Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

আরামবাগে তৃণমূল ও সিপিএম সংঘর্ষ, জখম ৪

নিজস্ব প্রতিনিধি, আরামবাগ: ভোট সামনে আসতেই আরামবাগে রাজনৈতিক হিংসার ঘটনা বাড়ছে। রাজনৈতিক দলের কর্মী-সমর্থকরা মারামারিতে জড়াচ্ছেন। বৃহস্পতিবার রাতে তিরোল পঞ্চায়েতের নৈসরাই এলাকায় তৃণমূল ও সিপিএমের কর্মী সমর্থকদের মধ্যে সংঘর্ষ হয়। ঘটনায় দু’পক্ষের চারজন জখম হন। এদিকে, গোঘাটে এক তৃণমূল কর্মীর গলায় ব্লেড চালানোর চালানোর অভিযোগ উঠেছে বিজেপির বিরুদ্ধে। পুলিস জানিয়েছে, ঘটনার তদন্ত চলছে।
স্থানীয় সূত্রে জানা গিয়েছে, নৈসরাই এলাকায় তৃণমূল ও সিপিএমের কর্মী সমর্থকদের মধ্যে সংঘাত ঘিরে দীর্ঘদিন ধরে চাপা উত্তেজনা রয়েছে। বৃহস্পতিবার রাতে দু’পক্ষের মধ্যে সংঘর্ষ হয়। তৃণমূল কর্মী ইমরান খান বলেন, নৈসরাই বাজার এলাকায় আমার ইমিটেশনের দোকান রয়েছে। রাত সাড়ে ৮টা নাগাদ দোকান বন্ধ করে একটি দোকানে মিষ্টি কিনতে ঢুকি। দোকানদারের সঙ্গে সামান্য কথাকাটি হয়। আশেপাশের কয়েকজন দোকানদার ছুটে আসে। এনিয়ে আমাদের মধ্যে হাতাহাতি হয়। ওই ঘটনার পর বাড়ি চলে আসি। তারপর সিপিএমের কর্মী-সমর্থকরা কিছুক্ষণ পর বাড়ি এসে আমাকে বেধড়ক মারে।
ব্যবসায়ী মুন্সি মহম্মদ হোসেন বলেন, ইমরান তৃণমূলের কর্মী। এলাকায় দাদাগিরি করে বেড়ায়। ওই রাতে আমার দোকানে এসে হুজ্জতি করছিল। তার জেরেই অশান্তি হয়েছে। ও বাঁশ দিয়ে আমার পায়ে মেরেছে। ভালো করে দাঁড়াতে পারছি না। ইমরানকে মারধরের ঘটনায় কারা জড়িত, সেটা নিয়ে কিছু বলতে পারব না। 
সিপিএমের হুগলি জেলা সম্পাদকমণ্ডলীর সদস্য পূর্ণেন্দু চট্টোপাধ্যায় বলেন,  তৃণমূলকর্মী ইমরান খান নৈসরাই এলাকায় দাদাগিরি করে বেড়ায়। ওই রাতে স্থানীয় এক ব্যবসায়ীকে মারধরের প্রতিবাদে অন্য ব্যবসায়ীরা ও এলাকার লোকজন প্রতিরোধ করেন। সিপিএমের কর্মী সমর্থকদের বিরুদ্ধে মারধরের যে অভিযোগ তোলা হচ্ছে, তা সম্পূর্ণ মিথ্যা।
বৃহস্পতিবার সন্ধ্যায় গোঘাটের পশ্চিমপাড়ায় গলায় ব্লেড চালিয়ে তৃণমূল কর্মী জনার্দন দত্তকে খুনের চেষ্টার অভিযোগ উঠেছে। গুরুতর জখম ওই তৃণমূল কর্মীকে আরামবাগ মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। ঘটনাকে কেন্দ্র করে এলাকায় ব্যাপক চাঞ্চল্য ছড়ায়। বিজেপির বিরুদ্ধে অভিযোগ তোলা হয়েছে। 
স্থানীয় তৃণমূল নেতারা জানান, মিতালি বাগের প্রচারের জন্য এলাকায় তৃণমূলের পতাকা, ফেস্টুন লাগানো হচ্ছিল। জনার্দন সবার আগে হাইস্কুল সংলগ্ন এলাকায় পৌঁছে গিয়েছিলেন। সেই সময় বিজেপি কর্মী সুভাষ সাঁতরা ও তাঁর দলবল জনার্দনবাবুকে মারধর করে। গলায় ব্লেড চালিয়ে দেয়। গোঘাট-২ ব্লকের তৃণমূল সভাপতি সৌমেন দিগার বলেন, বিজেপির তিন কর্মী-সমর্থক জনার্দনকে একা পেয়ে মারধর করে। বিজেপি কর্মী সুভাষ সাঁতরা গলায় ব্লেড চালায়। থানায় অভিযোগ করা হয়েছে। দোষীদের আমরা কঠোর শাস্তি চাইছি।
বিজেপি নেত্রী দোলন দাস বলেন, ওই ঘটনার সঙ্গে আমাদের দলের কোনও কর্মী- সমর্থক জড়িত নয়। তৃণমূল মিথ্যা অভিযোগ করে আমাদের কর্মীদের ফাঁসাতে চাইছে। পুলিস ঘটনার তদন্ত করুক। তাহলেই আসল সত্য বেরিয়ে আসবে।
আরামবাগ সাংগঠনিক জেলা তৃণমূলের চেয়ারম্যান স্বপন নন্দী বলেন, ভোটের সময় বিরোধীরা আমাদের কর্মী সমর্থকদের মারধর করছে। ধারালো অস্ত্র নিয়ে আক্রমণ করছে। এই ঘটনায় আমার উদ্বিগ্ন। পুলিস প্রশাসন পরিস্থিতি সামলাতে কঠোর পদক্ষেপ নিক।  জখম দলীয় কর্মীকে দেখতে হাসপাতালে তৃণমূল প্রার্থ মিতালি বাগ। নিজস্ব চিত্র

27th  April, 2024
দলের কর্মীকে মারধরের অভিযোগ, খড়্গপুরে বিজেপির মণ্ডল সভাপতি ধৃত
 

দলের কর্মীকে মারধরের অভিযোগে খড়্গপুর শহরের বিজেপির মধ্য মণ্ডলের সভাপতি তারকেশ্বর রাও ওরফে শ্রীরাওকে গ্রেপ্তার করল পুলিস।
বিশদ

গণনার দিন বীরভূমের দুই কেন্দ্রে থাকছে ত্রিস্তরীয় নিরাপত্তা বলয়

আগামী ৪ জুন গণনা। প্রস্তুত নির্বাচন কমিশন। জেলার দুই গণনা কেন্দ্রের নিরাপত্তা একেবারে আঁটোসাটো করা হয়েছে। থ্রি টায়ার নিরাপত্তা ব্যবস্থা থাকছে।
বিশদ

খানাকুলে বুথ এজেন্ট হওয়ায় তৃণমূল কর্মীকে কোদালের বাঁট দিয়ে আঘাত

আরামবাগে ভোট পরবর্তী হিংসা অব্যাহত। মঙ্গলবার রাতে খানাকুল-১ ব্লকের বালিপুর পঞ্চায়েত এলাকায় বিজেপি আশ্রিত দুষ্কৃতীদের বিরুদ্ধে তৃণমূলের বুথ এজেন্ট গৌতম মেটের মাথা কোদালের বাঁট দিয়ে মেরে ফাটিয়ে দেওয়ার অভিযোগ উঠেছে।
বিশদ

ঘাটাল মাস্টার প্ল্যান নিয়ে একটি কথাও বললেন না অমিত শাহ

পঞ্চম দফা নির্বাচনেই আমরা দেশে ৩০০ আসন পেরিয়ে গিয়েছি। বুধবার ঘাটাল ও কাঁথি কেন্দ্রের বিজেপি প্রার্থীদের সমর্থনে সভা থেকে এমনই আত্মবিশ্বাসী বার্তা দিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।
বিশদ

একুশের কারচুপির বিরুদ্ধে এবার জবাব দেওয়ার ভোট: অভিষেক

২০২১সালে নন্দীগ্রামে কারচুপি করে জিতেছে বিজেপি। এবার সেই কারচুপির জবাব দেওয়ার ভোট। বুধবার নন্দীগ্রামের বাইপাসে নির্বাচনী সভায় এই মন্তব্য করেন তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়।
বিশদ

অরূপের সমর্থনে প্রচারে খাতড়ায় শতাব্দী রায় ও সিমলাপালে রচনা 

বৃষ্টির মধ্যেই খাতড়ায় রোড-শো করলেন তৃণমূলের বিদায়ী সাংসদ তথা অভিনেত্রী শতাব্দী রায়। বুধবার সন্ধ্যায় তিনি খাতড়া বাজারে বাঁকুড়া কেন্দ্রের তৃণমূল প্রার্থী অরূপ চক্রবর্তীকে নিয়ে রোড শো করেন।
বিশদ

উত্তমের সমর্থনে কাঁথিতে প্রচার, রোড শো রচনার

বুধবার কাঁথি লোকসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী উত্তম বারিকের সমর্থনে প্রচার করলেন হুগলি লোকসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী তথা অভিনেত্রী রচনা বন্দ্যোপাধ্যায়।
বিশদ

রাজ্যে ৩০ আসন পেলে ইমামভাতা বন্ধ করে দেব, সাঁওতালডিহির জনসভায় হুমকি শাহের

বাংলা থেকে ৩০টা সিট দিন, আমরা ইমামদের ভাতা বন্ধ করে দেব। তুষ্টিকরণের রাজনীতি বন্ধ হবে। বুধবার সাঁওতালডিহির বীরসাচক ময়দানের সভা থেকে এমনটাই জানালেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। তৃণমূলের কটাক্ষ, শাহ আগে মোদির গদি বাঁচাক।
বিশদ

বিজেপির আসন এবার দশের নীচে নেমে আসবে: ব্রাত্য বসু

ভারতবর্ষে এবার বিজেপি একক সংখ্যা গরিষ্ঠতা পাবে না। পশ্চিমবঙ্গেও বিজেপির আসন ১০-এর নীচে নেমে আসবে। বুধবার বিকেলে পুরুলিয়ার পুঞ্চায় নির্বাচনী জনসভা থেকে এমনটাই জানালেন শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু।
বিশদ

বাঘমুণ্ডি ও খানাকুলে বজ্রাঘাতে ৪ জনের মৃত্যু

বুধবার পুরুলিয়ার বাঘমুণ্ডি ও আরামবাগ মহকুমার খানাকুলে বজ্রাঘাতে চারজনের মৃত্যু হয়েছে। পুলিস সূত্রে জানা গিয়েছে, এদিন দুপুরে অযোধ্যা পাহাড়ে বাজ পড়ে রামদাস হাঁসদা (৫৫), বিহারি বেসরা (৬০) ও রামনাথ কিস্কুর(৩৫) মৃত্যু হয়।
বিশদ

খানাকুলে বুথ এজেন্ট হওয়ায় তৃণমূল কর্মীকে কোদালের বাঁট দিয়ে আঘাত

আরামবাগে ভোট পরবর্তী হিংসা অব্যাহত। মঙ্গলবার রাতে খানাকুল-১ ব্লকের বালিপুর পঞ্চায়েত এলাকায় বিজেপি আশ্রিত দুষ্কৃতীদের বিরুদ্ধে তৃণমূলের বুথ এজেন্ট গৌতম মেটের মাথা কোদালের বাঁট দিয়ে মেরে ফাটিয়ে দেওয়ার অভিযোগ উঠেছে।
বিশদ

বলরামপুরে বোনের হাতে দাদা খুন, গ্রেপ্তার বোন

বাড়িতে এসে মদ্যপ অবস্থায় ঝামেলা করায় দাদাকে খুনের অভিযোগ উঠল বোনের বিরুদ্ধে। পরে পুলিস গিয়ে মৃতদেহ উদ্ধার করে। বুধবার মৃতদেহ ময়নাতদন্ত হয় পুরুলিয়া গভর্নমেন্ট মেডিক্যাল কলেজ ও হাসপাতালে। অভিযুক্ত বোনকে গ্রেপ্তার করেছে বলরামপুর থানার পুলিস। 
বিশদ

ফুলদোল উৎসবে মাতবে নবদ্বীপ

আজ, বৃহস্পতিবার বৈশাখী পূর্ণিমার পুণ্যলগ্নে নবদ্বীপ ও মায়াপুরজুড়ে উদযাপিত হবে রাধাকৃষ্ণের ফুলদোল উৎসব। এদিন একই সঙ্গে গৌর-বিষ্ণুপ্রিয়ার বিবাহ বার্ষিকী সাড়ম্বরে অনুষ্ঠিত হবে।
বিশদ

হিট স্ট্রেস নিয়ে হাসপাতালে ভর্তির সংখ্যা ক্রমেই বাড়ছে

তীব্র গরমের কারণে নদীয়া জেলাজুড়ে হিট স্ট্রেসে আক্রান্ত রোগীর সংখ্যা বড়েছে। এপ্রিল মাসে নদীয়া জেলাজুড়ে দুশোর বেশি মানুষ হিটস্ট্রেসে আক্রান্ত হয়ে জেলার বিভিন্ন হাসপাতালে চিকিৎসার জন্য এসেছেন।
বিশদ

Pages: 12345

একনজরে
কলকাতা ও দুই ২৪ পরগনার ২১টি থানা, জিআরপি এবং হাসপাতালে অস্বাভাবিকভাবে মৃতদের দেহ ময়নাতদন্তের জন্য নতুন জায়গা নির্দিষ্ট করে দিল স্বাস্থ্যভবন। এর মধ্যে পাঁচটি হাসপাতাল, ১২টি জিআরপি থানা এবং কলকাতা পুলিস এলাকার চারটি থানা রয়েছে। ...

মঙ্গলবার রাত থেকে শুরু হওয়া প্রাক্‌ বর্ষার মাঝারি বৃষ্টি স্বস্তি দিল মালদহবাসীকে। জুড়োলো দহন জ্বালা। বুধবার ভোরে ঝোড়ো হওয়ার সঙ্গে জেলার বেশ কিছু জায়গায় মুষলধারে বৃষ্টি নামে। ...

পশ্চিমবঙ্গে কাজ রয়েছে। রয়েছে সুষ্ঠু পরিবেশ। এখানে খুঁজলেই কাজ পাওয়া যায়। ভিন রাজ্য থেকে আসা শ্রমিকদের বক্তব্য স্পষ্ট। যা এক কথায় নস্যাৎ করে দিচ্ছে বিরোধীদের ...

ব্যাঙ্কিং পরিষেবার বহর বাড়াতে বাড়ি বাড়ি পৌঁছে লেনদেনের সুযোগ করে দেওয়ার কথা ঘোষণা করেছিল কেন্দ্রীয় সরকার। এই ডোরস্টেপ ব্যাঙ্কিং পরিষেবা দেওয়ার জন্য তারা ১২টি রাষ্ট্রায়ত্ত ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কাজকর্মে জটিলতা মুক্তি ও কর্মোন্নতি। অপচয়মূলক বা অপ্রত্যাশিত ব্যয় বাড়বে। পারিবারিক ক্ষেত্রে সুসম্পর্ক। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব কচ্ছপ দিবস
১৪৯৮ - পর্তুগীজ নাবিক ভাস্কো-দা-গামা উত্তমাশা অন্তরীপ হয়ে ভারতের কালিকট বন্দরে এসেছিলেন
১৬০৯ - শেক্সপিয়ারের সনেট প্রথম প্রকাশিত হয় লন্ডনে
১৮১৮ - প্রথম বাংলা সংবাদপত্র সমাচার দর্পণ আজকের দিনে প্রথম প্রকাশিত হয়। সম্পাদক ছিলেন জন ক্লার্ক মার্শম্যান
১৮২৯- বিশুদ্ধ সিদ্ধান্ত পঞ্জিকার প্রতিষ্ঠাতা ও গণিতবিদ মাধবচন্দ্র চট্টোপাধ্যায়ের জন্ম
১৮৯৪ - ভারতে ফলিত গণিতের জনক বিজ্ঞানী নিখিলরঞ্জন সেনের জন্ম 
১৯০২ - কিউবা একটি স্বাধীন রাষ্ট্র হিসেবে আত্মপ্রকাশ করে এবং এই দিনে সকল মার্কিন সেনা কিউবা ত্যাগ করে
১৯০৫ - বিশুদ্ধ সিদ্ধান্ত পঞ্জিকার প্রতিষ্ঠাতা ও গণিতবিদ মাধবচন্দ্র চট্টোপাধ্যায়ের মৃত্যু
১৯০৬- নাট্যকার হেনরিক ইবসেনের মৃত্যু
১৯১৮- ইংরেজ ক্রিকেটার ডেনিস কম্পটনের জন্ম
১৯১৯- জয়পুরের রাজমাতা গায়ত্রী দেবীর জন্ম
১৯২৮- বিশিষ্ট তবলিয়া রাধাকান্ত নন্দীর জন্ম
১৯৩০ - বাঙালী প্রত্নতত্ত্ববিদ রাখালদাস বন্দ্যোপাধ্যায়ের মৃত্যু 
১৯৩২ - ইয়ারহার্ট প্রথম মহিলা যিনি একক উড্ডয়নে আটলান্টিক মহাসাগর পাড়ি দেন
১৯৫১- বিশিষ্ট দাবাড়ু আনাতোলি কারাপোভের জন্ম
১৯৮৩ - এইচআইভি ভাইরাস সম্পর্কে প্রথম প্রকাশিত হয় সায়েন্স ম্যাগাজিনে



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮২.৪৯ টাকা ৮৪.২৩ টাকা
পাউন্ড ১০৪.২৪ টাকা ১০৭.৭২ টাকা
ইউরো ৮৮.৯২ টাকা ৯২.০৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৭৪,৬০০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭৪,৯৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৭১,২৫০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৯৩,১০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৯৩,২০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৯ ‌জ্যৈষ্ঠ, ১৪৩১, বৃহস্পতিবার, ২৩ মে, ২০২৪।  পূর্ণিমা ৩৬/৫ রাত্রি ৭/২৩। বিশাখা নক্ষত্র ১০/৪৫ দিবা ৯/১৫। সূর্যোদয় ৪/৫৭/৩৭, সূর্যাস্ত ৬/৯/৫। অমৃতযোগ দিবা ৩/৩১ গতে অস্তাবধি। রাত্রি ৬/৫২ গতে ৯/২ মধ্যে পুনঃ ১১/১৫ গতে ২/৪ মধ্যে পুনঃ ৩/৩১ গতে উদয়াবধি। বারবেলা ২/৫১ গতে অস্তাবধি। কালরাত্রি ১১/৩৩ গতে ১২/৫৪ মধ্যে। 
৯ ‌জ্যৈষ্ঠ, ১৪৩১, বৃহস্পতিবার, ২৩ মে, ২০২৪। পূর্ণিমা সন্ধ্যা ৬/৪৮। বিশাখা নক্ষত্র দিবা ৮/৫৮। সূর্যোদয় ৪/৫৭, সূর্যাস্ত ৬/১২। অমৃতযোগ দিবা ৩/৪০ গতে ৬/১২ মধ্যে এবং রাত্রি ৭/২ গতে ৯/১০ মধ্যে ও ১১/৫৮ গতে ২/৬ মধ্যে ও ৩/৩০ গতে ৪/৫৭ মধ্যে। কালবেলা ২/৫৩ গতে ৬/১২ মধ্যে। কালরাত্রি ১১/৩৪ গতে ১২/৫৫ মধ্যে। 
১৪ জেল্কদ।

ছবি সংবাদ

এই মুহূর্তে
বাংলাদেশের সাংসদ কাণ্ডে আটক আরও ৩

09:56:00 AM

বাংলাদেশের সাংসদ ‘খুন’-এর ঘটনায় নতুন তথ্য সিআইডির হাতে
আওয়ামি লিগের সাংসদ আনোয়ারুল আজিম আনারের ‘খুন’-এর ঘটনায় নতুন তথ্য ...বিশদ

09:54:48 AM

ফুটবলে চালু কনকাসন সাব
বাইশ গজে দুর্ঘটনা এড়াতে চালু হয় কনকাসন সাব। এবার ফুটবলের ...বিশদ

09:51:33 AM

ভোটারদের হুমকি! থানায় অভিযোগ দায়ের যাদবপুরের বামপ্রার্থী সৃজন ভট্টাচার্যের
খাস কলকাতায় বাড়ি বাড়ি গিয়ে ভোটারদের হুমকি! যাদবপুরের ১০৯ নম্বর ...বিশদ

09:46:08 AM

 
১০০ মিমিরও বেশি বৃষ্টির রেকর্ড বালিগঞ্জে

মাত্র ঘণ্টা খানেকের ভারী বৃষ্টি। তাতেই জলমগ্ন পড়ল কলকাতার একাধিক ...বিশদ

09:40:00 AM

বুদ্ধ পূর্ণিমা উপলক্ষ্যে মহাবোধি সোসাইটিতে শুরু গৌতম বুদ্ধের আরাধনা

09:38:00 AM