Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

কালনায় আত্মঘাতী কিশোরী

সংবাদদাতা, কালনা: বাবা মোবাইল কিনে দেয়নি। তাতেই অভিমানে আত্মঘাতী হল এক কিশোরী। কালনার মধুবন এলাকায় এই ঘটনা ঘটেছে। সোমবার কালনা মহকুমা হাসপাতালে মৃতদেহের ময়নাতদন্ত করা হয়। মৃতার বাবা বলেন, মেয়ে কিছুদিন ধরেই মোবাইল কিনে দেওয়ার জন্য বায়না ধরেছিল। আমি অসুস্থ শরীর নিয়ে দিনমজুরের কাজ করি। ওর মা পরিচারিকার কাজ করে। অভাবের সংসার। পাঁচ-সাত হাজার টাকা দিয়ে মোবাইল কিনে দেওয়ার সামর্থ্য আমাদের নেই। তবু বলেছিলাম, কিছুদিন অপেক্ষা কর। টাকা জোগাড় করে কিনে দেব। কিন্তু রবিবার বিকেল ৫টা নাগাদ মেয়েকে ঘরে গলায় ফাঁস দিয়ে ঝুলতে দেখি। আমাদের অনুমান, মোবাইল কিনে দিতে পারিনি বলে সে অভিমানে আত্মঘাতী হয়েছে। 
এদিকে ঘুমের মধ্যে সাপের ছোবলে এক প্রৌঢ়ার মৃত্যু হল। মৃতার নাম কবিতা ধারা(৫৭)। বাড়ি কালনার কল্যাণপুরে। প্রৌঢ়ার ছেলে মানিক ধারা বলেন, রবিবার রাতে মা আমাদের মাটির ঘরের মেঝেতে ঘুমিয়েছিল। ঘুমের মধ্যে কখন ডান পায়ে সাপে ছোবল দেয়, মা বুঝতে পারেনি।

07th  May, 2024
রেমাল ঘূর্ণিঝড়ে ভাঙল পোল জেলায় ব্যাহত বিদ্যুৎ পরিষেবা

রেমাল ঘূর্ণিঝড়ের দাপটে নদীয়া জেলার বিস্তীর্ণ এলাকায় বিদ্যুৎ পরিষেবা ব্যাহত হয়েছে। কোথাও বিদ্যুতের তার ছিঁড়ে পড়ে যায়। কোথাও আবার ইলেকট্রিক পোল ভেঙে পড়ে। জেলার সিংহভাগ গ্রামীণ এলাকাতেই বিদ্যুৎ-সংযোগ বিচ্ছিন্ন হয়ে যায়।
বিশদ

পূর্ব মেদিনীপুরে রেমাল তাণ্ডবে ব্যাপক ক্ষয়ক্ষতি

ঘূর্ণিঝড় রেমালের দাপটে পূর্ব মেদিনীপুর জেলায় ঘরবাড়ি থেকে কৃষিতে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। দেশপ্রাণ ব্লক ও সুতাহাটায় ১০টি ত্রাণ শিবিরে আড়াইশো দুর্গত আশ্রয় নেন।
বিশদ

দুর্যোগে ‘বেপাত্তা’ বিজেপি প্রার্থী, বসিরহাট পরিদর্শনে পরিবহণমন্ত্রী ও তৃণমূল বিধায়ক

রাজ্যে শেষ দফার লোকসভা ভোটের প্রচার তুঙ্গে। তার মধ্যেই এসে পড়েছে ‘রেমাল’ ঘূর্ণিঝড়। দুর্যোগের দাপটে দিশাহারা অসহায় মানুষ।
বিশদ

বিপর্যস্ত জনজীবন, দফায় দফায় লোডশেডিং

ঘূর্ণিঝড় রেমালের কারণে ঝোড়ো হাওয়ার সঙ্গে বৃষ্টির দাপটে কার্যত বিপর্যস্ত মুর্শিদাবাদের জনজীবন। সোমবার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত এক নাগাড়ে চলে বৃষ্টি।
বিশদ

রেমালের প্রভাবে বৃষ্টি, দোসর ঝোড়ো হাওয়া

রেমালের প্রভাবে বাঁকুড়া, আরামবাগে রবিবার থেকে বৃষ্টি হয়েছে। তারসঙ্গে দোসর হয় দমকা হাওয়া। সকাল থেকেও চলে বৃষ্টি।
বিশদ

৫০ শতাংশেরও বেশি বুথে এজেন্ট দিতে ব্যর্থ বিজেপি

২০১৯সালের নির্বাচনে বর্ধমান পূর্ব লোকসভা কেন্দ্র থেকে বিজেপি ৩৮.৩২ শতাংশ ভোট পেয়েছিল। পঞ্চায়েত নির্বাচনেও পূর্বস্থলী উত্তর বিধানসভা কেন্দ্র এলাকায় বিজেপি একাধিক পঞ্চায়েতে বোর্ড গঠন করেছে। ২০২১সালের বিধানসভা নির্বাচনে তারা দ্বিতীয় স্থানে ছিল।
বিশদ

মেদিনীপুরে নিষ্ক্রিয় দিলীপ গোষ্ঠী, জুনের জয়ে আশায় তৃণমূল

ভোট পর্ব মিটেছে। কিন্তু ভোটে নিষ্ক্রিয়ই থেকে গিয়েছে দিলীপ-গোষ্ঠী। যেখানে অন্য সমস্ত বিধানসভায় ভোটদানের হার ৮০ শতাংশেরও বেশি, সেখানে দিলীপ গড় খড়্গপুর শহরে ভোট পড়েছে মাত্র ৭০ শতাংশ।
বিশদ

নিম্নচাপের বৃষ্টিতে স্বস্তি সব্জি চাষিদের

রেমালের প্রভাবে নিম্নচাপের বৃষ্টিতে এখনও পর্যন্ত সব্জি চাষে ব্যাপক উপকার হয়েছে। বিশেষ করে মুর্শিদাবাদ জেলায় সোমবার দুপুর পর্যন্ত যে পরিমাণ বৃষ্টি হয়েছে, তাতে সব্জি চাষে কোনও ক্ষতিকারক প্রভাব পড়েনি।
বিশদ

কলাগাছ কাটতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট মৃত্যু বাবা ও ছেলের

ঘূর্ণিঝড় রেমালের জেরে পূর্ব বর্ধমানের মেমারি থানার কলানবগ্রামের কোঙারপাড়ায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে বাবা ও ছেলের মৃত্যু হল। পুলিস জানিয়েছে, মৃতদের নাম ফড়ে সিংহ(৬৪) ও তরুণ সিংহ(৩০)। ঝড়ে বাড়ির পাশে থাকা কলাগাছ ভেঙে পড়ে।
বিশদ

জাকিরকে হুমকি-কাণ্ড, গ্রেপ্তার ঝাড়খণ্ডের যুবক

জঙ্গিপুরের বিধায়ক জাকির হোসেনকে হোয়াটসঅ্যাপে খুনের হুমকি দেওয়ার অভিযোগে ঝাড়খণ্ডের এক যুবককে গ্রেপ্তার করেছে পুলিস। ধৃতের নাম মহম্মদ আহাসানুজ্জামান। তার বাড়ি ঝাড়খণ্ডের পাকুড় থানার ইসলামপুরে। শনিবার রাতেই ওই যুবককে ঝাড়খণ্ড সীমন্ত এলাকা থেকে গ্রেপ্তার করেছে পুলিস।
বিশদ

মাঠে খেটে উচ্চ মাধ্যমিকে ৯৪ শতাংশ, ডাক্তার হতে চান বিভীষণপুরের অনিতা
 

বছর খানেক আগেও  খড়ের চাল বেয়ে গড়িয়ে পড়ত বৃষ্টির জল। ঘরখানা খুব ছোট্ট। কাদায় প্যাচ প্যাচ করত ঘরের ভিতর। ছোট্ট একটা খাটে দুই যমজ মেয়েকে নিয়ে ঠাসাঠাসি ঘুমিয়ে রাত কাবার করতেন রবীন্দ্রনাথ-সাবিত্রী। বিশদ

কান্দিতে দুর্যোগের প্রভাবে আমদানি নেই সব্জির, কমে গেল মাছের দর

কান্দি মহকুমার সব্জি বাজারে পড়ল দুর্যোগের প্রভাব। সোমবার এলাকার প্রতিটি সব্জি বাজারে আমদানি কম হওয়ায় ক্রেতা-বিক্রেতারা কম আসেন।
বিশদ

বৃষ্টিতে জল বেড়েছে নদী-ব্যারেজে, মাছ ধরতে নেমেছেন মৎস্যজীবী ও বাসিন্দারা

রেমালের জেরে হওয়া বৃষ্টির কারণে বীরভূমের সব নদনদীতে বেড়েছে জলের পরিমাণ। আর সেই জলে সমুদ্র থেকে বড় নদী হয়ে শাখা নদীগুলিতে সামুদ্রিক মাছ পাওয়ার আশায় সকাল থেকেই নদী ও ব্যারেজগুলিতে মাছ ধরার হিড়িক পড়েছে মৎস্যজীবি ও সাধারণ মানুষের।
বিশদ

সিউড়িতে ডাম্পারের সঙ্গে সংঘর্ষ যাত্রীবাহী গাড়ির, চালক সহ জখম ৯

পাথরচাপরিতে দাদা সাহেবের মাজারে মানসিক করে বাড়ি ফেরার পথেই বীরভূমের সিউরিতে ডাম্পারের সঙ্গে যাত্রীবাহী গাড়ির মুখোমুখি সংঘর্ষে চালক সহ নয়জন জখম হলেন।
বিশদ

Pages: 12345

একনজরে
ডেটিং অ্যাপের মাধ্যমে সৌরভ মীনার সঙ্গে আলাপ হয়েছিল শিল্পা গৌতমের। তবে সম্প্রতি কোনও কারণে তাঁদের সম্পর্কে শীতলতা নেমে আসে। আর শনিবার সৌরভের ফ্ল্যাট থেকে উদ্ধার ...

কলকাতায় চিকিৎসা করাতে এসে নিখোঁজ হয়ে যান বাংলাদেশের সাংসদ আনোয়ারুল আজিম আনার। পরে জানা যায় খুন হয়েছেন তিনি। ইতিমধ্যে খুনের তদন্তে নেমে গ্রেপ্তার করা হয়েছে মোট চারজনকে। কিন্তু সেই খুনের প্রমাণ মেলেনি। ফলেশুরু হয়েছে নতুন এক আইনি জটিলতা। ...

মুখ্যসচিব পদে ভগবতীপ্রসাদ গোপালিকার মেয়াদ বাড়ল তিনমাস। আগামী ৩১ মে তাঁর কর্মজীবন শেষ হওয়ার কথা ছিল। তবে তাঁর জন্য ওই মেয়াদ বৃদ্ধির আর্জি জানিয়েছিল রাজ্য। ...

সোমবার মালদহে রেমালের জেরে দিনভর হাল্কা থেকে মাঝারি বৃষ্টি হল। বৃষ্টির সঙ্গে পাল্লা দিয়ে জেলাজুড়ে ছিল ঝোড়ো হাওয়া। এই দু’য়ের কারণে জেলায় স্বাভাবিক জনজীবন বিপর্যস্ত ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

শ্লেষ্মাদি ও বাতজ রোগে দেহকষ্ট হতে পারে। কাজকর্মে বাধার মধ্যে অগ্রগতি। আর্থিক দিক শুভ। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৭৪২ - লন্ডনে প্রথম ইনডোর সুইমিংপুল চালু
১৭৫৭ - মীর জাফরকে বাংলার নবাব ঘোষণা
১৮০৪ - নেপোলিয়ন বোনাপোর্ট নিজেকে ফ্রান্সের সম্রাট ঘোষণা করে
১৮৮৩- স্বাধীনতা সংগ্রামী বিনায়ক দামোদর সাভারকারের জন্ম
১৯০৮-গোয়েন্দা চরিত্র জেমস বন্ড-এর স্রস্ট্রা ইয়ান ফ্লেমিংয়ের জন্ম
১৯২৩- রাজনীতিক ও তেলুগু দেশম পার্টির প্রতিষ্ঠাতা এনটি রামা রাওয়ের জন্ম
১৯৪০ - দ্বিতীয় বিশ্বযুদ্ধে জার্মানির কাছে বেলজিয়াম আত্মসমর্পণ
১৯৫২ - গ্রিসের নারীদের ভোটাধিকার অর্জন
২০১০- পশ্চিমবঙ্গে জ্ঞানশ্বেরী এক্সপ্রেস দুর্ঘটনায় অন্তত ১৪১জনের মৃত্যু
২০২৩ - নয়াদিল্লিতে বিস্তৃত পরিসরের নতুন ভারতীয় সংসদ ভবনের দ্বারোদ্ঘান



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮২.৪৩ টাকা ৮৪.১৭ টাকা
পাউন্ড ১০৩.৯৮ টাকা ১০৭.৪৫ টাকা
ইউরো ৮৮.৪৭ টাকা ৯১.৬১ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
25th  May, 2024
পাকা সোনা (১০ গ্রাম) ৭২,৪০০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭২,৮০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৬৯,২০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৮৯,৬৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৮৯,৭৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
26th  May, 2024

দিন পঞ্জিকা

১৪ ‌জ্যৈষ্ঠ, ১৪৩১, মঙ্গলবার, ২৮ মে, ২০২৪। পঞ্চমী ২৬/১০ দিবা ৩/২৪। উত্তরাষাঢ়া নক্ষত্র ১১/৩৫ দিবা ৯/৩৪। সূর্যোদয় ৪/৫৬/১৭, সূর্যাস্ত ৬/১১/২০। অমৃতযোগ দিবা ৭/৩৪ মধ্যে পুনঃ ৯/২১ গতে ১২/০ মধ্যে পুনঃ ৩/৩১ গতে ৪/২৫ মধ্যে। রাত্রি ৬/৫৪ মধ্যে পুনঃ ১১/৫৫ গতে ২/৪ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ২/৩৯ গতে ৩/৩১ মধ্যে পুনঃ ৪/২৫ গতে ৫/১৮ মধ্যে। রাত্রি ৮/২১ গতে ৯/৪৭ মধ্যে। বারবেলা ৬/৩৬ গতে ৮/১৫ মধ্যে পুনঃ ১/১৩ গতে ২/৫২ মধ্যে। কালরাত্রি ৭/৩২ গতে ৮/৫২ মধ্যে। 
১৪ ‌জ্যৈষ্ঠ, ১৪৩১, মঙ্গলবার, ২৮ মে, ২০২৪। পঞ্চমী দিবা ৩/৫। উত্তরাষাঢ়া নক্ষত্র দিবা ৯/৩৬। সূর্যোদয় ৪/৫৬, সূর্যাস্ত ৬/১৩। অমৃতযোগ দিবা ৭/৩৬ মধ্যে ও ৯/২৪ গতে ১২/৪ মধ্যে ও ৩/৩৮ গতে ৪/৩২ মধ্যে এবং রাত্রি ৭/২ মধ্যে ও ১১/৫৮ গতে ২/৬ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ২/৪৪ গতে ৩/৩৮ মধ্যে ও ৪/৩২ গতে ৫/২৬ মধ্যে এবং রাত্রি ৮/২৬ গতে ৯/৫২ মধ্যে। বারবেলা ৬/৩৬ গতে ৮/১৫ মধ্যে ও ১/১৪ গতে ২/৫৪ মধ্যে। কালরাত্রি ৭/৩৪ গতে ৮/৫৪ মধ্যে। 
১৯ জেল্কদ।

ছবি সংবাদ

এই মুহূর্তে
এ হেন প্রধানমন্ত্রী দেশের দরকার নেই: মমতা বন্দ্যোপাধ্যায়

07:14:00 PM

শ্যামবাজার থেকে শুরু হল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির রোড শো

07:13:00 PM

উনি নাকি মা কালীকে ডেকে সাইক্লোন আটকে দিয়েছেন: মমতা বন্দ্যোপাধ্যায়

07:01:45 PM

সন্দেশখালী কে ইস্যু করে বিজেপি বাংলার মা বোনেদের সম্মান হানি করেছে: মমতা বন্দ্যোপাধ্যায়

06:55:00 PM

রেমালের জন্য গত পরশু ৪৬ লক্ষ লোককে আমারা ত্রাণ শিবিরে তুলে নিয়ে এসেছিলাম, আজ তাঁরা অনেকেই বাড়ি ফিরে গিয়েছে: মমতা বন্দ্যোপাধ্যায়

06:53:32 PM

যিনি বলছেন দিল্লী থেকে বসে সাইক্লোন সামলেছেন, আমি বলি প্রধানমন্ত্রী মিথ্যে কথা বলবেন না: মমতা বন্দ্যোপাধ্যায়

06:47:00 PM