Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

চাঁদা তুলে জলঢাকায় পাড়বাঁধ নির্মাণ

সংবাদদাতা, ধূপগুড়ি: ভোট যায় ভোট আসে। নেতারা প্রতিশ্রুতি দেন। কিন্তু,  বাঁধের দাবি পূরণ হয় না। বাধ্য হয়ে ধূপগুড়ির বারোঘরিয়া গ্রাম পঞ্চায়েতের পাটকিদহ এলাকার ১৫/১৭০ নম্বর বুথের বাসিন্দারা নিজেরাই চাঁদা তুলে নদীতে পাড়বাঁধ তৈরির উদ্যোগ নিলেন। 
জলঢাকা নদীর ভাঙনে ইতিমধ্যেই বেশকিছু বাড়ি তলিয়ে গিয়েছে। নদী ঘেঁষা পাড় দিয়েই চলছে যাতায়াত। কিন্তু বর্তমানে সেই নদী পাড় ধীরে ধীরে ভাঙছে। এর ফলে সমস্যায় পড়ছে ২০০ পরিবার। বর্ষায় গ্রামে ঢোকার রাস্তাটিও নদী গর্ভে চলে যাবে বলে স্থানীয়রা মনে করছেন। তাঁদের অভিযোগ, নদী ভাঙন রোধে বাঁধের ব্যবস্থার দাবি জানানো হয়েছিল। কিন্তু কোনও উদ্যোগ নেয়নি প্রশাসন। বর্ষায় পাড়ের রাস্তা নদীগর্ভে চলে গিয়ে যোগাযোগ বিচ্ছিন্ন হতে পারে। তাই এদিন স্থানীয়রা সকলে মিলে বাঁধ সংস্কারের কাজে হাত লাগালেন। এলাকার মানুষজন চাঁদা তুলে বাঁধ মেরামতের কাজ শুরু করেন।
স্থানীয় বাসিন্দা হরিদাস সেন বলেন, ভোটের আগে প্রতিশ্রুতি পাওয়া যায়। কিন্তু নদী বাঁধ হয় না। এলাকার এক মহিলা সুচিত্রা দাস বলেন, বর্ষার আগে বাঁধ তৈরি না করলে নদীর পাড় ঘেঁষা রাস্তাটিও নদীগর্ভে চলে যাবে। তাই আমরা চাঁদা তুলে বাঁধ তৈরি করলাম। যদিও বিষয়টি নিয়ে ক্ষোভ প্রকাশ করেন স্থানীয় বিজেপির পঞ্চায়েত প্রতিনিধি শঙ্কর দাস। তিনি বলেন, বাঁধ নির্মাণের দাবিতে বিভিন্ন মহলে যোগাযোগ করেছিলাম। কিন্তু আমি বিজেপির পঞ্চায়েত সদস্য বলে প্রশাসন গুরুত্ব দেয়নি। রাজ্য সরকারের ইরিগেশন অফ ওয়াটার ওয়েস স্ট্যান্ডিং কমিটির সদস্য তথা ধূপগুড়ির বিধায়ক নির্মলচন্দ্র রায় বলেন, আমি বিষয়টি দেখব।

07th  May, 2024
রাস্তায় ধান ফেলে, আগুন ধরিয়ে অবরোধ কৃষকদের

সকাল থেকে সন্ধ্যা পেরিয়ে গেলেও সরকারি মূল্যে ধান কিনতে আসেননি মিল মালিক। উল্টে প্রতি কুইন্টাল ধানে ১০ কেজি করে ধলতা দিতে হবে বলে জানিয়েছেন। এরই প্রতিবাদে রাস্তায় ধান ফেলে আগুন ধরিয়ে দিয়ে অবরোধ করে সোমবার রাতে বিক্ষোভ দেখান ক্ষুব্ধ কৃষকরা
বিশদ

29th  May, 2024
বালুরঘাটে নিকাশি সমস্যা মেটাতে অভিযান পুরসভার

বৃষ্টি হলেই বালুরঘাট শহরে জমে জল। বর্ষায় সেই ভোগান্তি বেড়ে যায় কয়েকগুণ। নিকাশি ব্যবস্থা ঠিক রাখা মাথাব্যথা হয়ে দাঁড়িয়েছিল পুরসভার কাছেও। বর্ষা আসার ঠিক আগে তাই চিন্তা বাড়ে শহরবাসীর।
বিশদ

29th  May, 2024
নিয়মিত কাজ করছেন না সাফাইকর্মীরা, নর্দমা সাফ করলেন ওয়ার্ড কো-অর্ডিনেটর

পুরসভা বেতন বকেয়া রাখায় নিয়মিত কাজে আসছেন না সাফাইকর্মীরা। প্লাস্টিক, আবর্জনা জমে জল যাওয়া বন্ধ হয়েছে নর্দমা দিয়ে। দুর্গন্ধ ভরা সেই জল রাস্তায় উঠে আসায় নাভিশ্বাস বাসিন্দাদের। তাঁরা বারবার অভিযোগ জানালেও কর্মীর অভাবে সাফাই করা যাচ্ছে না বলে অভিযোগ ওয়ার্ড কো-অর্ডিনেটরের। 
বিশদ

29th  May, 2024
পাড়ার বড় রাস্তাতেও যানজটে হাঁসফাঁস, নাকাল শিলিগুড়িবাসী

তীব্র গরমে দুপুর পর্যন্ত খাঁ খাঁ শিলিগু঩ড়ির বিভিন্ন পাড়ার প্রধান রাস্তা। বিকেল গড়াতেই চিত্র বদল। গরম কিছুটা কমতেই পাড়ার রাস্তা ভিড়ে গমগম। তার জেরে তীব্র যানজটে নাজেহাল বাইক চালক থেকে পথচারী।
বিশদ

29th  May, 2024
গরমের ছুটিতে রাস্তার ধারে দাঁড়িয়ে লিচু বিক্রিতে মেতেছে কালিয়াচকের খুদেরা

স্কুলে গরমের ছুটি চলছে ওদের। আর তাই খেলার ধুম লেগেছে। তাছাড়া এখন গাছে লিচু পাকতে শুরু করেছে। তাই খেলার ফাঁকেই সুযোগ পাওয়ামাত্র কচিকাঁচারা ছুটছে লিচু বাগানে। কখনও গাছ থেকে ঝড়ে পড়া লিচু কুড়োতে ব্যস্ত থাকছে তারা
বিশদ

29th  May, 2024
মেয়েকে বাঁচাতে গিয়ে স্বামীর মার জুটল বধূর

সন্তানকে মারের হাত থেকে বাঁচাতে গিয়ে স্বামীর কাছে বেধরক মার খেলেন বধূ। এই ঘটনার মারাত্মক জখম হয়ে আরতি রায় নামে ওই বধূ জলপাইগুড়ি সুপার স্পেশালিটি হাসপাতালে চিকিৎসাধীন।
বিশদ

29th  May, 2024
বৃষ্টির কামনায় রমনীদের হুদম পুজো ধূপগুড়িতে

আবহাওয়ার দপ্তরের পূর্বাভাসের পরও মঙ্গলবার বিকেল অবধি বৃষ্টির দেখা নেই। এদিকে সূর্যের প্রখর তেজে জমির ফসল পুড়ে যাচ্ছে। তাই বৃষ্টির কামনায় ধূপগুড়িতে হুদম পুজোর আয়োজন করলেন বধূরা
বিশদ

29th  May, 2024
পার্টি অফিস ভেঙে নির্মাণ নিয়ে বচসা মেখলিগঞ্জে

মঙ্গলবার বিজেপির পার্টি অফিস ঘিরে বচসায় উত্তেজনা ছড়িয়ে পড়ে মেখলিগঞ্জে। পুলিস ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, চৌরঙ্গি বাজারে প্রথমে ফরওয়ার্ড ব্লকের পার্টি অফিস ছিল। বর্তমানে সেটি বিজেপির অফিসে পরিণত হয়েছে। সেখানে এক ব্যক্তি নতুন করে ঘর নির্মাণ করতে যাওয়ায় ঝামলা বেঁধে যায়।
বিশদ

29th  May, 2024
সান্দাকফুতে মৃত্যু উত্তর দিনাজপুর এবং সিকিমের তিন পর্যটকের, চাঞ্চল্য

সান্দাকফুতে মৃত্যু তিন পর্যটকের। যারমধ্যে একজন উত্তর দিনাজপুরের, দু’জন সিকিমের বাসিন্দা। তাঁদের কেউ সেখানে ঘুরতে গিয়েছিলেন। আবার কেউ গভীর অরণ্যে ট্রেকিং করতে গিয়েছিলেন। তাঁদের মৃত্যু নিয়ে ধন্দে পড়েছে পুলিস ও প্রশাসন
বিশদ

29th  May, 2024
বিভ্রান্তি বাড়িয়ে বাইরে রক্ত পরীক্ষা, তদন্তে কামাখ্যাগুড়ি হাসপাতালে টিম

হাসপাতালে গর্ভবতী মহিলাদের জন্য সরকারিভাবে থাকা রক্ত পরীক্ষার বিষয়ে বিভ্রান্ত করে টাকা নিয়ে বেসরকারিভাবে পরীক্ষা করানোর মতো গুরুতর অভিযোগ সামনে এল কামাখ্যাগুড়িতে।
বিশদ

29th  May, 2024
বাইক চুরি করে ধৃত ১, উদ্ধার চোরাই বাইক ক্রেতাও

পুন্ডিবাড়িতে সাইকেলের দোকানে মেকানিক হিসেবে কাজ করছিল সঞ্জয় সেন। কাজের ফাঁকে বাইক চুরিতে হাত পাকায় সে।  দামি বাইক চুরি করে স্বল্প দামে বিক্রি করেছিল পাশের জেলা আলিপুরদুয়ারে।
বিশদ

29th  May, 2024
ভোট গণনা নিয়ে সরকারি কর্মীদের আজ ট্রেনিং

আজ, বুধবার দার্জিলিং জেলার সরকারি আধিকারিকদের ভোট গণনার প্রথম ধাপের ট্রেনিং দেবে নির্বাচন কমিশন। দার্জিলিং গভর্নমেন্ট কলেজ ও শিলিগুড়ি কলেজে মোট ছ’টি বিধানসভা কেন্দ্রের গণনা হবে।
বিশদ

29th  May, 2024
যুবক খুনে ধৃতদের হেফাজতে নিয়ে তদন্ত পুলিসের

কুর্তি চা বাগানে যুবক খুনের ঘটনায় পাঁচজনকে গ্রেপ্তার করেছে পুলিস। কিন্তু, খুনের সময় কী ঘটেছিল, কার কী ভূমিকা ছিল, এখনও এমন বহু প্রশ্নের উত্তরের খোঁজে নাগরাকাটা থানার তদন্তকারীরা।
বিশদ

29th  May, 2024
মেয়েকে বাঁচাতে গিয়ে স্বামীর মার জুটল বধূর

সন্তানকে মারের হাত থেকে বাঁচাতে গিয়ে স্বামীর কাছে বেধরক মার খেলেন বধূ। এই ঘটনার মারাত্মক জখম হয়ে আরতি রায় নামে ওই বধূ জলপাইগুড়ি সুপার স্পেশালিটি হাসপাতালে চিকিৎসাধীন। সোমবার রাতে ঘটনাটি ঘটেছে সদর ব্লকের অরবিন্দ গ্রামপঞ্চায়েতের বেনুনগরে
বিশদ

29th  May, 2024

Pages: 12345

একনজরে
২০২৩-২৪ অর্থবর্ষে ৩ হাজার ৫৭৮ কোটি টাকা আয় করল ইমামি লিমিটেড। তার আগের অর্থবর্ষের তুলনায় বৃদ্ধির হার ৫ শতাংশ। সংস্থাটির কর-পরবর্তী মুনাফা দাঁড়িয়েছে ৭২৪ কোটি ...

চলতি মাসের শুরুতেই লোকসভা নির্বাচনের প্রচারে উঠে এসেছিল পাকিস্তান প্রসঙ্গ। পড়শি দেশের পূর্বতন ইমরান খান সরকারের এক মন্ত্রীর বক্তব্যকে হাতিয়ার করে বিরোধীদের বিরুদ্ধে সুর চড়িয়েছিলেন ...

শহরের কলেজ এবং বিশ্ববিদ্যালয়গুলিতেও জোরকদমে ভোট প্রচার করছে সিপিএমের ছাত্র সংগঠন এসএফআই। মৌখিক প্রচার তো করছেই, একই সঙ্গে কলকাতা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বামপ্রার্থীদের ভোট দেওয়ার জন্য পোস্টারও দিয়েছে। ...

২০১২-১৩ মরশুম। উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে ‘অল জার্মান’ ফাইনালে বায়ার্ন মিউনিখের কাছে হেরে স্বপ্নভঙ্গ হয়েছিল বরুসিয়া ডর্টমুন্ডের। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

একাধিক সূত্রে অর্থাগম হতে পারে। উপস্থিত বুদ্ধি ও যথাযথ ব্যবস্থাগ্রহণে কর্মে বাধামুক্তি ও উন্নতি। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৭৪৪: ইংরেজ লেখক আলেক্সজান্ডার পোপের মৃত্যু
১৭৭৮: ফ্রান্সের লেখক এবং দার্শনিক ভলতেয়ারের মৃত্যু
১৮৫৯: প্রথমবার বেজে ওঠে ইংল্যান্ডের বিগ বেন ঘড়ি
১৮৯৯:- কলকাতার ঘরে ঘরে বৈদ্যুতিক সরবরাহ শুরু
১৯১২: বিমান আবিষ্কারক উইলবার রাইটের মৃত্যু
১৯১৯: জালিয়ানওয়ালাবাগ হত্যাকাণ্ডের প্রতিবাদে রবীন্দ্রনাথ ঠাকুরের ‘নাইট’ উপাধি ত্যাগ
১৯৪০: জগমোহন ডালমিয়ার জন্ম
১৯৪৫: অভিনেতা ধৃতিমান চট্টোপাধ্যায়ের জন্ম
১৯৪৯: ব্রিটিশ ক্রিকেট তারকা বব উইলিসের জন্ম
১৯৫০: অভিনেতা পরেশ রাওয়ালের জন্ম
১৯৫৩: নিউজিল্যান্ডের হিলারি ও নেপালের তেনজিংয়ের এভারেস্ট শৃঙ্গ জয়
১৯৮৭: ভারতের ২৫তম রাজ্যের স্বীকৃতি পেল গোয়া
২০১৩: চিত্র পরিচালক ঋতুপর্ণ ঘোষের মৃত্যু 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮২.৪০ টাকা ৮৪.১৪ টাকা
পাউন্ড ১০৪.৪৩ টাকা ১০৭.৯১ টাকা
ইউরো ৮৮.৭৭ টাকা ৯১.৯১ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৭৩,০০০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭৩,৩৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৬৯,৭৫০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৯৪,৭৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৯৪,৮৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১৬ ‌জ্যৈষ্ঠ, ১৪৩১, বৃহস্পতিবার, ৩০ মে, ২০২৪। সপ্তমী ১৭/০ দিবা ১১/৪৪। ধনিষ্ঠা নক্ষত্র ৬/২৮ দিবা ৭/৩১। সূর্যোদয় ৪/৫৫/৫৫, সূর্যাস্ত ৬/১২/৫। অমৃতযোগ দিবা ৩/৩১ গতে অস্তাবধি। রাত্রি ৬/৫৪ গতে ৯/৪ মধ্যে পুনঃ ১১/৫৫ গতে ২/৪ মধ্যে পুনঃ ৩/৩০ গতে উদয়াবধি। মাহেন্দ্রযোগ প্রাতঃ ৫/৪৮ মধ্যে পুনঃ ৯/২১ গতে ১১/৭ মধ্যে। বারবেলা ২/৫৩ গতে অস্তাবধি। কালরাত্রি ১১/৩৪ গতে ১২/৫৫ মধ্যে। 
১৬ ‌জ্যৈষ্ঠ, ১৪৩১, বৃহস্পতিবার, ৩০ মে, ২০২৪। সপ্তমী দিবা ১০/৫৮। ধনিষ্ঠা নক্ষত্র দিবা ৭/১০। সূর্যোদয় ৪/৫৬, সূর্যাস্ত ৬/১৪। অমৃতযোগ দিবা ৩/৪১ গতে ৬/১৪ মধ্যে এবং রাত্রি ৭/৫ গতে ৯/১১ মধ্যে ও ১২/০ গতে ২/৬ মধ্যে ও ৩/৩০ গতে ৪/৫৬ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ৫/৪৮ মধ্যে ও ৯/২৪ গতে ১১/১২ মধ্যে। কালবেলা ২/৫৪ গতে ৬/১৪ মধ্যে। কালরাত্রি ১১/৩৫ গতে ১২/৫৫ মধ্যে। 
২১ জেল্কদ।

ছবি সংবাদ

এই মুহূর্তে
অমৃতসরের স্বর্ণমন্দিরে গেলেন মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী মোহন যাদব

11:07:00 AM

মহারাষ্ট্রে ২ মাদক পাচারকারীকে গ্রেপ্তার করল মুম্বই ক্রাইম ব্রাঞ্চ

11:03:53 AM

উত্তরপ্রদেশের আলিগড়ে ডাম্পিং ইয়ার্ডে আগুন, অকুস্থলে দমকল

11:00:00 AM

শহরের আবহাওয়ার হাল-চাল
আজ, বৃহস্পতিবার সকালে শহরের সর্বনিম্ন তাপমাত্রা ছিল ৩০.২ ডিগ্রি সেলসিয়াস। ...বিশদ

10:30:00 AM

বারুইপুরে ১৫ বছরের এক কিশোরকে পিটিয়ে খুনের অভিযোগ

10:24:12 AM

রেশন দুর্নীতি মামলায় এক অভিনেত্রীকে তলব ইডির

10:23:00 AM