Bartaman Patrika
কলকাতা
 

ডায়মন্ডহারবারের মতো যাদবপুরও মডেল হবে, প্রচারে বার্তা সায়নীর

সংবাদদাতা, বারুইপুর: ‘ডায়মন্ডহারবার লোকসভার মতো যাদবপুর লোকসভাও মডেল হবে। উন্নয়ন হবে সাতটি বিধানসভাজুড়ে।’ রবিবাসরীয় প্রচারে বারুইপুরে এসে এই বার্তা দিলেন যাদবপুর লোকসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী সায়নী ঘোষ। বিজেপি প্রার্থী অনির্বাণ গঙ্গোপাধ্যায় অবশ্য বারুইপুরে প্রচারে এসে বলেছেন, মানুষ নিজের ভোট দিতে পারলে এই কেন্দ্রে অপ্রত্যাশিত ফলাফল হবে। জয় পাবেন তিনিই।   
এদিন সকালে বারুইপুর পশ্চিম বিধানসভার মল্লিকপুর পঞ্চায়েত এলাকায় প্রচার সারেন তৃণমূল প্রার্থী। শিবতলা মন্দিরে পুজো দিয়ে হুডখোলা জিপে প্রচার শুরু হয় তাঁর। সঙ্গে ছিলেন বিধানসভার অধ্যক্ষ তথা বিধায়ক বিমান বন্দ্যোপাধ্যায়, জেলা পরিষদের কর্মাধ্যক্ষ জয়ন্ত ভদ্র সহ অন্যান্যরা। তৃণমূলের কর্মীরা কখনও হেঁটে, কখনও বাইকে শামিল হন সেই কর্মসূচিতে। খুলি কারখানার মোড় হয়ে কাজীপাড়ায় যান সায়নী। রাস্তার দু’ধারে মহিলারা ভিড় জমান তাঁকে দেখতে। কেউ কেউ এসে সায়নীর সঙ্গে হাত মেলান। মল্লিকপুর বাজারে এসে ব্যবসায়ীদের সঙ্গে কুশল বিনিময় করেন যুব তৃণমূল নেত্রী। এরপর মল্লিকপুর রেলগেট হয়ে গনিমায় আসেন তিনি। সেখানে সায়নী বলেন, ‘ডায়মন্ডহারবারের মতো যাদবপুর লোকসভাও উন্নয়নের মডেল হবে। ভাঙড় বিধানসভা থেকে অনেক বেশি লিড পাব।’ 
সন্দেশখালি-কাণ্ড নিয়ে যে স্টিং অপারেশনের ভিডিও সামনে এসেছে, তা নিয়ে সায়নী বলেন, ‘এতে বিজেপির রূপ স্পষ্ট হয়েছে। বিজেপি বাংলাকে কলুষিত করছে।’ এরপর গণেশপুর হয়ে ফরিদপুরে আসেন তিনি। সেখানে মহিলাদের আবদারে গান গেয়ে শোনান তিনি। পরে বারুইপুর পুরসভার ৫ নম্বর ওয়ার্ডের নলগড়ায় কর্মিসভায় যোগ দেন। সেখানে স্বনির্ভর গোষ্ঠীর মহিলারা কাগজের পেন, ফুলদানি প্রার্থীর হাতে তুলে দেন। সায়নী বলেন, ‘আয়োজনে নয়, প্রয়োজনে পাশে পাবেন সায়নীকে। ঘরের মেয়েকে একবার সুযোগ দিন।’ কর্মিসভায় মহিলাদের ঢল নেমেছিল। 
অন্যদিকে, বিজেপি প্রার্থী অনির্বাণ গঙ্গোপাধ্যায় বারুইপুর পূর্ব বিধানসভার চরন থেকে মলিঘাটি পর্যন্ত টোটোয় চেপে প্রচার সারেন। বিজেপি কর্মীরা বাইক র‍্যালি করে প্রার্থীকে এগিয়ে নিয়ে যান। রাস্তায় দাঁড়িয়ে থাকা মানুষজনের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন তিনি। অনির্বাণবাবু বলেন, ‘প্রচারে খুব ভালো সাড়া পাচ্ছি। কর্মীরা ঝাঁপিয়ে পড়েছেন। মানুষ ভোট দিতে পারলে অপ্রত্যাশিত জয় আসবে।’ 
মলিঘাটি গ্রামে টোটো থেকে নেমে মহিলাদের কাছে গিয়ে কথা বলেন তিনি। পরে বারুইপুরের দীপমহলে এক কর্মিসভায় যোগ দেন। সেখানে কর্মীদের উদ্দেশে বলেন, ‘প্রচারের ঝাঁঝ বাড়াতে হবে প্রতি এলাকায়। বুথে বুথে জনসংযোগে ঝাঁপিয়ে পড়তে হবে।’ তারপর শংকরপুর ২ নম্বর পঞ্চায়েত এলাকায় প্রচারে যান তিনি। কেশবপুর গ্রামে কর্মীদের বাইকে চেপে জনর্সীংযোগ চালান গেরুয়া শিবিরের এই প্রার্থী। 

06th  May, 2024
ঝড়ের মধ্যে ছেলের খোঁজে বেরিয়ে মর্মান্তিক মৃত্যু বাবার, শুনশান শহর, মেট্রো পরিষেবার একাংশ বন্ধ

রাতের সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে ঝড়ের গতি। তার মধ্যেও ছেলে বাড়িতে না ফেরায় উদ্বিগ্ন হয়ে খুঁজতে বেরিয়েছিলেন বাবা। সেটাই কাল হল।
বিশদ

27th  May, 2024
রাতভর তৎপরতা প্রশাসনের, পুরসভার কন্ট্রোল রুমে মেয়র

রেমাল ঘূর্ণিঝড়কে ঘিরে রবিবার সারারাত তত্পর রইল রাজ্য প্রশাসন। কলকাতা পুরসভার তরফে সব কাউন্সিলার, বরো চেয়ারম্যানদের নির্দেশ দেওয়া হয়েছিল, তাঁদের ফোন যেন খোলা থাকে। অধিকাংশ কাউন্সিলারই নিজেদের ওয়ার্ড অফিস এবং বরো চেয়ারম্যানরা বরো অফিসে ছিলেন।
বিশদ

27th  May, 2024
প্রতি পুরসভায় কন্ট্রোল রুম, মানুষকে সতর্ক করতে মাইকিং

ঘূর্ণিঝড় ‘রেমাল’-এর প্রভাবে দক্ষিণবঙ্গজুড়ে শুরু হয়েছে ঝড়বৃষ্টি। তবে বারাকপুর মহকুমা এলাকায় রবিবার সন্ধ্যা পর্যন্ত বাতাসের দাপট থাকলেও বৃষ্টি খুব বেশি হয়নি।
বিশদ

27th  May, 2024
মোদির রাজনীতি শেষ করে দেব: মমতা

ধর্ম নিয়ে রাজনীতি। প্রতিশ্রুতির রাজনীতি। মূল্যবৃদ্ধি-বেকারত্বকে স্রেফ ধামাচাপা দেওয়ার রাজনীতি। নরেন্দ্র মোদির এই ভোট-সমীকরণকে চ্যালেঞ্জ ছুড়েই চব্বিশের মহারণে নেমেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। আড়াই মাসের ভোটপর্ব প্রায় শেষ লগ্নে।
বিশদ

27th  May, 2024
৪ জুন দূর, বসিরহাটে বিজেপি হেরে গিয়েছে গত ৪ মে’তেই, বাদুড়িয়ার সভায় সদর্পে ঘোষণা অভিষেকের

বসিরহাট লোকসভা নির্বাচন মনেই চর্চায় সন্দেশখালি। রবিবার এই কেন্দ্রে ভোট প্রচারে এসে বিজেপির বিরুদ্ধে সুর চড়ালেন তৃণমূলের সেকেন্ড-ইন-কমান্ড অভিষেক বন্দ্যোপাধ্যায়।
বিশদ

27th  May, 2024
রেমালে বিপর্যস্ত শেষ রবিবারের ভোট-প্রচার

রবিবার ভোর থেকেই আকাশের মুখ ভার। শহর, শহরতলিতে দফায় দফায় বৃষ্টি হয়েই চলেছে। আর তাতেই ধাক্কা খেল অন্তিম পর্বের লোকসভা নির্বাচনের শেষ রবিবারের জনসংযোগ কর্মসূচি। দুর্যোগের কারণে বেশ কয়েকজন প্রার্থী প্রচার কর্মসূচি বাতিল করেন এদিন।
বিশদ

27th  May, 2024
বৃষ্টির মধ্যেই বাঁধে সিপিএমের কান্তি, দুর্গতদের সঙ্গে কথা তৃণমূলের বাপির

বহু মানুষ বলেন, এখনও প্রাকৃতিক দুর্যোগের সময় দুর্গতদের মাঝে পৌঁছে যাওয়ার চেষ্টা করেন বাম সরকারের প্রাক্তন মন্ত্রী কান্তি গঙ্গোপাধ্যায়।
বিশদ

27th  May, 2024
অস্থায়ীভাবে মেরামত নদীবাঁধ, রেমালের প্রভাব ঘিরে শঙ্কায় রায়পুর

রায়পুরে ভেঙে যাওয়া নদীবাঁধ অস্থায়ীভাবে মেরামতের করা হচ্ছে। এজন্য বস্তায় ইটের টুকরো ও বালি মিশিয়ে সেলাই করে ফেলা হচ্ছে। কিন্তু ঘূর্ণিঝড় রেমালের ধাক্কায় জলোচ্ছ্বাস এই বস্তার ঠেকা কতটা সামাল দিতে পারবে, তা নিয়ে নদী বাঁধ সংলগ্ন রায়পুরবাসীরা সন্দিহান।
বিশদ

27th  May, 2024
অবশেষে বাংলায় চেনা ছন্দে নির্বাচন, ষষ্ঠ দফায় ভোটের হার সর্বাধিক 

অবশেষে চেনা ছন্দে ফিরল পশ্চিমবঙ্গের ভোটের হার। ষষ্ঠ দফায় আটটি কেন্দ্রে ভোট পড়ল ৮২.৭১ শতাংশ। ভোট প্রদানে সবক’টি দফার মধ্যে এটাই সর্বোচ্চ হার।
বিশদ

27th  May, 2024
ইভিএমের বোতাম টিপে বিজেপির ভবিষ্যৎ অন্ধকার করুন, বার্তা অভিষেকের

‘প্রধানমন্ত্রী রিমোটের বোতাম টিপে বাংলার মানুষকে বঞ্চিত করেছেন। মানুষের রয়েছে ইভিএমের বোতাম। সপ্তম দফার নির্বাচনে ইভিএমের বোতাম টিপে বিজেপির ভবিষ্যৎ অন্ধকার করুন। বিজেপির কফিনে শেষ পেরেক পুঁতে দিন।’
বিশদ

27th  May, 2024
উদ্বাস্তু কলোনিতে বাড়ি তৈরি রুখতে নোটিস, ভোট শেষ হলেই বাতিল হবে অর্ডার, আশ্বাস ক্ষুব্ধ মুখ্যমন্ত্রীর

মোদি সরকারের নাগরিকত্ব আইনকে চ্যালেঞ্জ করার পাশাপাশি রাজ্যের সমস্ত উদ্বাস্তু কলোনিকে স্বীকৃতি দিয়েছে মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার। গৃহহীন মানুষকে পাট্টা বিলি থেকে শুরু করে উদ্বাস্তু কলোনির বাসিন্দাদের নিঃশর্ত দলিল নিশ্চিত করেছে তারা।
বিশদ

27th  May, 2024
নতুন ঝুরিতে ভারসাম্য বজায় রাখবে ‘দ্য গ্রেট ব্যানিয়ান ট্রি’

উম-পুনের ধ্বংসলীলার স্মৃতি এখনও টাটকা। সেই সুপার সাইক্লোনে বোটানিক্যাল গার্ডেনের শতাধিক গাছের পাশাপাশি ক্ষতি করেছিল বিখ্যাত ‘দি গ্রেট ব্যানিয়ান ট্রি’-রও। সেই তাণ্ডব থেকে শিক্ষা নিয়ে ‘নিউ রুট প্লেসমেন্ট’ করা হয়েছিল।
বিশদ

27th  May, 2024
কুলতলিতে ঝড় প্রতিরোধে মহিলারা

রেমাল আছড়ে পড়ার আগেই কুলতলি, মৈপীঠে রবিবার সকাল থেকে শুরু হয়েছে বৃষ্টি। নদীতে ঢেউয়ের ধাক্কায় মাটির বাঁধ আলগা হতে শুরু করেছে।
বিশদ

27th  May, 2024
ঝড়: বিদ্যুত্ বিভ্রাটের আশঙ্কায় বাজার থেকে উধাও মোমবাতি, পরিস্থিতি মোকাবিলায় তৈরি কিউআরটি

রেমালের তাণ্ডবে ক্ষয়ক্ষতি সামাল দিতে জেলাজুড়ে একগুচ্ছ কুইক রেসপন্স টিম (কিউআরটি) তৈরি করল হুগলি জেলা প্রশাসন।
বিশদ

27th  May, 2024

Pages: 12345

একনজরে
ডেটিং অ্যাপের মাধ্যমে সৌরভ মীনার সঙ্গে আলাপ হয়েছিল শিল্পা গৌতমের। তবে সম্প্রতি কোনও কারণে তাঁদের সম্পর্কে শীতলতা নেমে আসে। আর শনিবার সৌরভের ফ্ল্যাট থেকে উদ্ধার ...

কলকাতায় চিকিৎসা করাতে এসে নিখোঁজ হয়ে যান বাংলাদেশের সাংসদ আনোয়ারুল আজিম আনার। পরে জানা যায় খুন হয়েছেন তিনি। ইতিমধ্যে খুনের তদন্তে নেমে গ্রেপ্তার করা হয়েছে মোট চারজনকে। কিন্তু সেই খুনের প্রমাণ মেলেনি। ফলেশুরু হয়েছে নতুন এক আইনি জটিলতা। ...

সোমবার মালদহে রেমালের জেরে দিনভর হাল্কা থেকে মাঝারি বৃষ্টি হল। বৃষ্টির সঙ্গে পাল্লা দিয়ে জেলাজুড়ে ছিল ঝোড়ো হাওয়া। এই দু’য়ের কারণে জেলায় স্বাভাবিক জনজীবন বিপর্যস্ত ...

মুখ্যসচিব পদে ভগবতীপ্রসাদ গোপালিকার মেয়াদ বাড়ল তিনমাস। আগামী ৩১ মে তাঁর কর্মজীবন শেষ হওয়ার কথা ছিল। তবে তাঁর জন্য ওই মেয়াদ বৃদ্ধির আর্জি জানিয়েছিল রাজ্য। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

শ্লেষ্মাদি ও বাতজ রোগে দেহকষ্ট হতে পারে। কাজকর্মে বাধার মধ্যে অগ্রগতি। আর্থিক দিক শুভ। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৭৪২ - লন্ডনে প্রথম ইনডোর সুইমিংপুল চালু
১৭৫৭ - মীর জাফরকে বাংলার নবাব ঘোষণা
১৮০৪ - নেপোলিয়ন বোনাপোর্ট নিজেকে ফ্রান্সের সম্রাট ঘোষণা করে
১৮৮৩- স্বাধীনতা সংগ্রামী বিনায়ক দামোদর সাভারকারের জন্ম
১৯০৮-গোয়েন্দা চরিত্র জেমস বন্ড-এর স্রস্ট্রা ইয়ান ফ্লেমিংয়ের জন্ম
১৯২৩- রাজনীতিক ও তেলুগু দেশম পার্টির প্রতিষ্ঠাতা এনটি রামা রাওয়ের জন্ম
১৯৪০ - দ্বিতীয় বিশ্বযুদ্ধে জার্মানির কাছে বেলজিয়াম আত্মসমর্পণ
১৯৫২ - গ্রিসের নারীদের ভোটাধিকার অর্জন
২০১০- পশ্চিমবঙ্গে জ্ঞানশ্বেরী এক্সপ্রেস দুর্ঘটনায় অন্তত ১৪১জনের মৃত্যু
২০২৩ - নয়াদিল্লিতে বিস্তৃত পরিসরের নতুন ভারতীয় সংসদ ভবনের দ্বারোদ্ঘান



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮২.৪৩ টাকা ৮৪.১৭ টাকা
পাউন্ড ১০৩.৯৮ টাকা ১০৭.৪৫ টাকা
ইউরো ৮৮.৪৭ টাকা ৯১.৬১ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
25th  May, 2024
পাকা সোনা (১০ গ্রাম) ৭২,৪০০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭২,৮০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৬৯,২০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৮৯,৬৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৮৯,৭৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
26th  May, 2024

দিন পঞ্জিকা

১৪ ‌জ্যৈষ্ঠ, ১৪৩১, মঙ্গলবার, ২৮ মে, ২০২৪। পঞ্চমী ২৬/১০ দিবা ৩/২৪। উত্তরাষাঢ়া নক্ষত্র ১১/৩৫ দিবা ৯/৩৪। সূর্যোদয় ৪/৫৬/১৭, সূর্যাস্ত ৬/১১/২০। অমৃতযোগ দিবা ৭/৩৪ মধ্যে পুনঃ ৯/২১ গতে ১২/০ মধ্যে পুনঃ ৩/৩১ গতে ৪/২৫ মধ্যে। রাত্রি ৬/৫৪ মধ্যে পুনঃ ১১/৫৫ গতে ২/৪ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ২/৩৯ গতে ৩/৩১ মধ্যে পুনঃ ৪/২৫ গতে ৫/১৮ মধ্যে। রাত্রি ৮/২১ গতে ৯/৪৭ মধ্যে। বারবেলা ৬/৩৬ গতে ৮/১৫ মধ্যে পুনঃ ১/১৩ গতে ২/৫২ মধ্যে। কালরাত্রি ৭/৩২ গতে ৮/৫২ মধ্যে। 
১৪ ‌জ্যৈষ্ঠ, ১৪৩১, মঙ্গলবার, ২৮ মে, ২০২৪। পঞ্চমী দিবা ৩/৫। উত্তরাষাঢ়া নক্ষত্র দিবা ৯/৩৬। সূর্যোদয় ৪/৫৬, সূর্যাস্ত ৬/১৩। অমৃতযোগ দিবা ৭/৩৬ মধ্যে ও ৯/২৪ গতে ১২/৪ মধ্যে ও ৩/৩৮ গতে ৪/৩২ মধ্যে এবং রাত্রি ৭/২ মধ্যে ও ১১/৫৮ গতে ২/৬ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ২/৪৪ গতে ৩/৩৮ মধ্যে ও ৪/৩২ গতে ৫/২৬ মধ্যে এবং রাত্রি ৮/২৬ গতে ৯/৫২ মধ্যে। বারবেলা ৬/৩৬ গতে ৮/১৫ মধ্যে ও ১/১৪ গতে ২/৫৪ মধ্যে। কালরাত্রি ৭/৩৪ গতে ৮/৫৪ মধ্যে। 
১৯ জেল্কদ।

ছবি সংবাদ

এই মুহূর্তে
এ হেন প্রধানমন্ত্রী দেশের দরকার নেই: মমতা বন্দ্যোপাধ্যায়

07:14:00 PM

শ্যামবাজার থেকে শুরু হল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির রোড শো

07:13:00 PM

উনি নাকি মা কালীকে ডেকে সাইক্লোন আটকে দিয়েছেন: মমতা বন্দ্যোপাধ্যায়

07:01:45 PM

সন্দেশখালী কে ইস্যু করে বিজেপি বাংলার মা বোনেদের সম্মান হানি করেছে: মমতা বন্দ্যোপাধ্যায়

06:55:00 PM

রেমালের জন্য গত পরশু ৪৬ লক্ষ লোককে আমারা ত্রাণ শিবিরে তুলে নিয়ে এসেছিলাম, আজ তাঁরা অনেকেই বাড়ি ফিরে গিয়েছে: মমতা বন্দ্যোপাধ্যায়

06:53:32 PM

যিনি বলছেন দিল্লী থেকে বসে সাইক্লোন সামলেছেন, আমি বলি প্রধানমন্ত্রী মিথ্যে কথা বলবেন না: মমতা বন্দ্যোপাধ্যায়

06:47:00 PM