দেশ

ফের উত্তরপ্রদেশের বাহরাইচ, নেকড়ের হামলায় আহত নাবালিকা

উত্তরপ্রদেশ, ১১ সেপ্টেম্বর: অব্যাহত নরখাদক নেকড়ের হামলা। ঘটনাস্থল ফের উত্তরপ্রদেশের বাহরাইচ। গতকাল অর্থাৎ মঙ্গলবার রাতে এই হামলার জেরে আহত হয়েছে ১১ বছরের এক নাবালিকা। সূত্রের খবর, আপাতত সে মহসির একটি স্থানীয় সরকারি হাসাপাতালে চিকিৎসাধীন। এই হামলার কারণে ফের নতুন করে আতঙ্ক ছড়িয়েছে এলাকায়।
নাবালিকার পরিবার সূত্রে খবর, গতকাল রাতে বাড়ির প্রত্যেক সদস্যই ঘুমোচ্ছিলেন। তখনই ওই নেকড়েটি বাড়িতে প্রবেশ করে, নাবালিকাটিকে টেনে হিঁচড়ে রাস্তায় নিয়ে যায়। সেই সময়ে রাস্তায় একটি ছেলে সেই দৃশ্য দেখে চিৎকার শুরু করে। আতঙ্কে নাবালিকাটিও সাহায্যের জন্য চিৎকার করে। এরপর নেকড়েটি নাবালিকাকে রাস্তায় ফেলে পালিয়ে যায়। চিৎকার শুনে ছুটে আসেন পরিবারের লোকজন এবং গ্রামবাসীরা। গুরুতর আহত অবস্থায় নাবালিকাটিকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়। আপাতত সেখানেই সে চিকিৎসাধীন। তার শরীরে একাধিক জায়গায় ক্ষত রয়েছে বলে হাসপাতাল সূত্রে জানা গিয়েছে।
প্রসঙ্গত, গত দেড় মাস ধরে নরখাদক নেকড়ের হামলায় ত্রস্ত গোটা বাহারাইচ। আতঙ্কে রাতের ঘুম উড়ে গিয়েছে মাহসি তেহসিলের হারদি অঞ্চলের প্রায় ৩০টি গ্রামের বাসিন্দাদের। পরিস্থিতি মোকাবিলায় নেকড়েদের ধরতে রীতিমতো অভিযানে নেমেছে বনদপ্তর। নাম ‘অপারেশন ভেড়িয়া’। গতকাল সকালে বাহারাইচে স্থানীয় এবং বন দপ্তরের সাহায্যে ধরা পড়েছে পঞ্চম নেকড়েটি। এ প্রসঙ্গে বাহরাইচের ডিএফও অজিত প্রতাপ সিং বলেন, “মঙ্গলবার সকালে স্থানীয়দের সাহায্যে পঞ্চম নেকড়েটিকে ধরা গিয়েছে। ষষ্ঠ নেকড়েটির খোঁজ চলছে।”
সোমবার রাতে বনকর্মীদের সঙ্গে তল্লাশি শুরু করেন গ্রামবাসীরাও। নেকড়ে ধরতে প্রথাগত ‘হাক্কা পদ্ধতি’ ব্যবহার করা হয়। প্রথমে এক বনকর্মীর সাহায্যে আখের খেতের মাঝে একটি ছাগল বেঁধে রাখেন স্থানীয়রা। রাতভর চলে অপেক্ষা। অবশেষে মঙ্গলবার সকাল ৬টা ১৫ নাগাদ একটি স্ত্রী নেকড়ে ওই ফাঁদে পা দেয়। পরে প্রাণীটিকে বনদপ্তরের হাতে তুলে দেন গ্রামবাসীরা। জানা গিয়েছে, নেকড়ের হামলায় বাহরাইয়েচে এখনও পর্যন্ত মোট ১০ জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন প্রায় ৪০ জন গ্রামবাসী।
6d ago
কলকাতা
রাজ্য
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

কর্মস্থলে জটিলকর্মে অনায়াস সাফল্য ও প্রশংসালাভ। আর্থিক দিকটি শুভ। ক্রীড়াস্থলে বিশেষ সাফল্য।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.০৭ টাকা৮৪.৮১ টাকা
পাউন্ড১০৮.৬৫ টাকা১১২.২০ টাকা
ইউরো৯১.৫৭ টাকা৯৪.৭৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা