দেশ

ফের যুদ্ধবিরতি লঙ্ঘন, জম্মুতে পাক সেনার গুলিতে আহত বিএসএফ জওয়ান

শ্রীনগর, ১১ সেপ্টেম্বর: সামনেই জম্মু কাশ্মীরে বিধানসভা নির্বাচন। তার ঠিক আগেই ফের যুদ্ধবিরতি লঙ্ঘন পাকিস্তানের। গতকাল, মঙ্গলবার মধ্যরাতে জম্মুতে পাক সেনার গুলিতে আহত হয়েছেন এক বিএসএফ জওয়ান। পাল্টা জবাবে ভারতীয় সেনা জওয়ানরাও গুলি চালিয়েছেন বলে সেনা সূত্রে খবর। তবে তার জেরে পাকিস্তানে কোনও হতাহতের ঘটনা ঘটেছে কিনা তা এখনও পর্যন্ত জানা যায়নি।
বিএসএফের এক মুখপাত্র জানিয়েছেন, গতকাল অর্থাৎ মঙ্গলবার রাত আড়াইটের কিছু পর আখনুর এলাকায় সীমান্তের ওপার থেকে আচমকাই পাক সেনাবাহিনী গুলি চালায়। তাতে আহত হয়েছেন এক ভারতীয় জওয়ান। প্রত্যুত্তরে বিএসএফও গুলি চালায়। তিনি আরও জানিয়েছেন, এই ঘটনার পরই সীমান্ত এলাকায় নিরাপত্তা বৃদ্ধি করা হয়েছে। বাড়তি সতর্কতাও অবলম্বন করেছে বিএসএফও।
উল্লেখ্য, ২০২১ সালে ভারত এবং পাকিস্তানের মধ্যে যুদ্ধবিরতি চুক্তি পুনর্নবীকরণ করা হয়। তারপর থেকে দু’দেশের মধ্যে যুদ্ধবিরতি লঙ্ঘন বেশ কিছুদিন বন্ধ ছিল। তবে গত বছর জম্মু ও কাশ্মীরের রামগড়ে পাক সেনার গুলিতে এক বিএসএফ জওয়ানের মৃত্যু হয়। যুদ্ধবিরতি চুক্তি পুনর্নবীকরণের তিন বছর পর পাক সেনার গুলিতে কোনও ভারতীয় জওয়ানের মৃত্যুর ঘটনা ঘটে।
আগামী ১৮ সেপ্টেম্বর জম্মু ও কাশ্মীরে বিধানসভা নির্বাচনের প্রথম দফার ভোটগ্রহণ। ২৫ তারিখ দ্বিতীয় এবং ১ অক্টোবর তৃতীয় দফার ভোটগ্রহণ পর্ব। তার আগে যুদ্ধবিরতি লঙ্ঘনের এই ঘটনা জম্মু ও কাশ্মীরের নিরাপত্তাকে নতুন করে প্রশ্নের মুখে দাঁড় করাল।
 
6d ago
কলকাতা
রাজ্য
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

কর্মস্থলে জটিলকর্মে অনায়াস সাফল্য ও প্রশংসালাভ। আর্থিক দিকটি শুভ। ক্রীড়াস্থলে বিশেষ সাফল্য।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.০৭ টাকা৮৪.৮১ টাকা
পাউন্ড১০৮.৬৫ টাকা১১২.২০ টাকা
ইউরো৯১.৫৭ টাকা৯৪.৭৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা