Bartaman Patrika
কলকাতা
 

খাস কলকাতায় ব্যবসায়ীকে অপহরণ! ২৪ ঘন্টার মধ্যেই অপহৃতকে উদ্ধার করল পুলিস

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বড়সড় সাফল্য পেল কলকাতা পুলিস। ২৪ ঘন্টার মধ্যেই উদ্ধার করা হল অপহৃত কলকাতার ব্যবসায়ীকে। গতকাল অর্থাৎ রবিবার খাস কলকাতায় এক ব্যবসায়ীকে অপহরণের ঘটনায় রীতিমতো চাঞ্চল্য ছড়ায়। রাতের দিকে ঘটে ঘটনাটি। জানা গিয়েছে, অনির্বাণ হাজরা নামে ওই ব্যবসায়ীর বাড়ি হুগলির ধনেখালিতে। তিনি একটি বিস্কুট কারখানার মালিক। কলকাতার গরফা এলাকাতেও তাঁর একটি বাড়ি রয়েছে। পরিবারের অভিযোগ ব্যবসায়ীকে কিডন্যাপ করা হয় কসবা এলাকা থেকে।
জানা গিয়েছে গতকাল সকাল সাড়ে ৭টা নাগাদ বাড়ি থেকে বের হন ওই ব্যবসায়ী। কিন্তু আর বাড়ি ফেরেননি। ব্যবসায়ীর স্ত্রী জানান, ব্যবসার কাজের জন্যই কারও সঙ্গে দেখা করতে তাঁর স্বামী বাড়ি থেকে বের হয়েছিলেন। দুপুর সাড়ে ১২টা নাগাদ স্ত্রীর সঙ্গে শেষবার ফোনে কথা হয়। এরপর আড়াইটে নাগাদ একটি অন্য নম্বর থেকে আসে ফোন। তাতেই বলা হয় তাঁর স্বামীকে কিডন্যাপ করা হয়েছে। ২০ লক্ষ টাকা মুক্তিপণও দাবি করা হয়। এরপর তাঁর স্ত্রী থানায় লিখিত অভিযোগ দায়ের করেন। জানান, মুক্তিপণ চেয়ে ফোন আসার কথাও। যথাযথ পদক্ষেপ গ্রহণ করে পুলিস। খবর পেয়ে তড়িঘড়ি তদন্তে নামে কসবা এবং লালবাজারের পুলিস আধিকারিকরা। পুলিসের এআরএস, ডিডি এবং থানার টিম তদন্ত শুরু করে। পরে যোগ দেয় মালদহ জেলা পুলিসও।
পুলিস সূত্রে খবর, ওই ব্যক্তিকে অপহরণ করে মালদহের কালিয়াচকে নিয়ে যাওয়া হয়। মোথাবাড়ি গ্রামে ওনাকে রাখা হয়েছিল। সেখান থেকেই ব্যবসায়ীর স্ত্রীকে ফোন করে ২০ লক্ষ টাকা মুক্তিপণ দাবি করা হয় খবর। পুলিস জানিয়েছে, অপহরণকারীদের ফোনের টাওয়ার লোকেশন ট্র্যাক করা হয়। একাধিক রাস্তার সিসিটিভি ফুটেজও খতিয়ে দেখা হয়। শেষে অপহরণের ঘটনার ২৪ ঘন্টার মধ্যে ওই ব্যবসায়ীকে উদ্ধার করা হয়। ওই ব্যবসায়ী বর্তমানে সুস্থ রয়েছেন। তবে কী উদ্দেশ্যে তাঁকে কিডন্যাপ করা হয়েছিল তা এখনও পর্যন্ত জানা যায়নি। পুরো বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে। ঘটনায় এখনও পর্যন্ত মোট ৬ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

আজ টালা থানার প্রাক্তন ওসি অভিজিৎ এবং সন্দীপ ঘোষের পলিগ্রাফ-নারকো টেস্ট হচ্ছে না, জানাল সিবিআই

আজ, সোমবার পলিগ্রাফ ও নারকো পরীক্ষা করার কথা ছিল আর জি কর কাণ্ডে ধৃত টালা থানার প্রাক্তন ওসি অভিজিৎ মণ্ডল এবং প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষের।
বিশদ

খাস কলকাতায় নাবালিকা ছাত্রীদের শ্লীলতাহানি! স্কুল  হোস্টেলের ঘটনায় চাঞ্চল্য

আর জি কর কাণ্ড নিয়ে সারা দেশ সরব। ঘটনার প্রায় দেড় মাস পরেও পথে নেমে প্রতিবাদে সামিল হচ্ছে বিভিন্ন সংগঠন। এরমধ্যেই খাস কলকাতায় ফের একবার চাঞ্চল্যকর ঘটনা। হরিদেবপুরে একটি স্কুলের ছাত্রীনিবাসে শ্লীলতাহানির শিকার হল একাধিক নাবালিকা ছাত্রীকে।
বিশদ

ইলিশ ধরতে গিয়ে ফেরা হল না আট মৎস্যজীবীর

৩৬ ঘণ্টার উদ্বেগ এবং উৎকণ্ঠা হাহাকারে পরিণত হল রবিবার সকালে। ইলিশ ধরতে গিয়ে আর ফেরা হল না আটজন মৎস্যজীবীর।
বিশদ

সম্প্রীতি উড়ালপুলে গাড়ির বেপরোয়া গতিতে রাশ টানতে বসল ‘স্পিড বার’

মহেশতলার সম্প্রীতি উড়ালপুলে গাড়ির বেপরোয়া গতিতে রাশ টানতে এবার অটোমেটিক স্পিড লিমিট বার বসানো হল। ফলে এখন খেয়ালখুশি মতো গাড়ি চালালেই জরিমানা। সঙ্গে শাস্তিও হতে পারে।
বিশদ

ধারণ-ক্ষমতা সত্ত্বেও জল ছেড়েছে ডিভিসি, ম্যান মেড বন্যায় বিস্ফোরক মমতা

দক্ষিণবঙ্গের বিস্তীর্ণ এলাকায় ভয়াবহ বন্যার জন্য ডিভিসিকে আগেই কাঠগড়ায় তুলেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এই বন্যা ‘ম্যান মেড’ বলেও তোপ দেগেছেন তিনি।
বিশদ

ট্রলার দুর্ঘটনা: প্রথমবার সমুদ্রে মাছ ধরতে গিয়ে ফেরা হল না ১৯ বছরের সৌরভের!

প্রায় ২০ বছর ধরে গভীর সমুদ্রে মাছ ধরতে যান কাকদ্বীপের ৮ নম্বর কালীনগর মাইতির চকের বাসিন্দা সুফল দাস। এখন তিনি কেরলে মাছ ধরার কাজই করেন।
বিশদ

রক্তের নতুন গ্রুপ আবিষ্কার করলেন বিজ্ঞানীরা!

বিশ্বজুড়ে হাজার হাজার মানুষের জীবন বাঁচাতে পারে, রক্তের এমনই এক নতুন গ্রুপ সিস্টেম আবিষ্কার করলেন বিজ্ঞানীরা। ব্রিটেনের ন্যাশনাল হেলথ সার্ভিসের (এনএইচএস) বিজ্ঞানীরা এই অবিষ্কার করেছেন।
বিশদ

রাস্তার দায়িত্বে কোন সংস্থা, বোর্ডে লিখে আম জনতাকে জানানোর নিদান মেয়রের

খিদিরপুর থেকে হেস্টিংস হয়ে সোজা ওঠা যায় দ্বিতীয় হুগলি সেতুতে। দ্বিতীয় হুগলি সেতুতে ওঠার এই অ্যাপ্রোচ রোড খানাখন্দে ভর্তি। এই রাস্তা রক্ষণাবেক্ষণের দায়িত্বে এইচআরবিসি।
বিশদ

বান্ধবীর সঙ্গে রিসর্টে গিয়ে অস্বাভাবিক মৃত্যু প্রৌঢ়ের, ভাঙড় হাসপাতালে মৃতের স্ত্রীর সঙ্গে বচসা যুবতীর

ভরসন্ধ্যায় তুলকালাম ভাঙড় হাসপাতালে। এক প্রৌঢ়ের অস্বাভাবিক মৃত্যুকে কেন্দ্র করে একে অপরের বিরুদ্ধে তেড়ে যাচ্ছেন স্ত্রী ও বান্ধবী।
বিশদ

ফোনে হুমকি দেওয়া নির্যাতিতার অজানা ‘কাকু’র সন্ধানে এজেন্সি

আর জি কর কাণ্ডে তরুণী চিকিৎসকের ‘কাকু’ পরিচয় দেওয়া এক ব্যক্তি এখন সিবিআইয়ের নজরে। হাসপাতালের ময়নাতদন্তকারী চিকিৎসককে ফোন করে দেহ দ্রুত ময়নাতদন্ত করানোর জন্য তিনি বলেছিলেন।
বিশদ

মাটিয়ায় পেট্রল পাম্পের পাইপ লিক করে আগুন, আতঙ্কিত এলাকাবাসী

বসিরহাটের মাটিয়া থানার বিবিপুর পেট্রল পাম্পের পাশে রবিবার সাড়ে ১১টা নাগাদ বিকট আওয়াজ হয়। তারপরে দাউ দাউ করে আগুন জ্বলতে দেখেন স্থানীয় বাসিন্দারা।
বিশদ

বন্যার জলে পাট জাগ দিতে সুবিধা হচ্ছে, খুশি চাষিরা

কথায় আছে– কারও পৌষ মাস, কারও সর্বনাশ। ডিভিসির ছাড়া জলে দক্ষিণবঙ্গে বিভিন্ন জায়গায় এখন তৈরি হয়েছে বন্যা পরিস্থিতি। গ্রামগঞ্জে ঢুকে গিয়েছে বন্যার জল। সমস্যায় পড়েছে অসংখ্য মানুষ।
বিশদ

দু’সপ্তাহ আগে ঘুরে দাঁড়াচ্ছে বাজার, খুশি ক্রেতা-বিক্রেতা

দুপুর হতেই ভিড় মেট্রোয়। কবি নজরুল স্টেশন থেকে দমদমগামী ট্রেনে উঠে বসার জায়গা নেই। বাবার জামা টেনে খুদে মনে করিয়ে দিল, ‘বাবা, একটা জামা, একটা ফ্রক, আর জুতো। মনে আছে তো?’ কালীঘাট স্টেশন আসতে মেট্রো একটু ফাঁকা। আর এসপ্ল্যানেড আসা মাত্র ফাঁকা ময়দান।
বিশদ

পঞ্চায়েত প্রধানের ফতোয়ায় স্কুলে তালা, বৃত্তি পরীক্ষা দিতে না পেরে ফিরল পড়ুয়ারা

পঞ্চায়েত প্রধানের ফতোয়ায় বৃত্তি পরীক্ষা দিতে পারল না পড়ুয়ারা। এমনকী, স্কুলের গেটে তালা ঝোলায় বাধ্য হয়ে বাড়ি ফিরতে হল তাদের। ফলে ক্ষোভে ফেটে পড়েন অভিভাবকরা।
বিশদ

Pages: 12345

একনজরে
আমেরিকায় ফের বন্দুকবাজের তাণ্ডব। এবার ঘটনাস্থল আলবামার বার্মিংহ্যাম। শনিবার গভীর রাতে একদল বন্দুকবাজ এলোপাথাড়ি হামলা চালাল জনবহুল ফাইভ পয়েন্ট সাউথ এলাকার মঙ্গোলিয়া অ্যাভেনিউয়ে। ...

সেনা আধিকারিককে লকআপে ঢুকিয়ে থানার মধ্যেই তাঁর বাগদত্তাকে যৌন নিগ্রহের অভিযোগ। নিগৃহীতা প্রাক্তন ব্রিগেডিয়ারের মেয়ে। ...

ইপিএলে নিশ্চিত পরাজয় এড়াল ম্যাঞ্চেস্টার সিটি। রবিবার নির্ধারিত ৯০ মিনিটের পর সংযোজিত সময়ের সপ্তম মিনিট পর্যন্ত ২-১ এগিয়ে ছিল আর্সেনাল। ...

অভিযানের আগাম খবর পৌঁছে যাচ্ছে চোলাই কারবারিদের কাছে। ‘সর্ষের মধ্যে হন্যে হয়ে ভূত খুঁজতে’ নেমেছে বাঁকুড়া সদর থানা। আগাম খবর পেয়ে চোলাইয়ের কারবারিরা সতর্ক হয়ে ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যায় অগ্রগতি ও নামী প্রতিষ্ঠানে বিদ্যা লাভের সুযোগ পেতে পারেন। ব্যবসায় শুভ ও আয় বৃদ্ধি। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

আন্তর্জাতিক ইশারা ভাষা বা সাংকেতিক ভাষা দিবস
১৮৪৬: সোলার সিস্টেমের অষ্টম গ্রহ নেপচুন আবিষ্কার 
১৮৪৭: বাংলার প্রথম র‌্যাংলার ও সমাজ সংস্কারক আনন্দমোহন বসুর জন্ম
১৯৩২: চট্টগ্রাম আন্দোলনের নেত্রী প্রীতিলতা ওয়াদ্দেদারের মৃত্যু
১৯৩৫: অভিনেতা প্রেম চোপড়ার জন্ম
১৯৪৩: অভিনেত্রী তনুজার জন্ম
১৯৫৬: বিশিষ্ট ইতালীয় ফুটবলার পাওলো রোসির জন্ম



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮২.৬৮ টাকা ৮৪.৪২ টাকা
পাউন্ড ১০৯.৫৩ টাকা ১১৩.১১ টাকা
ইউরো ৯১.৭৫ টাকা ৯৪.৯৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
21st  September, 2024
পাকা সোনা (১০ গ্রাম) ৭৪,১০০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭৪,৫০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৭০,৮০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৮৯,০০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৮৯,১০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
21st  September, 2024

দিন পঞ্জিকা

৭ আশ্বিন, ১৪৩১, সোমবার, ২৩ সেপ্টেম্বর, ২০২৪। ষষ্ঠী ২০/৫৫ দিবা ১/৫১। রোহিণী নক্ষত্র ৪১/৩৮ রাত্রি ১০/৮। সূর্যোদয় ৫/২৯/১২, সূর্যাস্ত ৫/২৮/৫৮। অমৃতযোগ দিবা ৭/৪ মধ্যে পুনঃ ৮/৪১ গতে ১১/৫ মধ্যে। রাত্রি ৭/৫২ গতে ১১/৫ মধ্যে পুনঃ ২/১৭ গতে ৩/৫ মধ্যে। বারবেলা ৬/৫৯ গতে ৮/২৯ মধ্যে পুনঃ ২/২৮ গতে ৩/৫৮ মধ্যে। কালরাত্রি ৯/৫৮ গতে ১১/২৮ মধ্যে।   
৬ আশ্বিন, ১৪৩১, সোমবার, ২৩ সেপ্টেম্বর, ২০২৪। ষষ্ঠী রাত্রি ৭/২৭। রোহিণী নক্ষত্র শেষরাত্রি ৪/২৩। সূর্যোদয় ৫/২৯, সূর্যাস্ত ৫/৩১। অমৃতযোগ দিবা ৭/৯ মধ্যে ও ৮/৪১ গতে ১০/৫৯ মধ্যে এবং রাত্রি ৭/৩৭ গতে ১০/৫৭ মধ্যে ও ২/১৭ গতে ৩/৭ মধ্যে। কালবেলা ৬/৫৯ গতে ৮/২৯ মধ্যে ও ২/৩১ গতে ৪/১ মধ্যে। কালরাত্রি ১০/০ গতে ১১/৩০ মধ্যে। 
১৯ রবিয়ল আউয়ল।

ছবি সংবাদ

এই মুহূর্তে
ছত্তিশগড়ে বাজ পড়ে শিশু সহ মৃত ৮

05:22:00 PM

মহারাষ্ট্রে কাঁকড়া ধরতে গিয়ে পুকুরে তলিয়ে গেল ২ নাবালক

05:14:37 PM

রাঁচিতে মৌমাছির কামড়ে মৃত একই পরিবারের ৪ জন

05:14:21 PM

দুর্গাপুর যুব আবাসে এলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

04:37:00 PM

আর জি করে চলছে মক ড্রিল

04:35:00 PM

লেক অ্যাভিনিউতে শিল্পী শুভেন চট্টোপাধ্যায়ের বাড়িতে আগুন
 

04:31:00 PM