Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

জেলা পার্টি অফিস শুনশান বিজেপির অন্দরে দুঃশ্চিন্তা

নিজস্ব প্রতিনিধি, মেদিনীপুর: ভোটের আর দেড় মাসও বাকি নেই। কিন্তু তেমন উত্সাহ চোখে পড়ছে না বিজেপি কর্মী সমর্থকদের মধ্যে। শুনশান জেলা পার্টি অফিস। পার্টি অফিসে নিয়মিত দেখাও পাওয়া যাচ্ছে না এগরাবাসী জেলা সভাপতির। তবে, লোকসভা ভোটের ফল যাই হোক না কেন, এখন থেকেই বিধানসভা নির্বাচনে কে কোন কেন্দ্রের প্রার্থী হবেন, তা নিয়ে লড়াই শুরু হয়ে গিয়েছে বিজেপি নেতাদের মধ্যে। 
মেদিনীপুর কেন্দ্রে প্রার্থী হওয়ার পর থেকেই প্রচারে ঝাঁপিয়েছেন অগ্নিমিত্রা পল। তিনি যেখানে প্রচারে যাচ্ছেন, শুধুমাত্র সেখানেই তাঁকে ঘিরে রয়েছে কিছু সংখ্যক কর্মী। তার বাইরে আর গ্রামে গ্রামে সেইভাবে প্রচারে দেখা পাওয়া যাচ্ছে না নেতাকর্মীদের। নেতাকর্মীদের চাঙ্গা করতে কম ভোকাল টনিক দেননি প্রার্থী অগ্নিমিত্রা পল। হাতজড়ো করে নিষ্ক্রিয় কর্মীদের প্রচারে নামার অনুরোধ করেছিলেন তিনি। সপ্তাহখানেক আগেই জেলায় এসেছিলেন বিরোধী দলনেতা। বিজেপি সূত্রে খবর, বৈঠকে তিনি সমস্ত পুরোনো কর্মীদের নামাতে মণ্ডল সভাপতিদের নির্দেশ দিয়ে গিয়েছিলেন। নিষ্ক্রিয় নেতাকর্মীদের সঙ্গে আগামীদিনে এসে চা খাবেন বলেও জানিয়ে গিয়েছিলেন তিনি। যদিও নিষ্ক্রিয়রা নিষ্ক্রিয়ই থেকে গিয়েছে। 
নাম প্রকাশে অনিচ্ছুক বিজেপির এক জেলা সহ-সভাপতি বলেন, ‘পুরোনো নেতাদের উজ্জীবিত করার সবধরনের চেষ্টাই চলেছে। কিন্তু কিছুতেই কাজ হচ্ছে না। দিলীপ ঘোষকে প্রার্থী না করায় তাঁর গোষ্ঠীর অনেক নেতা নিষ্ক্রিয় হয়ে রয়েছেন, আবার অনেক নেতাকে দলে  তরফেই নিষ্ক্রিয় করে রাখা হয়েছে।’ যেমন, মেদিনীপুর লোকসভা কেন্দ্রের ইনচার্জসুনীপ সাউ ও জয়েন্ট ইনচার্জ লক্ষ্মীকান্ত সাউকে সম্প্রতি সরিয়ে দেওয়া হয়েছে পদ থেকে। তাঁরা দিলীপ ঘনিষ্ট ছিলেন বলেই সরিয়ে দেওয়া হয়েছে বলে অভিযোগ দলেরই একাংশের। বদলে যাঁদের দায়িত্ব দেওয়া হয়েছে, তাঁরা আবার বিরোধী দলনেতা ঘনিষ্ট। রাজনৈতিক মহলের মতে, নেতাদের এই রেষারেষির ফল ভুগতে হবে বিজেপিকেই।  এদিকে, এইসবের জেরে বহু বিজেপি নেতাই পার্টি অফিস মুখো হননি দীর্ঘদিন। ফলে ভোটের আগে সেই চেনা ব্যস্ততা নেই জেলা পার্টি অফিসে। পার্টি অফিসের কার্যত শুনশান চেহারা। পার্টি অফিসে দেখতে পাওয়া যায় না জেলা সভাপতি সুদাম পণ্ডিতকেও।কর্মীরা কোনও অভিযোগ নিয়ে এলে ফিরে যেতে হয়। তবে তাঁর অনুগামীদের বক্তব্য, জেলা সভাপতির বাড়ি এগরায়। ফলে তাঁর পক্ষে নিয়মিত আসা সম্ভব না। দলেরই একাংশের প্রশ্ন, সময় যদি নাই দিতে পারবেন, তাহলে তাঁকে জেলা সভাপতি করা হল কেন? জেলা সভাপতি পাল্টা বলেন, ‘যাঁরা বলছেন তাঁরা সংগঠনটাই বোঝেন না। নির্বাচনের সময় জেলা পার্টি অফিসে বসে থাকা কি জেলা সভাপতির কাজ?’ তাঁর সংযোজন, ‘আসলে যাঁরা এধরনের কথা বলছেন, তাঁরা তৃণমূলেরই এজেন্ট।’ এদিকে, সংগঠনের যে হালই থাকুক না কেন, ২০২৬ সালের বিধানসভায় কে কোন কেন্দ্র থেকে লড়বেন, সেই প্রস্তুতি শুরু হয়ে গিয়েছে এখন থেকেই। মেদিনীপুর শহরের বাসিন্দা দলেরই এক জেলা নেতা বলেন, ‘গত বিধানসভায় টিকিট পাইনি। এবারে তো টিকিট নিয়েই ছাড়ব।’  নিজস্ব চিত্র

16th  April, 2024
বিষ্ণুপুর, সোনামুখীতে শান্তির ভোটে ‘লক্ষ্মীর ভাণ্ডার’-এর ঝোড়ো হাওয়া

বিষ্ণুপুর ও সোনামুখীতে ভোটের লাইনে দাঁড়ানো মহিলাদের মধ্যে দেখা গেল ব্যাপক উচ্ছ্বাস। ‘লক্ষ্মীদের’ সেই উচ্ছ্বাস দেখে স্বস্তির বার্তা পেয়েছে শাসক শিবির।
বিশদ

পুরুলিয়া, বিষ্ণুপুর ও বাঁকুড়ায়,ভোট শান্তিতে

শনিবার বাঁকুড়া, বিষ্ণুপুর ও পুরুলিয়ায় মোটের উপর শান্তিপূর্ণভাবেই লোকসভা নির্বাচন মিটল। বিষ্ণুপুরে ভোট দেওয়ার হার সবচেয়ে বেশি। বিকেল ৫টা পর্যন্ত ভোট পড়েছে ৮১.৪৭ শতাংশ। এছাড়া বাঁকুড়া কেন্দ্রে ভোট পড়েছে ৭৬.৭৯ শতাংশ। 
বিশদ

এগরায় ভোট হল শান্তিতেই, ৮০ শতাংশের বেশি মানুষ অংশ নিলেন

শান্তিপূর্ণ ভোট হল মেদিনীপুর লোকসভা কেন্দ্রের অধীন এগরা বিধানসভায়। বিকেল পাঁচটা পর্যন্ত ৮০ শতাংশের বেশি ভোট পড়েছে বলে প্রশাসনিক সূত্রে জানা গিয়েছে।
বিশদ

দিনভর অগ্নিশর্মা অগ্নিমিত্রা, আইসক্রিম খেয়ে ‘কুল’ জুন

শনিবার ষষ্ঠ দফার লোকসভা নির্বাচনে দিনভর মেজাজ সপ্তমে তুলে ভোট পরিচালনা করলেন বিজেপি প্রার্থী অগ্নিমিত্রা পল। অন্যদিকে, খোশমেজাজেই সময় কাটালেন তৃণমূল প্রার্থী জুন মালিয়া। খেলেন আইসক্রিমও।
বিশদ

নিজের কেন্দ্রেই বিভিন্ন জায়গায় বিক্ষোভের মুখে বিজেপি প্রার্থী

ভোটার কার্ড ছিনিয়ে নেওয়ার পাশাপাশি প্রিসাইডিং অফিসারের উপর দাদাগিরি চালানোর অভিযোগ উঠল পুরুলিয়ার বিজেপি প্রার্থী জ্যোতির্ময় সিং মাহাতর বিরুদ্ধে।
বিশদ

ছাপ্পা-রিগিংমুক্ত ভোট দেখল ময়নার বাকচা

দীর্ঘদিন বাদে ছাপ্পা ও রিগিংমুক্ত ভোট হল ময়নার বাকচায়। গত বিধানসভা ও পঞ্চায়েত ভোটেও গেরুয়া শিবিরের অবাধ ছাপ্পার সাক্ষী ছিল এই বাকচা।
বিশদ

কন্ট্রোল রুম থেকে খণ্ডঘোষের ভোট সামলালেন স্বপন দেবনাথ

শনিবার সকাল থেকে বর্ধমানের তেলিপুকুরে কন্ট্রোল রুমে বসে ভোটপর্ব সামলালেন বর্ষীয়ান তৃণমূল নেতা স্বপন দেবনাথ। ঘনঘন ফোন করে খণ্ডঘোষ ও গলসির নেতাদের কাছে ‘কেমন ভোট হচ্ছে’ জানতে চাইলেন। ‘সব বুথে সময়মতো এজেন্ট ঢুকেছে তো?’
বিশদ

বিয়ে বাড়িতে ভোট! সেলফি তুলে সোশ্যাল মিডিয়া ভরালেন ভোটাররা 

ফুলের তোড়া দিয়ে তৈরি করা হয়েছে বড় গেট। পাশেই রয়েছে সেলফি পয়েন্ট। ভিড়ের চোটে সেখানে দাঁড়িয়ে সেলফি তোলার সুযোগ পাওয়াটাই দায়।
বিশদ

খণ্ডঘোষে ফাঁকা মাঠে ভোট করাল তৃণমূল

খণ্ডঘোষে ফাঁকা মাঠেই দাপিয়ে ভোট করাল তৃণমূল কংগ্রেস। কামালপুর, শশঙ্গা, বাদুলিয়া, শাঁকারি সহ বিভিন্ন এলাকায় বিজেপিকে ময়দানে দেখা যায়নি।
বিশদ

দাঁতনে বুথক্যাম্পে ভাঙচুরকে ঘিরে বিজেপি-তৃণমূল সংঘর্ষ, জখম ১২

গত পঞ্চায়েত নির্বাচনে সবাইকে চমকে দিয়ে রক্তপাতহীন ভোট দেখেছিল দাঁতন বিধানসভা। কিন্তু এবার লোকসভায় ফের বিক্ষিপ্ত অশান্তির ছবি দেখা গেল।
বিশদ

শোকের আবহে ভোট দিয়েই খুনের প্রতিবাদ জানাল মইবুলের পরিবার

শোকের আবহে ভোট দিয়েই খুনের প্রতিবাদ জানাল শেখ মইবুলের পরিবার। শুক্রবার গভীর রাতে বিজেপি আশ্রিত দুষ্কৃতীদের হাতে মহিষাদলের তৃণমূল নেতা মইবুল খুন হন বলে অভিযোগ।
বিশদ

ভোটের দিনে কার্যত উধাও বিজেপি নেতৃত্ব

ভোটের দিন ময়দানে তৃণমূল এবং সিপিএম থাকলেও কার্যত উধাও বিজেপি নেতৃত্ব! এনিয়ে নেতাদের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিতেও দেখা গেল বুথস্তরের কর্মীদের।
বিশদ

সবংয়ে প্রায় ৩০টি বুথে এজেন্ট বসাতে পারল না গেরুয়া শিবির

সবংয়ে প্রায় ৩০টি বুথে পোলিং এজেন্ট বসাতে পারল না বিজেপি। ঘাটাল সাংগঠনিক জেলার সহ সভাপতি অমূল্য মাইতি অবশ্য বলেন, আমাদের এজেন্ট বসতে দেওয়া হয়নি।
বিশদ

গলসিতে ভোটের ময়দানে দাপট দেখাল তৃণমূলের প্রমীলা বাহিনী

গলসি-২ ব্লকের সাতটি পঞ্চায়েতকে টার্গেট করেছিল বিজেপি। সেইমতো তারা প্রচার চালায়। কিন্তু ভোটের দিন বিজেপির সেই দাপট দেখা যায়নি।
বিশদ

Pages: 12345

একনজরে
পুনের গাড়ি দুর্ঘটনার রেশ এখনও কাটেনি। তারই মধ্যে শুক্রবার রাতে বড়সড় গাড়ি দুর্ঘটনার সাক্ষী থাকল মহারাষ্ট্র। এবারের ঘটনাস্থল নাগপুর। বেপরোয়া গতিতে থাকা গাড়িটির ধাক্কায় তিন মাসের শিশু সহ সাতজন জখম হয়েছেন। ...

আইপিএল ফাইনালে কলকাতা নাইট রাইডার্সকেই এগিয়ে রাখছেন ম্যাথু হেডেন ও কেভিন পিটারসেন। রবিবার চিপকে সানরাইজার্স হায়দরাবাদের চেয়ে কেকেআরের জেতার সম্ভাবনা বেশি বলেই মনে করছেন তাঁরা। ...

মাস ছ’য়েকের জন্য ‘সংসার’ পাততে হবে।  তার আগে আস্তানা দেখতে হাজির গুটিকয়েক ওপেন বিল স্টর্ক। কুলিক পক্ষীনিবাসে খাবারের ব্যবস্থা, পরিবেশ, আবহাওয়া কেমন, সবটা ‘খতিয়ে দেখে’ ...

খড়কুসমার ২১২ নম্বর বুথে ভোটের লাইনে দাঁড়িয়ে থাকা এক মহিলাকে মারধরের অভিযোগ ওঠে ঝাড়গ্রামের বিজেপি প্রার্থী প্রণত টুডুর দেহরক্ষীর বিরুদ্ধে। শনিবার ষষ্ঠ দফার ভোটে ওই ঘটনাকে কেন্দ্র করেই উত্তপ্ত হয়ে ওঠে গড়বেতার মোগলাপাতা এলাকা। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

পারিবারিক বা শেয়ার প্রভৃতি ক্ষেত্র থেকে অর্থাগম ও সঞ্চয় যোগ। ব্যবসা ও কর্মক্ষেত্রে অগ্রগতি। মনে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৭৩৯: মোগল সম্রাট মহম্মদ শাহ ও ইরানের নাদির শাহের মধ্যে চুক্তি সম্পাদনের ফলে আফগানিস্তান ভারত থেকে পৃথক হয়ে যায়
১৮০৫: নেপোলিয়ন বোনাপার্ট ইতালির রাজা হিসাবে রাজ্যাভিষিক্ত হন
১৮৯৭: ব্রাম স্টোকারের উপন্যাস ড্রাকুলা প্রকাশিত হয়
১৯১৩: এমিলি ডানকান ব্রিটেনের প্রথম মহিলা ম্যাজিস্ট্রেট নিযুক্ত
১৯১৮: জার্জিয়া ও আমেরিকার স্বাধীনতা ঘোষণা
১৯৪৫: মহারাষ্ট্রের প্রাক্তন মুখ্যমন্ত্রী বিলাসরাও দেশমুখের জন্ম
১৯৪৯: মার্কিন কম্পিউটার প্রোগামিং বিশেষজ্ঞ ওয়ার্ড কানিংহামের জন্ম, তিনিই উইকিপিডিয়ার প্রথম সংস্করণ বের করেছিলেন
১৯৬৯: অ্যাপোলো-১০ নভোযানটি আট দিনের সফল ভ্রমণ শেষ করে পৃথিবীতে অবতরণ করে
১৯৭১: মোহনবাগান অ্যাথলেটিক ক্লাবের কিংবদন্তি ফুটবলার বিমল মুখোপাধ্যায়ের মৃত্যু
১৯৭২ - অভিনেত্রী রাজলক্ষ্মী দেবীর মৃত্যু
১৯৭৭: ইতালির ফুটবলার লুকা তোনির জন্ম
১৯৯৯: কাশ্মীরের কারগিল সেক্টরে পাকিস্তান-ভারত যুদ্ধ শুরু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮২.৪৩ টাকা ৮৪.১৭ টাকা
পাউন্ড ১০৩.৯৮ টাকা ১০৭.৪৫ টাকা
ইউরো ৮৮.৪৭ টাকা ৯১.৬১ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
25th  May, 2024
পাকা সোনা (১০ গ্রাম) ৭২,৪০০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭২,৮০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৬৯,২০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৮৯,৬৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৮৯,৭৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১২ ‌জ্যৈষ্ঠ, ১৪৩১, রবিবার, ২৬ মে, ২০২৪। তৃতীয়া ৩২/৫৫ অপরাহ্ন ৬/৭। মূলা নক্ষত্র ১৪/৮ দিবা ১০/৩৬। সূর্যোদয় ৪/৫৬/৪২, সূর্যাস্ত ৬/১০/৩৫। অমৃতযোগ প্রাতঃ ৬/৪২ গতে ৯/২১ মধ্যে পুনঃ ১২/০ গতে ২/৩৮ মধ্যে রাত্রি ৭/৩৬ মধ্যে পুনঃ ১০/৮ গতে ১২/৩৮ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ৪/২৪ গতে ৫/১৭ মধ্যে। বারবেলা ৯/৫৪ গতে ১/১৩ মধ্যে। 
১২ ‌জ্যৈষ্ঠ, ১৪৩১, রবিবার, ২৬ মে, ২০২৪। তৃতীয়া সন্ধ্যা ৫/৫৫। মূলা নক্ষত্র দিবা ১০/৪৩। সূর্যোদয় ৪/৫৬, সূর্যাস্ত ৬/১৩। অমৃতযোগ দিবা ৬/৪২ গতে ৯/২২ মধ্যে ও ১২/৪ গতে ২/৪৬ মধ্যে এবং রাত্রি ৭/৪৪ মধ্যে ও ১০/৩৪ গতে ১২/৪০ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ৪/৩২ গতে ৫/২৪ মধ্যে। বারবেলা ৯/৫৫ গতে ১/১৪ মধ্যে। কালরাত্রি ১২/৫৫ গতে ২/১৫ মধ্যে। 
১৭ জেল্কদ।

ছবি সংবাদ

এই মুহূর্তে
নবদ্বীপে ট্রেনের ধাক্কায় মৃত্যু সিভিক ভলেন্টিয়ারের
ট্রেনের ধাক্কায় মৃত্যু হল এক সিভিক ভলেন্টিয়ারের। ঘটনাটি ঘটে আজ ...বিশদ

10:12:34 AM

উত্তর কলকাতায় তৃণমূল প্রার্থী সুদীপ বন্দ্যোপাধ্যায়ের ভোট প্রচার

10:08:00 AM

হরিশ চ্যাটার্জি স্ট্রিটে  সিপিএমের মিছিল আটকালো পুলিস।  রয়েছেন সায়রা শাহ হালিম, মীনাক্ষী মুখোপাধ্যায়,সব্যসাচী চ্যাটার্জি

10:08:00 AM

রেমালের বর্তমান অবস্থান নিয়ে কী জানাল আবহাওয়া দপ্তর
ইতিমধ্যেই তীব্র ঘূর্ণিঝড়ে পরিণত হয়েছে রেমাল।  রবিবার সকালে সেটি অবস্থান ...বিশদ

10:00:10 AM

বাসের উপর উঠে গেল ট্রাক, চাপা পড়ে মৃত ১১, জখম কমপক্ষে ১০
তীর্থযাত্রীদের নিয়ে উত্তরাখণ্ডে যাচ্ছিল বাসটি। পথে একটি হাইওয়ের ধারে ধাবায় ...বিশদ

09:45:22 AM

মহাম্যাচে বৃষ্টির ভ্রুকুটি
বঙ্গোপসাগরে তৈরি হয়েছে ঘূর্ণিঝড় রেমাল। তার প্রভাব পড়তে পারে চেন্নাইয়ে ...বিশদ

09:43:27 AM