Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

ভোটপ্রচারে এসে বিজেপিকে আক্রমণ বাম ছাত্রনেত্রী ঐশীর

নিজস্ব প্রতিনিধি, আসানসোল: কেন্দ্রীয় শিক্ষানীতি থেকে কৃষক আন্দোলন, কুস্তিগীর সাক্ষী মালিকদের প্রসঙ্গ টেনে বিজেপি সরকারকে তুলোধোনা করলেন জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয়ের(জেএনইউ) বাম ছাত্রনেত্রী ঐশী ঘোষ। শুক্রবার রাতে আসানসোলের ধাদকা মোড়ে কংগ্রেস সমর্থিত সিপিএম প্রার্থী জাহানারা খানের সমর্থনে সভা করেন তিনি। গত বিধানসভা ভোটে জামুড়িয়ার সিপিএম প্রার্থী ঐশী বলেন, কেন্দ্রের নতুন শিক্ষানীতি অনুযায়ী কেন্দ্র আর শিক্ষাখাতে অর্থ বরাদ্দ করবে না। সরকারি প্রাথমিক মাধ্যমিকস্কুগুলি বন্ধ হয়ে যাবে। এতে কার ক্ষতি? সেই স্কুলে কি মোদি, অমিত শাহর পরিবারের সদস্যরা পড়ে, না আদানি, আম্বানীর ছেলেমেয়েরা পড়ে? পড়ে সাধারণ গরিব মানুষের ছেলেমেয়েরা। 
তিনি বলেন, গত দশ বছরের মোদি সরকার একটা প্রকল্প সাধারণ মানুষের জন্য করেনি। বছরে দু’কোটি চাকরি দেবেন বলেছিলেন। উল্টে সেনাবাহিনীর স্থায়ী নিয়োগ তুলে দিয়ে অগ্নিবীর নিয়োগ শুরু হল। অগ্নিবীর হয়ে চাকরি করতে গিয়ে কেউ যদি শহিদ হয় পরিবার বিমার টাকাও পাবে না। এই হল ‘দেশভক্ত’ বিজেপি সরকারের নীতি। ১৫লক্ষ টাকা আপনার অ্যাকাউন্টে এল না অথচ এদের সময়ে নীরব মোদি, বিজয় মালিয়ারা কোটি কোটি টাকা লুট করে চলে গেল। সাক্ষী মালিকরা যখন বিদেশে থেকে দেশের জন্য সোনা জিতে আসেন প্রধানমন্ত্রী তাঁদের সঙ্গে সেলফি তুলতে ছুটে যান। আর যখন তাঁর দলের এমপির বিরুদ্ধে আন্দোলনে নামেন, তাঁদের জন্য সময় হয় না মোদির। এসব ইস্যু থেকে মানুষকে সরিয়ে দিতেই ধর্মের নামে উস্কানি দেওয়া হচ্ছে। 
ঐশী বলেন, বিজেপির কাছে ওয়াশিং মেশিন আছে। তৃণমূল থেকে সেখানে গেলেই শুদ্ধ হয়ে যায়। তখন আর ইডি, সিবিআই ডা঩কে না। বিজেপির জেলা সহ সভাপতি প্রশান্ত চক্রবর্তী বলেন, বাংলায় সরকারি স্কুল থেকে ইংরেজি তুলে দিয়েছিল সিপিএম। ৩৪বছর ধরে বাংলাকে পিছিয়ে দিয়েছে। এখন তারা মানুষের মন থেকে মুছে গিয়েছে। ওদের নিয়ে আমরা ভাবছি না। 
 

28th  April, 2024
চরম দারিদ্রের সঙ্গে লড়াই করে উচ্চ মাধ্যমিকে সফল হলদিয়ার ৩ পড়ুয়া

চরম দারিদ্রের সঙ্গে লড়াই করে উচ্চ মাধ্যমিকে সফল হলেন হলদিয়ার তিন পড়ুয়া রাজশ্রী, সৌম্যদীপ এবং কৌশিক। সুতাহাটা ব্লকের কুকড়াহাটির হরিণভাষা গ্রামের রাজশ্রী দোলাইয়ের ছোট থেকেই বাবা নেই। মা দিনমজুরের কাজ করেন।
বিশদ

জটিলতা কাটিয়ে দীঘায় চালুর অপেক্ষায় প্রমোদতরী

জটিলতা কাটিয়ে দীঘায় বহু প্রতীক্ষিত আকর্ষণীয় প্রমোদতরী ‘এমভি নিবেদিতা’ ক্রুজটি এবার চালুর অপেক্ষায়। গতবছর পুজোর সময়ই প্রমোদতরীটি চালু হওয়ার কথা ছিল।
বিশদ

ঘাটালে গ্রামীণ রাস্তায় ভারী গাড়ি চলার প্রতিবাদে অবরোধ

গ্রামীণ রাস্তায় ভারী মালবাহী গাড়ি যাতায়াতের ফলে রাস্তা বেহাল হয়ে যাচ্ছে। নষ্ট হচ্ছে রাস্তার পাশের বসতবাড়িও। তাই বুধবার রাস্তায় গাড়ি আটকে প্রতিবাদ জানালেন দাসপুর থানার চাঁইপাট বেলডাঙার বাসিন্দারা। পরে অবশ্য পুলিসের হস্তক্ষেপে গাড়িগুলি ছাড়া পায়।
বিশদ

ঘাটালে গ্রামীণ রাস্তায় ভারী গাড়ি চলার প্রতিবাদে অবরোধ

গ্রামীণ রাস্তায় ভারী মালবাহী গাড়ি যাতায়াতের ফলে রাস্তা বেহাল হয়ে যাচ্ছে। নষ্ট হচ্ছে রাস্তার পাশের বসতবাড়িও। তাই বুধবার রাস্তায় গাড়ি আটকে প্রতিবাদ জানালেন দাসপুর থানার চাঁইপাট বেলডাঙার বাসিন্দারা। পরে অবশ্য পুলিসের হস্তক্ষেপে গাড়িগুলি ছাড়া পায়।
বিশদ

করিমপুর বিধানসভায় মার্জিন কমার কারণ খুঁজছে তৃণমূল

র্শিদাবাদ লোকসভা কেন্দ্রে দ্বিতীয়বারের জন্য সাংসদ নির্বাচিত হলেন আবু তাহের খান। তিনি তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী সিপিএমের মহম্মদ সেলিমকে ১ লক্ষ ৬৩ হাজার ৯৪১ ভোটে হারিয়েছেন। এই লোকসভা আসনে তৃণমূলের মূল প্রতিদ্বন্দ্বী সিপিএম হলেও করিমপুর বিধানসভা কেন্দ্রে লড়াই ছিল তৃণমূলের সঙ্গে বিজেপির।
বিশদ

নারায়ণগড় বিধানসভায় চমকপ্রদ লিড জুনের

সমস্ত রকম পূর্বাভাসকে উড়িয়ে নারায়ণগড়ে চমকপ্রদ ফল তৃণমূলের। এবারের লোকসভা নির্বাচনে জুন মালিয়াকে দ্বিতীয় সর্বোচ্চ লিড দিল নারায়ণগড় বিধানসভা।
বিশদ

দিলীপের হারে বিজেপির নব্যদের একাংশের সাবোতাজ? উঠল প্রশ্ন

তিনি প্রার্থী হিসেবে জেলায় আসার পর থেকেই নেতা-কর্মীরা আওয়াজ তুলেছিলেন ‘হাউ দ্য জোশ, দিলীপ ঘোষ’। পুরনো নেতারা কোমর বেঁধে ময়দানে নেমেছিলেন।
বিশদ

নারায়ণগড় বিধানসভায় চমকপ্রদ লিড জুনের

সমস্ত রকম পূর্বাভাসকে উড়িয়ে নারায়ণগড়ে চমকপ্রদ ফল তৃণমূলের। এবারের লোকসভা নির্বাচনে জুন মালিয়াকে দ্বিতীয় সর্বোচ্চ লিড দিল নারায়ণগড় বিধানসভা।
বিশদ

পুরুলিয়ায় ছাদের একাংশ ভেঙে বৃদ্ধার মৃত্যু

বুধবার বাড়ির ছাদের একাংশ ভেঙে পড়ায় মৃত্যু হল এক মহিলার। মৃতার নাম শোভা কেশরি(৫৫)। পুরুলিয়া শহরের ১৬ নম্বর ওয়ার্ডের তেলকল পাড়া এলাকার এই ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়ায় এলাকায়।
বিশদ

পাণ্ডবেশ্বর, বারবনিতে নরেন-বিধান জুটির কাছেই কুপোকাত বিজেপি

উপনির্বাচন হোক কিংবা সাধারণ নির্বাচন।  আসানসোল লোকসভা নির্বাচনে ‘ডিসাইডিং ফ্যাক্টর’ হিসেবে উঠে আসছে পাণ্ডবেশ্বর ও বারাবনি। দুই বিধানসভা এলাকাই তৃণমূলের দুর্জয় ঘাঁটি। যাকে ধ্বংস করার কোনও ব্রহ্মাস্ত্র আপতত নেই বিরোধীদের হাতে।
বিশদ

‘বিজেপির ৪০০ সিটই আছে, জিএসটি কেটেছে মানুষ’

: সোশ্যাল মিডিয়াজুড়ে ভোটকেন্দ্রিক নানা মিমের কার্যত সুনামি চলছে। এবার লোকসভা নির্বাচনে বিজেপির স্লোগান ছিল ‘আব কি বার, ৪০০ পার।’ কিন্তু ফলাফল প্রকাশের পর দেখা যায়, চারশোর বহু আগেই থেমে গিয়েছে মোদির রথ। বিজেপি বা এনডিএ ৩০০আসনও পায়নি।
বিশদ

কিছু নেতার ঔদ্ধত্য, বেআইনি কার্যকলাপে সাতগাছিয়া পঞ্চায়েতে পিছিয়ে তৃণমূল

কালনা বিধানসভায় তৃণমূল কংগ্রেস লিড পেলেও কালনা-২ ব্লকের সাতগাছিয়া পঞ্চায়েতের ২৫টি বুথের মধ্যে ২২টিতে পিছিয়ে শাসকদল। এগিয়ে বিজেপি।
বিশদ

১০ হাজার গাছ লাগাবে আসানসোল পুরসভা

অসহ্য গরমের পাশাপাশি বায়ুদূষণের জেরে বছরভর নাকাল হচ্ছে আসানসোলবাসী। বুধবার বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষ্যে সেই সমস্যা মেটাতেই একগুচ্ছ কর্মসূচির কথা জানিয়েছে আসানসোল পুরসভা।
বিশদ

Pages: 12345

একনজরে
কয়েকটি বিষয়ে প্র্যাকটিক্যাল পরীক্ষায় পাওয়া নম্বরের সঙ্গে লিখিত পরীক্ষায় প্রাপ্ত নম্বরের  সামঞ্জস্য থাকছে না। তাই এবার স্কুলগুলিকে প্র্যকটিক্যাল পরীক্ষার সঠিকভাবে মূল্যায়নের নির্দেশ দিল সিবিএসই। ...

অগ্নিমিত্রা পলকে হারিয়ে দিলীপ ‘গড়’ পুনরুদ্ধার করতে পারলেও মেদিনীপুর বিধানসভা কেন্দ্রেই ধস নামল তৃণমূলের। ২০২১ সালের বিধানসভা নির্বাচনে এই কেন্দ্র থেকে ২৪হাজার ৩৯৭ ভোটে জিতে ...

ভোটের ফল ঘোষণা হতেই কোচবিহারের বিভিন্ন এলাকা বিক্ষিপ্ত অশান্তিতে উত্তপ্ত হল। বুধবার সকালে নাটাবাড়ি বিধানসভার ডাউয়াগুড়ির ভজনপুরে তৃণমূল যুব কংগ্রেসের বুথ সভাপতির উপর হামলার অভিযোগ ওঠে। ...

যুব ফুটবলে আরও একটি টুর্নামেন্টের ফাইনালে উঠল ইস্ট বেঙ্গল। বুধবার ড্রিম স্পোর্টস চ্যাম্পিয়নশিপ লিগের শেষ ম্যাচে মুম্বই সিটি এফসি’কে ৭-১ গোলে হারাল লাল-হলুদের অনূর্ধ্ব-১৭ দল। ম্যাচে হ্যাটট্রিক সহ একাই পাঁচ গোল করেন দেবজিৎ রায়। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

জ্ঞাতি ও বন্ধুদের মধ্যে শত্রুবৃদ্ধি ও উদ্বেগ। গুণীব্যক্তি বা উচ্চ মহলের সঙ্গে যোগাযোগ বৃদ্ধি। আয় ... বিশদ


ইতিহাসে আজকের দিন

ইতিহাসে আজকের দিনে
১০৯৯: প্রথম ধর্মযুদ্ধের শুরু, অবরোধের সূচনা জেরুজালেমে
১৬৫৪: ফ্রান্সের সিংহাসনে বসলেন রাজা চতুর্দশ লুই
১৮২৯: ইন্ডিয়ান ন্যাশনাল কংগ্রেসের অন্যতম প্রতিষ্ঠাতা অ্যালান অক্টাভিয়ান হিউমের জন্ম
১৮৬৭: কলকাতা হাইকোর্টের প্রথম ভারতীয় বিচারপতি শম্ভুনাথ পণ্ডিতের মৃত্যু
১৮৮২: আরব সাগরে উত্থিত সাইক্লোনের আঘাতে বোম্বে শহরে লক্ষাধিক মানুষের মৃত্যু
১৯১১: লেখক নীহাররঞ্জন গুপ্তের জন্ম
১৯২৯: অভিনেতা ও রাজনীতিক সুনীল দত্তের জন্ম
১৯৪২: লিবিয়ার প্রাক্তন স্বৈরাচারী শাসক মুয়াম্মার গদ্দাফির জন্ম
১৯৪৩: ব্রিটিশ ভারতের হায়দ্রাবাদে জন্মগ্রহণকারী পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটার  আসিফ ইকবালের জন্ম
১৯৫৬ সালে অল ইন্ডিয়া রেডিও আকাশবাণী হিসাবে পরিচিতি পায়
১৯৬৭: ছ’দিনের যুদ্ধে জেরুজালেমে প্রবেশ করল ইজরায়েলি সেনা
১৯৭০: ইংরাজি সাহিত্যিক ই এম ফস্টারের মৃত্যু
১৯৭২: কবি হুমায়ুন কবিরের মৃত্যু
১৯৭৫: ইংল্যান্ডে প্রথম বিশ্বকাপ ক্রিকেটের উদ্বোধন 
১৯৮৩: কলকাতা দূরদর্শন থেকে রঙিন অনুষ্ঠান সম্প্রচার শুরু হয়



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮২.৬৩ টাকা ৮৪.৩৭ টাকা
পাউন্ড ১০৪.৯৩ টাকা ১০৮.৪২ টাকা
ইউরো ৮৯.২৫ টাকা ৯২.৪২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৭২,৪৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭২,৮৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৬৯,২৫০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৮৯,৮৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৮৯,৯৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৩ ‌জ্যৈষ্ঠ, ১৪৩১, বৃহস্পতিবার, ৬ জুন, ২০২৪। অমাবস্যা ৩৩/৩ অপরাহ্ন ৬/৮। রোহিনী নক্ষত্র ৩৮/২৫ রাত্রি ৮/১৭। সূর্যোদয় ৪/৫৫/৯, সূর্যাস্ত ৬/১৪/৫৫। অমৃতযোগ দিবা ৩/৩৫ গতে অস্তাবধি। রাত্রি ৬/৫৮ গতে ৯/৫ মধ্যে পুনঃ ১১/৫৬ গতে ২/৪ মধ্যে পুনঃ ৩/২৯ গতে উদয়াবধি। বারবেলা ২/৫৫ গতে অস্তাবধি। কালরাত্রি ১১/৩৫ গতে ১২/৫৫ মধ্যে। 
২৩ ‌জ্যৈষ্ঠ, ১৪৩১, বৃহস্পতিবার, ৬ জুন, ২০২৪। অমাবস্যা অপরাহ্ন ৫/৫৩। রোহিনী নক্ষত্র রাত্রি ৮/৩২। সূর্যোদয় ৪/৫৬, সূর্যাস্ত ৬/১৬। অমৃতযোগ দিবা ৩/৪১ গতে ৬/১৬ মধ্যে এবং রাত্রি ৭/৫ গতে ৯/১২ মধ্যে ও ১২/১ গতে ২/৮ মধ্যে ও ৩/৩৩ গতে ৪/৫৬ মধ্যে। কালবেলা ২/৫৬ গতে ৬/১৬ মধ্যে। কালরাত্রি ১১/৩৬ গতে ১২/৫৬ মধ্যে।
২৮ জেল্কদ।

ছবি সংবাদ

এই মুহূর্তে
টি২০ বিশ্বকাপ: আয়ারল্যান্ডকে ৮ উইকেটে হারিয়ে ম্যাচ জিতল ভারত

05-06-2024 - 10:56:13 PM

টি২০ বিশ্বকাপ: ২ রানে আউট সূর্যকুমার, ভারত ৯১/২ (১১.৪ ওভার) টার্গেট ৯৭

05-06-2024 - 10:50:20 PM

টি২০ বিশ্বকাপ: হাফসেঞ্চুরি রোহিতের, ভারত ৭৪/১ (৯.৫ ওভার) টার্গেট ৯৭

05-06-2024 - 10:37:30 PM

টি২০ বিশ্বকাপ: ভারত ৩৩/১ (৫ ওভার) টার্গেট ৯৭

05-06-2024 - 10:10:05 PM

টি২০ বিশ্বকাপ: ১ রানে আউট কোহলি, ভারত ২২/১ (২.৪ ওভার) টার্গেট ৯৭

05-06-2024 - 10:03:16 PM

টি২০ বিশ্বকাপ: জয়ের জন্য ভারতকে ৯৭ রানের টার্গেট দিল আয়ারল্যান্ড

05-06-2024 - 09:33:39 PM