Bartaman Patrika
দেশ
 

দিল্লিতে ইউপিএসসি পরীক্ষার্থীর রহস্যমৃত্যু, ধন্দে পুলিস

নয়াদিল্লি, ২৩ সেপ্টেম্বর: দিল্লিতে এক ইউপিএসসি পরীক্ষার্থীর মৃতদেহ উদ্ধারকে কেন্দ্র করে চাঞ্চল্য ছড়াল। গত শুক্রবার দিল্লির মুখার্জি নগর এলাকায় একটি জঙ্গলের মধ্যে ঝুলন্ত অবস্থায় তাঁকে উদ্ধার করা হয়। তবে কী কারণে তাঁর মৃত্যু হয়েছে তা এখনও পর্যন্ত স্পষ্ট নয়। সূত্রের খবর, মৃতের নাম দীপক। তিনি রাজস্থানের বাসিন্দা। দেশের আমলা হয়ে প্রশাসনের কাজ করতে চেয়েছিলেন দীপক। তাই ইউপিএসসি পড়াশোনার জন্য তিনি দিল্লিতেই বসবাস করতেন।
পুলিস সূত্রে আরও খবর, দীপক গত ১১ সেপ্টেম্বর থেকে নিখোঁজ ছিলেন। সিসি ক্যামেরার ফুটেজে দেখা গিয়েছে, ওই দিন রাতে বাড়ি থেকে বেরিয়ে তিনি একা জঙ্গলের দিকে গিয়েছিলেন। তারপর থেকেই দীপকের কোনও হদিশ পাওয়া যায়নি। দীপকের প্রতিবেশীরাই পুলিসে প্রথম অভিযোগ দায়ের করেন। সেই অভিযোগের ভিত্তিতেই পুলিস তদন্ত শুরু করে। এরপর গত শুক্রবার দিল্লির মুখার্জি নগর এলাকায় একটি জঙ্গলের মধ্যে থেকে তাঁর দেহটি উদ্ধার করা হয়েছে। জানা গিয়েছে, দীপক ইউপিএসসির ‘প্রিলিম্পস’ পরীক্ষায় উত্তীর্ণ হয়েছিলেন। বর্তমানে তিনি ‘মেইনস’ এর জন্য প্রস্তুতি নিচ্ছিলেন। কিন্তু কী কারণে এই ঘটনাটি ঘটল, তা এখনও পর্যন্ত পরিষ্কার নয়। পুলিস জানিয়েছে, দীপকের দেহের ময়নাতদন্তের প্রক্রিয়া শেষ হয়েছে। সব দিক খতিয়ে দেখা হচ্ছে। তদন্ত শুরু হয়েছে।

ধর্ষণ রুখল বাঁদরের দল, তাড়া খেয়ে কোনওক্রমে পালিয়ে বাঁচল দুর্বৃত্ত যুবক

আর জি কর কাণ্ড নিয়ে সারা দেশ যখন সরব, তখন দেশের অন্য শহরগুলিতেও মহিলাদের উপর ঘটে চলেছে একাধিক অত্যাচারের ঘটনা।
বিশদ

মেঘালয়ের সরকারি হাসপাতালের শৌচাগারে সন্তান প্রসব, মৃত সদ্যোজাত

হাসপাতালের শৌচাগারেই সন্তান প্রসব করলেন এক মহিলা। গত শনিবার বিকেলে মেঘালয়ের রিভোই জেলার একটি সরকারি হাসপাতালে ঘটনাটি ঘটেছে। 
বিশদ

বিপুল সংখ্যক যাত্রী নিয়ে ব্রিজ থেকে খাদে বাস, মৃত কমপক্ষে ৪, আহত ৩০

ভয়াবহ বাস দুর্ঘটনার সাক্ষী মহারাষ্ট্রের অমরাবতী। বিপুল সংখ্যক যাত্রী নিয়ে ব্রিজ থেকে খাদে পড়ল একটি যাত্রীবাহী বাস। যার জেরে মৃত্যু হয়েছে কমপক্ষে ৪ জনের।
বিশদ

হুডার সঙ্গে ঠান্ডা লড়াই, হরিয়ানায় প্রচারে না গিয়ে সিমলায় রাহুল

ভোটদানের দিন যত এগিয়ে আসছে হরিয়ানায় কংগ্রেসে কোন্দল ততই বাড়ছে। প্রাক্তন মুখ্যমন্ত্রী ভূপিন্দর সিং হুডা বনাম প্রাক্তন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীর মধ্যে চলছে ঠান্ডা লড়াই।
বিশদ

নরেন্দ্র মোদির রাশ টানছেন না কেন, সঙ্ঘ-প্রধানকে প্রশ্ন কেজরিওয়ালের

আম আদমি পার্টির বিরুদ্ধে ষড়যন্ত্র করেছেন স্বয়ং নরেন্দ্র মোদিই। আমাকে, মণীশ সিশোদিয়াকে এবং গোটা দলকেই দুর্নীতিগ্রস্ত প্রমাণ করার চেষ্টা চালিয়েছেন প্রধানমন্ত্রী।
বিশদ

সেনার ট্রেনের লাইনে ডিটোনেটর, দিল্লি-হাওড়া ট্র্যাকে সিলিন্ডার

রেললাইনে বিস্ফোরণ ঘটিয়ে আর্মি স্পেশাল ট্রেনকেই বেলাইন করার ছক। একটি,  দু’টি নয়। একসঙ্গে ১০টি ফগ-ডিটোনেটর বিস্ফোরণ ঘটিয়ে সেনা জওয়ান ভর্তি বিশেষ ট্রেনকে লাইনচ্যুত করার প্ল্যান কষেছিল দুষ্কৃতীরা।
বিশদ

চলতি মাসেই শুরু পাঁচ বছরে ১ কোটি ইন্টার্নশিপের প্রকল্প, প্রার্থী বাছাইয়ের ক্ষমতা নেই কোম্পানির

এবারের বাজেটে আগামী পাঁচ বছরে ভারতের ৫০০টি কোম্পানিতে এক কোটি যুবক-যুবতীকে ইন্টার্নশিপের সুযোগ দানের কথা জানিয়েছিল কেন্দ্র। চলতি মাসের শেষ থেকেই এই প্রকল্প শুরু হতে চলেছে। তবে সরাসরি প্রার্থী বাছাইয়ের ক্ষমতা দেওয়া হবে না কোম্পানিগুলিকে। 
বিশদ

চন্দ্রবাবু ‘মিথ্যুক’, লাড্ডু বিতর্কে প্রধানমন্ত্রীকে চিঠি জগন্মোহনের

তিরুপতি মন্দিরের লাড্ডু বিতর্ক নিয়ে টানাপোড়েন অব্যাহত। এবার এই ইস্যুতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে চিঠি পাঠালেন অন্ধ্রপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী জগন্মোহন রেড্ডি।
বিশদ

ধর্ষণে বাধা, খুদে পড়ুয়াকে খুনে ধৃত প্রিন্সিপাল

ধর্ষণের বাধা দেওয়ায় ছ’বছরের এক কিশোরীকে খুনের অভিযোগ উঠল স্কুলের প্রিন্সিপালের বিরুদ্ধে। ঘটনাটি ঘটেছে গুজরাতের দাহোদ জেলার সিংভাদ তালুকের একটি সরকারি প্রাথমিক স্কুলে। 
বিশদ

পরিবারিক ‘গড়’ গান্ধেরবাল উদ্ধারে মরিয়া ওমর আবদুল্লা

জম্মু ও কাশ্মীরে বিধানসভা ভোটে সম্মান রক্ষার লড়াই প্রাক্তন মুখ্যমন্ত্রী ওমর আবদুল্লার। এবার    গান্ধেরবাল আসন থেকে প্রার্থী হয়েছেন তিনি। একসময় এই কেন্দ্রকে আবদুল্লাদের গড় বলা হতো।
বিশদ

তাজমহলের দেওয়াল ও মেঝেতে ফাটল, আলগা হয়ে যাচ্ছে পাথর

দিন কয়েক আগে প্রবল বৃষ্টির জেরে তাজমহলের মূল সমাধিস্থলে ছাদ থেকে জল চুঁইয়ে পড়ার দৃশ্য সামনে এসেছিল। এবার পৃথিবীর সপ্তম আশ্চর্যের গায়ে একাধিক ফাটল লক্ষ্য করা গেল।
বিশদ

দেশে কুকুরের কামড়ের ঘটনা দু’বছরে বেড়ে হয়েছে দ্বিগুণ

প্রতি ঘণ্টায় দেশের সাড়ে তিনশো জন মানুষ কুকুরের কামড়ের শিকার হচ্ছে। স্বাস্থ্য মন্ত্রকের প্রকাশিত এক রিপোর্টে এমনটাই জানানো হয়েছে। ওই তথ্যানুযায়ী, ২০২১ সালের তুলনায় কুকুরের হামলার ঘটনা ২০২৩ সালে বেড়ে দ্বিগুণ হয়েছে।
বিশদ

দেশের কোচিং সেন্টারগুলিতে বাড়ছে লোক ঠকানোর ঘটনা

দেশজুড়ে ইউপিএসসি সিভিল, আইআইটি, ডাক্তারির নিট, চাটার্ড অ্যাকাউন্ট্যান্ট, ম্যানেজমেন্ট কোর্সের কোচিং সেন্টারে লোক ঠকানোর ঘটনা বাড়ছে।
বিশদ

মহারাষ্ট্রে বিজেপির বিরুদ্ধে প্রচারে নামতে আগ্রহী জম্মু ও কাশ্মীরের প্রাক্তন রাজ্যপাল

পুলওয়ামায় জঙ্গি হামলায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ভূমিকা নিয়ে প্রশ্ন তুলেছিলেন তিনি। জম্মু ও কাশ্মীরের সেই প্রাক্তন রাজ্যপাল সত্যপাল মালিক এবার মহারাষ্ট্রে বিধানসভা ভোটে মহা বিকাশ আঘাড়ি (এমভিএ) জোটের হয়ে প্রচার করবেন।
বিশদ

Pages: 12345

একনজরে
অভিযানের আগাম খবর পৌঁছে যাচ্ছে চোলাই কারবারিদের কাছে। ‘সর্ষের মধ্যে হন্যে হয়ে ভূত খুঁজতে’ নেমেছে বাঁকুড়া সদর থানা। আগাম খবর পেয়ে চোলাইয়ের কারবারিরা সতর্ক হয়ে ...

আমেরিকায় ফের বন্দুকবাজের তাণ্ডব। এবার ঘটনাস্থল আলবামার বার্মিংহ্যাম। শনিবার গভীর রাতে একদল বন্দুকবাজ এলোপাথাড়ি হামলা চালাল জনবহুল ফাইভ পয়েন্ট সাউথ এলাকার মঙ্গোলিয়া অ্যাভেনিউয়ে। ...

কুরুক্ষেত্রের যুদ্ধের আদলে তৈরি হচ্ছে আলিপুরদুয়ার জেলা সদরের শামুকতলা রোডের সুভাষপল্লি কালচারাল ক্লাবের পুজো মণ্ডপ। এবার ৭৪ বছরে পড়ল শহরের এই পুজো। ...

ইপিএলে নিশ্চিত পরাজয় এড়াল ম্যাঞ্চেস্টার সিটি। রবিবার নির্ধারিত ৯০ মিনিটের পর সংযোজিত সময়ের সপ্তম মিনিট পর্যন্ত ২-১ এগিয়ে ছিল আর্সেনাল। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যায় অগ্রগতি ও নামী প্রতিষ্ঠানে বিদ্যা লাভের সুযোগ পেতে পারেন। ব্যবসায় শুভ ও আয় বৃদ্ধি। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

আন্তর্জাতিক ইশারা ভাষা বা সাংকেতিক ভাষা দিবস
১৮৪৬: সোলার সিস্টেমের অষ্টম গ্রহ নেপচুন আবিষ্কার 
১৮৪৭: বাংলার প্রথম র‌্যাংলার ও সমাজ সংস্কারক আনন্দমোহন বসুর জন্ম
১৯৩২: চট্টগ্রাম আন্দোলনের নেত্রী প্রীতিলতা ওয়াদ্দেদারের মৃত্যু
১৯৩৫: অভিনেতা প্রেম চোপড়ার জন্ম
১৯৪৩: অভিনেত্রী তনুজার জন্ম
১৯৫৬: বিশিষ্ট ইতালীয় ফুটবলার পাওলো রোসির জন্ম



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮২.৬৮ টাকা ৮৪.৪২ টাকা
পাউন্ড ১০৯.৫৩ টাকা ১১৩.১১ টাকা
ইউরো ৯১.৭৫ টাকা ৯৪.৯৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
21st  September, 2024
পাকা সোনা (১০ গ্রাম) ৭৪,১০০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭৪,৫০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৭০,৮০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৮৯,০০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৮৯,১০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
21st  September, 2024

দিন পঞ্জিকা

৭ আশ্বিন, ১৪৩১, সোমবার, ২৩ সেপ্টেম্বর, ২০২৪। ষষ্ঠী ২০/৫৫ দিবা ১/৫১। রোহিণী নক্ষত্র ৪১/৩৮ রাত্রি ১০/৮। সূর্যোদয় ৫/২৯/১২, সূর্যাস্ত ৫/২৮/৫৮। অমৃতযোগ দিবা ৭/৪ মধ্যে পুনঃ ৮/৪১ গতে ১১/৫ মধ্যে। রাত্রি ৭/৫২ গতে ১১/৫ মধ্যে পুনঃ ২/১৭ গতে ৩/৫ মধ্যে। বারবেলা ৬/৫৯ গতে ৮/২৯ মধ্যে পুনঃ ২/২৮ গতে ৩/৫৮ মধ্যে। কালরাত্রি ৯/৫৮ গতে ১১/২৮ মধ্যে।   
৬ আশ্বিন, ১৪৩১, সোমবার, ২৩ সেপ্টেম্বর, ২০২৪। ষষ্ঠী রাত্রি ৭/২৭। রোহিণী নক্ষত্র শেষরাত্রি ৪/২৩। সূর্যোদয় ৫/২৯, সূর্যাস্ত ৫/৩১। অমৃতযোগ দিবা ৭/৯ মধ্যে ও ৮/৪১ গতে ১০/৫৯ মধ্যে এবং রাত্রি ৭/৩৭ গতে ১০/৫৭ মধ্যে ও ২/১৭ গতে ৩/৭ মধ্যে। কালবেলা ৬/৫৯ গতে ৮/২৯ মধ্যে ও ২/৩১ গতে ৪/১ মধ্যে। কালরাত্রি ১০/০ গতে ১১/৩০ মধ্যে। 
১৯ রবিয়ল আউয়ল।

ছবি সংবাদ

এই মুহূর্তে
পুনে বিমানবন্দরের নাম পরিবর্তন করে হবে তুকরাম মহারাজ বিমানবন্দর, জানাল মহারাষ্ট্র সরকার

05:43:00 PM

ছত্তিশগড়ে বাজ পড়ে শিশু সহ মৃত ৮

05:22:00 PM

মহারাষ্ট্রে কাঁকড়া ধরতে গিয়ে পুকুরে তলিয়ে গেল ২ নাবালক

05:14:37 PM

রাঁচিতে মৌমাছির কামড়ে মৃত একই পরিবারের ৪ জন

05:14:21 PM

দুর্গাপুর যুব আবাসে এলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

04:37:00 PM

আর জি করে চলছে মক ড্রিল

04:35:00 PM