Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

দুই ব্লকে কারা লিড দিচ্ছে? চর্চা তৃণমূল ও বিজেপি দুই শিবিরেই

অসীম দত্ত, শিলিগুড়ি: দার্জিলিং লোকসভা কেন্দ্রের ফাঁসিদেওয়া বিধানসভার অধীন ফাঁসিদেওয়া ও খড়িবাড়ি ব্লকে এবার বিজেপির থেকে ব্যবধান কমবে বলে আশাবাদী  তৃণমূল। গেরুয়া শিবিরের থেকে ব্যবধান কমলেই দার্জিলিং কেন্দ্রে শাসকদলের জয়ের পথ অনেকটাই প্রশস্ত হবে বলে বলে মত রাজনৈতিক মহলের। খড়িবাড়ি ব্লক পদ্ম শিবিরের অন্যতম ঘাঁটি হিসেবে চিহ্নিত। তবে ফাঁসিদেওয়া ব্লকে তৃণমূলের প্রভাব অনেকটাই বেড়েছে। 
যদিও তৃণমূলের দাবি মানতে রাজি নয় বিজেপির শিলিগুড়ি সাংগঠনিক জেলা নেতৃত্ব। বিজেপির জেলা সভাপতি অরুণ মণ্ডল বলেন, গত লোকসভা ও বিধানসভা ভোট থেকে চব্বিশের লোকসভা নির্বাচনে আমাদের জয়ের ব্যবধান আরও বাড়বে। মূলত খড়িবাড়ি ব্লকে আমাদের পক্ষে একচেটিয়া ভোট হয়েছে। সুতরাং তৃণমূল জয়ের ব্যবধান কমানোর যে স্বপ্ন দেখছে, বাস্তবে তার কোনও প্রভাব পড়বে না। 
২০১৯ সালের লোকসভা নির্বাচনে ফাঁসিদেওয়া বিধানসভার দুই ব্লকে বিজেপি, তৃণমূলের থেকে প্রায় ৪৩ হাজার ভোটে এগিয়ে ছিল। অন্যদিকে, একুশের বিধানসভা নির্বাচনে বিজেপির লিড অনেকটাই কমে আসে। খড়িবাড়ি ব্লকে বিজেপি লিড পায় ২২ হাজার ভোটে। ফাঁসিদেওয়া ব্লকে তৃণমূল ১২০০ ভোট লিড নেয়। আবার ২০২৩ সালের পঞ্চায়েত নির্বাচনে ফাঁসিদেওয়া বিধানসভার খড়িবাড়ি ব্লকের চারটি পঞ্চায়েত ও ফাঁসিদেওয়ার সাতটি পঞ্চায়েতেরই দখল নেয় তৃণমূল। এরমধ্যে খড়িবাড়ির বিন্নাবাড়ির  পঞ্চায়েতের প্রধান বিজেপির। যদিও ওই পঞ্চায়েতটি তৃণমূলের দখলে। 
এই বিধানসভায় মোট ভোটারের সংখ্যা ২ লক্ষ ৫৯ হাজার ৫৩। শতাংশের নিরিখে এবার লোকসভায় ভোট পড়েছে ৮১.৯২ শতাংশ। তৃণমূল নেতৃত্বের দাবি, যে হারে ভোট পড়েছে তা লক্ষ্মীর ভাণ্ডারের ভোট। মহিলারা স্বতঃস্ফূর্তভাবে ভোট দেওয়ায় ভোটের হার এত বেশি হয়েছে। ফাঁসিদেওয়া বিধানসভা কেন্দ্রের তৃণমূল নেতা কাজল ঘোষ বলেন, আমাদের লক্ষ্য খড়িবাড়ি ব্লক। আমরা ওই ব্লকে এবার অনেক ভালো ফল করব। খড়িবাড়ি ব্লকে কিছুটা পিছিয়ে থাকলেও ফাঁসিদেওয়া দিয়ে সেই ব্যবধান পূরণ হয়ে যাবে। আর এই দুই ব্লক থেকে বিজেপির সঙ্গে আমাদের ব্যবধান কমলেই দার্জিলিং লোকসভা কেন্দ্রে তৃণমূলের জয়ের পথ অনেকটাই সুগম হবে। 

30th  April, 2024
নিকাশিনালা নেই, বৃষ্টি হলেই জল জমে মানাইনগরের ভাঙা রাস্তায়

নিকাশি নালা না থাকায় একটু বৃষ্টি হলেই রাস্তায় জল জমে থাকে। এতে সমস্যায় ইটাহার ব্লকের কাপাশিয়া অঞ্চলের মানাইনগরের বাসিন্দারা।
বিশদ

সিবিআই কর্মী পরিচয় দিয়ে প্রতারণা

সিবিআই কর্মীর পরিচয় দিয়ে প্রতারণার ফাঁদ।  তাতে পা দিয়ে টাকা খোয়াচ্ছেন চিকিৎসকরা। বালুরঘাটে অনেক চিকিৎসকই এই প্রতারণা চক্রের ফাঁদে পা দিয়ে লক্ষাধিক টাকা খুইয়েছেন। তাঁরা অভিযোগও  দায়ের করেছেন দক্ষিণ দিনাজপুর সাইবার ক্রাইম থানায়।
বিশদ

কামাখ্যাগুড়িতে ১ ঘণ্টা রেলগেট বন্ধ, ভোগান্তি

টানা এক ঘণ্টা বন্ধ রইল রেলগেট। যার ফলে চরম দুর্ভোগে পড়লেন বাসিন্দারা। এনিয়ে স্বভাবতই ক্ষোভ ছড়িয়েছে। শুক্রবার সকাল ১০টা ২০ মিনিট থেকে টানা ১ ঘণ্টা কামাখ্যাগুড়ির রেলগেট বন্ধ থাকে।
বিশদ

জলপাইগুড়িতে কলেজছাত্রীর অস্বাভাবিক মৃত্যু

কলেজছাত্রীর অস্বাভাবিক মৃত্যুকে কেন্দ্র করে চাঞ্চল্য ছড়াল। শুক্রবার ঘটনাটি ঘটেছে জলপাইগুড়ি পুরসভার ৫ নম্বর ওয়ার্ডের ধোপাপট্টিতে।
বিশদ

নেশার সামগ্রী বিক্রি দেদার, হালদিবাড়ি থানার দ্বারস্থ মহিলারা

নেশার সামগ্রী বিক্রি বন্ধ করতে শুক্রবার হলদিবাড়ি থানার দ্বারস্থ হন স্থানীয় মহিলারা‌। তাঁদের অভিযোগ, হলদিবাড়ি শহর সহ পার্শ্ববর্তী উত্তর বড় হলদিবাড়ি পঞ্চায়েতের অধীন ডাঙাপাড়ায় ব্রাউন সুগার সহ বিভিন্ন নেশার সামগ্রী কেনাবেচা রমরমিয়ে চলছে।
বিশদ

ডোডেয়াহাটে ভস্মীভূত ৫টি দোকান

কোচবিহার-২ ব্লকের ডোডেয়াহাটে শুক্রবার ভোরে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। পুড়ে ছাই হয়ে যায় পাঁচটি দোকান। আরও কয়েকটি দোকান ক্ষতিগ্রস্ত হয়েছে।
বিশদ

জর্দা নদী থেকে বালি পাচার শীতলকুচিতে, গ্রেপ্তার ৫ ট্রাকচালক

কোচবিহারের শীতলকুচি এলাকার বালি মাফিয়াদের দৌরাত্ম্য ময়নাগুড়িতে। ভোরের আলো ফোটার আগেই অন্য জেলা থেকে ময়নাগুড়িতে এসে তারা বালি পাচার করছে বলে অভিযোগ।
বিশদ

জলমগ্ন ফালাকাটা কৃষক বাজার, গেট আটকে বিক্ষোভ

বৃহস্পতিবার রাতের বৃষ্টিতে জলমগ্ন হয়ে পড়ল ফালাকাটা কৃষক বাজার চত্বর। জল থইথই অবস্থা দেখে ক্ষুব্ধ চাষিরা সকাল ৬টা থেকে পৌনে ৭টা পর্যন্ত বাজারে ঢোকা ও বেরনোর গেট আটকে বিক্ষোভ দেখাত শুরু করেন।
বিশদ

ঝড়-বৃষ্টির দাপটে ৩ দিন বিদ্যুত্হীন বহু গ্রাম, গরমে দুর্ভোগ

তিনদিন টানা ঝড়বৃষ্টির কারণে কোচবিহার জেলায় বিদ্যুৎ বিভ্রাট চলছে। একাধিক গ্রামে বিদ্যুৎ পরিষেবা নেই। ফলে গরমে নাজেহাল সাধারণ মানুষ।
বিশদ

সামাজিক অনুষ্ঠানের জন্য ভবন গড়বে পঞ্চায়েত সমিতি

সামাজিক অনুষ্ঠানের জন্য ভবন তৈরি করবে জলপাইগুড়ি সদর পঞ্চায়েত সমিতি। ২০২৪-২৫ অ্যাকশনপ্ল্যানে এই কাজ ধরা হয়েছে। লোকসভা নির্বাচনের ফলপ্রকাশের পরই এই ভবন তৈরির ব্যাপারে পদক্ষেপ নেওয়া হবে।
বিশদ

জল ইস্যুতে গৌতম-অশোকের তরজা তুঙ্গে, সরগরম শিলিগুড়ি

চেয়ারম্যান, মেয়র ও মন্ত্রী থেকেও জল সঙ্কট মেটাতে ব্যর্থ হয়েছিলেন সিপিএম নেতা অশোক ভট্টাচার্য। শুক্রবার সাংবাদিক সম্মেলন করে এভাবেই তোপ দাগেন প্রাক্তন মন্ত্রী তথা শিলিগুড়ির মেয়র গৌতম দেব।
বিশদ

জল ইস্যুতে গৌতম-অশোকের তরজা তুঙ্গে, সরগরম শিলিগুড়ি

চেয়ারম্যান, মেয়র ও মন্ত্রী থেকেও জল সঙ্কট মেটাতে ব্যর্থ হয়েছিলেন সিপিএম নেতা অশোক ভট্টাচার্য। শুক্রবার সাংবাদিক সম্মেলন করে এভাবেই তোপ দাগেন প্রাক্তন মন্ত্রী তথা শিলিগুড়ির মেয়র গৌতম দেব।
বিশদ

ময়নাগুড়িতে মহিলার মৃত্যু, রহস্য

এক মহিলার রহস্যমৃত্যু ঘিরে চাঞ্চল্য ছড়িয়েছে ময়নাগুড়ি শহরে। শুক্রবার ময়নাগুড়ি শহরের ১৬ নম্বর ওয়ার্ডের শহিদগড়ে ঘটনাটি ঘটে।
বিশদ

রাজগঞ্জের হরিচরণভিটায়  পুড়ল দু’টি ঘর

বৃহস্পতিবার রাতে আগুনে দু’টি ঘর ভস্মীভূত হয়েছে। ঘটনাটি ঘটেছে রাজগঞ্জ ব্লকের বিন্নাগুড়ি পঞ্চায়েতের হরিচরণভিটা গ্রামে। ক্ষতিগ্রস্ত বাড়ির মালিকের নাম সাধু রায়।
বিশদ

Pages: 12345

একনজরে
বর্ধমান শহরের খালাসিপাড়ায় পথ দুর্ঘটনায় এক আইনজীবীর মৃত্যু হয়েছে। মৃতের নাম রণজয় ঘোষ(৩৩)। বর্ধমান থানার নাড়ি এলাকায় তাঁর বাড়ি। ...

জার্মানিতে একটি মিছিলে ছুরি নিয়ে হামলা চালাল এক ব্যক্তি। ঘটনায় এক পুলিস আধিকারিক সহ বেশ কয়েকজন আহত হয়েছেন। শুক্রবার জার্মানির ম্যানহিম শহরে এই ঘটনা ঘটে। ...

বিশ্বের এক নম্বর দাবাড়ুকে তাঁর দেশেই হারিয়ে শিরোনামে প্রজ্ঞানন্দ। শুক্রবার নরওয়ে চেস টুর্নামেন্টে ক্ল্যাসিক্যাল গেমে প্রথমবার ম্যাগনাস কার্লসেনকে বশ মানিয়েছেন ভারতীয় তরুণ। ম্যাচের পর তিনি ...

বছর বাইশের তরুণীকে ধর্ষণ করে সেই ভিডিও ছড়িয়ে দেওয়া হয়। তারপরও নির্যাতিতার অন্যত্র বিয়ে রুখতে তলোয়ার নিয়ে অপহরণের চেষ্টা করা হয় বলে অভিযোগ। বুধবার এমনই ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

গৃহে বা বাইরে পড়ে গিয়ে দেহে আঘাত বা অস্থিভঙ্গ হতে পারে। কাজকর্মে মনোযোগের অভাব। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব দুগ্ধ দিবস
১৮৭৪ - ইষ্ট ইণ্ডিয়া কোম্পানি বিলুপ্ত হয়
১৮৪২ - বাঙালি লেখক, সংগীতস্রষ্টা সত্যেন্দ্রনাথ ঠাকুরের জন্ম
১৯২৬- আমেরিকার মডেল, অভিনেত্রী ও গায়িকা মেরিলিন মনরোর জন্ম
১৯২৯- অভিনেত্রী নার্গিসের জন্ম
১৯৩৪ - কবি, নাট্যকার ও চিত্রনাট্যকার মোহিত চট্টোপাধ্যায়ের জন্ম
১৯৩৭ -  মার্কিন অভিনেতা মরগান ফ্রিম্যানের জন্ম
১৯৬৪- সঙ্গীত পরিচালক ইসমাইল দরবারের জন্ম
১৯৬৮- মার্কিন লেখিকা ও সমাজকর্মী হেলেন কেলারের মৃত্যু
১৯৭০- অভিনেতা আর মাধবনের জন্ম
১৯৮৫ - ভারতীয় ক্রিকেটার দিনেশ কার্তিকের জন্ম
১৯৯৬-ভারতের ষষ্ঠ রাষ্ট্রপতি নীলম সঞ্জীব রেড্ডির মৃত্যু
২০০১- নেপাল রাজপরিবারে হত্যাকাণ্ড, যুবরাজ দীপেন্দ্র গুলি করে হত্যা করে বাবা, মা, নেপালের রাজা বীরেন্দ্র এবং রানি ঐশ্বর্যসহ পরিবারের একাধিক সদস্যকে
২০০২ - দক্ষিণ আফ্রিকার ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক হানসি ক্রোনিয়ের মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮২.৪৩ টাকা ৮৪.১৭ টাকা
পাউন্ড ১০৪.২৩ টাকা ১০৭.৭০ টাকা
ইউরো ৮৮.৫৫ টাকা ৯১.৬৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৭২,৮৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭৩,২০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৬৯,৬০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৯২,৪০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৯২,৫০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১৮ ‌জ্যৈষ্ঠ, ১৪৩১, শনিবার, ১ জুন, ২০২৪। নবমী ৬/১৩ দিবা ৭/২৫। উত্তর ভাদ্রপদ নক্ষত্র ৫৫/৫০ রাত্রি ৩/১৬। সূর্যোদয় ৪/৫৫/৩৬, সূর্যাস্ত ৬/১২/৫৫। অমৃতযোগ দিবা ৩/৩৩ গতে অস্তাবধি। রাত্রি ৬/৫৬ গতে ৭/৩৯ মধ্যে পুনঃ ১১/১৩ গতে ১/২১ মধ্যে পুনঃ ২/৪৭ গতে উদয়াবধি। মাহেন্দ্রযোগ  প্রাতঃ ৫/৪৮ মধ্যে পুনঃ ৯/২১ গতে ১২/০ মধ্যে। বারবেলা ৬/৩৫ মধ্যে পুনঃ ১/১৪ গতে ২/৫৪ মধ্যে পুনঃ ৪/৩৪ গতে অস্তাবধি। কালরাত্রি ৭/৩৪ মধ্যে পুনঃ ৩/৩৭ গতে উদয়াবধি। 
১৮ ‌জ্যৈষ্ঠ, ১৪৩১, শনিবার, ১ জুন, ২০২৪। নবমী দিবা ৬/৯ পরে দশমী রাত্রি ৩/৪১। উত্তরভাদ্রপদ নক্ষত্র রাত্রি ২/২০। সূর্যোদয় ৪/৫৬, সূর্যাস্ত ৬/১৫। অমৃতযোগ দিবা ৩/৩৮ গতে ৬/১৫ মধ্যে এবং রাত্রি ৭/২ গতে ৭/৪৪ মধ্যে ও ১১/১৬ গতে ১/২৩ মধ্যে ও ২/৪৭ গতে ৪/৫৬ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ৫/৪৮ মধ্যে ও ৯/২৩ গতে ১২/৪ মধ্যে। কালবেলা ৬/৩৬ মধ্যে ও ১/১৫ গতে ২/৫৫ মধ্যে ও ৪/৩৫ গতে ৬/১৫ মধ্যে। কালরাত্রি ৭/৩৫ মধ্যে ও ৩/৩৬ গতে ৪/৫৬ মধ্যে। 
২৩ জেল্কদ।

ছবি সংবাদ

এই মুহূর্তে
কুলতলিতে আক্রান্ত বিজেপির একাধিক কর্মী, ভর্তি হাসপাতালে
কুলতলির গোপালগঞ্জ অঞ্চলের ১৩০এ এবং ১৩১ নম্বর বুথে আক্রান্ত হলেন ...বিশদ

05:39:00 PM

লোকসভা নির্বাচন ২০২৪: ইন্ডিয়া জোট কমপক্ষে ২৯৫ টি আসন পাচ্ছে, জানালেন কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়্গে

05:33:12 PM

বৈঠক শেষে সংবাদমাধ্যমের মুখোমুখি ইন্ডিয়া জোটের নেতারা

05:23:00 PM


বিজেপির প্ররোচনায় পা না দিয়ে, মাথা ঠাণ্ডা রেখে ভোটের দিকে নজর রাখতে দলীয় নেতৃত্বকে নির্দেশ দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়

05:21:00 PM

সন্দেশখালির আগরহাটিতে দুই পাড়ায় ভোটদানকে কেন্দ্র করে অশান্তি, জখম ৪
ভোটদানকে কেন্দ্র করে সন্দেশখালির আগরহাটিতে উত্তেজনা। সংঘর্ষে জড়িয়ে পড়ল দুই ...বিশদ

05:20:06 PM

সন্দেশখালির আগরহাটিতে ফের বোমাবাজি

04:57:00 PM