Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

সাংসদ তহবিলের অর্থ নিয়ে বিরূপ মন্তব্যর প্রতিবাদে অরূপের বিরুদ্ধে মামলা সুভাষের

নিজস্ব প্রতিনিধি, বাঁকুড়া: আগামী ২৫মে বাঁকুড়া লোকসভা কেন্দ্রে নির্বাচন হতে চলেছে। ভোটের ময়দানে তৃণমূল ও বিজেপি প্রার্থীর লড়াই চলছেই। তার মাঝে দুই প্রার্থীর লড়াই এবার গড়াল আদালত পর্যন্ত। সাংসদ তহবিলের অর্থ খরচ নিয়ে বিরূপ মন্তব্য করেছেন বাঁকুড়ার তৃণমূল প্রার্থী অরূপ চক্রবর্তী। এমনই অভিযোগ তুলে বৃহস্পতিবার অরূপবাবুর বিরুদ্ধে বাঁকুড়া আদালতে মামলা করলেন তাঁরই প্রতিদ্বন্দ্বী বিজেপি প্রার্থী সুভাষ সরকার। যা নিয়ে সরগরম বাঁকুড়ার রাজনীতি। দু’জনেই অবশ্য ভোটে হারার আতঙ্ককে তুলে ধরার চেষ্টা করেছেন। 
সুভাষবাবু বলেন, তৃণমূল প্রার্থী সাংসদ তহবিলের অর্থ নিয়ে মানুষকে উদ্দেশ্যপ্রণোদিতভাবে মিথ্যা কথা বলেছেন। ভোটারদের প্রভাবিত করারও চেষ্টা করেছেন। এটা অত্যন্ত অন্যায় কাজ। একজন রাজনৈতিক ব্যক্তি হয়ে ক্রমাগত সাধারণ মানুষকে মিথ্যা কথা বলছেন, এটা বন্ধ হওয়া দরকার। তারসঙ্গে ব্যক্তিগতভাবে আমার সম্মানহানিও করা হয়েছে। নির্বাচন কমিশনের গাইড লাইনেও এবিষয়ে স্পষ্ট করে বলা হয়েছে। এরকমভাবে নির্বাচনের সময় মানুষকে বিভ্রান্ত করা যায় না। তাই এদিন বাঁকুড়া আদালতে মামলা দায়ের করেছি। তাঁর বিরুদ্ধে ফৌজদারি মামলা করা হয়েছে। তারসঙ্গে মানহানির জন্য ১০০ কোটি টাকা ক্ষতিপূরণ চেয়েও একটি দেওয়ানি মামলা করার প্রস্তুতি নেওয়া হচ্ছে। সুভাষবাবু জানিয়েছেন, তাঁর পক্ষে কলকাতা হাইকোর্টের তরফে তিনজন ও বাঁকুড়া আদালতের তিনজন সওয়াল করছেন। এদিনই বাঁকুড়া জেলা আদালতে মামলা করা হয়েছে। 
সুভাষবাবুর পক্ষের অন্যতম আইনজীবী কৃষ্ণেন্দু গুপ্ত বলেন, নির্বাচনের সময়ে প্রচারে মিথ্যা চার করেছেন তৃণমূল প্রার্থী। এমপি ল্যাডের টাকা খরচ প্রশাসনিক পদ্ধতি মেনে হয়। এজন্য ইউটিলাইজেশন সার্টিফিকেট দেওয়া হয়ে থাকে। তারসঙ্গে অডিটও হয়। মিথ্যাচার করার জন্য সুনির্দিষ্ট ধারায় অভিযোগ জানানো হয়েছে। 
সুভাষবাবুর আর এক আইনজীবী বিল্বেশ্বর সিংহ বলেন, নির্বাচনের সময় মিথ্যা রটানো ও সম্মানহানির জন্য চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের এজলাসে ফৌজদারি মামলা করা হয়েছে। জন প্রতিনিধি আইন অনুযায়ী মামলা হয়েছে। 
তবে পাল্টা মামলা করার হুঁশিয়ারিও দিয়েছেন বাঁকুড়ার তৃণমূল প্রার্থী অরূপ চক্রবর্তী। এদিন তিনি বলেন, সুভাষবাবু এমপি ল্যাডের অর্থে কোনও গঠনমূলক কাজ করেননি। তাঁর গাত্রদাহ হয়েছে বলে মানহানির মামলা করেছেন। সুভাষবাবুর বিরুদ্ধে বিদ্যুৎ চুরির মামলা হয়েছিল। তাতে তিনি অভিযুক্ত ছিলেন। আমার বিরুদ্ধে মানহানির মামলা করে লাভ নেই। তাঁর বিরুদ্ধে আমি ২৫টি মামলা করব।
রাজনৈতিক মহলের মতে, তীব্র দাবদাহের মধ্যে রাজনৈতিক দলগুলির প্রচারে এনিতেই বাঁকুড়ার ভোট ময়দান উত্তপ্ত রয়েছে। এদিন বিজেপি প্রার্থীর মামলার পর তা যে আরও চরম আকার ধারণ করবে, তা বলার অপেক্ষা রাখে না।

17th  May, 2024
কেশপুরের বহু বুথে খাতাই খুলতে পারেনি বিজেপি

রাজ্যের মধ্যে সর্বোচ্চ ভোটে জেতার রেকর্ড আগেই গড়েছে কেশপুর। এবার শুধু এক লক্ষের লিড নয়, কেশপুরের বহু বুথে খাতাই খুলতে পারেনি বিজেপি। অনেক বুথেই বিজেপির প্রাপ্তি ‘শূন্য’! প্রায় ৫০টিরও বেশি বুথে বিজেপির ভোটপ্রাপ্তি দু’অঙ্কে পৌঁছয়নি
বিশদ

নাবালিকাকে নিয়ে ভিনরাজ্যে পালানোর আগে গ্রেপ্তার যুবক

ভালোবাসার টানে কালনা আদালত চত্বর থেকে পালিয়ে ভিনরাজ্যে যাওয়ার আগেই পুলিসের জালে ধরা পড়ল নাবালিকা ও তার প্রেমিক। ধৃত যুবকের নাম শিবা বর্মণ। বাড়ি কালনার নিচুজাপট। 
বিশদ

রামপুরহাটে পরিযায়ী শ্রমিকের মৃত্যু 

রেলের বৈদ্যুতিক খুঁটিতে ধাক্কা খেয়ে ট্রেন থেকে পড়ে মৃত্যু হল এক পরিযায়ী শ্রমিকের। বুধবার দুপুরে ঘটনাটি ঘটেছে রামপুরহাট জংশন ঢোকার মুখে আপ হাওড়া রাধিকাপুর কুলিক এক্সপ্রেসে। জিআরপি জানিয়েছে, মৃত যুবকের নাম আব্দুল্লা মোমিন (৩৫)।
বিশদ

বোলপুরে চাষের জমিতে গবাদিপশু নামা নিয়ে সংঘর্ষ

চাষের জমিতে গবাদি পশু নামাকে কেন্দ্র করে গ্রাম্য বিবাদে উত্তপ্ত হল বোলপুর থানার জাহানাবাদ। সেই ঘটনাকে কেন্দ্র করে দু’দল গ্রামবাসী মারপিটে জড়িয়ে পড়ে। সেই ঘটনার প্রতিবাদে বুধবার গ্রামে বিক্ষোভ দেখান একপক্ষ।
বিশদ

চাকরি দেওয়ার নামে প্রতারণা, গ্রেপ্তার ১

প্রাইমারিতে চাকরি দেওয়ার নাম করে সাড়ে সাত লক্ষ টাকা প্রতারণার অভিযোগ উঠল লাভপুরে। প্রতারিতর অভিযোগের ভিত্তিতে গ্রেপ্তার করা হয় লাভপুরের বাবুপাড়ার বাসিন্দা সুভাষ বন্দ্যোপাধ্যায় ওরফে গোপালকে
বিশদ

প্ল্যাস্টিক বর্জনে র‌্যালি পাইকরের দাঁতুড়া প্রাথমিক বিদ্যালয়ের

দিন কয়েক হল স্কুল চত্বরকে ‘নো প্লাস্টিক জ়োন’ হিসেবে ঘোষণা করেছেন। বুধবার গ্রামবাসীদের প্লাস্টিক ও থার্মোকল দিয়ে তৈরি সামগ্রী ব্যবহার থেকে বিরত থাকতে পডুয়াদের নিয়ে সচেতনতামূলক র‌্যালি করল পাইকরের দাঁতুড়া প্রাথমিক বিদ্যালয় কর্তৃপক্ষ।
বিশদ

ইলামবাজারে প্রৌঢ়র রক্তাক্ত দেহ উদ্ধার

বুধবার ভোরে ইলামবাজারের চৌপাহাড়ি জঙ্গল ও সুখবাজার মাঝে রাস্তায় এক প্রৌঢ়ের রক্তাক্ত দেহ উদ্ধার হয়েছে। মৃতের নাম মোরাল হেমব্রম(৫৩)। তাঁর বাড়ি পূর্ব বর্ধমান জেলার আউশগ্রাম থানার ভেদিয়া গ্রামে।
বিশদ

পাইকর ও তারাপীঠে অস্বাভাবিক মৃত্যু

মোবাইল ফোন নিয়ে মেয়ের সঙ্গে অশান্তির জেরে কীটনাশক খেয়ে আত্মহত্যা করলেন বাবা। পুলিস জানিয়েছে, পেশায় দিনমজুর মৃতের নাম শ্যামল মাল (৪৬)। বাড়ি পাইকর থানার ছাতিনা গ্রামে। গত বৃহস্পতিবার তাঁকে কীটনাশক খাওয়া অবস্থায় রামপুরহাট মেডিক্যালে ভর্তি করেন পরিবারের সদস্যরা।
বিশদ

তীব্র গরম, জামাইদের জন্য মাছের পদে ঝুঁকলেন শাশুড়িরা, কমল মাংস বিক্রি

ষষ্ঠীর দিন জামাইয়ের পাতে খাসির মাংস ‘মাস্ট’। কোলেস্টেরলের জন্য সারা বছর না খেলেও জামাইষষ্ঠীর দিন নিয়ম নাস্তি। কিন্তু এবছর গরমের প্রাবল্যে সে ধারাবাহিকতায় ছেদ পড়ল। জামাইষষ্ঠীর মেনুতে মটন, চিকেনের পরিবর্তে অধিকাংশ বাঙালি বাড়িতে দেখা মিলল ইলিশ ও অন্যান্য মাছের
বিশদ

বোলপুরে গয়নার দোকানের মালিকদের নিয়ে বৈঠক পুলিসের

রানিগঞ্জ ও ডোমজুড়ের দুঃসাহসিক ডাকাতির ঘটনা থেকে শিক্ষা নিয়ে সতর্ক হল বোলপুর মহকুমা পুলিস ও প্রশাসন। বুধবার বোলপুর থানায় গয়নার দোকানের মালিকদের ডেকে বৈঠক করল পুলিস। সেখানে দোকান মালিকদের কী করণীয় ও কী করণীয় নয়, সে বিষয়ে দীর্ঘ আলোচনা করা হয়
বিশদ

নলহাটিতে নিখোঁজ যুবকের ক্ষতবিক্ষত দেহ উদ্ধার

নিখোঁজ যুবকের ক্ষতবিক্ষত দেহ উদ্ধার ঘিরে নলহাটি শহরের নজরুলপল্লিতে চাঞ্চল্য ছড়াল। বুধবার দুপুরে স্থানীয় কয়েকজন বাড়ির অদূরে একটি পরিত্যক্ত পাঁচিলের পাশে দেহটি পড়ে থাকতে দেখেন।
বিশদ

এবার মানুষের কাছে গিয়ে সমস্যার কথা শুনে সমাধানের চেষ্টা করবেন শতাব্দী

এর আগে জেলার বিভিন্ন জায়গায় প্রচারে গিয়ে বিক্ষোভের সম্মুখীন হয়েছিলেন শতাব্দী রায়। পানীয় জল নেই, রাস্তা খারাপ, বাড়ি মেলেনি, এমন নানা অভিযোগ শুনতে হয়েছিল তাঁকে। ভোটের পর এখন তাঁর মূল লক্ষ্য হল মানুষের সমস্যাগুলির সমাধান করা।
বিশদ

রামপুরহাটে মৃত্যু মালদহের শ্রমিকের

রেলের বৈদ্যুতিক খুঁটিতে ধাক্কা খেয়ে ট্রেন থেকে পড়ে মৃত্যু হল এক পরিযায়ী শ্রমিকের। বুধবার দুপুরে ঘটনাটি ঘটেছে রামপুরহাট জংশন ঢোকার মুখে আপ হাওড়া রাধিকাপুর কুলিক এক্সপ্রেসে
বিশদ

সোনার দোকানে বাড়ছে নজরদারি

পশ্চিম বর্ধমানের রানিগঞ্জ এবং হাওড়ার ডোমজুড়ের ঘটনার পর পূর্ব বর্ধমান জেলার সোনার দোকানগুলিতে নজরদারি বাড়ানো হচ্ছে। বেশকিছু এলাকায় সিসি ক্যামেরা বসানোর সিদ্ধান্ত হয়েছে।
বিশদ

Pages: 12345

একনজরে
লক্ষ্য বিনিয়োগ টানা। আজ, বৃহস্পতিবার নবান্ন সভাঘরে রাজ্যের শিল্পপতিদের সঙ্গে তাই বৈঠক করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। গত ২১, ২২ নভেম্বর রাজ্যে হয়েছিল বিশ্ববঙ্গ বাণিজ্য সম্মেলন। ...

পুরসভার উন্নয়নমূলক কাজে নাগরিকদের যুক্ত করুন। তা হলেই সমস্যা কাটবে। লোকসভা ভোটে বিপর্যয়ের পর বুধবার শিলিগুড়ি পুরসভার প্রশাসনিক বৈঠকে কাউন্সিলারদের এমনই দাওয়াই দিলেন পুরমন্ত্রী ফিরহাদ ...

গঙ্গা ভাঙন কবলিত বলাগড় ভাঙনের বৈশিষ্ট্য বহাল রেখেছে। এই ভাঙনে ‘ঘর’ ভেঙেছে বিজেপি’র। ভোটব্যাঙ্কে বিপুল ধসের জেরে বিজেপি’র দ্বিতীয়বার হুগলি লোকসভা কেন্দ্র দখলের স্বপ্নের সলিল সমাধি হয়েছে। কিন্তু বলাগড়ে শুধু ভাঙনই হয় না। ...

জেলবন্দি অরবিন্দ কেজরিওয়ালের সঙ্গে দেখা করলেন পাঞ্জাবের মুখ্যমন্ত্রী ভগবন্ত সিং মান। জানা গিয়েছে, বুধবার তিহার জেলে গিয়েছিলেন তিনি। সেখানে আপ সুপ্রিমো কেজরিওয়ালের সঙ্গে সদ্য সমাপ্ত লোকসভা ভোটের ফলাফল নিয়ে আলোচনা করেছেন মান। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মস্থলে জটিল কর্মে সাফল্য ও সুনাম। অর্থকড়ি উপার্জন বাড়বে। সম্পত্তি রক্ষণাবেক্ষণে ব্যয় বাড়বে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

ভূমিকম্প সচেতনতা দিবস
১৫২৫:  রোমান ক্যাথলিক চার্চের নিয়ম ভেঙে মার্টিন লুথার বিয়ে করেন ক্যাথরিনা ভনভরাকে
১৭৫৭: রবার্ট ক্লাইভ সিরাজউদ্দৌলার বিরুদ্ধে মুর্শিদাবাদ অভিমুখে যুদ্ধ অভিযান শুরু করেন
১৮৩১: স্কটল্যান্ডীয় গাণিতিক পদার্থবিজ্ঞানী তড়িৎচুম্বকীয় বিকিরণ তত্ত্বের জন্য সুবিদিত জেমস ক্লার্ক ম্যাক্সওয়েলের জন্ম
১৮৪০: কলকাতায় তত্ত্ববোধিনী সভার উদ্যোগে তত্ত্ববোধিনী পাঠশালা প্রতিষ্ঠিত হয়
১৮৫৭ : লর্ড ক্যানিং সংবাদপত্র আইন চালু করেন
১৮৯৭: বিখ্যাত দৌড়বীর পাভো নুরমির জন্ম
১৯২৭ :  বাংলাভাষা শহীদ আবুল বরকতের জন্ম
১৯৩২ :  ব্রিটিশ বিরোধী স্বাধীনতা আন্দোলনের অন্যতম ব্যক্তিত্ব অপূর্ব সেনের মৃত্যু
১৯৬৫: প্রাক্তন ক্রিকেটার মনিন্দর সিংয়ের জন্ম
১৯৭০: নিউজিল্যান্ডের প্রাক্তন  ক্রিকেট তারকা ক্রিস কেয়ার্নসের জন্ম
১৯৭১: অস্ট্রেলিয়ার সিডনিতে জি. বডরিক নামে এক মহিলা একসঙ্গে নয় সন্তানের জন্ম দেয়। এর মধ্যে ২ ছেলে ও ৪ মেয়ে বেঁচে যায়
১৯৯৪ : ভারতীয় মহিলা তীরন্দাজ দীপিকা কুমারীর জন্ম
২০১২: গজল গায়ক মেহদি হাসানের মৃত্যু 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮২.৬৮ টাকা ৮৪.৪২ টাকা
পাউন্ড ১০৪.৭৪ টাকা ১০৮.২১ টাকা
ইউরো ৮৮.১৯ টাকা ৯১.৩১ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৭২,১০০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭২,৪৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৬৮,৮৫০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৮৮,৭০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৮৮,৮০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৩০ ‌জ্যৈষ্ঠ, ১৪৩১, বৃহস্পতিবার, ১৩ জুন, ২০২৪। সপ্তমী ৪১/৩৮ রাত্রি ৯/৩৪। পূর্বফাল্গুনী নক্ষত্র অহোরাত্র। সূর্যোদয় ৪/৫৫/২১, সূর্যাস্ত ৬/১৭/৩৪। অমৃতযোগ দিবা ৩/৩৭ গতে অস্তাবধি, রাত্রি ৭/০ গতে ৯/৭ মধ্যে পুনঃ ১১/৫৭ গতে ২/৫ মধ্যে পুনঃ ৩/৩০ গতে উদয়াবধি। মাহেন্দ্রযোগ দিবা ২/৪৯ মধ্যে পুনঃ ৯/২৩ গতে ১১/১০ মধ্যে। বারবেলা ২/৫৭ গতে অস্তাবধি। কালরাত্রি ১১/৩৭ গতে ১২/৫৭ মধ্যে। 
৩০ ‌জ্যৈষ্ঠ, ১৪৩১, বৃহস্পতিবার, ১৩ জুন, ২০২৪। সপ্তমী রাত্রি ৯/১২। পূর্বফাল্গুনী নক্ষত্র অহোরাত্র। সূর্যোদয় ৪/৫৫, সূর্যাস্ত ৬/১৯। অমৃতযোগ দিবা ৩/৩২ গতে ৬/১৯ মধ্যে এবং রাত্রি ৭/৫ গতে ৯/১২ মধ্যে ও ১২/২ গতে ২/১০ মধ্যে ও ৩/৩৫ গতে ৪/৫৫ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ৫/৫৪ মধ্যে ও ৯/২৭ গতে ১১/১৪ মধ্যে। কালবেলা ২/৫৮ গতে ৬/১৯ মধ্যে। কালরাত্রি ১১/৩৭ গতে ১২/৫৭ মধ্যে। 
৬ জেলহজ্জ।

ছবি সংবাদ

এই মুহূর্তে
২০৪ পয়েন্ট উঠল সেনসেক্স

04:05:13 PM

সিকিমের মানগান এলাকায় ভেঙে পড়ল বাড়ির একাংশ, মৃত ১, নিখোঁজ ৫

03:49:54 PM

লুধিয়ানায় একটি গোডাউনে আগুন, অকুস্থলে দমকলের ৫টি ইঞ্জিন

03:46:21 PM

নাগপুরে একটি কারখানায় বিস্ফোরণ, ৫ জনের মৃত্যু, জখম আরও ৫ জন

03:41:33 PM

কেন্দ্রীয় বাহিনীর বাস ও লরির মুখোমুখি সংঘর্ষ
আরামবাগে কেন্দ্রীয় বাহিনীর বাসের সঙ্গে লরির মুখোমুখি সংঘর্ষ। জখম কেন্দ্রীয় ...বিশদ

03:39:03 PM

ফের খাদ্য দপ্তরে ইডির চিঠি, এই নিয়ে তৃতীয়বার
বাতিল রেশন কার্ডের তথ্য চেয়ে ফের খাদ্য দপ্তরে ইডির চিঠি। ...বিশদ

02:20:39 PM