Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

গঙ্গাজলঘাটি ও ওন্দায় পথ দুর্ঘটনায় মৃত ২

নিজস্ব প্রতিনিধি, বাঁকুড়া: সোমবার পৃথক পথ দুর্ঘটনায় দু’জনের মৃত্যু হয়েছে। এক পথচারী জখম হয়েছেন। পুলিস জানিয়েছে, মৃতদের নাম বুদ্ধদেব মুর্মু (৩২)। বাড়ি গঙ্গাজলঘাটির ভুঁইফোড় গ্রামে। অপর মৃতের নাম গঙ্গাধর মণ্ডল(৬৯)। বাড়ি ওন্দার সদিস্টা গ্রামে। 
পুলিস ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, এদিন সকালে বাইক নিয়ে বুদ্ধদেববাবু গঙ্গাজলঘাটি থেকে বড়জোড়ার দিকে যাচ্ছিলেন। উল্টোদিক থেকে একটি ডাম্পার আসছিল। বড়জোড়া দুর্লভপুর শিল্প করিডরের রাস্তায় বাইক ও ডাম্পারের মুখোমুখি সংঘর্ষ হয়। জখম অবস্থায় বাইক চালককে উদ্ধার করে অমরকানন গ্রামীণ হাসপাতালে নিয়ে আসা হলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। পুলিস ঘাতক ডাম্পারটি আটক করেছে। চালক পলাতক। 
ওন্দায় একটি গাড়ির ধাক্কায় বৃদ্ধ গঙ্গাধরবাবুর মৃত্যু হয়েছে। সেই ঘটনায় এক পথচারীও জখম হয়েছেন। পুলিস জানিয়েছে, এদিন সকালে ৬০ নম্বর জাতীয় সড়কে বিষ্ণুপুর থেকে বাঁকুড়ার দিকে আসছিল একটি গাড়ি। রাস্তার ধারে সাইকেল নিয়ে দাঁড়িয়েছিলেন গঙ্গাধরবাবু ও ওই পথচারী। গাড়িটি নিয়ন্ত্রণ হারিয়ে তাঁদের ধাক্কা মারলে গঙ্গাধরবাবু গুরুতর জখম হন। উদ্ধার করে ওন্দা সুপার স্পেশালিটি হাসপাতালে নিয়ে যাওয়া হলে মৃত ঘোষণা করেন চিকিৎসক। অপরজনকে বাঁকুড়া মেডিক্যালে রেফার করা হয়েছে। এদিন বাঁকুড়ার মর্গে দু’টি মৃতদেহের ময়নাতদন্ত হয়েছে।

07th  May, 2024
দুপুরের পর জিয়াগঞ্জের ৬টি ঘাটে ফেরি পরিষেবা বন্ধ

রেমালের প্রভাবে সোমবার দুপুর থেকে দমকা হাওয়া দিতেই জিয়াগঞ্জ ও আজিমগঞ্জ শহরের মধ্যে ফেরি পরিষেবা বন্ধ রাখা হয়।
বিশদ

দিনভর খোঁজ নিলেন বিধায়ক থেকে প্রার্থীরা

এলাকায় থেকে নজরদারি চালালেন রাজনৈতিক নেতারা। সকাল থেকে দফায় দফায় বৃষ্টির জেরে কারওই বাড়ি থেকে বেরনোর উপায় নেই।
বিশদ

ঝড়বৃষ্টির সুযোগ নিয়ে এগরায় দুটি মন্দিরে চুরি

রবিবার রাতে ‘রেমাল’ ঝড় ও বৃষ্টির সুযোগ নিয়ে এগরায় দুটি মন্দিরে চুরি করল দুষ্কৃতীরা। এগরা থানার বাথুয়াড়ি গ্রাম পঞ্চায়েতের বাথুয়াড়ি ও পাহাড়পুর গ্রামে দুটি পৃথক এলাকায় যথাক্রমে শীতলা মন্দির এবং মহাকাল মন্দিরে চুরি গিয়েছে।
বিশদ

আতঙ্কের প্রহর কাটিয়ে চেনা ছন্দে সমুদ্র সৈকত

আশঙ্কা ছিলই। তবে ঘূর্ণিঝড় ‘রেমালে’র কোনও প্রভাব সেভাবে পড়ল না কাঁথির উপকূলবর্তী এলাকায়। ফলে রেমালের প্রভাবে কোনও ক্ষয়ক্ষতি হয়নি পর্যটন কেন্দ্র দীঘাতে।
বিশদ

ভোটের ডিউটিতে যোগ দিতে গিয়ে নিখোঁজ ব্যাঙ্ক কর্মী, রহস্য

রহস্যজনকভাবে নিখোঁজ হয়ে গেলেন এক ভোটকর্মী। ভোট মিটে যাওয়ার তিন দিন পরও তাঁর খোঁজ মিলছে না। নাম নবারুণ হেমব্রম। 
বিশদ

পুলিসি তৎপরতায় গ্রেপ্তার, শোরগোল কাঁথিতে

কাঁথিতে স্ট্রংরুমের পাশের ঘরে বেআইনিভাবে জড়ো হওয়ায় বিজেপির দুই এজেন্টকে গ্রেপ্তার করল পুলিস। রবিবার সন্ধ্যায় কাঁথি পিকে কলেজের এনসিসি রুমে বিজেপির দুই পোলিং এজেন্ট গৌতমকুমার ভুজ ও চিত্তদীপ গিরি বসেছিলেন।
বিশদ

দুই কেন্দ্রে এবার কে জিতবে ভোটের ফল নিয়ে সর্বত্র তুমুল চর্চা

ভোট পরবর্তী পর্যালোচনায় উঠে আসছে নানা তথ্য। এই সময়ে সর্বক্ষণের আলোচনার বিষয়বস্তু হল, কে কত ভোট পাবে, আগের থেকে কম না বেশি ইত্যাদি।
বিশদ

খানাখন্দে মরণফাঁদ রামপুরহাটের শ্রীফলা রোড

রাস্তাজুড়ে বড় বড় গর্ত তৈরি হয়েছিল আগেই। রেমালের জেরে সোমবার সকাল থেকে বৃষ্টি শুরু হতেই রামপুরহাটের শ্রীফলা রোড কার্যত যেন মরণফাঁদ হয়ে উঠেছে। বৃষ্টির জল জমে কড়া নাড়ছে বিপদ। এদিন সেই পথে নেমে ভোগান্তির মুখে পড়লেন সাধারণ মানুষ। 
বিশদ

ত্রিপলের ঘর ছেড়ে স্কুল বারান্দায় অসহায়রা

টিভি, খবরের কাগজে প্রাকৃতিক দুর্যোগের কথা শুনেই ৮৫ বছরের বৃদ্ধা মাকে শঙ্কর রানা বলছেন, স্কুলে চলে চলো ক’টা দিন। মাটির ঘরটা যখন তখন ভেঙে পড়তে পারে। তবে দুপুরের পর ঝড় একটু কম হওয়ায় যেন মাথা থেকে কিছুটা চিন্তা দূর হয় শঙ্করের।
বিশদ

রেমালের জেরে টানা বৃষ্টি, বিপর্যস্ত জনজীবন

ঘূর্ণিঝড় রেমালের প্রভাব পড়ল বীরভূমেও। সোমবার সকাল থেকে টানা বৃষ্টির জেরে বিপর্যস্ত হয়ে পড়ে জনজীবন। রাস্তাঘাটে জল দাঁড়িয়ে যায়।
বিশদ

দাঁইহাট, দেওয়ানগঞ্জে দু’দিন আটকে বহু মানুষ

ঘূর্ণিঝড় ‘রেমাল’-এর দাপটে ঝোড়ো হাওয়ায়  ভাগীরথী উত্তাল। ঢেউয়ের কারণে রবিবার রাত থেকেই দাঁইহাট, কাটোয়ার সমস্ত ফেরিঘাট বন্ধ রয়েছে।
বিশদ

নাদনঘাটে চুরির ঘটনায় গ্রেপ্তার ২

পাখি মারার অছিলায় গ্রামে রেইকি করে ফাঁকা বাড়িতে চুরির অভিযোগে দু’জন গ্রেপ্তার হল। নাদনঘাট থানার পুলিস লুডু বেদ ও লখিন্দর বেদ নামে ওই দু’জনকে গ্রেপ্তার করে। তাদের বাড়ি পশ্চিম বর্ধমান জেলার আসানসোলে।
বিশদ

পূর্বস্থলীতে বেহুঁশ করে লুট: অসুস্থ গুরুর মৃত্যু

পূর্বস্থলীর বড়গাছি গ্রামে গুরুর বাড়িতে তিনদিন আগে দেখা করতে এসেছিলেন এক শিষ্যা। শুক্রবার রাতে গুরু ও গুরুমাকে কিছু খাইয়ে অচৈতন্য করে মোবাইল ও আলমারিতে থাকা বেশ কিছু জিনিসপত্র চুরি করে রাতেই চম্পট দেয় ওই শিষ্যা।
বিশদ

বহুরূপী সজ্জায় নজরুল ও রবীন্দ্রনাথের সংস্কৃতি তুলে ধরছেন নানুরের সুবলদাস

৮৩ বছর বয়সেও বহুরূপী সেজে বাংলায় রবীন্দ্র-নজরুল সংস্কৃতির নানা কথা তুলে ধরছেন নানুরের সুবলদাস বৈরাগ্য। যাঁকে বহুরূপী সুবল বলেই চেনে জেলার মানুষ। নজরুল জয়ন্তীতে খয়রাশোলে বহুরূপী সেজে নানা কথা মঞ্চে তুলে ধরলেন।
বিশদ

27th  May, 2024

Pages: 12345

একনজরে
গোড়াতেই ইন্দ্রপতন! সোমবার  ফরাসি ওপেনে পুরুষদের সিঙ্গলসের প্রথম রাউন্ডেই বিদায় নিলেন রাফায়েল নাদাল। রোলা গাঁরোয় ১৪বারের চ্যাম্পিয়নকে এদিন তিন ঘণ্টা পাঁচ মিনিটের লড়াইয়ে ৬-৩, ৭-৬ ...

কলকাতায় চিকিৎসা করাতে এসে নিখোঁজ হয়ে যান বাংলাদেশের সাংসদ আনোয়ারুল আজিম আনার। পরে জানা যায় খুন হয়েছেন তিনি। ইতিমধ্যে খুনের তদন্তে নেমে গ্রেপ্তার করা হয়েছে মোট চারজনকে। কিন্তু সেই খুনের প্রমাণ মেলেনি। ফলেশুরু হয়েছে নতুন এক আইনি জটিলতা। ...

সোমবার মালদহে রেমালের জেরে দিনভর হাল্কা থেকে মাঝারি বৃষ্টি হল। বৃষ্টির সঙ্গে পাল্লা দিয়ে জেলাজুড়ে ছিল ঝোড়ো হাওয়া। এই দু’য়ের কারণে জেলায় স্বাভাবিক জনজীবন বিপর্যস্ত ...

দিনকয়েক পরেই ভোট। আর তার আগে বসিরহাট লোকসভা কেন্দ্রে রেমালের তাণ্ডবে ক্ষতিগ্রস্ত হল একাধিক ভোটগ্রহণ কেন্দ্র। সেগুলি নতুন করে সাজিয়ে তুলতে উদ্যোগী হয়েছে জেলা নির্বাচন দপ্তর। পাশাপাশি মডেল বুথগুলিতেও এবার বাড়তি গুরুত্ব দিচ্ছে প্রশাসন। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

শ্লেষ্মাদি ও বাতজ রোগে দেহকষ্ট হতে পারে। কাজকর্মে বাধার মধ্যে অগ্রগতি। আর্থিক দিক শুভ। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৭৪২ - লন্ডনে প্রথম ইনডোর সুইমিংপুল চালু
১৭৫৭ - মীর জাফরকে বাংলার নবাব ঘোষণা
১৮০৪ - নেপোলিয়ন বোনাপোর্ট নিজেকে ফ্রান্সের সম্রাট ঘোষণা করে
১৮৮৩- স্বাধীনতা সংগ্রামী বিনায়ক দামোদর সাভারকারের জন্ম
১৯০৮-গোয়েন্দা চরিত্র জেমস বন্ড-এর স্রস্ট্রা ইয়ান ফ্লেমিংয়ের জন্ম
১৯২৩- রাজনীতিক ও তেলুগু দেশম পার্টির প্রতিষ্ঠাতা এনটি রামা রাওয়ের জন্ম
১৯৪০ - দ্বিতীয় বিশ্বযুদ্ধে জার্মানির কাছে বেলজিয়াম আত্মসমর্পণ
১৯৫২ - গ্রিসের নারীদের ভোটাধিকার অর্জন
২০১০- পশ্চিমবঙ্গে জ্ঞানশ্বেরী এক্সপ্রেস দুর্ঘটনায় অন্তত ১৪১জনের মৃত্যু
২০২৩ - নয়াদিল্লিতে বিস্তৃত পরিসরের নতুন ভারতীয় সংসদ ভবনের দ্বারোদ্ঘান



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮২.৪৩ টাকা ৮৪.১৭ টাকা
পাউন্ড ১০৩.৯৮ টাকা ১০৭.৪৫ টাকা
ইউরো ৮৮.৪৭ টাকা ৯১.৬১ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
25th  May, 2024
পাকা সোনা (১০ গ্রাম) ৭২,৪০০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭২,৮০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৬৯,২০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৮৯,৬৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৮৯,৭৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
26th  May, 2024

দিন পঞ্জিকা

১৪ ‌জ্যৈষ্ঠ, ১৪৩১, মঙ্গলবার, ২৮ মে, ২০২৪। পঞ্চমী ২৬/১০ দিবা ৩/২৪। উত্তরাষাঢ়া নক্ষত্র ১১/৩৫ দিবা ৯/৩৪। সূর্যোদয় ৪/৫৬/১৭, সূর্যাস্ত ৬/১১/২০। অমৃতযোগ দিবা ৭/৩৪ মধ্যে পুনঃ ৯/২১ গতে ১২/০ মধ্যে পুনঃ ৩/৩১ গতে ৪/২৫ মধ্যে। রাত্রি ৬/৫৪ মধ্যে পুনঃ ১১/৫৫ গতে ২/৪ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ২/৩৯ গতে ৩/৩১ মধ্যে পুনঃ ৪/২৫ গতে ৫/১৮ মধ্যে। রাত্রি ৮/২১ গতে ৯/৪৭ মধ্যে। বারবেলা ৬/৩৬ গতে ৮/১৫ মধ্যে পুনঃ ১/১৩ গতে ২/৫২ মধ্যে। কালরাত্রি ৭/৩২ গতে ৮/৫২ মধ্যে। 
১৪ ‌জ্যৈষ্ঠ, ১৪৩১, মঙ্গলবার, ২৮ মে, ২০২৪। পঞ্চমী দিবা ৩/৫। উত্তরাষাঢ়া নক্ষত্র দিবা ৯/৩৬। সূর্যোদয় ৪/৫৬, সূর্যাস্ত ৬/১৩। অমৃতযোগ দিবা ৭/৩৬ মধ্যে ও ৯/২৪ গতে ১২/৪ মধ্যে ও ৩/৩৮ গতে ৪/৩২ মধ্যে এবং রাত্রি ৭/২ মধ্যে ও ১১/৫৮ গতে ২/৬ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ২/৪৪ গতে ৩/৩৮ মধ্যে ও ৪/৩২ গতে ৫/২৬ মধ্যে এবং রাত্রি ৮/২৬ গতে ৯/৫২ মধ্যে। বারবেলা ৬/৩৬ গতে ৮/১৫ মধ্যে ও ১/১৪ গতে ২/৫৪ মধ্যে। কালরাত্রি ৭/৩৪ গতে ৮/৫৪ মধ্যে। 
১৯ জেল্কদ।

ছবি সংবাদ

এই মুহূর্তে
এ হেন প্রধানমন্ত্রী দেশের দরকার নেই: মমতা বন্দ্যোপাধ্যায়

07:14:00 PM

শ্যামবাজার থেকে শুরু হল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির রোড শো

07:13:00 PM

উনি নাকি মা কালীকে ডেকে সাইক্লোন আটকে দিয়েছেন: মমতা বন্দ্যোপাধ্যায়

07:01:45 PM

সন্দেশখালী কে ইস্যু করে বিজেপি বাংলার মা বোনেদের সম্মান হানি করেছে: মমতা বন্দ্যোপাধ্যায়

06:55:00 PM

রেমালের জন্য গত পরশু ৪৬ লক্ষ লোককে আমারা ত্রাণ শিবিরে তুলে নিয়ে এসেছিলাম, আজ তাঁরা অনেকেই বাড়ি ফিরে গিয়েছে: মমতা বন্দ্যোপাধ্যায়

06:53:32 PM

যিনি বলছেন দিল্লী থেকে বসে সাইক্লোন সামলেছেন, আমি বলি প্রধানমন্ত্রী মিথ্যে কথা বলবেন না: মমতা বন্দ্যোপাধ্যায়

06:47:00 PM