Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

রায়গঞ্জে ধর্ষণ, অপরাধীকে গণধোলাই দিল এলাকাবাসী

বিএনএ, রায়গঞ্জ: রায়গঞ্জের লক্ষ্মনীয়ার কমলাহাটা গ্রামে এক মহিলাকে ভুট্টা খেতে টেনে নিয়ে গিয়ে ধর্ষণের অভিযোগ উঠেছে প্রতিবেশি এক যুবকের বিরুদ্ধে। অভিযুক্তকে এলাকার বাসিন্দারাই সোমবার গণধোলাই দিয়ে পুলিসের হাতে তুলে দিয়েছে। অভিযুক্ত ওই যুবক জখম অবস্থায় রায়গঞ্জ মেডিক্যাল কলেজ হাসপাতালে পুলিস হেফাজতে এখন চিকিৎসাধীন রয়েছে। রায়গঞ্জ মহিলা থানার পুলিস জানিয়েছে, লক্ষ্মণীয়ার কমলাহাটা গ্রামে নির্যাতিতা মহিলার অভিযোগের ভিত্তিতে পুলিস রাজু নাগবংশী নামে যুবককে গ্রেপ্তার করেছে। চাষ আবাদের কাজ করার পাশাপাশি ধৃত পেশায় রাজমিস্ত্রি। পুলিস সুপার সুমিত কুমার বলেন, ধর্ষণে অভিযুক্তকে গ্রেপ্তার করা হয়েছে। পুলিস ঘটনার তদন্ত করছে।
গত দু’মাসে রায়গঞ্জ পুলিস জেলায় একটি গণধর্ষণ ও দু’টি ধর্ষণের ঘটনা ঘটেছে। নারী নির্যাতনের ঘটনা বেড়ে যাওয়ায় রাতে মহিলারা রাস্তায় বা বাজারে বেরোতেও ভয় পাচ্ছেন। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, নির্যাতিতা মহিলা ইটাহারের গ্রামের বাসিন্দা হলেও বেশ কিছুদিন ধরে লক্ষ্মনীয়াতে তিনি বাপের বাড়িতেই থাকতেন। নির্যাতিতার স্বামী ভিনরাজ্যে শ্রমিকের কাজ করেন। গত রবিবার রাতে মহিলা বাপের বাড়ির পেছনের ফাঁকা মাঠে শৌচকর্ম সারতে গেলে ওই ঘটনা ঘটে। স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন, গ্রামের রাস্তা ও মাঠঘাট তখন শুনসান ছিল। কিছুটা দুরে একটি জমিতে সেচের কাজ করছিল রাজু নাগবংশী। ওই সময় প্রতিবেশি ওই যুবক নির্যাতিতার কাছাকাছি চলে আসে। প্রথমে নির্যাতিতার সন্দেহ হয়নি। কিন্তু আচমকাই জোর করে মহিলার মুখ চেপে ধরে তাঁকে ভুট্টা খেতের ভেতরে নিয়ে যায় ওই যুবক। মহিলা বাধা দেওয়ায় শাড়ি দিয়ে মহিলার হাত বেঁধে ধৃত ব্যক্তি নির্যাতন চালায়। নির্যাতনের ঘটনার পর অবশ্য অভিযুক্তই নির্যাতিতাকে বাঁধনমুক্ত করে দিয়েছে। ঘটনার কথা কাউকে না বলার জন্যও সে শাসিয়ে দেয়। কাউকে কিছু বললে পরিণাম ভালো হবে না বলে শাসায় বলে নির্যাতিতার অভিযোগ।
ঘটনার পর নির্যাতিতা আতঙ্কিত হয়ে মুষড়ে পড়েন। দীর্ঘক্ষণ পর তিনি এলোমেলো বিষন্ন অবস্থায় ঘরে ফেরায় পরিবারের লোকেদের সন্দেহ হয়। নির্যাতিতা রাতেই ঘটনার কথা বাপের বাড়ির লোকদের জানান। সোমবার সকাল হতে বিষয়টি প্রতিবেশীদের মধ্যেও জানাজানি হয়। ঘটনা জানাজানি হতে ক্ষিপ্ত হয়ে উঠেন বাসিন্দারা। সোমবার সকালে ধৃত যুবক পালানোর সুযোগ পায়নি। গ্রামবাসীরা তাকে ডেকে রাতের নির্যাতনের ঘটনার বিষয়ে জিজ্ঞাসাবাদ শুরু করলে, সে অসংলগ্ন কথাবার্তা বলতে থাকে। প্রথমে অস্বীকার করলেও পরে বাসিন্দাদের কাছে অপকর্মের কথা স্বীকার করে। এরপরই বাসিন্দারা ধৃতকে বেধড়ক পেটাতে শুরু করে। গণপিটুনিতে প্রাণ যেতে পারে আশঙ্কা করে বাসিন্দারাই আবার রায়গঞ্জ থানায় খবর পাঠায়। পরে বিশাল পুলিস বাহিনী গিয়ে অভিযুক্তকে রক্তাক্ত অবস্থায় উদ্ধার করে থানায় নিয়ে যায়। পুলিস ক্ষুব্ধ বাসিন্দাদের বুঝিয়ে পরে ধৃতকে নিজেদের হেফাজতে নিতে সক্ষম হয়।
গণপিটুনিতে ধৃত যুবকের মাথা ফেটে যাওয়ায় কয়েকটি সেলাই পড়েছে। পুলিস হেফাজতে রায়গঞ্জ মেডিক্যাল কলেজ হাসপাতালে অভিযুক্তের চিকিৎসা চলছে। হাসপাতালে চিকিৎসাধীন যুবক তার অপকর্মের কথা পুলিসের জেরায় স্বীকার করেছে। নির্যাতিতা মহিলা সোমবার রায়গঞ্জ মহিলা থানায় ধর্ষণের অভিযোগ দায়ের করেছেন। ঘটনার তদন্তে নেমে পুলিস মহিলার মেডিক্যাল টেষ্ট করিয়েছে। ধর্ষণের ওই ঘটনার পর লক্ষ্মনীয়া গ্রামে চাপা একটা উত্তেজনা রয়েছে।
গত দুই মাসে রায়গঞ্জ পুলিস জেলা এলাকায় পরপর তিনটি ধর্ষণের ঘটনা ঘটেছে। গত ১ ডিসেম্বর ভাটোল হাটের কুলিয়ারা কামাত গ্রামে এক সাত বছরের নাবালিকাকে ধর্ষণের অভিযোগ উঠেছে প্রতিবেশীর বিরুদ্ধে। যদিও ওই ঘটনায় অভিযুক্ত এখনও অধরা রয়েছে। নির্যাতিতার পরিবার সোমবার পুলিস সুপারের দপ্তরে গিয়ে অভিযুক্তের গ্রেপ্তারের দাবি জানিয়েছে। এবছর বর্ষবরণের রাতে কালিয়াগঞ্জের ধনকৈল হাট এলাকার বাসিন্দা এক মহিলাকে গণধর্ষণের অভিযোগ দায়ের করা হয়। ওই ঘটনায় তিন অভিযুক্তকে পুলিস ইতিমধ্যে গ্রেপ্তার করেছে। একের পর এক ধর্ষণের ঘটনায় উদ্বিগ্ন রায়গঞ্জের বাসিন্দারা। পুলিস জানিয়েছে, লক্ষ্মনীয়ায় নির্যাতনের ঘটনায় ধর্ষণের মামলা দায়ের করা হয়েছে।  

08th  January, 2020
সিটি বাস চালিয়ে দু’মাসেই ৮৩ লক্ষ টাকা ক্ষতি এনবিএসটিসি’র
 

শিলিগুড়িতে বন্ধের মুখে সিটিবাস পরিষেবা। দু’মাসে শহরে দু’টি বাস চালিয়ে এনবিএসটিসির লোকসানের পরিমাণ প্রায় ৮৩ লক্ষ টাকা।
বিশদ

ছ’মাস পর খুলে গেল চা বাগান, খুশি শ্রমিকরা

প্রায় ছ’মাস পর খুলল রাজগঞ্জ ব্লকের গধেয়াগছ গ্রামের বাণী টি স্টেট। বুধবার বাগান খুলতেই খুশির জোয়ার শ্রমিক পরিবারগুলিতে।
বিশদ

গ্রামীণ এলাকায় জলকষ্ট, শুকোচ্ছে কুয়ো, শহরের জন্য বৃষ্টিই ভরসা: মেয়র

সামান্য বৃষ্টি হলেই শিলিগুড়ি শহরের জল সমস্যা কিছুটা লাঘব হবে। বুধবার জল সরবরাহ ব্যবস্থা মনিটরিংয়ের পর এ কথা বলেন মেয়র গৌতম দেব।
বিশদ

২৮ কোটির ব্রাউন সুগার, ৩২ লক্ষ নগদ সহ গোলাপগঞ্জে গ্রেপ্তার এক

লোকসভা নির্বাচনের মাঝেই মালদহের কালিয়াচক থানার বাংলাদেশ সীমান্তবর্তী এলাকা গোলাপগঞ্জ থেকে বাজেয়াপ্ত হল বিপুল পরিমাণ মাদক ও ৩২ লক্ষ নগদ। বাজেয়াপ্ত করা হয়েছে একটি টাকা গোনার মেশিনও। গ্রেপ্তার করা হয় স্থানীয় এক বাসিন্দাকে।​​​​​​ 
বিশদ

দুর্ঘটনায় কনেযাত্রীর গাড়ি, মৃত তিন, জখম ৩০

বুধবার ফাঁসিদেওয়ার কান্তিভিটার ২৭ নম্বর জাতীয় সড়কে দুর্ঘটনার কবলে পড়ে কনেযাত্রীর গাড়ি। ঘটনায় মৃত্যু হয় তিনজনের, আহত হন ৩০ জন।
বিশদ

বালি মাফিয়াদের মারে মাথা ফাটল ভূমিকর্তার

বালি বোঝাই লরি তল্লাশি চালাতে গিয়ে আক্রান্ত হলেন করণদিঘির মহকুমা ভূমি ও ভূমি সংস্কার আধিকারিক সহ চারজন। প্রাণ বাঁচাতে শেষপর্যন্ত তাঁদের আশ্রয় নিতে হয় স্থানীয় বাসিন্দার বাড়িতে।
বিশদ

মাঝরাতে সাবাড় কয়েক বিঘা ফসল, হাতির হানায় ত্রস্ত গ্রামবাসী

মাঝরাতে একপাল হাতির হানা। তাতেই বিঘার পর বিঘা ফসল সাফ। সবই বুনোর পেটে। রাতজেগে সেই হাতি তাঁড়ালেন বনকর্মীরা।
বিশদ

সুদিন আর নেই, ভিনজেলায় চাহিদা কমেছে পুরাতন মালদহের হাতপাখার

কয়েক বছর আগেও পুরাতন মালদহে তালপাতার তৈরি হাতপাখার ব্যাপক চাহিদা ছিল। অনেক শ্রমিক দিনভর পাখা তৈরির কাজে ব্যস্ত থাকতেন। কাজের চাপে খাওয়ার ফুরসত মিলত না। কিন্তু এখন হাতপাখার কদর নেই।
বিশদ

ভ্যাটের আবর্জনা উপচে পড়ছে রাস্তায়, ক্ষুব্ধ বাসিন্দারা

রাস্তা যেন ডাম্পিং গ্রাউন্ড। রায়গঞ্জ পুরসভা এলাকায় আবর্জনা জমা করা হচ্ছে রাস্তার উপর। নিয়মিত সাফাই না হওয়ায় সমস্যায় শহরের বাসিন্দা থেকে পথচলতি মানুষ।
বিশদ

গরমে জলকষ্ট, পথ অবরোধ মেখলিগঞ্জে
 

তীব্র গরমে জনজীবন বিপর্যস্ত। দোসর হয়েছে চরম জলকষ্ট। মেখলিগঞ্জ ব্লকের চড়চড়াবাড়িতে পিএইচই-র পরিষেবা বন্ধে সাধারণ মানুষ সমস্যায় পড়েছেন।
বিশদ

৪৬৭ নম্বর পেয়ে টোটোচালকের মেয়ে সুপর্ণা শিক্ষিকা হতে চান

টোটো চালিয়ে সামান্য কিছু আয়ে পাঁচজনের সংসার কোনওরকমে চালান বাবা। সেই পরিবার থেকে নিজেকে প্রতিষ্ঠিত করার লক্ষ্যে সমস্ত আর্থিক দূরাবস্থাকে পিছনে ফেলে উচ্চ মাধ্যমিকে ৪৬৭ নম্বর পেয়েছেন সুপর্ণা রায়।
বিশদ

তিস্তার প্রবল স্রোতের মধ্যেও গজলডোবায় বাঁধ নির্মাণ অব্যাহত

পাহাড়ে বৃষ্টি। নদীতে তীব্র স্রোত। তা সত্ত্বেও গজলডোবায় তিস্তায় দ্বিস্তরীয় বাঁধ তৈরির কাজ অব্যাহত। মঙ্গলবার সকালে প্রকল্পের কাজের গতি কিছুটা হারালেও বন্ধ হয়নি।
বিশদ

তৃণমূলের পঞ্চায়েত সদস্যের ছেলেকে থানায় নিয়ে যাওয়ার প্রতিবাদ

মঙ্গলবার রাতে তৃণমূল কংগ্রেসের পঞ্চায়েত সদস্যের ছেলেকে থানায় নিয়ে যাওয়ার অভিযোগ তুলে বুধবার রাস্তা অবরোধ করে বিক্ষোভ দেখান বাসিন্দারা।
বিশদ

বারোবিশা সব্জিবাজারের সমস্যা মেটানোর দাবি, বিডিও’র দ্বারস্থ

বারেবিশা সব্জি বাজারের নানা সমস্যা সমাধানের আবেদন জানিয়ে কুমারগ্রামের বিডিও’র দ্বারস্থ হলেন কৃষক, ব্যবসায়ী ও ক্ষুদ্র সব্জি বিক্রেতারা।
বিশদ

Pages: 12345

একনজরে
কালনায় ভাগীরথীতে স্নান করতে নেমে দুই যুবতী তলিয়ে গেলেন। বিপর্যয় মোকাবিলা টিম ডুবুরি নামিয়ে খোঁজ চালালেও বিকেল পর্যন্ত তাদের সন্ধান পাওয়া যায়নি। নিখোঁজ দু’জনের নাম ...

ভয়াবহ গাড়ি দুর্ঘটনার পর আইপিএলেই প্রতিযোগিতামূলক ক্রিকেটে ফিরেছেন ঋষভ পন্থ। ২৬ বছর বয়সি দিল্লি ক্যাপিটালসকে নেতৃত্ব দেওয়ার পাশাপাশি ব্যাটে ৪৪৬ রানও করেছেন। ...

প্রতিবেশী যুবকের প্রেম প্রস্তাবে প্রত্যাখানের শাস্তি। বাড়িতে ঢুকে এলোপাথাড়ি কুপিয়ে খুন করা হল এক তরুণীকে। বুধবার হামলার সময় ওই তরুণী ঘুমিয়েছিলেন। কর্ণাটকের হুবলির এই চাঞ্চল্যকর ...

বাগনান স্টেশন লাগোয়া চায়ের দোকানে আড্ডা মারছিলেন জনা পাঁচেক যুবক। ভোট বাজারে আলোচনার বিষয় একটাই। এবার উলুবেড়িয়ায় জিতবে কে? বিতর্ক থাকলেও তাঁরা একটা বিষয়ে একমত ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিমা, শেয়ার প্রভৃতি ক্ষেত্র থেকে ধনাগমের যোগ। স্বামী, সন্তান ও স্বাস্থ্য ক্ষেত্র এক প্রকার শুভ ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৫০২: ক্রিস্টোফার কলম্বাস দক্ষিণ আমেরিকার দেশ ট্রুজিল্লোতে প্রথম পা রাখেন এবং ওই এলাকার নাম রাখেন হন্ডুরাস
১৮৩১: বঙ্গ নাট্যালয়ের প্রতিষ্ঠাতা যতীন্দ্রমোহন ঠাকুরের জন্ম
১৮৮১:  বার্লিনের কাছে বিশ্বের প্রথম বৈদ্যুতিক ট্রাম সার্ভিস চালু হয়
১৮৯০: ব্রাহ্ম মহিলা সমাজের উদ্যোগে কলকাতায় ব্রাক্ষবালিকা বিদ্যালয় প্রতিষ্ঠিত হয়
১৯২৯: হলিউডে প্রথম চলচ্চিত্রে অস্কার পুরস্কার চালু হয়
১৯৬৫: বিশিষ্ট বাঙালি সাংবাদিক ও সম্পাদক কেদারনাথ চট্টোপাধ্যায়ের মৃত্যু
১৯৭০: বিশিষ্ট টেনিস খেলোয়াড় গ্যাব্রিয়েলা সাবাতিনির জন্ম
১৯৭২: বলিউড অভিনেত্রী ভাগ্যলক্ষীর জন্ম
১৯৭৫: প্রথম মহিলা হিসেবে এভারেস্ট জয় করলেন জুঙ্কো তাবেই
১৯৭৫: সিকিম ২২তম রাজ্য হিসাবে ভারতে অন্তর্ভুক্ত হয়
১৯৭৮: অ্যাথলিট সোমা বিশ্বাসের জন্ম 
১৯৮৫: বলিউড অভিনেত্রী সোনাল চৌহানের জন্ম
১৯৮৬: সৌরজতের অভ্যন্তরভাগে শেষবারের মত দেখা যায় হ্যালির ধূমকেতু
১৯৮৮: বলিউড অভিনেতা ভিকি কৌশলের জন্ম



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮২.৬৭ টাকা ৮৪.৪১ টাকা
পাউন্ড ১০৩.৫৩ টাকা ১০৬.৯৮ টাকা
ইউরো ৮৮.৮৯ টাকা ৯২.০২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৭৩,৪৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭৩,৮০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৭০,২০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৮৪,৬০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৮৪,৭০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২ ‌জ্যৈষ্ঠ, ১৪৩১, বৃহস্পতিবার, ১৬ মে, ২০২৪। অষ্টমী ৩/২৮ দিবা ৬/২৩। মঘা নক্ষত্র ৩৩/৫ সন্ধ্যা ৬/১৪। সূর্যোদয় ৪/৫৯/৫৩, সূর্যাস্ত ৬/৬/৪। অমৃতযোগ দিবা ৩/২৮ গতে অস্তাবধি। রাত্রি ৬/৫০ গতে ৯/০ মধ্যে পুনঃ ১১/৫৫ গতে ২/৬ মধ্যে পুনঃ ৩/৩৪ গতে উদয়াবধি। মাহেন্দ্রযোগ প্রাতঃ ৫/৫২ মধ্যে পুনঃ ৯/২২ গতে ১১/৭ মধ্যে। বারবেলা ২/৪৯ গতে অস্তাবধি। কালরাত্রি ১১/৩৩ গতে ১২/৫৫ মধ্যে। 
২ ‌জ্যৈষ্ঠ, ১৪৩১, বৃহস্পতিবার, ১৬ মে, ২০২৪। অষ্টমী দিবা ৭/৩৪। মঘা নক্ষত্র রাত্রি ৭/২৪। সূর্যোদয় ৫/০, সূর্যাস্ত ৬/৮। অমৃতযোগ দিবা ৩/৩৭ গতে ৬/৮ মধ্যে এবং রাত্রি ৭/০ গতে ৯/৮ মধ্যে ও ১১/৫৮ গতে ২/৪ মধ্যে ও ৩/৩০ গতে ৪/৫৯ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ৫/৪৮ মধ্যে ও ৯/২২ গতে ১১/৩০ মধ্যে। কালবেলা ২/৫১ গতে ৬/৮ মধ্যে। কালরাত্রি ১১/৩৪ গতে ১২/৫৫ মধ্যে। 
৭ জেল্কদ।

ছবি সংবাদ

এই মুহূর্তে
 
বিষ্ণুপুরে ১৮ মে সভা মুখ্যমন্ত্রীর
 

১৮ মে বিষ্ণুপুরে সভা করতে আসছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তার ...বিশদ

08:20:00 AM

ইতিহাসে আজকের দিনে 
১৫০২: ক্রিস্টোফার কলম্বাস দক্ষিণ আমেরিকার দেশ ট্রুজিল্লোতে প্রথম পা রাখেন এবং ওই ...বিশদ

08:20:00 AM

আপনার আজকের দিনটি
মেষ: বিমা, শেয়ার প্রভৃতি ক্ষেত্র থেকে ধনাগমের যোগ। বৃষ: হঠাৎ আসা যোগাযোগ ...বিশদ

08:13:32 AM

আইপিএল: রাজস্থানকে হারিয়ে ৫ উইকেটে ম্যাচ জিতল পাঞ্জাব

15-05-2024 - 11:28:16 PM

আইপিএল: হাফসেঞ্চুরি স্যাম কারেনের, পাঞ্জাব ১২৩/৫ (১৭.৩ ওভার), টার্গেট ১৪৫

15-05-2024 - 11:19:29 PM

আইপিএল: ২২ রানে আউট জীতেশ, পাঞ্জাব ১১১/৫ (১৫.৪ ওভার), টার্গেট ১৪৫

15-05-2024 - 11:07:22 PM