Bartaman Patrika
কলকাতা
 

বর্ণাঢ্য শোভাযাত্রায় হেঁটে দুই ফুলের প্রার্থীরই মনোনয়ন পেশ হাওড়ায়

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: হাওড়া পর্যন্ত মেট্রো আসাকে প্রধানমন্ত্রীর ‘আশীর্বাদ’ বলে ব্যাখ্যা করলেন বিজেপি প্রার্থী রথীন চক্রবর্তী। মনোনয়নপত্র জমা দিয়ে এসে তিনি দাবি করলেন, মেট্রোকে ধুলাগড় ও বালিখাল পর্যন্ত সম্প্রসারণ করা হবে। এদিন মনোনয়ন জমা দেন তৃণমূল কংগ্রেস প্রার্থী প্রসূন বন্দ্যোপাধ্যায়ও। তিনি বললেন উন্নয়নের কথা।    
ডুমুরজলা থেকে গেরুয়া-সবুজ বেলুন, সাজানো ঘোড়ার গাড়ি, টোটোর মিছিল নিয়ে হাওড়া জেলাশাসকের কার্যালয়ে মনোনয়ন জমা দিতে আসনে রথীন। মনোনয়ন পেশ করার পরে সাংবাদিকদের তিনি বলেন, মোদিজির নেতৃত্বে দেশের মতো বাংলাতেও বিকাশ হবে। হাওড়া তার ছোঁয়া পাবে। প্রধানমন্ত্রীর আশীর্বাদে মেট্রোর মাধ্যমে সংযুক্ত হয়েছে হাওড়া-কলকাতা। আমাদের ইচ্ছা, এই মেট্রো হাওড়ার অন্যান্য প্রান্তেও বিস্তার লাভ করুক। বেলুড় মঠকে জুড়তে বালিখাল এবং অন্যদিকে ধূলাগড় পর্যন্ত মেট্রো সম্প্রসারণের দাবি জানাচ্ছি আমরা। 
আগের দিন হাওড়ায় প্রচারে এসে অভিষেক বন্দ্যোপাধ্যায় মন্তব্য করেছিলেন, তৃণমূল কংগ্রেসের তরফে ডাস্টবিনে ফেলে দেওয়া লোকেদের প্রার্থী করা হচ্ছে। বিজেপির নিজস্ব প্রার্থী নেই। এর পাল্টা রথীন বলেন, আসলে নিজেদের বিসর্জনের বাদ্যি বেজে গিয়েছে বলে বিভিন্ন ধরনের কথা বলছেন। জনবিচ্ছিন্ন হয়ে গিয়েছে তৃণমূল। তাই কে কী বলছে, তাই নিয়ে আমরা মাথা ঘামাচ্ছি না।
পাশাপাশি এদিন দুপুরে ডুমুরজলা থেকে বর্ণাঢ্য শোভাযাত্রা করে মনোনয়নপত্র জমা দিতে আসেন তৃণমূল প্রার্থী প্রসূন বন্দ্যোপাধ্যায়। তাঁর সঙ্গে ছিলেন মন্ত্রী অরূপ রায় ও মনোজ তিওয়ারি। এছাড়াও যুব সভাপতি কৈলাস মিশ্র ছিলেন শোভাযাত্রায়। প্রচুর মানুষ এদিন তৃণমূলের মিছিলে যোগ দেন। জেলাশাসকের কাছে মনোনয়ন পেশ করার পর বিদায়ী সাংসদ বলেন, গত দেড় মাস ধরে বহু মানুষের কাছে পৌঁছেছি। এত ভালোবাসা পেয়েছি যে, ভাষায় প্রকাশ করা যাবে না। সকলেই আমাদের সমর্থন করছেন। অভিষেক বন্দ্যোপাধ্যায়ের রোড শোতে এক লক্ষের বেশি মানুষ ছিলেন। যেভাবে মমতা বন্দ্যোপাধ্যায়ের জনমুখী প্রকল্প ঘরে ঘরে পৌঁছে গিয়েছে, তাতে মানুষ তৃণমূল ছাড়া অন্য কাউকে ভাবছেন না। ৪ জুন ফলাফলের বাক্স খুললে সেটা প্রমাণিত হয়ে যাবে। বিজেপির কাজ শুধু কুৎসা ছড়ানো। ১৭ কোটি টাকা এমপি ল্যাডে পেয়েছিলাম। তথ্য ঘাঁটলে দেখা যাবে সমস্ত টাকাই কাজে লেগে গিয়েছে। বিজেপির তো ১৮ জন সাংসদ ছিলেন। তাঁরা কী কাজ করেছেন, কেউ কখনও বলেছেন?

01st  May, 2024
দেগঙ্গায় তৃণমূল কংগ্রেসে যোগ ২ পঞ্চায়েত সদস্যের

১ জুন বসিরহাট লোকসভা কেন্দ্রে ভোট। তার আগে মঙ্গলবার এই কেন্দ্রের দেগঙ্গার চাঁপাতলা গ্রাম পঞ্চায়েতের দুই সদস্য তৃণমূলে যোগ দিলেন।
বিশদ

আমহার্স্ট স্ট্রিটে চুরির ঘটনায় গ্রেপ্তার এক

প্রতিবেশীদের দৃষ্টি এড়াতে বাড়ির পিছনের দিকে সুকৌশলে ঘরের দেওয়াল কাটা হয়। সেখান দিয়েই ভিতরে ঢুকে নকল চাবি দিয়ে আলমারি খুলে প্রায় সাড়ে ১০ লক্ষ টাকার সোনার গয়না হাতিয়ে নিয়ে চম্পট দেয় দুষ্কৃতীরা।
বিশদ

মনোনয়নপত্র প্রত্যাহার করলেন বারাসতের নির্দল প্রার্থী কাকলি

মঙ্গলবার রাত থেকে খোঁজ মিলছিল না বারাসত কেন্দ্রের নির্দল প্রার্থী কাকলি ঘোষের। থানায় অভিযোগও দায়ের হয়েছিল। বুধবার সেই প্রার্থীই জেলাশাসকের দপ্তরে হাজির হয়ে মনোনয়ন তুলে নিলেন। কাকলির কথায়, নিজের ইচ্ছায় মনোনয়ন প্রত্যাহার করতে এসেছি। বিশদ

নাবালিকাকে ধর্ষণে ১০ বছরের কারাদণ্ড

এক নাবালিকাকে ধর্ষণের অপরাধে বুধবার দোষীকে দশ বছরের সশ্রম কারাদণ্ডের নির্দেশ দিল কাকদ্বীপ মহকুমা আদালত।
বিশদ

পরপর দুর্ঘটনা, ক্ষোভ বাড়ছে বনগাঁজুড়ে

একের পর এক পথ দুর্ঘটনায় মাথা ব্যথা বাড়াচ্ছে প্রশাসনের। স্থানীয় বাসিন্দাদের ক্ষোভও ক্রমশ প্রকট আকার ধারণ করছে। তবু লাগাম টানা যাচ্ছে না দুর্ঘটনায়। দিন কয়েক আগে বনগাঁ বিএসএফ মোড় এলাকায় যশোর রোডে দুর্ঘটনায় মৃত্যু হয় এক বৃদ্ধের।
বিশদ

ডাম্পারের ধাক্কায় মৃত্যু

মঙ্গলবার গভীর রাতে টিটাগড়ের বল্লভভাই প্যাটেল রোডে একটি ডাম্পারের ধাক্কায় এক ব্যক্তির মৃত্যু হয়। মৃত ব্যক্তির নাম সন্তোষ জানা।
বিশদ

আগ্নেয়াস্ত্র সমেত ধৃত তিন ডাকাত

কার্তুজ ভর্তি সেভেন এমএম পিস্তল সহ গ্রেপ্তার তিন ডাকাত। মঙ্গলবার গভীর রাতে ঘটনাটি ঘটেছে বসিরহাট থানার ত্রিমোহিনী এলাকায়।
বিশদ

সবুজ সাথীর সাইকেল বিক্রির অভিযোগে ধৃত

স্কুল থেকে সবুজ সাথী প্রকল্পের সাইকেল বিক্রির অভিযোগ উঠলো স্কুলেরই এক চতুর্থ শ্রেণির কর্মীর বিরুদ্ধে। ঘটনাটি ঘটেছে উত্তর ২৪ পরগনার বাগদা ব্লকের হেলেঞ্চা গার্লস হাই স্কুলে। অভিযুক্ত কর্মীকে গ্রেপ্তার করেছে বাগদা থানার পুলিস। ধৃতের নাম মুকুল বিশ্বাস। হেলেঞ্চার বাসিন্দা তিনি।
বিশদ

এসইউসির পথসভা

বুধবার এসইউসির তরফে কল্যাণীতে তাদের প্রার্থীর সমর্থনে দু’টি পথসভা হয়। প্রথমটি শহরের আইটিআই মোড়ে এবং দ্বিতীয়টি কল্যাণী ব্লকের মদনপুর বাজার সংলগ্ন ইন্দিরা মোড়ে।
বিশদ

চট্টায় পরপর দু’দিন ধরে বিক্ষোভ, রাস্তা অবরোধ

মাটি মাফিয়াদের দৌরাত্ম্য ও বেহাল রাস্তা নিয়ে পর পর দু’দিন কালীতলা আশুতি থানার ঠাকুরপুকুর মহেশতলা ব্লকের চট্টা এলাকায় বিক্ষোভ ও অবরোধ হল।
বিশদ

পরপর দুর্ঘটনা, ক্ষোভ বাড়ছে বনগাঁজুড়ে

একের পর এক পথ দুর্ঘটনায় মাথা ব্যথা বাড়াচ্ছে প্রশাসনের। স্থানীয় বাসিন্দাদের ক্ষোভও ক্রমশ প্রকট আকার ধারণ করছে। তবু লাগাম টানা যাচ্ছে না দুর্ঘটনায়। দিন কয়েক আগে বনগাঁ বিএসএফ মোড় এলাকায় যশোর রোডে দুর্ঘটনায় মৃত্যু হয় এক বৃদ্ধের।
বিশদ

সন্দেশখালি কাণ্ডে হাইকোর্টের দ্বারস্থ রেখা ও পিয়ালি

এবার হাইকোর্টের দ্বারস্থ হলেন বসিরহাট লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী রেখা পাত্র। এছাড়া বুধবার হাইকোর্টের দ্বারস্থ হয়েছেন সন্দেশখালির স্থানীয় বিজেপি নেত্রী পিয়ালি দাস ওরফে মাম্পিও।  বিশদ

ইন্ডিয়া সরকার গড়ব বিনা শর্তে: মমতা, ‘গ্যারান্টিবাবুর মিথ্যাচার ফাঁস, কেন্দ্রে এবার পালাবদল হচ্ছেই’

‘বিজেপি আর কেন্দ্রে ক্ষমতায় আসছে না!’ গত কয়েকদিন ধরেই এমনটা বলে আসছেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। মঙ্গলবার হুগলির শ্রীরামপুরে এব্যাপারে তাঁকে আরও আত্মবিশ্বাসী দেখাল। তাই সরাসরি বিনা শর্তে কেন্দ্রে ‘ইন্ডিয়া’ সরকার গড়ার ঘোষণাই করে দিলেন তিনি। বিশদ

15th  May, 2024
দিল্লির হোটেলে নৃত্যশিল্পীকে ধর্ষণ, অভিযুক্ত রাজ্যপাল, লালবাজারে নালিশ, ফের বিতর্কে বোস 

‘শ্লীলতাহানি’-র পর এবার ‘ধর্ষণ’-এর অভিযোগ! এবার অভিযোগকারিণী রাজভবনের চৌহদ্দির বাইরের, কলকাতার বাসিন্দা একজন নৃত্যশিল্পী। কিন্তু আঙুল উঠেছে সেই এক ব্যক্তির দিকেই— পশ্চিমবঙ্গের রাজ্যপাল সি ভি আনন্দ বোস। বিশদ

15th  May, 2024

Pages: 12345

একনজরে
প্রতিবেশী যুবকের প্রেম প্রস্তাবে প্রত্যাখানের শাস্তি। বাড়িতে ঢুকে এলোপাথাড়ি কুপিয়ে খুন করা হল এক তরুণীকে। বুধবার হামলার সময় ওই তরুণী ঘুমিয়েছিলেন। কর্ণাটকের হুবলির এই চাঞ্চল্যকর ...

রাজ্যাভিষেক হয়েছিল গত বছর মে মাসে। প্রায় এক বছর পর, মঙ্গলবার নিজের প্রথম প্রতিকৃতির উদ্বোধন করলেন রাজা চার্লস। সেই ছবি প্রকাশ্যে আসতেই সোশ্যাল মিডিয়াজুড়ে মিশ্র ...

কয়েক বছর আগেও পুরাতন মালদহে তালপাতার তৈরি হাতপাখার ব্যাপক চাহিদা ছিল। অনেক শ্রমিক দিনভর পাখা তৈরির কাজে ব্যস্ত থাকতেন। কাজের চাপে খাওয়ার ফুরসত মিলত না। ...

তমলুকের বিজেপি প্রার্থী অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের মামলা গেল বিচারপতি তীর্থঙ্কর ঘোষের এজলাসে। তাঁর বিরুদ্ধে একাধিক ধারায় দায়ের হওয়া এফআইআর খারিজের আর্জি জানিয়ে হাইকোর্টের দ্বারস্থ হয়েছেন প্রাক্তন বিচারপতি অভিজিৎ। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিমা, শেয়ার প্রভৃতি ক্ষেত্র থেকে ধনাগমের যোগ। স্বামী, সন্তান ও স্বাস্থ্য ক্ষেত্র এক প্রকার শুভ ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৫০২: ক্রিস্টোফার কলম্বাস দক্ষিণ আমেরিকার দেশ ট্রুজিল্লোতে প্রথম পা রাখেন এবং ওই এলাকার নাম রাখেন হন্ডুরাস
১৮৩১: বঙ্গ নাট্যালয়ের প্রতিষ্ঠাতা যতীন্দ্রমোহন ঠাকুরের জন্ম
১৮৮১:  বার্লিনের কাছে বিশ্বের প্রথম বৈদ্যুতিক ট্রাম সার্ভিস চালু হয়
১৮৯০: ব্রাহ্ম মহিলা সমাজের উদ্যোগে কলকাতায় ব্রাক্ষবালিকা বিদ্যালয় প্রতিষ্ঠিত হয়
১৯২৯: হলিউডে প্রথম চলচ্চিত্রে অস্কার পুরস্কার চালু হয়
১৯৬৫: বিশিষ্ট বাঙালি সাংবাদিক ও সম্পাদক কেদারনাথ চট্টোপাধ্যায়ের মৃত্যু
১৯৭০: বিশিষ্ট টেনিস খেলোয়াড় গ্যাব্রিয়েলা সাবাতিনির জন্ম
১৯৭২: বলিউড অভিনেত্রী ভাগ্যলক্ষীর জন্ম
১৯৭৫: প্রথম মহিলা হিসেবে এভারেস্ট জয় করলেন জুঙ্কো তাবেই
১৯৭৫: সিকিম ২২তম রাজ্য হিসাবে ভারতে অন্তর্ভুক্ত হয়
১৯৭৮: অ্যাথলিট সোমা বিশ্বাসের জন্ম 
১৯৮৫: বলিউড অভিনেত্রী সোনাল চৌহানের জন্ম
১৯৮৬: সৌরজতের অভ্যন্তরভাগে শেষবারের মত দেখা যায় হ্যালির ধূমকেতু
১৯৮৮: বলিউড অভিনেতা ভিকি কৌশলের জন্ম



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮২.৬৭ টাকা ৮৪.৪১ টাকা
পাউন্ড ১০৩.৫৩ টাকা ১০৬.৯৮ টাকা
ইউরো ৮৮.৮৯ টাকা ৯২.০২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৭৩,৪৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭৩,৮০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৭০,২০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৮৪,৬০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৮৪,৭০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২ ‌জ্যৈষ্ঠ, ১৪৩১, বৃহস্পতিবার, ১৬ মে, ২০২৪। অষ্টমী ৩/২৮ দিবা ৬/২৩। মঘা নক্ষত্র ৩৩/৫ সন্ধ্যা ৬/১৪। সূর্যোদয় ৪/৫৯/৫৩, সূর্যাস্ত ৬/৬/৪। অমৃতযোগ দিবা ৩/২৮ গতে অস্তাবধি। রাত্রি ৬/৫০ গতে ৯/০ মধ্যে পুনঃ ১১/৫৫ গতে ২/৬ মধ্যে পুনঃ ৩/৩৪ গতে উদয়াবধি। মাহেন্দ্রযোগ প্রাতঃ ৫/৫২ মধ্যে পুনঃ ৯/২২ গতে ১১/৭ মধ্যে। বারবেলা ২/৪৯ গতে অস্তাবধি। কালরাত্রি ১১/৩৩ গতে ১২/৫৫ মধ্যে। 
২ ‌জ্যৈষ্ঠ, ১৪৩১, বৃহস্পতিবার, ১৬ মে, ২০২৪। অষ্টমী দিবা ৭/৩৪। মঘা নক্ষত্র রাত্রি ৭/২৪। সূর্যোদয় ৫/০, সূর্যাস্ত ৬/৮। অমৃতযোগ দিবা ৩/৩৭ গতে ৬/৮ মধ্যে এবং রাত্রি ৭/০ গতে ৯/৮ মধ্যে ও ১১/৫৮ গতে ২/৪ মধ্যে ও ৩/৩০ গতে ৪/৫৯ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ৫/৪৮ মধ্যে ও ৯/২২ গতে ১১/৩০ মধ্যে। কালবেলা ২/৫১ গতে ৬/৮ মধ্যে। কালরাত্রি ১১/৩৪ গতে ১২/৫৫ মধ্যে। 
৭ জেল্কদ।

ছবি সংবাদ

এই মুহূর্তে
শাসন এলাকায় তৃণমূল কার্যালয়ে হামলা ও ভাঙচুরের অভিযোগ
ভোটের আগেই উত্তেজনা ছড়াল হাড়োয়া বিধানসভার শাসন এলাকায়। তৃণমূলের কার্যালয়ে ...বিশদ

12:08:59 PM

মল্লারপুরে পুলিস ও গ্রামবাসীদের মধ্যে খণ্ডযুদ্ধ, জখম একাধিক পুলিস কর্মী
পারিবারিক বিবাদ থামাতে গিয়ে পুলিসের সঙ্গে খণ্ডযুদ্ধ গ্রামবাসীদের। ঘটনাটি ঘটেছে ...বিশদ

12:04:51 PM

৮৮ পয়েন্ট পড়ল সেনসেক্স

11:58:58 AM

জম্মু ও কাশ্মীরের কুপওয়ারাতে সেনা-পুলিসের যৌথ অভিযান, উদ্ধার আগ্নেয়াস্ত্র ও কার্তুজ

11:38:59 AM

ভুবনেশ্বরে রোড শো বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডার

11:36:23 AM

পাঞ্জাবে বিশ্ব হিন্দু পরিষদ নেতা বিকাশ বাগ্গার খুনের ঘটনায় তদন্ত করবে এনআইএ

11:32:27 AM