Bartaman Patrika
রাজ্য
 

জমি: ডেবরার বিধায়কের বিরুদ্ধে হাইকোর্টে মামলা

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এবার ডেবরার তৃণমূল বিধায়ক ও প্রাক্তন আইপিএস অফিসার হুমায়ুন কবিরের বিরুদ্ধে জমি দখলের চেষ্টার অভিযোগে মামলা দায়ের হল হাইকোর্টে। একই অভিযোগে দু’টি পৃথক মামলা দায়ের করেছেন রেখা দাস ও তারকনাথ জয়সওয়াল নামে দুই জমি মালিক। তাঁদের অভিযোগ, হাওড়ায় একটি রেস্তরাঁ লাগোয়া এলাকায় ফাঁকা জমি দখলের চেষ্টা চলছে। ওই দুই জমি মালিকের অভিযোগ, আশপাশের একাধিক ব্যক্তির ব্যক্তিগত জমিতে কোথাও পাঁচিল তোলার জন্য মাটি খোঁড়া হয়েছে এবং কোথাও শুরু হয়েছে কলম তোলা। মামলাকারীদের আরও অভিযোগ, পুরো বিষয়টি নিজের প্রভাব খাটিয়ে করার চেষ্টা করছেন বিধায়ক। 
এই ব্যাপারে হুমায়ুন কবির বলেন, ‘অভিযোগ সম্পূর্ণ মিথ্যা। বিষয়টি আমি জানিই না। মনে হচ্ছে, কোনও অসৎ উদ্দেশ্য নিয়ে আমার ভাবমূর্তি কালিমালিপ্ত করার চেষ্টা হচ্ছে। আইনের রক্ষক হিসেবেই সারা জীবন কাজ করেছি আমি। আমি কেন অন্যের জমি দখল করতে যাব?’ 
যদিও মামলাকারী জমি মালিকদের দাবি, ওই ঘটনায় চ্যাটার্জিহাট থানায় অভিযোগ জানানো হলেও কোনও ব্যবস্থা নেওয়া হয়নি। তাই অবশেষে তাঁরা হাইকোর্টের দ্বারস্থ হয়েছেন। বুধবার বিচারপতি জয় সেনগুপ্তের এজলাসে মামলাটি উঠলে পুলিসের তরফে দাবি করা হয়, দু’টি অভিযোগেরই তদন্ত হয়েছে। কিন্তু অভিযোগগুলির কোনও সত্যতা নেই।
তবে, বিচারপতি তাঁর নির্দেশে জানিয়েছেন, পরবর্তী শুনানি ২০ জুন। সেদিন বিধায়কের প্রতিনিধিকে আদালতে হাজির থাকতে হবে। পাশাপাশি পুলিসকে জমা দিতে হবে দু’টি অভিযোগের বিস্তারিত রিপোর্ট। নির্দেশ দিয়েছেন বিচারপতি সেনগুপ্ত।

16th  May, 2024
হাঁসফাঁস দক্ষিণবঙ্গে তাপপ্রবাহের আঁচ

প্রচণ্ড গরম থেকে আপাতত রেহাই মিলছে না! আগামী বৃহস্পতিবার পর্যন্ত দক্ষিণবঙ্গের জেলাগুলিতে তাপপ্রবাহ ও অস্বস্তিকর গরম অব্যাহত থাকবে বলে জানিয়েছে আবহাওয়া দপ্তর। শুক্রবার থেকে পরিস্থিতির পরিবর্তন হতে শুরু করবে।
বিশদ

11th  June, 2024
কুখ্যাত সেই জেলবন্দি সুবোধই রানিগঞ্জ ডাকাতির মাস্টারমাইন্ড

এক মাসের রেকি। দু’হাতে ‘মেশিন’ চালানোর ক্ষমতা। তেমনই ক্ষিপ্রতার সঙ্গে সোনা ও হিরে লুট করতে দক্ষ। রানিগঞ্জে সেনকো গোল্ড অ্যান্ড ডায়মন্ডসের শোরুমে ডাকাতির ব্লু-প্রিন্ট এভাবেই সাজিয়েছিল সিওয়ান গ্যাং। অপারেশনের নেতৃত্বে ছিল সুরজ সিং
বিশদ

11th  June, 2024
প্রায় দেড়মাস বাদে শুরু পঠনপাঠন, কেন্দ্রীয় বাহিনী থাকায় খোলা যায়নি বহু স্কুল

প্রায় দেড়মাস বন্ধ থাকার পর সোমবার রাজ্যের স্কুলগুলিতে শুরু হল পঠনপাঠন। শিক্ষক ও শিক্ষাকর্মীরা অবশ্য ৩ জুন থেকেই স্কুলে আসছিলেন।
বিশদ

11th  June, 2024
বিজেপি ও সঙ্ঘ কর্তাদের তোপের মুখে বাংলার দলবদলু শীর্ষনেতা

একুশের বিধানসভার পর চব্বিশের লোকসভা ভোটেও বাংলায় বিপর্যস্ত হয়েছে বিজেপি। আর তার জেরে এবার বিজেপি ও সঙ্ঘের কেন্দ্রীয় নেতৃত্বের তোপের মুখে পড়লেন রাজ্যের এক দলবদলু শীর্ষনেতা।
বিশদ

11th  June, 2024
প্রার্থী কারা, মানিকতলায় গুঞ্জন শুরু,  দলীয় নেতৃত্বের সঙ্গে আজ দুপুরে বৈঠকে বসছেন তৃণমূল সুপ্রিমো

১০ জুলাই মানিকতলা বিধানসভার উপ নির্বাচন। সোমবার এই ঘোষণা করল নির্বাচন কমিশন। এই কেন্দ্রে কোন দল কাকে প্রার্থী করতে চলেছে তা নিয়ে শুরু হয়ে গিয়েছে গুঞ্জন।
বিশদ

11th  June, 2024
‘সরাসরি মুখ্যমন্ত্রী’তে আসা আবেদনে সাড়া দিয়ে ২৫ হাজার গ্রামীণ সড়ক তৈরির উদ্যোগ

সদ্য শেষ হয়েছে লোকসভা নির্বাচন। শহর হোক বা গ্রামাঞ্চল, সর্বত্রই ব্যাপক সাফল্য পেয়েছে রাজ্যের শাসক দল। এখন তার উদযাপন চলছে রাজ্যজুড়ে।
বিশদ

11th  June, 2024
এসআইপিতে রেকর্ড লগ্নি মে মাসে, ভালো ব্যবসা মিউচুয়াল ফান্ডগুলির

মে মাস জুড়ে সারা দেশে ছিল সাধারণ নির্বাচনের আবহ। সাময়িক দোলাচল থাকলেও মোটের উপর চাঙ্গা ছিল শেয়ার বাজারও। এই পরিস্থিতিতে সিস্টেমেটিক ইনভেস্টমেন্ট প্ল্যানে (এসআইপি) রেকর্ড ব্যবসা হল দেশে। সার্বিকভাবে ব্যবসা ভালো করেছে মিউচুয়াল ফান্ড সংস্থাগুলি। তাদের সর্বভারতীয় সংগঠন অ্যাসোসিয়েশন অব মিউচুয়াল ফান্ডস ইন ইন্ডিয়া (অ্যামফি) এমনটাই দাবি করেছে। 
  বিশদ

11th  June, 2024
রাজ্যের চার কেন্দ্রে উপনির্বাচনের দিন ঘোষণা করল কমিশন

লোকসভার ফলপ্রকাশের সপ্তাহ পেরতেই না পেরতেই ফের নির্বাচন ঘোষণা। এক ভোটের রেশ কাটতে না কাটতেই আরেক ভোটের প্রস্তুতি নিল কেন্দ্রীয় নির্বাচন কমিশন। পশ্চিমবঙ্গ সহ আরও ৭ রাজ্যের ১৩টি বিধানসভা আসনে উপনির্বাচনের দিনক্ষণ ঘোষণা করে দিল কমিশন। বিশদ

10th  June, 2024
রানিগঞ্জে সোনার দোকানে  ভয়াবহ ডাকাতি, গুলিযুদ্ধ

বছর ঘুরতে না ঘুরতেই ফের দিনেদুপুরে সোনার গয়নার দোকানে দুঃসাহসিক ডাকাতি। রানাঘাট ও পুরুলিয়ায় ঘটনার পুনরাবৃত্তি এবার রানিগঞ্জে।
বিশদ

10th  June, 2024
অশুভ শক্তির বিরুদ্ধেই মানুষের রায়, শিল্প মহলকে বার্তা মমতার

‘বেঙ্গল লিডস’ থেকে বিশ্ব বিঙ্গ বাণিজ্য সম্মেলন। মুখ্যমন্ত্রী হিসেবে বিগত কয়েক বছর ধরে শিল্পমহলকে শুধু যে বিনিয়োগের বার্তা দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়, তাই নয়, দিয়েছেন সংহতির বার্তাও।
বিশদ

10th  June, 2024
জনগণের প্রতি আরও বেশি দায়িত্বশীল, শ্রদ্ধাবান হওয়ার পরামর্শ দিলেন অভিষেক

লোকসভা ভোটে জয়ী তৃণমূল প্রার্থী থেকে দলীয় পদাধিকারীরের জনগণের প্রতি ‘দায়িত্বশীল’ হওয়ার পরামর্শ দিলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়।
বিশদ

10th  June, 2024
আড়াল থেকে নয়, বুক চিতিয়ে ডাকাতদের সঙ্গে লড়লেন মেঘনাদ

রামায়ণের মেঘনাদ মেঘের আড়াল থেকে যুদ্ধ করতেন। কিন্তু এই মেঘনাদ মেঘের আড়াল থেকে নয়, বুক চিতিয়ে সামনা সামনি যুদ্ধ করে ভেস্তে দিলেন রানিগঞ্জের স্বর্ণ বিপণিতে হানা দেওয়া ডাকাতদের পরিকল্পনা। রবিবার রানিগঞ্জের তারবাংলা মোড়ে যা ঘটল তা হার মানাবে সিনেমার চিত্রনাট্যকেও। 
বিশদ

10th  June, 2024
ভ্যাপসা গরমে নাজেহাল বঙ্গ, বর্ষা কবে? চুপ আবহাওয়া দপ্তর 
 

এই দহন-জ্বালার শেষ কবে? দক্ষিণবঙ্গের জেলাগুলিতে কবে ঢুকবে বর্ষা? চাতক পাখির মতো আকাশের দিকে তাকিয়ে আছে ভ্যাপসা গরমে নাজেহাল দক্ষিণবঙ্গবাসী।
বিশদ

10th  June, 2024
বিজেপির রাজ্য সভাপতি নির্বাচনেও তাড়া করছে লক্ষ্মীর ভাণ্ডারের ‘ভূত’, চর্চায় লকেট-অগ্নিমিত্রারা

মহিলা ভোটে স্থায়ী ক্ষয় লেগেই রয়েছে। সেই সঙ্গে তাড়া করছে লক্ষ্মীর ভাণ্ডারের ‘ভূত’! ফলে সংসদে মহিলা সংরক্ষণ আইন করেও বাংলার নারীদের ভোট টানতে ব্যর্থ বিজেপি। বিশদ

10th  June, 2024

Pages: 12345

একনজরে
জেলবন্দি অরবিন্দ কেজরিওয়ালের সঙ্গে দেখা করলেন পাঞ্জাবের মুখ্যমন্ত্রী ভগবন্ত সিং মান। জানা গিয়েছে, বুধবার তিহার জেলে গিয়েছিলেন তিনি। সেখানে আপ সুপ্রিমো কেজরিওয়ালের সঙ্গে সদ্য সমাপ্ত লোকসভা ভোটের ফলাফল নিয়ে আলোচনা করেছেন মান। ...

গঙ্গা ভাঙন কবলিত বলাগড় ভাঙনের বৈশিষ্ট্য বহাল রেখেছে। এই ভাঙনে ‘ঘর’ ভেঙেছে বিজেপি’র। ভোটব্যাঙ্কে বিপুল ধসের জেরে বিজেপি’র দ্বিতীয়বার হুগলি লোকসভা কেন্দ্র দখলের স্বপ্নের সলিল সমাধি হয়েছে। কিন্তু বলাগড়ে শুধু ভাঙনই হয় না। ...

আড়াই মাস আগে ঝড়বৃষ্টিতে ভাসমান পন্টুন জেটি ও ভেসেল ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছিল, তা আজও মেরামত করা হয়নি। এখনও ভগ্নপ্রায় অবস্থায় পড়ে রয়েছে। ...

কাঠগড়ায় দক্ষিণ কোরিয়ার রেফারি। বিশ্বকাপের বাছাই পর্ব থেকে ছিটকে যাওয়ার পর ক্ষোভে উত্তাল ইগর স্টিমাচের ড্রেসিং-রুম। অনেকেই বলছেন, বাঁশি হাতে ফাঁসি দিয়েছেন রেফারি। তবে রেফারিকে দোষারোপ করলেও ইগর স্টিমাচের ব্যর্থতা আড়াল করা যাচ্ছে না ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মস্থলে জটিল কর্মে সাফল্য ও সুনাম। অর্থকড়ি উপার্জন বাড়বে। সম্পত্তি রক্ষণাবেক্ষণে ব্যয় বাড়বে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

ভূমিকম্প সচেতনতা দিবস
১৫২৫:  রোমান ক্যাথলিক চার্চের নিয়ম ভেঙে মার্টিন লুথার বিয়ে করেন ক্যাথরিনা ভনভরাকে
১৭৫৭: রবার্ট ক্লাইভ সিরাজউদ্দৌলার বিরুদ্ধে মুর্শিদাবাদ অভিমুখে যুদ্ধ অভিযান শুরু করেন
১৮৩১: স্কটল্যান্ডীয় গাণিতিক পদার্থবিজ্ঞানী তড়িৎচুম্বকীয় বিকিরণ তত্ত্বের জন্য সুবিদিত জেমস ক্লার্ক ম্যাক্সওয়েলের জন্ম
১৮৪০: কলকাতায় তত্ত্ববোধিনী সভার উদ্যোগে তত্ত্ববোধিনী পাঠশালা প্রতিষ্ঠিত হয়
১৮৫৭ : লর্ড ক্যানিং সংবাদপত্র আইন চালু করেন
১৮৯৭: বিখ্যাত দৌড়বীর পাভো নুরমির জন্ম
১৯২৭ :  বাংলাভাষা শহীদ আবুল বরকতের জন্ম
১৯৩২ :  ব্রিটিশ বিরোধী স্বাধীনতা আন্দোলনের অন্যতম ব্যক্তিত্ব অপূর্ব সেনের মৃত্যু
১৯৬৫: প্রাক্তন ক্রিকেটার মনিন্দর সিংয়ের জন্ম
১৯৭০: নিউজিল্যান্ডের প্রাক্তন  ক্রিকেট তারকা ক্রিস কেয়ার্নসের জন্ম
১৯৭১: অস্ট্রেলিয়ার সিডনিতে জি. বডরিক নামে এক মহিলা একসঙ্গে নয় সন্তানের জন্ম দেয়। এর মধ্যে ২ ছেলে ও ৪ মেয়ে বেঁচে যায়
১৯৯৪ : ভারতীয় মহিলা তীরন্দাজ দীপিকা কুমারীর জন্ম
২০১২: গজল গায়ক মেহদি হাসানের মৃত্যু 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮২.৬৮ টাকা ৮৪.৪২ টাকা
পাউন্ড ১০৪.৭৪ টাকা ১০৮.২১ টাকা
ইউরো ৮৮.১৯ টাকা ৯১.৩১ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৭২,১০০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭২,৪৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৬৮,৮৫০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৮৮,৭০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৮৮,৮০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৩০ ‌জ্যৈষ্ঠ, ১৪৩১, বৃহস্পতিবার, ১৩ জুন, ২০২৪। সপ্তমী ৪১/৩৮ রাত্রি ৯/৩৪। পূর্বফাল্গুনী নক্ষত্র অহোরাত্র। সূর্যোদয় ৪/৫৫/২১, সূর্যাস্ত ৬/১৭/৩৪। অমৃতযোগ দিবা ৩/৩৭ গতে অস্তাবধি, রাত্রি ৭/০ গতে ৯/৭ মধ্যে পুনঃ ১১/৫৭ গতে ২/৫ মধ্যে পুনঃ ৩/৩০ গতে উদয়াবধি। মাহেন্দ্রযোগ দিবা ২/৪৯ মধ্যে পুনঃ ৯/২৩ গতে ১১/১০ মধ্যে। বারবেলা ২/৫৭ গতে অস্তাবধি। কালরাত্রি ১১/৩৭ গতে ১২/৫৭ মধ্যে। 
৩০ ‌জ্যৈষ্ঠ, ১৪৩১, বৃহস্পতিবার, ১৩ জুন, ২০২৪। সপ্তমী রাত্রি ৯/১২। পূর্বফাল্গুনী নক্ষত্র অহোরাত্র। সূর্যোদয় ৪/৫৫, সূর্যাস্ত ৬/১৯। অমৃতযোগ দিবা ৩/৩২ গতে ৬/১৯ মধ্যে এবং রাত্রি ৭/৫ গতে ৯/১২ মধ্যে ও ১২/২ গতে ২/১০ মধ্যে ও ৩/৩৫ গতে ৪/৫৫ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ৫/৫৪ মধ্যে ও ৯/২৭ গতে ১১/১৪ মধ্যে। কালবেলা ২/৫৮ গতে ৬/১৯ মধ্যে। কালরাত্রি ১১/৩৭ গতে ১২/৫৭ মধ্যে। 
৬ জেলহজ্জ।

ছবি সংবাদ

এই মুহূর্তে
২০৪ পয়েন্ট উঠল সেনসেক্স

04:05:13 PM

সিকিমের মানগান এলাকায় ভেঙে পড়ল বাড়ির একাংশ, মৃত ১, নিখোঁজ ৫

03:49:54 PM

লুধিয়ানায় একটি গোডাউনে আগুন, অকুস্থলে দমকলের ৫টি ইঞ্জিন

03:46:21 PM

নাগপুরে একটি কারখানায় বিস্ফোরণ, ৫ জনের মৃত্যু, জখম আরও ৫ জন

03:41:33 PM

কেন্দ্রীয় বাহিনীর বাস ও লরির মুখোমুখি সংঘর্ষ
আরামবাগে কেন্দ্রীয় বাহিনীর বাসের সঙ্গে লরির মুখোমুখি সংঘর্ষ। জখম কেন্দ্রীয় ...বিশদ

03:39:03 PM

ফের খাদ্য দপ্তরে ইডির চিঠি, এই নিয়ে তৃতীয়বার
বাতিল রেশন কার্ডের তথ্য চেয়ে ফের খাদ্য দপ্তরে ইডির চিঠি। ...বিশদ

02:20:39 PM