন্ধুত্বের নিদর্শন হিসাবে স্ট্যাচু অব লিবার্টি উৎসর্গ করে
১৯২২: বেনিতো মুসোলিনির নেতৃত্বে ইতালির ফ্যাসিস্ত সরকার রোম দখল করে
১৯৫৫: মাইক্রোসফটের প্রতিষ্ঠাতা বিল গেটসের জন্ম
২০০২: বিশিষ্ট কবি ও অবিস্মরণীয় ছড়াকার, কথাসাহিত্যিক ও প্রাবন্ধিক অন্নদাশঙ্কর রায়ের  মৃত্যু
২০০৬: ঢাকায় বাংলাদেশের আওয়ামী লিগের একদল কর্মী বিরোধী দলের এক সভায় হামলা চালায় খুন করে বিরোধী দলের ১৪ কর্মীকে
২০০৯: পেশোয়ারে বোমা বিস্ফোরণে ১১৭ জনের মৃত্যু হয়। জখম হয় ২১৩ জন



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮৩.২৫ টাকা ৮৪.৯৯ টাকা
পাউন্ড ১০৭.১৯ টাকা ১১০.৯৬ টাকা
ইউরো ৮৯.৩৫ টাকা ৯২.৭৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
26th  October, 2024
পাকা সোনা (১০ গ্রাম) ৭৯,১৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭৯,৫৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৭৫,৬০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৯৭,৭৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৯৭,৮৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
27th  October, 2024

দিন পঞ্জিকা

১১ কার্তিক, ১৪৩১, সোমবার, ২৮ অক্টোবর ২০২৪। একাদশী পরে দিবা ৭/৫১। পূর্ব ফাল্গুনী নক্ষত্র ২৪/১৩ দিবা ৩/২৪। সূর্যোদয় ৫/৪২/৪০, সূর্যাস্ত ৪/৫৮/১৪। অমৃতযোগ দিবা ৭/১৩ মধ্যে পুনঃ ৮/৪৩ গতে ১০/৫৮ মধ্যে। রাত্রি ৭/৩০ গতে ১০/৫৫ মধ্যে পুনঃ ২/১৯ গতে ৩/১০ মধ্যে। বারবেলা ৭/৬ গতে ৮/৩১ মধ্যে পুনঃ ২/১০ গতে ৩/৩৪ মধ্যে। কালরাত্রি ৯/৪৫ গতে ১১/২১ মধ্যে। 
১১ কার্তিক, ১৪৩১, সোমবার, ২৮ অক্টোবর ২০২৪। একাদশী দিবা ৯/৮। পূর্বফাল্গুনী নক্ষত্র সন্ধ্যা ৫/২৪। সূর্যোদয় ৪/৫৯। অমৃতযোগ দিবা ৭/২০ মধ্যে ও ৮/৪৮ গতে ১০/৫৯ মধ্যে এবং রাত্রি ৭/২৬ গতে ১০/৫৫ মধ্যে ও ২/২৪ গতে ৩/১৬ মধ্যে। কালবেলা ৭/৮ গতে ৮/৩৩ মধ্যে ও ২/১০ গতে ৩/৩৫ মধ্যে। কালরাত্রি ৯/৪৬ গতে ১১/২১ মধ্যে। 
২৪ রবিয়স সানি।

ছবি সংবাদ

এই মুহূর্তে
২০২৮ সালে রওনা দেবে চন্দ্রযান-৪ জানালেন ইসরো প্রধান এস সোমনাথ

02:41:00 PM

মহারাষ্ট্র নির্বাচন: কোপরি পাঁচপখরি আসনের জন্য মনোনয়নপত্র জমা দিলেন একনাথ সিন্ধে

02:36:00 PM

২০২৫-এর পরিবর্তে ২০২৬ সালে মহাকাশে পাঠানো হবে গগনযান, জানাল ইসরো

02:34:00 PM

কেরলের ওয়েনাড়ে জনসভায় বক্তব্য রাখছেন প্রিয়াঙ্কা গান্ধী ওয়াধেরা

02:32:00 PM

পাকিস্তানের কোচের পদ থেকে ইস্তফা দিলেন গ্যারি কার্স্টেন
পাকিস্তানের সাদা বলের কোচের পদ থেকে ইস্তফা দিলেন গ্যারি কার্স্টেন। ...বিশদ

02:22:34 PM

আন্তর্জাতিক সংস্থার সমীক্ষায় বিশ্বের অন্যতম সেরা শহরের তালিকায় প্রবেশ করল কলকাতা, আপ্লুত মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

01:57:00 PM