দেশ

দিল্লি-মুম্বই এক্সপ্রেসওয়ের গর্তের নেপথ্যে ইঁদুরের দল, দাবি বরাতপ্রাপ্ত সংস্থার কর্মীর

জয়পুর: দিল্লি-মুম্বই এক্সপ্রেসওয়েতে গর্ত। আর তার পিছন রয়েছে ইঁদুরের কার্যকলাপ। এমনই দাবি করলেন রাস্তার কাজে বরাতপ্রাপ্ত কেসিসি বিল্ডকন নামে সংস্থার এক কর্মচারী। এই অদ্ভুত দাবির জন্য তাঁকে বরখাস্ত করেছে সংস্থা। পাশাপাশি এও জানানো হয়েছে, ওই কর্মচারীর প্রযুক্তিগত কোনও জ্ঞান নেই। এমনকী তিনি সিনিয়র কর্মচারীও নন। সেকারণেই রাস্তার ওই বিশাল গর্ত নিয়ে এহেন ‘আলটপকা’ মন্তব্য করেছেন। যদিও সংশ্লিষ্ট ওই কর্মচারীর দাবি, তিনি সংস্থার মেনটেন্যান্স ম্যানেজার। 
রাজস্থানের দৌসা জেলা দিয়ে হাইওয়ের যে অংশ গিয়েছে, সেখানেই দেখা মিলেছে বিশাল ওই গর্তের। সোশ্যাল মিডিয়ায় সেই ছবি ইতিমধ্যেই ভাইরাল। বিতর্ক ধামাচাপা দিতে কেসিসি বিল্ডকন ন্যাশনাল হাইওয়ে অথরিটি অব ইন্ডিয়ার কাছে চিঠি পাঠিয়েছে। সেখানে দাবি করা হয়েছে, জুনিয়র ওই কর্মচারীর মন্তব্য কখনওই গ্রাহ্য নয়। প্রযুক্তিগত ব্যাপারে তাঁর (ওই কর্মচারী) কোনও ধারণা না থাকার কারণেই এহেন মন্তব্য করেছেন। এর জেরে তাঁকে সাসপেন্ড করা হয়েছে। পাশাপাশি ওই এক্সপ্রেসওয়ের প্রোজেক্ট ম্যানেজার বলবীর যাদব জানান, জল লিক করে রাস্তায় ওই গর্ত সৃষ্টি হয়েছে। ঠিকাদার সংস্থা খবর পাওয়ার সঙ্গে সঙ্গে এলাকায় ব্যারিকেড দিয়েছে। মেরামতের কাজ চলছে।
১ হাজার ৩৮৬ কিলোমিটার বিস্তৃত দিল্লি-মুম্বই এক্সপ্রেসওয়ে দেশের সবচেয়ে দীর্ঘ রাস্তা। এই রাস্তার জন্যই দুই শহরের যাতায়াতের সময় ২৪ ঘণ্টা থেকে কমে হবে ১২ থেকে ১৩ ঘণ্টা। হরিয়ানা, রাজস্থান, মধ্যপ্রদেশ, গুজরাত ও মহারাষ্ট্র রাজ্যের মধ্যে দিয়ে ওই সড়ক গিয়েছে। গত ৩১ জুলাই কেন্দ্রীয় সড়ক পরিবহণ ও হাইওয়েমন্ত্রী নীতিন গাদকারি রাজ্যসভায় জানিয়েছিলেন, রাস্তার ৮০ শতাংশ কাজ হয়ে গিয়েছে। সম্পূর্ণ কাজ শেষ হতে আরও এক বছর সময় লাগবে।
1h 1m ago
কলকাতা
রাজ্য
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

পেশা ও ব্যবসায় উন্নতির বড় কোনও সুযোগ প্রাপ্তি। ধর্মভাব শুভ। স্বাস্থ্য গড়বড় করতে পারে।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৮৩ টাকা৮৪.৫৭ টাকা
পাউন্ড১০৯.৩৫ টাকা১১২.৯২ টাকা
ইউরো৯১.৯২ টাকা৯৫.১২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা