দেশ

সিপিএমকে ভিওয়ানি আসন ছেড়ে ৮৯টি কেন্দ্রে প্রার্থী দিল হাত শিবির

নয়াদিল্লি ও চণ্ডীগড়: আপের মতোই হরিয়ানায় সিপিআইয়ের সঙ্গেও কংগ্রেসের আসন রফা ভেস্তে গেল। মনোনয়ন পেশের শেষ দিনে বৃহস্পতিবার আরও আট প্রার্থীর নাম ঘোষণা করল হাত শিবির। এর ফলে হরিয়ানার ৯০টি বিধানসভা আসনের মধ্যে ৮৯টিতে প্রার্থী ঘোষণা করল কংগ্রেস। একমাত্র ভিওয়ানি আসনটি তারা ছেড়ে দিল সিপিএমের জন্য। এই আসনটিতে সিপিএম ও তাদের কৃষক শাখার ভালো সাংগঠনিক শক্তি রয়েছে।
আসন রফার উদ্যোগ ঘিরে হরিয়ানায় একেবারে শিরে সংক্রান্তি দশা তৈরি হয়। শেষ বেলায় সিপিআইয়ের সঙ্গেও জোট আলোচনা ভেস্তে যাওয়ায় বৃহস্পতিবার মনোয়ন পেশের শেষ দিনেই চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করল কংগ্রেস। এর ফলে বুধবার রাত থেকে বৃহস্পতিবার পর্যন্ত একাধিক দফায় ঘোষণা হল মোট ৪৮টি আসনে প্রার্থীর নাম। বুধবার রাত সাড়ে ১১টায় ঘোষণা করা হয় ৪০টি আসনের প্রার্থী। রাত ২টো ৫ মিনিটে কংগ্রেস ঘোষণা করে আরও ৫ প্রার্থীর নাম। এরপর সকাল ১০টা ৪২ মিনিটে আরও দু’জন ও দুপুর ২টো ৫ মিনিটে একজন প্রার্থীর নাম ঘোষণা করা হয়। অর্থাৎ এদিন মনোনয়নপত্র পেশের সময়সীমা শেষ হওয়ার মাত্র ৫৫ মিনিট আগে কংগ্রেস তাদের সর্বশেষ প্রার্থীর নাম ঘোষণা করে।
কংগ্রেসের মতো আপও মনোনয়ন পেশের শেষ দিনে তাদের ষষ্ঠ তথা চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করেছে। বৃহস্পতিবার কেজরিওয়ালের দল হরিয়ানার আরও ১৯টি কেন্দ্রে প্রার্থী ঘোষণা করেছে। এর আগে পর্যন্ত আপের তরফে মোট ৭০টি আসনে প্রার্থীর নাম ঘোষণা করা হয়েছিল।
5d ago
কলকাতা
রাজ্য
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

কর্মের প্রসার ও উপার্জন বৃদ্ধির যোগ। গৃহ পরিবেশে চাপা উত্তেজনা। পেশার প্রসার।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.০৭ টাকা৮৪.৮১ টাকা
পাউন্ড১০৮.৬৫ টাকা১১২.২০ টাকা
ইউরো৯১.৫৭ টাকা৯৪.৭৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
17th     September,   2024
দিন পঞ্জিকা