Bartaman Patrika
খেলা
 

জাহুকে রুখেই ফাইনালে পৌঁছতে চায় মোহন বাগান

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: প্রবল গরমে হাঁসফাঁস অবস্থা। সূর্যের তাপ যেন উল্কাপিণ্ড। মোহন বাগান সমর্থকদের অফুরান উৎসাহে অবশ্য কমতি নেই। যুবভারতী ক্রীড়াঙ্গনের বক্স অফিসে কালো মাথার ভিড়। প্র্যাকটিস মাঠের বাইরে ছোট জটলায় সুপার সানডে নিয়ে জোর আলোচনা। অনুশীলনের পর সালকিয়ার নীলাঞ্জন সামন্ত বোনের আঁকা ছবি তুলে দিলেন আশিস রাইকে। তাঁর মুখে যুদ্ধজয়ের হাসি। মুখে ‘জয় মোহন বাগান’ স্লোগান। ওড়িশার বিরুদ্ধে হাই-ভোল্টেজ ম্যাচে এই জনগর্জনই আন্তোনিও হাবাসের ট্রাম্প কার্ড। পালতোলা নৌকোর দ্বাদশ ব্যক্তি ষাট হাজারের গ্যালারি। ইঙ্গিত মিলেছে, রবিবার বিকেলেও উপচে পড়বে যুবভারতী।
আন্তোনিও লোপেজ বনাম সের্গিও লোবেরা। যুযুধান দুই কোচ তাল ঠুকছেন। সতর্ক হাবাস শুক্রবার ক্লোজড ডোর অনুশীলনে নিজেকে ব্যস্ত রাখলেন। লক্ষ্য একটাই। কোনওমতে যেন স্ট্র্যাটেজির আঁচ না পায় প্রতিপক্ষ। হাবাস বুনো ওল হলে লোবেরাও বাঘা তেঁতুল। শুক্রবার চূড়ান্ত প্রস্তুতি সেরেই কলকাতায় এলেন তাঁরা। নিজেদের লুকিয়ে রাখাই আসল উদ্দেশ্য। হাতের তাস দেখাতে নারাজ তিনি। আগের ম্যাচে লাল কার্ড দেখেছেন ডেলগাডো। স্প্যানিশ স্টপারকে ছাড়া দল সাজাতে হবে। ফলে বেশ চিন্তায় লোবেরা। 
ওড়িশার ইঞ্জিন আহমেদ জাহু। ডেড বল মুভমেন্টে খুবই ভয়ঙ্কর এই মরক্কান। তাঁর কর্নার থেকেই প্রথম লেগে গোল করেন ডেলগাডো। সূত্রের খবর, জাহুর কথা ভেবেই আলাদা অনুশীলন করানো হয়েছে বিশাল কাইথকে। গোলরক্ষকের সামনে ম্যানিকুইন খাড়া করে দু’প্রান্ত থেকে সোয়ার্ভিং সেন্টার করেছেন ফুটবলাররা। স্ট্রাইকার রয় কৃষ্ণাকে বল জোগানোর কারিগর জাহু। সেই সাপ্লাই লাইন যে করেই হোক কেটে দিতে চান সবুজ-মেরুন সারথি। মরক্কান মাঝমাঠে খেললে তাঁর জন্য বরাদ্দ জোনাল মার্কিং। মোদ্দা কথা, জাহুকে রুখে ফাইনালে পৌঁছতে মরিয়া মোহন বাগান। একইসঙ্গে তৈরি রাখা হচ্ছে সাহাল আব্দুল সামাদকে। তাঁর আচমকা থ্রু পাস দিয়ে ম্যাচের রং বদলে দিতে পারে। এই মিডিওকে দ্বিতীয়ার্ধে ব্যবহারের প্রবল সম্ভাবনা। আগের ম্যাচে সাদিকুকে মার্চিং অর্ডার দেন রেফারি তেজস নাগভেঙ্কর। বিশেষজ্ঞ মত, ওই জায়গায় ছটফটে কিয়ানকে খেলালে লাভবান হবে মোহন বাগান। অভিজ্ঞতার জন্য অবশ্য এগিয়ে জেসন কামিংসই।

27th  April, 2024
কোর্টে ফিরছেন অ্যান্ডি মারে

এক মাস পর কোর্টে ফিরছেন অ্যান্ডি মারে। ১৮ মে শুরু হচ্ছে জেনেভা ওপেন। চোট সারিয়ে এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করবেন ব্রিটিশ টেনিস তারকা। বুধবার উদ্যোক্তারা জানিয়েছেন, ওয়াইল্ড কার্ড এন্ট্রি দেওয়া হয়েছে মারেকে।
বিশদ

09th  May, 2024
ফেডারেশন কাপে অংশ নেবেন নীরজ চোপড়া

প্যারিস ওলিম্পিকসে সোনার দৌড় জারি রাখতে বদ্ধপরিকর নীরজ চোপড়া। প্রস্তুতিতে এতটুকু খামতি রাখছেন না ভারতের সোনার ছেলে। গ্রেটেস্ট শো অন দ্য আর্থে অংশগ্রহণের আগে আত্মবিশ্বাস আরও বাড়িয়ে নেওয়াই লক্ষ্য বিশ্বের এক নম্বর জ্যাভেলিন থ্রোয়ারের।
বিশদ

09th  May, 2024
স্পিনই ভারতের শক্তি: ওয়ালশ

টি-২০ বিশ্বকাপের স্কোয়াডে চারজন স্পিনারকে রেখেছে ভারত। কুলদীপ যাদব ও যুজবেন্দ্র চাহালের সঙ্গে রয়েছেন রবীন্দ্র জাদেজা ও অক্ষর প্যাটেল। অর্থাৎ কাপযুদ্ধে স্পিনারদের উপর বাড়তি আস্থা রাখছেন অধিনায়ক রোহিত শর্মা।
বিশদ

09th  May, 2024
বিতর্কিত আউট নিয়ে জোর চর্চা, ম্যাচ ফি কাটা গেল স্যামসনের

দিল্লি ক্যাপিটালসের কাছে পরাজয় মানতে পারছে না রাজস্থান রয়্যালস। গোলাপি জার্সিধারীদের অসন্তোষ আরও বাড়িয়ে দিয়েছে সঞ্জু স্যামসনের বিতর্কিত আউট। তা নিয়ে সরগরম ক্রিকেট মহলও।
বিশদ

09th  May, 2024
যশস্বীর ভবিষ্যৎ নিয়ে দারুণ আশাবাদী লারা

৯ টেস্টে ৭০ গড়। তিনটি শতরান। তার মধ্যে ইংল্যান্ডের বিরুদ্ধে ঘরোয়া সিরিজে রয়েছে দু’টি ডাবল সেঞ্চুরি। এখন ভারতের টেস্ট ও টি-২০ দলের অবিচ্ছেদ্য অংশ যশস্বী জয়সওয়াল। রাজস্থান রয়্যালসের বাঁ হাতি ওপেনার সম্পর্কে উচ্ছ্বসিত ব্রায়ান লারা।
বিশদ

09th  May, 2024
বিকেলে কলকাতায় ফিরলেন শ্রেয়স, রাসেলরা

অবশেষে ঘরে ফেরা। লখনউ থেকে সোমবার সন্ধ্যা সাড়ে সাতটার মধ্যে কলকাতায় আসার কথা ছিল নাইট রাইডার্সের। কিন্তু ঝড়বৃষ্টির প্রকোপে সুনীল নারিনরা প্রায় কুড়ি ঘণ্টা পরে শহরে পৌঁছলেন।
বিশদ

08th  May, 2024
জয়ের সরণিতে ফেরার লড়াইয়ে মুখোমুখি লোকেশ ও কামিন্সরা

আইপিএলের লিগ পর্ব এখন শেষের দিকে। ফলে প্রতিটি ম্যাচের সঙ্গেই জড়িয়ে থাকছে প্লে-অফের অঙ্ক। বুধবার উপ্পলে লখনউ সুপার জায়ান্টস বনাম সানরাইজার্স হায়দরাবাদ ম্যাচেও তার ব্যতিক্রম নয়।
বিশদ

08th  May, 2024
রোহিত শর্মার হাতে ট্রফি দেখতে চাইছেন যুবরাজ

২০১৩ সালে মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বাধীন দল চ্যাম্পিয়ন্স ট্রফি জিতেছিল। তারপর দীর্ঘ ১১ বছরে কোনও আইসিসি খেতাব ভারতে আসেনি। গত বছর তীরে এসেও তরী ডুবেছে।
বিশদ

08th  May, 2024
ব্যর্থ স্যামসনের লড়াই, রাজস্থানকে হারাল দিল্লি

ম্যাচ শেষ হতেই হাঁটু মুড়ে ২২ গজে বসে পড়লেন মুকেশ কুমার। দু’হাত আকাশে তুলে উপরওয়ালাকে ধন্যবাদ জানালেন বঙ্গ পেসার। মোক্ষম সময়ে বিপজ্জনক সঞ্জুকে প্যাভিলিয়নে ফেরান মুকেশ।
বিশদ

08th  May, 2024
ফর্মে হার্দিক, স্বস্তিতে টিম ইন্ডিয়া

সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে বল হাতে নজর কেড়েছেন হার্দিক পান্ডিয়া। মাত্র ৩১ রানের বিনিময়ে তিন উইকেট নিয়ে মুম্বইয়ের জয়ে অবদান রেখেছেন তারকা অলরাউন্ডার।
বিশদ

08th  May, 2024
কেরল ব্লাস্টার্সের কোচের দৌড়ে হুয়ান ফেরান্দো

ভারতের মাটিতে ফের কোচিং করাতে পারেন হুয়ান ফেরান্দো। মোহন বাগানের প্রাক্তনীকে কোচ হিসাবে পেতে আগ্রহী কেরল ব্লাস্টার্স।
বিশদ

08th  May, 2024
আজ আক্রমণাত্মক ফুটবল মেলে ধরাই লক্ষ্য রিয়ালের

২ মে ২০১৮। উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ সেমি-ফাইনালের ফিরতি পর্বের লড়াই। মাদ্রিদের সান্তিয়াগো বার্নাব্যুতে দুরন্ত লড়াই মেলে ধরে বায়ার্ন মিউনিখ।
বিশদ

08th  May, 2024
মোহন বাগানের আটজন ফুটবলার জাতীয় শিবিরে

আগামী ২০২৬ ফুটবল বিশ্বকাপে যোগ্যতা অর্জনের নীল-নকশা তৈরি জাতীয় কোচ ইগর স্টিমাচের। সেই লক্ষ্যে মঙ্গলবার দ্বিতীয়  দল ঘোষণা করলেন ক্রোট কোচ।
বিশদ

08th  May, 2024
আত্মবিশ্বাসী আনসেলোত্তি, তাল ঠুকছেন টমাস টুচেল

টুর্নামেন্টের ইতিহাসে সফলতম কোচ তিনি। এসি মিলান ও রিয়াল মাদ্রিদের হয়ে মোট চারবার উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ জিতেছেন কার্লো আনসেলোত্তি।
বিশদ

08th  May, 2024

Pages: 12345

একনজরে
বকেয়া বেতন জমে কার্যত পাহাড়। অনিশ্চিয়তায় রায়গঞ্জ পুরসভার অস্থায়ী কর্মীরা। এই ইস্যুতে বৃহস্পতিবার কর্মবিরতি পালন করেন পুরসভার গাড়ি চালক ও সহযোগীরা। ...

‘সকালে লাইনে দাঁড়ালে দুপুর গড়ায়, দুপুরে দাঁড়ালে সন্ধ্যে বা রাত। তারপর ভাগ্যে থাকলে পেট্রল জোটে, তাও যৎসামান্য। রুটিরুজি ছেড়ে পেট্রলের লাইনে দাঁড়িয়ে থাকলে খাব কী!’ ...

রাজ্যে তিনটি দফার নির্বাচন নির্বিঘ্নে মিটেছে। এতে সন্তোষ প্রকাশ করেছে জাতীয় নির্বাচন কমিশনও। এবার চতুর্থ দফাতেও সেই ধারা বজায় রাখতে মরিয়া রাজ্য মুখ্য নির্বাচনী আধিকারিকের (সিইও) দপ্তর। ...

‘সকলের মুখে অন্ন তুলে দিতে হবে’। বিশ্বের বিভিন্ন প্রান্তে এই লক্ষ্য নিয়ে ভেগান খিচুড়ি বিতরণ করে ‘গো ধার্মিক’ সংস্থা। এবার এই উদ্যোগের শামিল হলেন ব্রিটিশ ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

যে কোনও ব্যবসার বৃদ্ধি ও অর্থকড়ি আয় বৃদ্ধি। ধর্মাচরণে মনযোগ বৃদ্ধি। বন্ধুর শত্রুতায় ক্ষতি। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৫২৬- পানিপথের যুদ্ধ জয় করে মোগল সম্রাট বাবর আগ্রায় প্রবেশ করেন
১৬১২- মুঘল সম্রাট  শাহজাহানের  সাথে  মুমতাজের  বিয়ে হয়
১৮২৪- লন্ডনে জাতীয় গ্যালারি জনগণের জন্য খুলে দেওয়া হয়
১৮৫৭- দেশজুড়ে শুরু হল সিপাহী বিদ্রোহ
১৮৬৩- সাহিত্যিক উপেন্দ্রকিশোর রায়চৌধুরীর জন্ম
১৮৮২- ব্রতচারী আন্দোলনের পথিকৃৎ গুরুসদয় দত্তের জন্ম
১৯০৫- সঙ্গীতশিল্পী পঙ্কজ মল্লিকের জন্ম
১৯০৮ - বিদ্রোহী কবি নজরুল ইসলামের পত্নী প্রমিলা দেবীর জন্ম
১৯৬২- স্বাধীনতা সংগ্রামী অবিনাশচন্দ্র ভট্টাচার্যের মৃত্যু
১৯৮৩- বিশিষ্ট রসায়ন বিজ্ঞানী জ্ঞানেন্দ্রনাথ মুখোপাধ্যায়র মৃত্যু
১৯৮৫- রাজনীতিবিদ, শিক্ষাবিদ ও লেখক প্রমথনাথ বিশীর মৃত্যু
১৯৯৪- দক্ষিণ আফ্রিকার প্রথম কৃষ্ণাঙ্গ প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব গ্রহণ করেন নেলসন ম্যান্ডেলা
২০০২- কবি কায়ফি আজমির মৃত্যু
২০২২ - কিংবদন্তী সন্তুর বাদক শিবকুমার শর্মার মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮২.৬৭ টাকা ৮৪.৪১ টাকা
পাউন্ড ১০২.৭০ টাকা ১০৬.১৩ টাকা
ইউরো ৮৮.২৩ টাকা ৯১.৩৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৭২,০৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭২,৪০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৬৮,৮৫০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৮২,৬৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৮২,৭৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৭ বৈশাখ, ১৪৩১, শুক্রবার, ১০ মে ২০২৪। তৃতীয়া ৫৪/৩০ রাত্রি ২/৫১। রোহিণী নক্ষত্র ১৪/২০ দিবা ১০/৪৭। সূর্যোদয় ৫/২/৩৯, সূর্যাস্ত ৬/৩/২২। অমৃতযোগ প্রাতঃ ৬/৪৬ মধ্যে পুনঃ ৭/৩৮ গতে ১০/১৫ মধ্যে পুনঃ ১২/৫২ গতে ২/৩৬ মধ্যে পুনঃ ৪/১৯ গতে অস্তাবধি। রাত্রি ৭/৩১ গতে ৯/০ মধ্যে পুনঃ ২/৫১ গতে ৩/৩৫ মধ্যে। মাহেন্দ্রযোগ রাত্রি ১০/২৭ গতে ১১/১১ মধ্যে পুনঃ ৩/৩৫ গতে উদয়াবধি। বারবেলা ৮/১৮ গতে ১১/৩৩ মধ্যে। কালরাত্রি ৮/৪৮ গতে ১০/১১ মধ্যে। 
২৭ বৈশাখ, ১৪৩১, শুক্রবার, ১০ মে ২০২৪। দ্বিতীয়া প্রাতঃ ৫/৪৫ পরে তৃতীয়া শেষরাত্রি ৪/৫১। রোহিণী নক্ষত্র দিবা ১২/৩৪। সূর্যোদয় ৫/৩, সূর্যাস্ত ৬/৫। অমৃতযোগ দিবা ৬/৪৩ মধ্যে ও ৭/৩৫ গতে ১০/১২ মধ্যে ও ১২/৪৮ গতে ২/৩২ মধ্যে ও ৪/১৭ গতে ৬/৫ মধ্যে এবং রাত্রি ৭/৩৫ গতে ৯/৩ মধ্যে ও ২/৫৩ গতে ৩/৩৭ মধ্যে। মাহেন্দ্রযোগ রাত্রি ১০/৩০ গতে ১১/১৪ মধ্যে ও ৩/৩৭ গতে ৫/৩ মধ্যে। বারবেলা ৮/১৮ গতে ১১/৩৪ মধ্যে। কালরাত্রি ৮/৪৯ গতে ১০/১২ মধ্যে। 
১ জেল্কদ।

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজ খুলছে গঙ্গোত্রী কেদারনাথ ও যমুনোত্রী মন্দির
প্রতীক্ষার অবসান। আজ, শুক্রবার ভক্তদের জন্য খুলে যাচ্ছে উত্তরাখণ্ডের কেদারনাথ, ...বিশদ

08:31:00 AM

প্রয়াত মেহের মুস
টুপি খুলে হাসছেন তিনি। মেহের মুস বললেই ভেসে ওঠে এমনই ...বিশদ

08:30:00 AM

ইতিহাসে আজকের দিনে
১৫২৬- পানিপথের যুদ্ধ জয় করে মোগল সম্রাট বাবর আগ্রায় প্রবেশ ...বিশদ

08:22:50 AM

আপনার আজকের দিনটি
মেষ: যে কোনও ব্যবসার বৃদ্ধি ও অর্থকড়ি আয় বৃদ্ধি। বৃষ: হটকারী সিদ্ধান্ত ...বিশদ

08:05:55 AM

আইপিএল: পাঞ্জাবকে হারিয়ে ৬০ রানে ম্যাচ জিতল বেঙ্গালুরু

09-05-2024 - 11:52:44 PM

আইপিএল: ২২ রানে আউট স্যাম, পাঞ্জাব ১৭০/৮ (১৫.৩ ওভার), টার্গেট ২৪২

09-05-2024 - 11:42:07 PM