Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

দেবের সমর্থনে ডেবরায় বাড়ি বাড়ি প্রচারে তৃণমূল

সংবাদদাতা, মেদিনীপুর: ঘাটাল লোকসভা কেন্দ্রের দলীয় প্রার্থী দীপক অধিকারী তথা দেবের সমর্থনে ডেবরায় অভিনব প্রচারের উদ্যোগ নিল তৃণমূল। বৃহস্পতিবার এক সঙ্গে ২৬৫টি বুথে প্রচার চালায় দল। প্রসঙ্গত, গত লোকসভা নির্বাচনে এই বিধানসভায় পিছিয়ে ছিলেন দেব। এবার দলীয় প্রার্থীকে লিড দিতে কোমর বেঁধে নেমেছে শাসক দল। সব নেতা এক যোগে প্রচার শুরু করে দিয়েছে। ব্লক সভাপতি তথা পঞ্চায়েত সমিতির সহ সভাপতি প্রদীপ কর বলেন, এবার আমরা দেবকে বিপুল ভোটে লিড দেওয়ার শপথ নিয়েছি। তিনি বলেন, এদিন দলের সমস্ত নেতা, কর্মী-সমর্থক একযোগে ২৬৫টি বুথেই প্রচার করেন। ব্লকের ৪৫ জন নেতা বিভিন্ন এলাকায় ভাগ হয়ে গিয়ে এই প্রচারে অংশ নেন। তিনি বলেন, এদিন আমরা প্রায় ১৪ হাজার পরিবারের কাছে পৌঁছাতে পেরেছি। বাড়ি বাড়ি গিয়ে জনসংযোগ করা হয়েছে।

17th  May, 2024
বাজ পড়ে ৬টি ছাগলের মৃত্যু

আউশগ্রামের ভাল্কিতে বাজ পড়ে মৃত্যু হল ছ’টি ছাগলের। বৃহস্পতিবার রাতে এই ঘটনায় চাঞ্চল্য ছড়ায়। গোয়ালঘরের সামনের দিকে থাকা ছাগলগুলি বাজ পড়ে মারা যায়।
বিশদ

বর্ধমানে দুর্ঘটনায় আইনজীবীর মৃত্যু

বর্ধমান শহরের খালাসিপাড়ায় পথ দুর্ঘটনায় এক আইনজীবীর মৃত্যু হয়েছে। মৃতের নাম রণজয় ঘোষ(৩৩)। বর্ধমান থানার নাড়ি এলাকায় তাঁর বাড়ি।
বিশদ

ললিপপ দেখিয়ে বাঙালির ভোট আদায়ের চেষ্টা মোদির: অধীর

বাংলার মানুষকে ললিপপ দেখিয়ে বাঙালির ভোট আদায়ের চেষ্টা করছেন মোদি। নির্বাচনের ঠিক শেষ দফার আগে নাগরিকত্ব আইনে কেন আটজনের নাম প্রকাশ করা হল? প্রশ্ন তুললেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী। বিশদ

31st  May, 2024
ভোট মিটতেই ফের উচ্ছেদের নোটিস  ক্ষুব্ধ স্টেশন সংলগ্ন ব্যবসায়ীরা 

ভোট মিটতেই রেলের উচ্ছেদের নোটিস। নবদ্বীপ ধাম স্টেশন চত্বর থেকে দীর্ঘদিনের দোকান তুলে নেওয়ার নির্দেশ দিয়েছিল রেল কর্তৃপক্ষ। নোটিস পেয়ে ব্যবসায়ীরা দোকান সরিয়ে নিচ্ছেন। কিন্তু আগামী দিনে রুজিরুটি কীভাবে চলবে-তা নিয়ে ব্যবসায়ীরা দুশ্চিন্তায় রয়েছেন।
বিশদ

31st  May, 2024
ভোটে বুমেরাং সিএএ অকপট বিজেপি নেতারাই 

যে কোনও নির্বাচনে প্রচার কৌশলই রাজনৈতিক দলের কাছে অন্যতম হাতিয়ার। রাজনৈতিক সচেতন ব্যক্তিরা বলে থাকেন, ভোট ময়দানে মার্কেটিংয়ের উপর অনেক কিছুই নির্ভর করে। যারা যত ভালো মার্কেটিং করতে পারে, তারা তত তৃণমূল স্তরে পৌঁছে যেতে পারে।
বিশদ

31st  May, 2024
গলসিতে অস্তিত্ব সঙ্কটে খড়ি নদী, পদক্ষেপ দাবি

মানকর পঞ্চায়েতের মাড়ো গ্রামের একটি জলাশয় থেকে খড়ি নদীর উৎপত্তি হয়েছে। এখন গলসি এলাকায় নদীটির গতিপথ ক্রমশ মজে যাচ্ছে। নদীর জল ব্যাপকভাবে দূষিত হয়েছে।
বিশদ

31st  May, 2024
গলসিতে, নিত্যদিনের যানজটে যাত্রী দুর্ভোগ চরমে, ক্ষোভ 

গলসিতে জাতীয় সড়ক সম্প্রসারণের কাজ চলছে। তাই প্রত্যেকদিন সকালে বর্ধমানগামী রাস্তায় থমকে যায় লরি, যাত্রীবাহী বাস ও অন্যান্য যানবাহন। সকালের সেই জ্যাম কাটতে অনেক সময় চার ঘণ্টারও বেশি অতিবাহিত হয়।
বিশদ

31st  May, 2024
গুমোট, ভ্যাপসা গরম, নাজেহাল মুর্শিদাবাদবাসী

ঘূর্ণিঝড় রেমালের জেরে বৃষ্টি সাময়িক স্বস্তি দিলেও তাপমাত্রার খুব একটা হেরফের হয়নি। বুধবার থেকেই মুর্শিদাবাদ জেলাজুড়ে তীব্র গরমে হাঁসফাঁস অবস্থা। ৩৯ ডিগ্রি তাপমাত্রার সঙ্গে বাতাসের আপেক্ষিক আর্দ্রতা অস্বস্তি বাড়িয়েছে মানুষের। বিশদ

31st  May, 2024
ভোট-বিধির গেরো, হয়নি শিবির মুর্শিদাবাদ জেলাজুড়েই রক্তের চরম সঙ্কট

দীর্ঘ নির্বাচন প্রক্রিয়ার জেরে মুর্শিদাবাদ জেলায় রক্তের আকাল। মেডিক্যাল কলেজের ব্লাড ব্যাঙ্কে প্রয়োজনের তুলনায় দৈনিক ৫০ শতাংশ রক্ত কম। নির্বাচনী বিধি লাগু থাকায় কোনও স্বেচ্ছাসেবী সংস্থা ও রাজনৈতিক দল রক্তদান শিবিরের আয়োজন করছে না। বিশদ

31st  May, 2024
উচ্চ মাধ্যমিকে ভালো ফল করেও উচ্চশিক্ষা দিয়ে দুশ্চিন্তায় কাটোয়ার ছাত্রী

দু’কামরার মাটির বাড়ি। সেখানেই তিন বোন, মা ও বাবাকে নিয়ে কোনওমতে মাথা গুঁজে থাকেন। বাবা টোটো চালিয়ে কোনওরকমে সংসারে চালান। নিজে টিউশনি পড়িয়ে এবার উচ্চ মাধ্যমিকে ৯৩শতাংশ নম্বর পেয়ে তাক লাগালেন কাটোয়ার গাঁফুলিয়া গ্রামের ছাত্রী রিঙ্কু ঘোষ। 
বিশদ

31st  May, 2024
সোশ্যাল মিডিয়ার ভোটে সৌমিত্র-সুজাতার টক্কর

বিষ্ণুপুরে ভোটের উপর ভোট চলছে সোশ্যাল মিডিয়ায়। বিজেপির সৌমিত্র খাঁ, তৃণমূল কংগ্রেসের সুজাতা মণ্ডল নাকি সবাইকে চমকে দিয়ে সিপিএমের শীতল কৈবর্ত জিতবেন? তা জানতে তিনজনের ছবি দিয়ে তিনটি বক্সে টিক মার্ক দেওয়ার আহ্বান জানানো হচ্ছে।
বিশদ

31st  May, 2024
আদিবাসী, তফসিলির সন্তানদের পড়ার আগ্রহ বাড়িয়েছে কন্যাশ্রী ও সবুজসাথী

রাজ্য সরকারের কন্যাশ্রী প্রকল্পের সাহায্যে জেলার প্রত্যন্ত আদিবাসী ও তফসিলি জাতি-উপজাতি ভুক্ত এলাকায় মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পড়ুয়াদের সাফল্যের হার বাড়ছে। এই সব এলাকায় সরকারি স্কুলের পড়ুয়ারাও এখন শহরের পড়ুয়াদের সঙ্গে পাল্লা দিচ্ছে বলে দাবি স্কুলের শিক্ষক শিক্ষিকাদের। বিশদ

31st  May, 2024
জলঙ্গির জলে ‘বিষ’! স্নান করলেই চর্মরোগ, নদী পরিষ্কার না করার অভিযোগ পাড়ের বাসিন্দাদের

জলঙ্গিতে নামলেই গায়ে চুলকানি হচ্ছে। তাই স্থানীয় বাসিন্দারা নদীতে স্নান করা প্রায় বন্ধ করে দিয়েছেন। তাঁদের দাবি, অবিলম্বে এই নদী পরিষ্কার করতে হবে। তেহট্ট মহকুমা প্রশাসন দাবিটি নিয়ে চিন্তাভাবনা করছে বলে জানিয়েছে। 
বিশদ

31st  May, 2024
৫০ হাজার টাকার বিদেশি মদ সহ ধৃত যুবক, চাঞ্চল্য

বিহারে শেষ দফায় ভোট রয়েছে আটটি আসনে। তার আগে পশ্চিমবঙ্গ থেকে ট্রেনে মদ পাচারে সক্রিয় হয়ে উঠেছে কারবারিরা। বিহারে যেহেতু মদ নিষিদ্ধ, তাই বাংলা থেকে বিভিন্ন ট্রেনে নিয়ে যাওয়া হচ্ছে বিদেশি মদ।
বিশদ

31st  May, 2024

Pages: 12345

একনজরে
বছর বাইশের তরুণীকে ধর্ষণ করে সেই ভিডিও ছড়িয়ে দেওয়া হয়। তারপরও নির্যাতিতার অন্যত্র বিয়ে রুখতে তলোয়ার নিয়ে অপহরণের চেষ্টা করা হয় বলে অভিযোগ। বুধবার এমনই ...

বৃহস্পতিবার রাতে মাথাভাঙা-কোচবিহার রাজ্যসড়কে একটি ট্রাক থেকে ৫০ লক্ষ মাদক উদ্ধার করেছে মাথাভাঙা থানার পুলিস। ...

বৃহস্পতিবার রাতে হাওড়ার দাশনগরে তৃণমূলের দুই গোষ্ঠীর মধ্যে সংঘর্ষে এক যুবক গুরুতর জখম হয়েছেন। দাশনগর থানার সামনেই ঘটনাটি ঘটেছে। এই ঘটনাকে কেন্দ্র করে দলের অন্দরে ...

লোকসভা নির্বাচনের ফলাফল শুধুমাত্র ঘোষণার অপেক্ষা। তারপরেই বঙ্গ বিজেপির শীর্ষ নেতৃত্বের ডাক পড়তে চলেছে দিল্লিতে। দলের শীর্ষ সূত্রের খবর, ৪ জুনের অব্যবহিত পরেই বাংলার বিজেপি ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

গৃহে বা বাইরে পড়ে গিয়ে দেহে আঘাত বা অস্থিভঙ্গ হতে পারে। কাজকর্মে মনোযোগের অভাব। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব দুগ্ধ দিবস
১৮৭৪ - ইষ্ট ইণ্ডিয়া কোম্পানি বিলুপ্ত হয়
১৮৪২ - বাঙালি লেখক, সংগীতস্রষ্টা সত্যেন্দ্রনাথ ঠাকুরের জন্ম
১৯২৬- আমেরিকার মডেল, অভিনেত্রী ও গায়িকা মেরিলিন মনরোর জন্ম
১৯২৯- অভিনেত্রী নার্গিসের জন্ম
১৯৩৪ - কবি, নাট্যকার ও চিত্রনাট্যকার মোহিত চট্টোপাধ্যায়ের জন্ম
১৯৩৭ -  মার্কিন অভিনেতা মরগান ফ্রিম্যানের জন্ম
১৯৬৪- সঙ্গীত পরিচালক ইসমাইল দরবারের জন্ম
১৯৬৮- মার্কিন লেখিকা ও সমাজকর্মী হেলেন কেলারের মৃত্যু
১৯৭০- অভিনেতা আর মাধবনের জন্ম
১৯৮৫ - ভারতীয় ক্রিকেটার দিনেশ কার্তিকের জন্ম
১৯৯৬-ভারতের ষষ্ঠ রাষ্ট্রপতি নীলম সঞ্জীব রেড্ডির মৃত্যু
২০০১- নেপাল রাজপরিবারে হত্যাকাণ্ড, যুবরাজ দীপেন্দ্র গুলি করে হত্যা করে বাবা, মা, নেপালের রাজা বীরেন্দ্র এবং রানি ঐশ্বর্যসহ পরিবারের একাধিক সদস্যকে
২০০২ - দক্ষিণ আফ্রিকার ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক হানসি ক্রোনিয়ের মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮২.৪৩ টাকা ৮৪.১৭ টাকা
পাউন্ড ১০৪.২৩ টাকা ১০৭.৭০ টাকা
ইউরো ৮৮.৫৫ টাকা ৯১.৬৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৭২,৮৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭৩,২০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৬৯,৬০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৯২,৪০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৯২,৫০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১৮ ‌জ্যৈষ্ঠ, ১৪৩১, শনিবার, ১ জুন, ২০২৪। নবমী ৬/১৩ দিবা ৭/২৫। উত্তর ভাদ্রপদ নক্ষত্র ৫৫/৫০ রাত্রি ৩/১৬। সূর্যোদয় ৪/৫৫/৩৬, সূর্যাস্ত ৬/১২/৫৫। অমৃতযোগ দিবা ৩/৩৩ গতে অস্তাবধি। রাত্রি ৬/৫৬ গতে ৭/৩৯ মধ্যে পুনঃ ১১/১৩ গতে ১/২১ মধ্যে পুনঃ ২/৪৭ গতে উদয়াবধি। মাহেন্দ্রযোগ  প্রাতঃ ৫/৪৮ মধ্যে পুনঃ ৯/২১ গতে ১২/০ মধ্যে। বারবেলা ৬/৩৫ মধ্যে পুনঃ ১/১৪ গতে ২/৫৪ মধ্যে পুনঃ ৪/৩৪ গতে অস্তাবধি। কালরাত্রি ৭/৩৪ মধ্যে পুনঃ ৩/৩৭ গতে উদয়াবধি। 
১৮ ‌জ্যৈষ্ঠ, ১৪৩১, শনিবার, ১ জুন, ২০২৪। নবমী দিবা ৬/৯ পরে দশমী রাত্রি ৩/৪১। উত্তরভাদ্রপদ নক্ষত্র রাত্রি ২/২০। সূর্যোদয় ৪/৫৬, সূর্যাস্ত ৬/১৫। অমৃতযোগ দিবা ৩/৩৮ গতে ৬/১৫ মধ্যে এবং রাত্রি ৭/২ গতে ৭/৪৪ মধ্যে ও ১১/১৬ গতে ১/২৩ মধ্যে ও ২/৪৭ গতে ৪/৫৬ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ৫/৪৮ মধ্যে ও ৯/২৩ গতে ১২/৪ মধ্যে। কালবেলা ৬/৩৬ মধ্যে ও ১/১৫ গতে ২/৫৫ মধ্যে ও ৪/৩৫ গতে ৬/১৫ মধ্যে। কালরাত্রি ৭/৩৫ মধ্যে ও ৩/৩৬ গতে ৪/৫৬ মধ্যে। 
২৩ জেল্কদ।

ছবি সংবাদ

এই মুহূর্তে
সন্দেশখালির আগরহাটি হাইস্কুলের সামনে বোমাবাজি, এলাকায় উত্তেজনা

02:40:05 PM

বরানগর বিধানসভা উপনির্বাচনে দুপুর ১ টা পর্যন্ত ভোট পড়ল ৪১.১০ শতাংশ

02:33:42 PM

ওড়িশা বিধানসভা নির্বাচন (চতুর্থ দফা): দুপুর ১ টা পর্যন্ত ৩৭.৬৪ শতাংশ ভোট পড়ল

02:29:33 PM

লোকসভা নির্বাচন ২০২৪: হালতুতে বাবাকে সঙ্গে নিয়ে ভোট দিলেন যাদবপুরের সিপিএম প্রার্থী সৃজন ভট্টাচার্য

02:25:38 PM

চেতলার একটি বুথে সপরিবারে ভোট দিলেন মেয়র ফিরহাদ হাকিম

02:24:00 PM

বরানগর বিধানসভা উপনির্বাচন: একটি বুথে ব্যাপক উত্তেজনা, বিজেপি প্রার্থী সজল ঘোষকে ঘিরে বিক্ষোভ

02:23:00 PM