Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

থানারপাড়ার চর মোক্তারপুরে বাড়ি বাড়ি ট্যাপকল বসলেও মিলছে না জল

সংবাদদাতা, করিমপুর: দু’বছর আগে বাড়ি বাড়ি ট্যাপকল বসানো হয়েছিল। তা সত্ত্বেও থানারপাড়ার চর মোক্তারপুর গ্রামের বাসিন্দারা পানীয় জল পান না। প্রচণ্ড গরমে জল না পেয়ে গ্রামের প্রায় ছয় হাজার মানুষ সমস্যায় পড়েছেন। করিমপুর-২ ব্লকের নতিডাঙা-২ গ্রাম পঞ্চায়েতে পড়ে চর মোক্তারপুর। এই গ্রামের বিভিন্ন এলাকায় পাঁচজন পঞ্চায়েত সদস্য রয়েছেন। তার মধ্যে একজন তৃণমূলের। বাকি চারজন কংগ্রেসের। এত বড় গ্রামে ট্যাপকল বসানো হলেও সরকারি প্রকল্পের আর্সেনিকমুক্ত পরিস্রুত পানীয় জল মেলেনি।  গ্রামে তিনটি সরকারি প্রাথমিক বিদ্যালয় ও একটি মাধ্যমিক শিক্ষাকেন্দ্র রয়েছে। চারটি অঙ্গনওয়াড়ি কেন্দ্রও আছে। পানীয় জলের অভাবে এই সমস্ত জায়গাতেও সমস্যা হচ্ছে। কংগ্রেসের পঞ্চায়েত সদস্য সোহেল রানা মণ্ডল বলেন, বছর দুয়েক আগে গ্রামের বেশ কিছু বাড়িতে ট্যাপকল বসিয়ে দেওয়া হল। কিন্তু এখনও তাতে জল এল না। দত্তপাড়া, পূর্বপাড়া সহ বেশ কয়েকটি এলাকায় এখনও সব বাড়িতে ট্যাপকল লাগানোর কাজই করতে পারেনি। তবে যে সব বাড়িতে পাইপলাইনের সংযোগ দেওয়া হয়েছিল, সেখানে জল সরবরাহ চালু করা উচিত ছিল। তৃণমূলের গ্রাম পঞ্চায়েত সদস্য আবু সুফিয়ান মণ্ডল বলেন, আশপাশের অনেক গ্রামের মানুষ পানীয় জল পাচ্ছেন। কিন্তু আমাদের গ্রামের মানুষ পরিস্রুত পানীয় জল পাচ্ছেন না। সমস্যার কথা বিধায়ক ও সংশ্লিষ্ট সমস্ত দপ্তরেই জানানো হয়েছে। কিন্তু কোনও সুরাহা হয়নি। করিমপুরের বিধায়ক বিমলেন্দু সিংহরায় বলেন, ভোট প্রক্রিয়া শেষ হলে সংশ্লিষ্ট দপ্তরের সঙ্গে যোগাযোগ করে সমস্যা সমাধানের চেষ্টা করা হবে।

30th  April, 2024
৭ পুরসভা কোন দিকে, অঙ্ক কষছে সব দল

রানাঘাট লোকসভা কেন্দ্রের ভাগ্য নির্ধারণে গুরুত্বপূর্ণ ভূমিকা নেবে শহরকেন্দ্রিক ভোটব্যাঙ্ক। তাই এই কেন্দ্রের সাতটি পুরসভার ভোট কোনদিকে ঝুঁকবে, তা নিয়েই সম্ভাব্য ফলাফলের হিসেব-নিকেশ করছে রাজনৈতিক মহল।
বিশদ

কাল কৃষ্ণনগর ও রানাঘাট লোকসভার গণনা, চূড়ান্ত প্রস্তুতি জেলা প্রশাসনের

কাল, ৪ জুন দেশজুড়ে সাতদফার ম্যারাথন ভোট পর্বের ফল ঘোষণার দিন। নদীয়া জেলার কৃষ্ণনগর ও রানাঘাট লোকসভা কেন্দ্রের ফলাফলের দিকে তাকিয়ে রয়েছে রাজনৈতিক মহল। এই দুই কেন্দ্রে উনিশের পুনরাবৃত্তি হবে নাকি পালাবদল, সেটাই এখন আলোচনার কেন্দ্রবিন্দুতে।
বিশদ

মুকুটমণির হাতযশেই ঘাসফুল ফুটবে রানাঘাট লোকসভায়, আশায় তৃণমূল

একদিকে গোষ্ঠীদ্বন্দ্ব, আর অন্যদিকে সাংগঠনিক সমন্বয়ের অভাব। গত পঞ্চায়েত নির্বাচনে এই কারণেই রানাঘাট দক্ষিণ বিধানসভার গুরুত্বপূর্ণ তিনটি পঞ্চায়েতে রাম-বাম জোটের কাছে কার্যত ধুয়ে মুছে সাফ হয়ে যায় তৃণমূল।
বিশদ

গণনার আগে এজেন্টরাই ‘সেলিব্রিটি’!

ভোট গণনাকেন্দ্রের এজেন্টরাই যেন সেলিব্রিটি! সেই এজেন্টদের নিয়েই রাজনৈতিক দলগুলির অতি তৎপরতা। আলাদা থাকার জায়গা থেকে শুরু করে খাওয়া-দাওয়ার সবরকম আয়োজন করেছে শাসক ও বিরোধী শিবির। আজ, সোমবার রাতের মধ্যেই বিভিন্ন বিধানসভা থেকে এজেন্টরা কৃষ্ণনগর শহরে চলে আসবেন। মঙ্গলবার সকাল থেকে ভোটগণনা শুরু হবে।
বিশদ

নশিপুর রেলসেতু উদ্বোধনের ৩ মাস পূর্ণ, গড়াল না যাত্রীবাহী ট্রেনের চাকা

লোকসভা ভোটের নির্ঘণ্ট ঘোষণার আগে ২ মার্চ কৃষ্ণনগর থেকে ভার্চুয়ালি নশিপুর-আজিমগঞ্জ রেলসেতুর আনুষ্ঠানিক উদ্বোধন করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।
বিশদ

নার্সিংহোমের কোয়ার্টার থেকে নার্সের দেহ উদ্ধার, তদন্ত শুরু

নার্সের রহস্যমৃত্যু ঘিরে চাঞ্চল্য ছড়াল বহরমপুরে। শনিবার রাতে শহরের একটি নার্সিংহোমের কোয়ার্টার থেকে ওই যুবতীর দেহ উদ্ধার হয়েছে।
বিশদ

জঙ্গিপুরে শহরে পুকুর ভরাটের অভিযোগ ঘিরে ব্যাপক বিক্ষোভ

জঙ্গিপুর শহরে একটি বহুল ব্যবহৃত বিশাল পুকুর রাতের অন্ধকারে বেআইনিভাবে ভরাটের চেষ্টার অভিযোগ উঠল। জমি মাফিয়ারা আর্থমুভার নামিয়ে পুকুরটি ভরাট করছিল বলে অভিযোগ। এর প্রতিবাদে শনিবার রাতে শতাধিক বাসিন্দা পুকুরপাড়ে জড়ো হয়ে বিক্ষোভ দেখান।
বিশদ

ঝাড়গ্রামের বেশিরভাগ ব্লক থেকে লিড পাওয়া নিয়ে আশাবাদী তৃণমূল কংগ্রেস

লোকসভা ভোটে জেলার বেশিরভাগ ব্লক থেকে ২০ হাজারের বেশি লিড পাওয়া নিয়ে আশাবাদী তৃণমূল শীর্ষ নেতৃত্ব। যা ভোটের ফলাফলের আগে তাদের কর্মী সমর্থকদের মধ্যে আত্মবিশ্বাস বাড়াচ্ছে। তৃণমূলের নেতৃত্বের মতে, জেলার নয়াগ্রাম, গোপীবল্লভপুর-১, সাঁকরাইল, বিনপুর -১ ও বিনপুর-২ ব্লক থেকে তৃণমূল ভালো ফল করবে।  
বিশদ

ভোটের দিন ধৃত বিজেপি কর্মীর কাছ থেকে উদ্ধার বন্দুক, গুলি

পুলিসি হেফাজতে থাকা বিজেপি কর্মীকে জেরা করে দেশি রিভলভার ও তিন রাউন্ড গুলি বাজেয়াপ্ত করল পুলিস। ভূপতিনগর থানার বরোজ গ্রাম পঞ্চায়েতের ঘটনা।
বিশদ

এক্সিট পোল ভাঁওতা দাবি তৃণমূল এজেন্টদের 

এক্সিট পোল আসলে ভাঁওতা। বিজেপিকে এগিয়ে রাখার মধ্য দিয়ে তৃণমূল কর্মীদের মনোবল ভাঙার চেষ্টা হচ্ছে বলে একযোগে সুর চড়ালেন তৃণমূল প্রার্থী ও এজেন্টরা।
বিশদ

ঘাটাল ফের দেবেরই, চারাগাছ কেনা শুরু তৃণমূলের

বুথ ফেরত সমীক্ষা যাই হোক না কেন, ঘাটাল থেকে এবারে জয়ের হ্যাট্রিক করছেন দীপক (দেব) অধিকারী। তৃতীয় বারের জন্য জিতে তিনি দিল্লি যাচ্ছেন ‘চাঁদের পাহাড়’-এর শঙ্কর। 
বিশদ

দীর্ঘমেয়াদি ভোট পর্বের জের, জেলাজুড়ে রক্তের আকাল 

বীরভূমের প্রতিটি হাসপাতালের ব্লাড ব্যাঙ্কে দেখা দিয়েছে রক্তের ব্যাপক সঙ্কট। চরম দুর্ভোগে হাসপাতালের রোগীরা। শুধু তাই নয়, রক্তের সঙ্কট মেটাতে রীতিমতো হিমশিম খেতে হচ্ছে হাসপাতালের স্বাস্থ্যকর্মীদের। এদিকে রক্ত না পেয়ে ক্ষোভে ফেটে পড়ছেন রোগীর বাড়ির আত্মীয়রা।
বিশদ

দলের ভোট কারিগরদের সমীক্ষায় জেলার দু’টি কেন্দ্রে জয় তৃণমূলের 

বীরভূমের দুই আসনে নির্বাচন মিটতেই তৃণমূলের দায়িত্বপ্রাপ্ত নেতারা নিজেদের মতো করে পর্যালোচনা করা শুরু করেছিলেন। সেই ভোট ম্যানেজারদের সমীক্ষায় বোলপুর ও বীরভূম দু’টি আসনেই এগিয়ে রয়েছে তৃণমূল। সেই অঙ্ক কষেই উচ্ছ্বসিত শাসক দলের নেতারা।
বিশদ

এজেন্টদের শেষ পর্যন্ত গণনায় থাকার নির্দেশ

গণনা পুরোপুরি শেষ না হওয়া পর্যন্ত কোনওভাবেই গণনাকেন্দ্র ছাড়া যাবে না। কাউন্টিং এজেন্টদের এমনই বার্তা দিচ্ছে রাজনৈতিক দলগুলি। তৃণমূল, বিজেপি থেকে বাম-কংগ্রেস জোট সকলেই তাদের কাউন্টিং এজেন্টদের যথাযথ দায়িত্ব বুঝিয়ে দিচ্ছে।
বিশদ

Pages: 12345

একনজরে
চিকিৎসায় গাফিলতিতে প্রসূতির মৃত্যুর অভিযোগ ঘিরে উত্তেজনা রায়গঞ্জ মেডিক্যালে। মৃত নাস্তারা খাতুনের (২২) বাড়ি গোয়ালপোখর থানার সোলপাড়া এলাকায়। ...

চাঁদের দূরবর্তী অঞ্চলে সফলভাবে অবতরণ করল চীনের মহাকাশযান চ্যাং’ই-৬। উদ্দেশ্য, পাথর এবং মাটির নমুনা সংগ্রহ করে পৃথিবীতে ফিরে আসা। রবিবার বেজিংয়ের স্থানীয় সময় সকাল ৬টা ...

দমদম লোকসভা কেন্দ্রে ভোট পড়ল ৭৩.৮১ শতাংশ। এবার এই কেন্দ্রে পুরুষ ভোটারের তুলনায় মহিলা ভোটারের সংখ্যা বেশি ছিল। কিন্তু ভোটদানের ক্ষেত্রে মহিলাদের তুলনায় এগিয়ে রয়েছেন পুরুষ ভোটাররা। ...

লক্ষ্য একটাই। বেসরকারি ভ্রমণ সংস্থাগুলির সঙ্গে পাল্লা দেওয়া। তীব্র গরমে কীভাবে পর্যটক টানা যায়, মরিয়া হয়ে সেই পথ খুঁজছে রেলমন্ত্রক। তার জন্য বেছে নিয়েছে মাতা ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

গুরুত্বপূর্ণ কাজে সাফল্য। আর্থিক ও বিদ্যাবিষয়ে দিনটি শুভ। শুত্রুভাবাপন্নদের এড়িয়ে চলুন। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব সাইকেল দিবস
১৫০২: পর্তুগীজ নৌ অভিযাত্রী ভাস্কো-দা-গামা ভারতের কালিকট বন্দরে এক নৃশংস হত্যাযজ্ঞ চালায়
১৭৮৯: ইস্ট ইন্ডিয়া কোম্পানি বাংলায় লবণ উৎপাদন নিষিদ্ধ করে
১৯০৮: স্বাধীনতা সংগ্রামী শহীদ বিপ্লবী গোপাল সেনগুপ্তর জন্ম
১৯১৫: ব্রিটিশ সরকার রবীন্দ্রনাথকে ‘নাইট’ উপাধিতে ভূষিত করে
১৯১৯: টলিউডের বিশিষ্ট অভিনেত্রী ছায়া দেবীর (চট্টোপাধ্যায়) জন্ম
১৯২০: বাংলা সাহিত্যের ইতিহাসবিদ তথা গবেষক অসিতকুমার বন্দ্যোপাধ্যায়ের জন্ম
১৯২৪: রাজনীতিক এম করুণানিধির জন্ম
১৯২৮: প্রাক্তন নিউজিল্যান্ডের ক্রিকেটার জন রিচার্ড রিডের জন্ম
১৯৩৬: ভারতের সিভিলিয়ান রেডিওর নাম পরিবর্তন করে অল ইন্ডিয়া রেডিও নামকরণ।
১৯৪৬ : ভারতের জাতীয়তাবাদী রাজনৈতিক নেতারা ব্রিটিশ সরকার প্রস্তাবিত ভারত বিভাজন প্রস্তাব মেনে নেন।
১৯৪৭ : বৃটিশ সরকার ভারত বিভাগের পরিকল্পনা প্রকাশ করে।
১৯৫৩: মনোবিদ গিরীন্দ্রশেখর বসুর মৃত্যু
১৯৬১:  রথীন্দ্রনাথ ঠাকুরের মৃত্যু
১৯৬৬: প্রাক্তন পাকিস্তানের ক্রিকেট তারকা ওয়াসিম আক্রামের জন্ম
১৯৬৯: ভাষা বিজ্ঞানী মুহম্মদ আবদুল হাই ট্রেন দুর্ঘটনায় নিহত হন
১৯৮৬: টেনিস তারকা রাফায়েল নাদালের জন্ম
২০১৩: অভিনেত্রী জিয়া খানের মৃত্যু
২০১৫: সত্যজিৎ রায়ের স্ত্রী বিজয়া রায়ের মৃত্যু
২০১৬: মার্কিন বক্সার মহম্মদ আলির মৃত্যু
২০২০: বলিউডের বিশিষ্ট গীতিকার আনোয়ার সাগরের মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮২.৫৮ টাকা ৮৪.৩২ টাকা
পাউন্ড ১০৪.৫৫ টাকা ১০৮.০৪ টাকা
ইউরো ৮৯.০৩ টাকা ৯২.২০ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
02nd  June, 2024
পাকা সোনা (১০ গ্রাম) ৭২,৮৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭৩,২০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৬৯,৬০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৯২,৪০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৯২,৫০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
01st  June, 2024

দিন পঞ্জিকা

দৃকসিদ্ধ: ২০ ‌জ্যৈষ্ঠ, ১৪৩১, সোমবার, ৩ জুন, ২০২৪। দ্বাদশী ৪৮/৩০ রাত্রি ১২/১৯। অশ্বিনী নক্ষত্র ৪৭/৫৫ রাত্রি ১২/৫। সূর্যোদয় ৪/৫৫/২১, সূর্যাস্ত ৬/১৩/৪৫। অমৃতযোগ দিবা ৮/২৮ গতে ১০/১৪ মধ্যে। রাত্রি ৯/৫ গতে ১১/৫৬ মধ্যে পুনঃ ১/২১ গতে ২/৪৭ মধ্যে। মাহেন্দ্রযোগ রাত্রি ৩/২৯ গতে ৪/১২ মধ্যে। বারবেলা ৬/৩৬ গতে ৮/১৫ মধ্যে পুনঃ ২/৫৪ গতে ৪/৩৪ মধ্যে। কালরাত্রি ১০/১৪ গতে ১১/৩৫ মধ্যে। 
২০ ‌জ্যৈষ্ঠ, ১৪৩১, সোমবার, ৩ জুন, ২০২৪। দ্বাদশী রাত্রি ১১/২। অশ্বিনী নক্ষত্র রাত্রি ১১/১৭। সূর্যোদয় ৪/৫৬, সূর্যাস্ত ৬/১৫। অমৃতযোগ দিবা ৮/৩১ গতে ১০/১৯ মধ্যে এবং রাত্রি ৯/১১ গতে ১২/০ মধ্যে ও ১/২৫ গতে ২/৪৯ মধ্যে। মাহেন্দ্রযোগ রাত্রি ৩/৩২ গতে ৪/১৪ মধ্যে। কালবেলা ৬/৩৬ গতে ৮/১৬ মধ্যে ও ২/৫৫ গতে ৪/৩৫ মধ্যে। কালরাত্রি ১০/১৫ গতে ১১/৩৬ মধ্যে। 
২৫ জেল্কদ।

ছবি সংবাদ

এই মুহূর্তে
২৫০৭ পয়েন্ট উঠল সেনসেক্স

04:37:09 PM

যুবকের ঝুলন্ত দেহ উদ্ধার, চাঞ্চল্য
এক যুবকের অস্বাভাবিক মৃত্যুতে চাঞ্চল্য ছড়াল ময়নাগুড়ির খাগড়াবাড়ি-২ গ্রাম পঞ্চায়েত ...বিশদ

04:14:32 PM

মুম্বইয়ের বোরিভালিতে ওভারহেড তারের কাজের জন্য আজ বন্ধ ১ ও ২ নম্বর প্ল্যাটফর্ম

04:08:16 PM

ময়নাগুড়িতে গৃহবধুর মৃত্যুর ঘটনায় গ্রেপ্তার স্বামী
ময়নাগুড়িতে গৃহবধুর মৃত্যুর ঘটনায় গতকাল অর্থাৎ রবিবার রাতে কোচবিহার থেকে ...বিশদ

04:02:29 PM

২৫৬৮ পয়েন্ট উঠল সেনসেক্স

03:39:22 PM

কাকদ্বীপের ২৬ নং বুথে দুপুর ৩টে পর্যন্ত ভোট পড়ল ৫৯.২৮ শতাংশ

03:34:06 PM