Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

ভাতারে গ্রেপ্তারের ঘটনায় তদন্তকারী অফিসারের জবাব তলব আদালতের

সংবাদদাতা, বর্ধমান: ভাতারে বিজেপি নেতাদের মারধরের ঘটনায় অভিযুক্তকে নিয়ম মেনে গ্রেপ্তার করা হয়নি। সুপ্রিম কোর্টের নির্দেশিকা লঙ্ঘন করা হয়েছে। সে কারণে কেসের তদন্তকারী অফিসার ডিএসপি (ক্রাইম)-এর কৈফিয়ত তলব করল আদালত। কেন তাঁর বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেওয়ার সুপারিশ করা হবে না, তা তাঁর কাছ থেকে জানতে চাওয়া হয়েছে। আগামী ১০ মে তাঁকে আদালতে সশরীরে হাজির থেকে গ্রেপ্তারির ক্ষেত্রে সুপ্রিম কোর্টের নির্দেশিকা না মানার বিষয়ে ব্যাখ্যা দিতে হবে। মঙ্গলবার বর্ধমানের প্রথম অতিরিক্ত জেলা ও দায়রা বিচারক বিভাস চট্টোপাধ্যায় এই নির্দেশ দিয়েছেন। ঘটনায় পুলিস মহলে চাঞ্চল্য ছড়িয়েছে। 
পুলিস ও আদালত সূত্রে জানা গিয়েছে, শনিবার সন্ধ্যায় ভাতার থানার বালসিডাঙায় বিজেপির যুব মোর্চার কনভেনার সৌমেন কার্ফা ও স্থানীয় নেতা গৌরব রায় কিছু কর্মীকে নিয়ে দলীয় পতাকা টাঙাচ্ছিলেন। সেই সময় শেখ মফিজুল সহ কয়েকজন তাঁদের উপর হামলা চালায়। তাঁদের মারধর করা হয়। এক মহিলার শ্লীলতাহানি করা হয় বলে অভিযোগ। জাত তুলে গালিগালাজও করা হয় বলে পুলিসের কাছে লিখিত অভিযোগে জানানো হয়েছে। দু’জনের মোবাইল, টাকা ও সোনার আংটি কেড়ে নেওয়া হয়। অভিযুক্ত মফিজুলকে মঙ্গলবার ভোর রাতে তার বাড়ি থেকে গ্রেপ্তার করা হয়। ধৃতকে এদিনই প্রথম অতিরিক্ত জেলা ও দায়রা আদালতে পেশ করা হয়। ধৃতের আইনজীবী জামিনের সওয়ালে বলেন, রাজনৈতিক শত্রুতার কারণে মফিজুলকে ফাঁসানো হয়েছে। তাকে গ্রেপ্তারের ক্ষেত্রে নিয়ম মানা হয়নি। ধৃতকে বিচার বিভাগীয় হেফাজতে পাঠিয়ে ১০ মে ফের আদালতে পেশের নির্দেশ দেন বিশেষ আদালতের বিচারক। 

08th  May, 2024
যত্রতত্র বাজার বসায় যানজটের সৃষ্টি, সিউড়ি শহরে জোরাল হচ্ছে স্থায়ী সব্জি বাজারের দাবি 

সিউড়ি শহরে দীর্ঘদিন ধরে একটি স্থায়ী সব্জি বাজারের দাবি শহরবাসীর। ভোট আসে ভোট যায় কিন্তু জেলা সদর সিউড়িতেই এখনও অবধি একটা স্থায়ী সব্জি বাজার তৈরি করা গেল না।
বিশদ

বহরমপুরের বাজারগুলিতে অভিযানে নামল প্রশাসন

কার্বাইড দিয়ে ফল পাকানো বন্ধ করতে বহরমপুরে ফলের বাজারগুলিতে অভিযান চালালো প্রশাসন। অভিযানকারীদের দলে খাদ্য সুরক্ষা দপ্তর, জেলা উদ্যানপালন দপ্তরের আধিকারিকরা ছিলেন। বুধবার সকালে বহরমপুরের কান্দি বাসস্ট্যান্ড, নতুন বাজার, মোহনা বাসস্ট্যান্ড এলাকায় অভিযান চালানো হয়। ফল বিক্রেতাদের কার্বাইড দিয়ে ফল পাকানোর ক্ষতিকারক দিকগুলি তুলে ধরা হয়।
বিশদ

রাত বাড়লে হাসপাতাল এলাকায় জেরক্স করার খরচ বাড়ে, ক্ষুব্ধ রোগীর আত্মীয়রা

রাত বাড়লেই মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ হাসপাতাল চত্বরে জেরক্সের দাম বাড়ে। গভীর রাত থেকে সকাল পর্যন্ত এক পাতা জেরক্সের জন্য রোগীর আত্মীয়দের দশ টাকা গুনতে হয়।
বিশদ

ঝাড়গ্রামের ৬ বছরের সংস্থিতার নাম ওয়ার্ল্ড ওয়াইড বুক অব রেকর্ডসে

ঝাড়গ্রামের মুকুটে এবার বিশ্বরেকর্ডের নুতন পালক। মাত্র ১৫ মিনিট ২৯ সেকেন্ডে ‘জিগস পাজল’-এর ১০৮টি ঘুঁটি সাজিয়ে বিশ্বের মানচিত্র তৈরি করে ওয়ার্ল্ড ওয়াইড বুক অব রেকর্ডসে নাম তুলে বিশ্বরেকর্ড করল বেলপাহাড়ীর সাড়ে ৬ বছরের সংস্থিতা মাহাত।
বিশদ

হলদিয়ায় বিদ্যুৎ উৎপাদন কেন্দ্রের ট্রান্সফর্মারে আগুন

বুধবার দুপুরে হলদিয়া এনার্জি বিদ্যুৎ উৎপাদন কেন্দ্রের হাইভোল্টেজ ট্রান্সফর্মারে আচমকা আগুন লাগায় চাঞ্চল্য ছড়ায়। জানা গিয়েছে, ওই ট্রান্সফর্মারে অয়েল লিকেজ থেকে আগুন ধরে যায়।
বিশদ

দীর্ঘদিন সাফাই হয় না, খড়্গপুর মহকুমা হাসপাতাল চত্বরে জমছে আবর্জনার পাহাড়

দীর্ঘদিন পরিষ্কার না হওয়ায় খড়্গপুর মহকুমা হাসপাতাল চত্বরে জমছে আবর্জনার পাহাড়। দূষিত হচ্ছে এলাকা। নার্স, ডাক্তার, স্বাস্থ্য কর্মী থেকে শুরু করে দুর্ভোগে পড়তে হচ্ছে হাসপাতালে আসা রোগী ও পরিজনদেরও।
বিশদ

মহিলা ভোটের হার বেশি, মেদিনীপুরে জয়ের বিষয়ে প্রত্যয়ী তৃণমূল কংগ্রেস

ভোটের লাইনে ‘লক্ষ্মীদের’ ভিড় দেখে মেদিনীপুর লোকসভা কেন্দ্রে জয়ের ব্যাপারে আশাবাদী তৃণমূল নেতৃত্ব। এবারের নির্বাচনে মেদিনীপুর লোকসভায় মহিলাদের থেকে পুরুষ ভোটারের সংখ্যা বেশি। কিন্তু, ভোটদানের হারে এগিয়ে মহিলারাই।
বিশদ

যথেচ্ছ বালি তোলায় নামছে জলস্তর প্রবল জলকষ্টে আসানসোল ও জামুড়িয়া

ভ্যাপস গরমে নাভিশ্বাস উঠছে শিল্পাঞ্চলবাসীর। আসানসোলের সর্বোচ্চ তাপমাত্রা ৪০ ডিগ্রি সেলসিয়াসের হলেও মোবাইলে ভেসে উঠেছে ‘ফিল লাইক’ ৪৮ ডিগ্রি সেলসিয়াস। অর্থাৎ গরম অনুভূত হচ্ছে ৪৮ ডিগ্রির মতো। এই গরমে শহরের জলকষ্ট বেড়েই চলেছে।
বিশদ

দুর্গাপুরে দু’বছরের মধ্যে ফের বেহাল রাস্তা, যাতায়াতে ভোগান্তি

দুর্গাপুরের ২নম্বর ওয়ার্ডের বিজড়া-শোভাপুর এলাকার একটি গুরুত্বপূর্ণ রাস্তা সংস্কারের দু’বছরের মধ্যে ফের বেহাল হয়ে গিয়েছে।
বিশদ

কালনা সুপার স্পেশালিটিতে তিন মাস বন্ধ ইউএসজি

তিন মাস ধরে কালনা সুপার স্পেশালিটি হাসপাতালের ইউএসজি বিভাগ বন্ধ। চরম দুর্ভোগের শিকার হচ্ছেন রোগী ও রোগীর আত্মীয়-পরিজনেরা।
বিশদ

মঙ্গলকোটে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে বিজেপির বুথ সভাপতির মৃত্যু

মঙ্গলকোটের মাজিগ্রামের জয়কৃষ্ণপুরে সরকারি পানীয় জলপ্রকল্পের সাবমার্সিবলে জল নিতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে এক ব্যক্তির মৃত্যু হল।
বিশদ

রামনগরে ভাঙা ব্রিজ থেকে পড়ে জখম এক, বিক্ষোভ স্থানীয়দের

বুধবার রামনগরের কানুপয়ড়্যাহাট এলাকায় ওড়িশা কোস্ট ক্যানেলের উপর ভগ্নপ্রায় কাঠের ব্রিজ থেকে এক ব্যক্তি পড়ে যাওয়ার ঘটনাকে ঘিরে উত্তেজনা ছড়ায়।
বিশদ

হিন্দুত্বের আবেগে ভর করে জিতবে না বিজেপি প্রার্থী,  প্রত্যয়ী কীর্তি

ভোটপ্রচারে নেমে হিন্দু ধর্মশাস্ত্র নিয়ে তাঁর পাণ্ডিত্যের আভাস পেয়েছিলেন বর্ধমান দুর্গাপুরের ভোটাররা। গেরুয়া রং যে শুধুমাত্র সনাতন হিন্দু ধর্মের প্রতীক নয় তা বোঝাতে উত্তর ভারত থেকে দক্ষিণ ভারতের মন্দিরের উদাহরণ তুলে ধরেছিলেন তৃণমূল প্রার্থী কীর্তি আজাদ।
বিশদ

বন্ধুর জন্মদিনে কেক কাটার পরই লালবাঁধে স্নানে নেমে ছাত্রের মৃত্যু

বন্ধুর জন্মদিন উপলক্ষ্যে কেক কাটার পর বিষ্ণুপুরের লালবাঁধে স্নান করতে নেমে ডুবে দশম শ্রেণির এক ছাত্রের মৃত্যু হল।
বিশদ

Pages: 12345

একনজরে
২০১২-১৩ মরশুম। উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে ‘অল জার্মান’ ফাইনালে বায়ার্ন মিউনিখের কাছে হেরে স্বপ্নভঙ্গ হয়েছিল বরুসিয়া ডর্টমুন্ডের। ...

২০২৩-২৪ অর্থবর্ষে ৩ হাজার ৫৭৮ কোটি টাকা আয় করল ইমামি লিমিটেড। তার আগের অর্থবর্ষের তুলনায় বৃদ্ধির হার ৫ শতাংশ। সংস্থাটির কর-পরবর্তী মুনাফা দাঁড়িয়েছে ৭২৪ কোটি ...

বুধবার পুরাতন মালদহ ব্লকের যাত্রাডাঙ্গা গ্রাম পঞ্চায়েতের ফরেস্টে এক বধূর ঝুলন্ত দেহ উদ্ধার হল। দেহটি ময়নাতদন্তের জন্য মালদহ মেডিক্যাল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। পুলিস জানিয়েছে, মৃতার নাম সুশীলা চৌধুরী (২৪)। ...

শহরের কলেজ এবং বিশ্ববিদ্যালয়গুলিতেও জোরকদমে ভোট প্রচার করছে সিপিএমের ছাত্র সংগঠন এসএফআই। মৌখিক প্রচার তো করছেই, একই সঙ্গে কলকাতা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বামপ্রার্থীদের ভোট দেওয়ার জন্য পোস্টারও দিয়েছে। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

একাধিক সূত্রে অর্থাগম হতে পারে। উপস্থিত বুদ্ধি ও যথাযথ ব্যবস্থাগ্রহণে কর্মে বাধামুক্তি ও উন্নতি। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৭৪৪: ইংরেজ লেখক আলেক্সজান্ডার পোপের মৃত্যু
১৭৭৮: ফ্রান্সের লেখক এবং দার্শনিক ভলতেয়ারের মৃত্যু
১৮৫৯: প্রথমবার বেজে ওঠে ইংল্যান্ডের বিগ বেন ঘড়ি
১৮৯৯:- কলকাতার ঘরে ঘরে বৈদ্যুতিক সরবরাহ শুরু
১৯১২: বিমান আবিষ্কারক উইলবার রাইটের মৃত্যু
১৯১৯: জালিয়ানওয়ালাবাগ হত্যাকাণ্ডের প্রতিবাদে রবীন্দ্রনাথ ঠাকুরের ‘নাইট’ উপাধি ত্যাগ
১৯৪০: জগমোহন ডালমিয়ার জন্ম
১৯৪৫: অভিনেতা ধৃতিমান চট্টোপাধ্যায়ের জন্ম
১৯৪৯: ব্রিটিশ ক্রিকেট তারকা বব উইলিসের জন্ম
১৯৫০: অভিনেতা পরেশ রাওয়ালের জন্ম
১৯৫৩: নিউজিল্যান্ডের হিলারি ও নেপালের তেনজিংয়ের এভারেস্ট শৃঙ্গ জয়
১৯৮৭: ভারতের ২৫তম রাজ্যের স্বীকৃতি পেল গোয়া
২০১৩: চিত্র পরিচালক ঋতুপর্ণ ঘোষের মৃত্যু 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮২.৪০ টাকা ৮৪.১৪ টাকা
পাউন্ড ১০৪.৪৩ টাকা ১০৭.৯১ টাকা
ইউরো ৮৮.৭৭ টাকা ৯১.৯১ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৭৩,০০০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭৩,৩৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৬৯,৭৫০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৯৪,৭৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৯৪,৮৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১৬ ‌জ্যৈষ্ঠ, ১৪৩১, বৃহস্পতিবার, ৩০ মে, ২০২৪। সপ্তমী ১৭/০ দিবা ১১/৪৪। ধনিষ্ঠা নক্ষত্র ৬/২৮ দিবা ৭/৩১। সূর্যোদয় ৪/৫৫/৫৫, সূর্যাস্ত ৬/১২/৫। অমৃতযোগ দিবা ৩/৩১ গতে অস্তাবধি। রাত্রি ৬/৫৪ গতে ৯/৪ মধ্যে পুনঃ ১১/৫৫ গতে ২/৪ মধ্যে পুনঃ ৩/৩০ গতে উদয়াবধি। মাহেন্দ্রযোগ প্রাতঃ ৫/৪৮ মধ্যে পুনঃ ৯/২১ গতে ১১/৭ মধ্যে। বারবেলা ২/৫৩ গতে অস্তাবধি। কালরাত্রি ১১/৩৪ গতে ১২/৫৫ মধ্যে। 
১৬ ‌জ্যৈষ্ঠ, ১৪৩১, বৃহস্পতিবার, ৩০ মে, ২০২৪। সপ্তমী দিবা ১০/৫৮। ধনিষ্ঠা নক্ষত্র দিবা ৭/১০। সূর্যোদয় ৪/৫৬, সূর্যাস্ত ৬/১৪। অমৃতযোগ দিবা ৩/৪১ গতে ৬/১৪ মধ্যে এবং রাত্রি ৭/৫ গতে ৯/১১ মধ্যে ও ১২/০ গতে ২/৬ মধ্যে ও ৩/৩০ গতে ৪/৫৬ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ৫/৪৮ মধ্যে ও ৯/২৪ গতে ১১/১২ মধ্যে। কালবেলা ২/৫৪ গতে ৬/১৪ মধ্যে। কালরাত্রি ১১/৩৫ গতে ১২/৫৫ মধ্যে। 
২১ জেল্কদ।

ছবি সংবাদ

এই মুহূর্তে
অমৃতসরের স্বর্ণমন্দিরে গেলেন মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী মোহন যাদব

11:07:00 AM

মহারাষ্ট্রে ২ মাদক পাচারকারীকে গ্রেপ্তার করল মুম্বই ক্রাইম ব্রাঞ্চ

11:03:53 AM

উত্তরপ্রদেশের আলিগড়ে ডাম্পিং ইয়ার্ডে আগুন, অকুস্থলে দমকল

11:00:00 AM

শহরের আবহাওয়ার হাল-চাল
আজ, বৃহস্পতিবার সকালে শহরের সর্বনিম্ন তাপমাত্রা ছিল ৩০.২ ডিগ্রি সেলসিয়াস। ...বিশদ

10:30:00 AM

বারুইপুরে ১৫ বছরের এক কিশোরকে পিটিয়ে খুনের অভিযোগ

10:24:12 AM

রেশন দুর্নীতি মামলায় এক অভিনেত্রীকে তলব ইডির

10:23:00 AM