Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

আরামবাগে লাশের রাজনীতি করেছিল বিজেপি, ফাঁস করে দিলেন মৃতের দাদাই

নিজস্ব প্রতিনিধি, আরামবাগ: আরামবাগে বিজেপির লাশ রাজনীতির পর্দা ফাঁস। মঙ্গলবার তৃণমূলে যোগ দিয়ে বিজেপি কর্মী সাবির আলি খান মৃত ভাইকে নিয়ে দলের চক্রান্তের কথা প্রকাশ করলেন। প্রলোভন, মিথ্যা প্রতিশ্রুতি দিয়ে হিংসার রাজনীতিতে ঠেলে দেওয়ার বিষয়টিও সামনে আনেন। মঙ্গলবার গৌরহাটী পার্টি অফিসে বিজেপির আটজন কর্মী তৃণমূলে যোগদান করেন। উনিশ সালে বিজেপি কর্মী আমির আলি খানের মৃত্যু রহস্য ঘিরে নতুন করে তোলপাড় শুরু হয়েছে।
উনিশ সালে পুরসভার ১২ নম্বর ওয়ার্ডের বাসিন্দা বিজেপি কর্মী আমির আলি খান সংঘর্ষে জখম হয়ে মারা যান। বিজেপির তরফে তৃণমূলের ১১ কর্মীর বিরুদ্ধে খুনের অভিযোগ আনা হয়। মহকুমার রাজনৈতিক মহলে শোরগোল পড়ে যায়। তৃণমূল নেতৃত্বের তরফে এই ঘটনায় জড়িত না থাকার কথা জানানো হয়েছিল। রাজনৈতিক ভাবে বিজেপি এই ঘটনায় লাভবান হয়। দীর্ঘ পাঁচ বছর পর বিজেপির রাজনৈতিক ষয়যন্ত্রের কথা এদিন সামনে আসে। সাবির আলি খান তৃণমূলে যোগ দিয়ে সাংবাদিকদের সামনে বলেন, আমার ভাইকে সেদিন বিজেপির ছেলেরাই মেরেছিল। তৃণমূলের ছেলেদের নামে মিথ্যা খুনের অভিযোগ করতে বলা হয়েছিল। ঘটনার পর আমাদের পরিবারের সকলের কাছ থেকে ফোন নিয়ে নিয়েছিল। কালো গাড়িতে করে মুর্শিদাবাদ, তারাপীঠে নিয়ে গিয়ে রেখেছিল। আমাদের পাঁচ লাখ টাকা দেওয়ার কথা বলেছিল। দিলীপ ঘোষের সঙ্গে দেখা করিয়ে বড় বড় পদ দেওয়ার কথা বলেছিল। মাকে ৬০ হাজার টাকা দেওয়া হয়েছিল। আর কিছু দেওয়া হয়নি। হিংসামূলক কাজকর্ম করতে বলা হতো। অল্প বয়স ছিল। প্রলোভনে পা দিয়ে ওদের কথামতো চলেছি। বিজেপি ভাইকে নিয়ে লাশের রাজনীতি করেছে। এখন নিজের ভুল বুঝতে পেরে আত্মগ্লানিতে ভুগছি। এদিন তৃণমূলে যোগ দিয়েছি। সামনের দিনে সুস্থভাবে বাঁচতে চাই। মানুষের পাশে থেকে কাজ করতে চাই। তৃণমূল নেতা শেখ টিঙ্ক আলি খান বলেন,  বিজেপি আমাদের ১১ জনের নামে মিথ্যা অভিযোগ করেছিল। বিজেপি সেইসময় বন‌ধ ডেকে, প্রচার চালিয়ে ফায়দা লুটেছিল। এতদিন সত্যি প্রকাশ হল। বিজেপি আমির আলির পরিবারের সদস্যদের রাজনৈতিক ভাবে ব্যাবহার করেছিল। এতদিনে মানুষ সত্যিটা জানতে পারছে। চেয়ারম্যান সমীর ভান্ডারী বলেন, বিজেপির ৮ জন কর্মী এদিন তৃণমূলে যোগদান করেছেন। বিজেপি প্রলোভন ও মিথ্যা প্রতিশ্রুতি দিয়ে এদের দলে টেনেছিল। আমির আলি খানের পরিবারকে কীভাবে বিজেপি রাজনৈতিক স্বার্থে ব্যবহার করেছিল এতদিনে তা পরিষ্কার হয়ে গিয়েছে। এমন ন্যক্কারজনক রাজনীতি শুভবুদ্ধি সম্পন্ন মানুষ মেনে নেবে না। আরামবাগ সাংগঠনিক জেলা তৃণমূলের সভাপতি রামেন্দু সিংহ রায় বলেন, লাশের রাজনীতি করে আরামবাগে বিজেপির উত্থান ঘটেছে। আজ তা প্রমাণিত হয়ে গিয়েছে। এই ধরনের অনৈতিক রাজনীতির বিচার মানুষ করবেন। আরামবাগ সাংগঠনিক জেলা বিজেপি সভাপতি বিমান ঘোষ বলেন, আমির আলি খান বিজেপি করতেন। ওঁর দাদা সাবির আলি তৃণমূলের কর্মী। তৃণমূলের প্ররোচনায় মিথ্যা অভিযোগ তুলছে। মানুষ এই কথায় বিশ্বাস করবেন না। 

08th  May, 2024
চিকিৎসকের অভাব করিমপুর গ্রামীণ হাসপাতালে, ব্যাপক সমস্যায় রোগীরা

করিমপুর গ্রামীণ হাসপাতালের বেহাল পরিষেবার ক্ষুব্ধ এলাকাবাসী। রোগী ও তার পরিবারের লোকজনের অভিযোগ, বেশিরভাগ সময়ে রোগীর প্রয়োজনীয় সাধারন ইনজেকশন, ওষুধ পর্যন্ত বাইরে থেকে কিনে দিতে হচ্ছে রোগীর পরিবারকে।
বিশদ

আরামবাগের প্রথম সাংসদ নেতাজির ভাইপোর দেখানো পথেই চলতে চান বিভিন্ন দলের প্রার্থীরা

সুভাষচন্দ্র বসুর ভাইপো অমিয়নাথ বসু আরামবাগ লোকসভা কেন্দ্রের প্রথম সাংসদ নির্বাচিত হয়েছিলেন। যুক্তফ্রন্ট মনোনীত ফরোয়ার্ড ব্লকের প্রার্থী হয়ে ১৯৬৭ সালে আরামবাগ লোকসভা কেন্দ্রে দাঁড়িয়েছিলেন।
বিশদ

জয়পুরে নাবালিকা অপহরণের ঘটনায় ধৃত মূল অভিযুক্তের ভাই

জয়পুরের জগন্নাথপুর এলাকায় অপহৃত এক নাবালিকার সন্ধান না পাওয়ায় অভিযুক্তের ভাইকে গ্রেপ্তার করল পুলিস। ধৃতের নাম সহদেব প্রতিহার।
বিশদ

চোরেদের টার্গেট সরকারি অফিস থেকে স্বাস্থ্যকেন্দ্র, গায়েব হচ্ছে এসির আউটডোর ইউনিটের তামার তার

সরকারি অফিস বা স্বাস্থ্যকেন্দ্র এখন চোরেদের টার্গেট। বহরমপুর শহরেই চুরি হচ্ছে এসির আউটডোর ইউনিটের তামার তার।
বিশদ

২৪ লক্ষ টাকার ভোজ্যতেল বোঝাই হলদিয়ার সংস্থার ট্রাক উধাও, বিচ্ছিন্ন জিপিএস সিস্টেম

গ্লোবাল পজিশনিং সিস্টেম বা জিপিএস পদ্ধতিকে ধোঁকা দিয়ে ফের হলদিয়া থেকে উধাও হয়ে গেল প্রায় ২৪ লক্ষ টাকার ভোজ্যতেল বোঝাই ট্রাক।
বিশদ

নেতাজির ভাইপোর দেখানো পথেই চলতে চান বিভিন্ন দলের প্রার্থীরা

সুভাষচন্দ্র বসুর ভাইপো অমিয়নাথ বসু আরামবাগ লোকসভা কেন্দ্রের প্রথম সাংসদ নির্বাচিত হয়েছিলেন। যুক্তফ্রন্ট মনোনীত ফরোয়ার্ড ব্লকের প্রার্থী হয়ে ১৯৬৭ সালে আরামবাগ লোকসভা কেন্দ্রে দাঁড়িয়েছিলেন। কংগ্রেসের শচীন চৌধুরীকে বিপুল ভোটে হারিয়েও দিয়েছিলেন।
বিশদ

প্রধানমন্ত্রী গ্রাম সড়ক যোজনার রাস্তায় বড় ধস, ঝুঁকি নিয়ে চলছে যানবাহন

প্রধানমন্ত্রী গ্রাম সড়ক যোজনার রাস্তায় বড়সড় ধস। নবদ্বীপ বাবলারি পঞ্চায়েতের নিত্যানন্দপুর হুরের মুখের রাস্তায় এই ধসের ফলে পিচ রাস্তার বেশকিছু অংশজুড়ে তৈরি হয়েছে বড় গর্ত।
বিশদ

আর্থিক অনটন সত্ত্বেও উচ্চ মাধ্যমিকে ভালো ফল করে চমক কবিতা ঘোষের

বাবা একটি মন্দিরে নিরাপত্তা রক্ষীর কাজ করেন। মা গৃহবধূ। পরিবারের আর্থিক হাল ভালো নয়। একটি মাত্র সরকারি ঘর। সেই ঘরেই বাবা, মা আর ভাইকে নিয়ে বাস।
বিশদ

গৌরহাটি রামবাজার এলাকায় আত্মঘাতী বৃদ্ধা

আরামবাগে ঘর থেকে এক বৃদ্ধার ঝুলন্ত দেহ উদ্ধার ঘিরে চাঞ্চল্য ছড়িয়েছে।মৃতার নাম কমলা পাল (৬৪)। বাড়ি  গৌরহাটি ২ গ্রাম পঞ্চায়েতের রামবাজার এলাকায়। বুধবার সকালে পরিবারের সদস্যরা ঘরে বৃদ্ধার ঝুলন্ত দেহ দেখতে পান। আরামবাগ থানার পুলিস গিয়ে দেহ উদ্ধার করে। 
বিশদ

কৃষ্ণনগরে  চাষিদের উৎসাহ দিতে উদ্যোগ নিল উদ্যান পালন দপ্তর

ফিলিপাইন্স, চীন, ভিয়েতনামের লাল গোলাপজাম ফলবে কৃষ্ণনগর উদ্যান পালন দপ্তরে। বিরল প্রজাতির এই ফল খুব কমই পাওয়া যায়। এই গাছ দীর্ঘদিন বাঁচে।
বিশদ

চিকিৎসকের অভাব করিমপুর গ্রামীণ হাসপাতালে, ব্যাপক সমস্যায় রোগীরা

করিমপুর গ্রামীণ হাসপাতালের বেহাল পরিষেবার ক্ষুব্ধ এলাকাবাসী। রোগী ও তার পরিবারের লোকজনের অভিযোগ, বেশিরভাগ সময়ে রোগীর প্রয়োজনীয় সাধারন ইনজেকশন, ওষুধ পর্যন্ত বাইরে থেকে কিনে দিতে হচ্ছে রোগীর পরিবারকে।
বিশদ

শ্মশান চালু হয়নি ৫ বছরেও, সৎকারের জন্য মানুষকে ছুটতে হয় পঞ্চাশ কিমি দূরে

নির্মাণের পর পেরিয়ে গিয়েছে পাঁচটি বছর। আজও চালু হয়নি শ্মশান। দীর্ঘদিন ধরে পড়ে পড়ে নষ্ট হচ্ছে প্রায় সাড়ে সাত লক্ষ টাকা ব্যয়ে তৈরি রানিনগরের বর্ডারপাড়ার শ্মশান। মৃতের অন্ত্যেষ্টিক্রিয়ার জন্য তাই এলাকার মানুষকে এখনও ছুটতে হচ্ছে লালবাগ, জিয়াগঞ্জের শ্মশানঘাটে।
বিশদ

কান্দি মহকুমায় আমন চাষের প্রস্তুতি শুরু করেছেন চাষিরা

আউশ চাষে আগ্রহ নেই। তাই আমন চাষের জন্য এখন থেকেই প্রস্তুতি শুরু করে দিচ্ছেন কান্দি মহকুমা এলাকার চাষিরা।
বিশদ

পুরসভার তৈরি অধিকাংশ শৌচাগার হয় বন্ধ, না হয় অপরিষ্কার, ক্ষোভ

পুরসভার উদ্যোগে সিউড়িতে বিভিন্ন রাস্তার ধারে বানানো হয়েছিল শৌচাগার। কিন্তু স্থানীয়দের অভিযোগ, সেইসব শৌচাগারগুলির অধিকাংশই ব্যবহারের অযোগ্য।
বিশদ

Pages: 12345

একনজরে
দিল্লি হিংসা মামলায় জামিন পেলেন ছাত্রনেতা শারজিল ইমাম। রবিবার রাষ্ট্রদ্রোহ মামলায় তাঁর জামিন মঞ্জুর করেছে দিল্লি হাইকোর্ট। যদিও এখনই জেল থেকে বেরতে পারবেন না জওহরলাল ...

২০১২-১৩ মরশুম। উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে ‘অল জার্মান’ ফাইনালে বায়ার্ন মিউনিখের কাছে হেরে স্বপ্নভঙ্গ হয়েছিল বরুসিয়া ডর্টমুন্ডের। ...

চলতি মাসের শুরুতেই লোকসভা নির্বাচনের প্রচারে উঠে এসেছিল পাকিস্তান প্রসঙ্গ। পড়শি দেশের পূর্বতন ইমরান খান সরকারের এক মন্ত্রীর বক্তব্যকে হাতিয়ার করে বিরোধীদের বিরুদ্ধে সুর চড়িয়েছিলেন ...

বুধবার পুরাতন মালদহ ব্লকের যাত্রাডাঙ্গা গ্রাম পঞ্চায়েতের ফরেস্টে এক বধূর ঝুলন্ত দেহ উদ্ধার হল। দেহটি ময়নাতদন্তের জন্য মালদহ মেডিক্যাল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। পুলিস জানিয়েছে, মৃতার নাম সুশীলা চৌধুরী (২৪)। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

একাধিক সূত্রে অর্থাগম হতে পারে। উপস্থিত বুদ্ধি ও যথাযথ ব্যবস্থাগ্রহণে কর্মে বাধামুক্তি ও উন্নতি। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৭৪৪: ইংরেজ লেখক আলেক্সজান্ডার পোপের মৃত্যু
১৭৭৮: ফ্রান্সের লেখক এবং দার্শনিক ভলতেয়ারের মৃত্যু
১৮৫৯: প্রথমবার বেজে ওঠে ইংল্যান্ডের বিগ বেন ঘড়ি
১৮৯৯:- কলকাতার ঘরে ঘরে বৈদ্যুতিক সরবরাহ শুরু
১৯১২: বিমান আবিষ্কারক উইলবার রাইটের মৃত্যু
১৯১৯: জালিয়ানওয়ালাবাগ হত্যাকাণ্ডের প্রতিবাদে রবীন্দ্রনাথ ঠাকুরের ‘নাইট’ উপাধি ত্যাগ
১৯৪০: জগমোহন ডালমিয়ার জন্ম
১৯৪৫: অভিনেতা ধৃতিমান চট্টোপাধ্যায়ের জন্ম
১৯৪৯: ব্রিটিশ ক্রিকেট তারকা বব উইলিসের জন্ম
১৯৫০: অভিনেতা পরেশ রাওয়ালের জন্ম
১৯৫৩: নিউজিল্যান্ডের হিলারি ও নেপালের তেনজিংয়ের এভারেস্ট শৃঙ্গ জয়
১৯৮৭: ভারতের ২৫তম রাজ্যের স্বীকৃতি পেল গোয়া
২০১৩: চিত্র পরিচালক ঋতুপর্ণ ঘোষের মৃত্যু 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮২.৪০ টাকা ৮৪.১৪ টাকা
পাউন্ড ১০৪.৪৩ টাকা ১০৭.৯১ টাকা
ইউরো ৮৮.৭৭ টাকা ৯১.৯১ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৭৩,০০০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭৩,৩৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৬৯,৭৫০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৯৪,৭৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৯৪,৮৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১৬ ‌জ্যৈষ্ঠ, ১৪৩১, বৃহস্পতিবার, ৩০ মে, ২০২৪। সপ্তমী ১৭/০ দিবা ১১/৪৪। ধনিষ্ঠা নক্ষত্র ৬/২৮ দিবা ৭/৩১। সূর্যোদয় ৪/৫৫/৫৫, সূর্যাস্ত ৬/১২/৫। অমৃতযোগ দিবা ৩/৩১ গতে অস্তাবধি। রাত্রি ৬/৫৪ গতে ৯/৪ মধ্যে পুনঃ ১১/৫৫ গতে ২/৪ মধ্যে পুনঃ ৩/৩০ গতে উদয়াবধি। মাহেন্দ্রযোগ প্রাতঃ ৫/৪৮ মধ্যে পুনঃ ৯/২১ গতে ১১/৭ মধ্যে। বারবেলা ২/৫৩ গতে অস্তাবধি। কালরাত্রি ১১/৩৪ গতে ১২/৫৫ মধ্যে। 
১৬ ‌জ্যৈষ্ঠ, ১৪৩১, বৃহস্পতিবার, ৩০ মে, ২০২৪। সপ্তমী দিবা ১০/৫৮। ধনিষ্ঠা নক্ষত্র দিবা ৭/১০। সূর্যোদয় ৪/৫৬, সূর্যাস্ত ৬/১৪। অমৃতযোগ দিবা ৩/৪১ গতে ৬/১৪ মধ্যে এবং রাত্রি ৭/৫ গতে ৯/১১ মধ্যে ও ১২/০ গতে ২/৬ মধ্যে ও ৩/৩০ গতে ৪/৫৬ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ৫/৪৮ মধ্যে ও ৯/২৪ গতে ১১/১২ মধ্যে। কালবেলা ২/৫৪ গতে ৬/১৪ মধ্যে। কালরাত্রি ১১/৩৫ গতে ১২/৫৫ মধ্যে। 
২১ জেল্কদ।

ছবি সংবাদ

এই মুহূর্তে
রেলিংয়ে কুমির!
রেলিংয়ে চড়ছে ওটা কী! একটু কাছে গিয়ে আঁতকে ওঠেন লোকজন। ...বিশদ

08:57:19 AM

খটাখট খটাখট
ভোটের প্রচারে নানা ধরনের স্লোগান শোনা যায়। কোনও কোনও স্লোগান ...বিশদ

08:51:00 AM

কন্যাকুমারীতে মোদির নিরাপত্তায় ২ হাজার পুলিস
কন্যাকুমারী: ধ্যানে বসবেন প্রধানমন্ত্রী। আর তার জেরেই নিরাপত্তার চাদরে মুড়েছে ...বিশদ

08:43:40 AM

দিল্লির টিম এনেও লাভ হল না বিজেপির  
সংখ্যালঘু ভোট টানতে দিল্লির বিশেষ টিম বর্ধমানে হাজির করেছিল বিজেপি। ...বিশদ

08:40:00 AM

কাজ প্রায় শেষ, রথেই উদ্বোধন দীঘার জগন্নাথ মন্দিরের, জল্পনা
বহু প্রতীক্ষিত দীঘার জগন্নাথধামের উদ্বোধন কি রথযাত্রার আগেই? এমনই জল্পনা ...বিশদ

08:33:04 AM

তেনজিংয়ের জন্মজয়ন্তী
নেপালি নাচে-গানের মধ্যে দিয়ে প্রথম এভারেস্ট জয়ী তেনজিং নোরগের জন্মজয়ন্তী ...বিশদ

08:28:07 AM