Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

ভোট কমবে বিজেপির, দাবি তৃণমূলের

সংবাদদাতা, পুরাতন মালদহ: ২০১৯ সালে লোকসভা নির্বাচনে উত্তর মালদহের পুরাতন মালদহ শহর থেকে বিজেপি ২৪ হাজার ৯৩৯ ভোটের লিড নিয়েছিল। সেবার গেরুয়া ঝড়ে তৃণমূলের প্রার্থী মৌসম নুর শহরে পিছিয়ে ছিলেন। ওই শহরের ২০টি ওয়ার্ড থেকে শাসকদল মাত্র ১০ হাজার ৪২টি ভোট পায়। অন্যদিকে, কংগ্রেস তিন হাজার এবং সিপিএমের ভাগ্যে ৭৭৯টি ভোট জোটে। এবার ওই শহরে ভোটের ফলাফল কেমন হবে, তা নিয়ে শহর জুড়ে জোর চর্চা শুরু হয়েছে। সন্ধ্যা হলেই শহরের মঙ্গলবাড়ি, শর্বরী, সদর ঘাট সহ বিভিন্ন মোড়ে চায়ের দোকানে রেজাল্ট নিয়ে পর্যালোচনা চলছে। তবে শহরে বিজেপির ভোট অনেক কমবে বলে জোরালো দাবি করলেন পুরাতন মালদহের শহর তৃণমূল সভাপতি বশিষ্ঠ ত্রিবেদী। তাঁর কথায়, গতবারের ফল থেকে তৃণমূল অনেক শিক্ষা নিয়েছে। দলীয় কাউন্সিলাররা প্রাণপণ চেষ্টা করেছেন। ওয়ার্ডে কার্যত ঘাঁটি গেড়ে ব্যাপক জনসংযোগ করেছেন তাঁরা। ২০টি ওয়ার্ডেই তৃণমূল আগের থেকে  ভালো ফল করবে। বিজেপির ভোটে ধস নামবেই।
তৃণমূল নেতার এই দাবি বিজেপি নেতৃত্ব মানতে চায়নি। তাদের পাল্টা বক্তব্য, শহরে এবার আরও বেশি ভোট দল এগিয়ে থাকবে। পুরাতন মালদহের নগর মণ্ডলের সভাপতি সুজিত দাস বলেন, গত বছর আমরা যা  লিড দিয়েছিলাম, এবার সেটা বেড়ে ২৭ হাজারের বেশি হবে।
পুরাতন মালদহ পুরসভায় ২০টি ওয়ার্ড রয়েছে। ২০১৯ সালে লোকসভা ভোটে ৬ এবং ১০ নম্বর ওয়ার্ডে তৃণমূল লিড দেয়। বাকি ১৮টি ওয়ার্ডে মুখ থুবড়ে পড়ে রাজ্যের শাসকদল। এবার প্রার্থী ঘোষণার পর থেকে তৃণমূল পুরাতন মালদহ শহর থেকেই প্রচার শুরু করে। জনপ্রিয় অভিনেতা সোহমকে প্রচারে আনা হয়। খোদ তৃণমূল সুপ্রিমো শহরের তাঁতিপাড়া মাঠে জনসভা করেছিলেন। সেপ্রসঙ্গে বশিষ্ঠবাবু বলেন, গত বছর শহরে বিজেপি ২৪ হাজার ভোটে এগিয়ে ছিল। ভোট পরবর্তী পর্যালোচনায় উঠে এসেছে, এবার তারা এত ভোট পাবে না।  কয়েকটা সংখ্যালঘু অধ্যুষিত ওয়ার্ডে আমাদের লিড থাকবে। তবে, বাকি ওয়ার্ডগুলিতে ২০১৯ লোকসভা নির্বাচনের থেকে আমাদের ভোট বাড়বে। কারণ সর্বস্তরের মানুষ লক্ষ্মীর ভাণ্ডার প্রকল্পের সুবিধা পেয়েছেন। কাউন্সিলাররা দিনরাত পরিশ্রম করেছেন ভোট ফেরাতে। তার ফল এবার আমরা পাব।

16th  May, 2024
গাড়ির ধাক্কায় যুবকের মৃত্যু

সোমবার ইংলিশবাজারের সাহাপুর বাইপাসে এক পণ্যবাহী গাড়ির ধাক্কায় এক যুবকের মৃত্যু হয়েছে। এনিয়ে ওই বাইপাস সড়কের ব্যাপক উত্তেজনা ছড়িয়ে পড়ে। স্থানীয় বাসিন্দারা পুলিসের সামনে ক্ষোভ উগরে দেন।
বিশদ

ভুটান থেকে নেমে আসা নদীর অবস্থা জানতে যৌথ পরিদর্শন

ভুটান থেকে নেমে আসা নদীর অবস্থা খতিয়ে দেখতে সোমবার ভুটানে যৌথ পরিদর্শন করলেন জলপাইগুড়ি জেলা পুলিস ও প্রশাসনের আধিকারিকরা। সঙ্গে ছিলেন ভুটানের বিভিন্ন দপ্তরের আধিকারিকরাও
বিশদ

পুরাতন মালদহে পথ অবরোধ

সোমবার পুরাতন মালদহের সাহাপুরে ব্রিজতলা মোড়ে লো-ভোল্টেজের ভোগান্তিতে পথ অবরোধ করা হয়। এনিয়ে ওই এলাকায় সাময়িক যানজটের সৃষ্টি হয়। 
বিশদ

মালদহে ন’জন মহিলা গ্রেপ্তার

সোমবার দুপুরে মালদহ আবগারি দপ্তর  জেলা কোর্ট স্টেশনে অভিযান চালায়। সেখানে চোলাই তৈরির ৪০০ সামগ্রী সহ নয় মহিলাকে গ্রেপ্তার করা হয়েছে। জেলা আবগারি দপ্তরের পুলিস জানিয়েছে, ধৃত মহিলারা বিহারের কাটিহারের বাসিন্দা।
বিশদ

নিটে নজরকাড়া ফল মহসিনার

নিট পরীক্ষায় ভালো ফল করে নজির সৃষ্টি করলেন কৃষকের মেয়ে মহসিনা খাতুন। এই সাফল্যে খুশি করণদিঘির বাসিন্দারা। করণদিঘি ব্লকের রসাখোয়া-১ গ্ৰাম পঞ্চায়েতের বৈরগাছি গ্ৰামে তাঁর বাড়ি
বিশদ

কুমারগঞ্জে মায়ের বকাবকির পর অভিমানে আত্মঘাতী মেয়ে

কোনও কারণে কম্পিউটার সেন্টার থেকে বাড়ি ফিরতে  দেরি হয়েছে। তার জন্য মেয়েকে বকাবকি এবং চরম মারধর করা হয়। সেই ঘটনার পরই অভিমানে কীটনাশক খেয়ে আত্মঘাতী হল এক উচ্চমাধ্যমিক পরীক্ষার্থী।
বিশদ

খিদিরপুর শ্মশানে চালু হচ্ছে বৈদ্যুতিক চুল্লি

অবশেষে সংস্কারের পর চালু হচ্ছে বালুরঘাট শহরের খিদিরপুর শ্মশানের বৈদ্যুতিক চুল্লি। ছয় মাসের বেশি সময় ধরে ওই চুল্লি খারাপ হয়ে পড়েছিল। সম্প্রতি ওই ইলেকট্রিক চুল্লিটি সংস্কার করা হয়েছে।
বিশদ

রামকেলি মেলায় পুণ্যার্থীদের নিরাপত্তাকেই অগ্রাধিকার

এবারের রামকেলি মেলায় পুণ্যার্থীদের নিরাপত্তা সুনিশ্চিত করার বিষয়টিকে প্রশাসন অগ্রাধিকার দিচ্ছে। মেলার সামগ্রিক প্রস্তুতি নিয়ে সোমবার বিকেলে মালদহ জেলা প্রশাসনের তরফে একটি জরুরি বৈঠক হয়।
বিশদ

তৃণমূল-বিজেপি সংঘর্ষে উত্তেজনা শিলিগুড়ি ও বাগডোগরায়, জখম ৫ 

ভোট পরবর্তী রাজনৈতিক হিংসার ঘটনা ফের ঘটল শিলিগুড়িতে। রবিবার রাতে শহরের এপিসি বাজারে কাছে তৃণমূল কংগ্রেস ও বিজেপির মধ্যে সংঘর্ষে জখম হন চারজন। ঘটনার দায় নিয়ে উভয়পক্ষ একেঅপরের বিরুদ্ধে হামলার অভিযোগ তুলেছে।
বিশদ

দুর্ঘটনায় জখম দুই বাইক চালক

সোমবার দক্ষিণ দিনাজপুর জেলার কুশমণ্ডি বনগাঁ এলাকায় পথ দুর্ঘটনায় জখম হলেন দুই বাইক চালক। পুলিস জানিয়েছে, জখমরা হলেন খন্তাপাড়ার বাসিন্দা বিশ্বজিৎ বর্মন ও মিনাপাড়ার লুৎফর রহমান।
বিশদ

রবিবার বর্ধিত সভায় ভোটের ফল পর্যালোচনা তৃণমূলের

কোচবিহার জেলা তৃণমূল কংগ্রেস ১৬ জুন দলের বর্ধিত সভা ডেকেছে। সভায় দলের ফলাফল নিয়ে পর্যালোচনা হবে। লোকসভা নির্বাচনে কোন কোন জায়গায় দল পিছিয়ে পড়েছে, কোথায় কোথায় আরও ভালো ফল করা সম্ভব হতো, সেসব নিয়ে ওই বৈঠকে আলোচনা হবে বলে তৃণমূল সূত্রে জানা গিয়েছে। 
বিশদ

গভীর জঙ্গলে ঢোকায় লাঠিপেটা ছাত্রদের,বিট অফিসে বিক্ষোভ 

জলদাপাড়া জাতীয় উদ্যানে বিনা অনুমতিতে ঢোকার অভিযোগে তিন নাবালক এবং দুই যুবককে লাঠিপেটা করার অভিযোগ উঠল বনকর্মীদের বিরুদ্ধে। সোমবার এই ঘটনা জানার পরই ক্ষোভে ফেটে পড়েন অভিভাবকরা। বিটঅফিস ঘিরে চলে তুমুল বিক্ষোভ
বিশদ

সাসপেনশনের মামলা উঠল, চাকরিতে যোগ শিক্ষকের

সাসপেনশনের মামলায় জিতে যাওয়ায় ৫ বছর ৭ মাস পর ফের স্কুলের চাকরি ফিরে পেলেন আলিপুরদুয়ারের প্রাথমিক স্কুল শিক্ষক রূপন দাস। রূপনবাবু আলিপুরদুয়ার-১ ব্লকের পাতলাখাওয়া গ্রাম পঞ্চায়েতের শিমলাবাড়ি স্পেশাল ক্যাডার প্রাথমিক স্কুলের শিক্ষক।
বিশদ

কংগ্রেস কর্মী খুনের ৪৮ ঘণ্টা পরও অধরা অভিযুক্তরা

কংগ্রেস কর্মী মৃত্যুর ৪৮ ঘণ্টা পরও থমথমে পরিস্থিতি মানিকচকের জেসারতটোলায়। এলাকায় মোতায়েন রয়েছে বিশাল পুলিস ও কেন্দ্রীয় বাহিনী। নিরাপত্তার চাদরে মুড়ে ফেলা হয়েছে গোটা এলাকা।
বিশদ

Pages: 12345

একনজরে
গরমে নাজেহাল দশা। বৃষ্টির আশায় চাতক পাখির দশা দক্ষিণবঙ্গবাসীর। তখনই প্রতিবেশী রাজ্যে তখন সম্পূর্ণ উল্টো চিত্র। দক্ষিণ সিকিমে প্রবল বৃষ্টিতে মৃত্যু হয়েছে তিনজনের। ধসে গিয়েছে বহু বাড়ি। জখম আরও কয়েকজন। তাদের মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক। ইতিমধ্যে উদ্ধারকাজে নেমেছে প্রশাসন। ...

নিত্যদিন মদ খেয়ে বাড়িতে ঢুকত। ঢুকেই পরিবারে তুলকালাম কাণ্ড বাঁধিয়ে দিত। চূড়ান্ত অশান্তি করত। স্ত্রী, ছেলে ও মেয়েকে অকারণ মারধর করত। স্বামীর এহেন অত্যাচার আর নির্যাতনে অতিষ্ঠ হয়ে উঠেছিল গোটা পরিবার। ...

 বিশ্ব বাংলা কনভেনশন সেন্টারে সোমবার শুরু হল দু’দিন ব্যাপী বিশ্ব পরিবেশ দিবস উদযাপন। আয়োজনে পশ্চিমবঙ্গ দূষণ নিয়ন্ত্রণ পর্ষদ। পাশাপশি, উদযাপন হচ্ছে পর্ষদের সুবর্ণ জয়ন্তী বর্ষ। ...

সদ্য শেষ হয়েছে লোকসভা নির্বাচন। শহর হোক বা গ্রামাঞ্চল, সর্বত্রই ব্যাপক সাফল্য পেয়েছে রাজ্যের শাসক দল। এখন তার উদযাপন চলছে রাজ্যজুড়ে। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

যানবাহন ক্রয়বিক্রয়ে অর্থলাভের যোগ আছে। চাকরিতে উন্নতি হবে। প্রিয়জন সম্পর্কে উন্নতি। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯০১: সাহিত্যিক প্রমথনাথ বিশীর জন্ম
১৯৪৮: রাজনীতিবিদ লালুপ্রসাদ যাদবের জন্ম
১৯৬২: অভিনেতা ছবি বিশ্বাসের মৃত্যু
১৯৯৭: ইংলিশ চ্যানেল অতিক্রমকারী মিহির সেনের মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮২.৬৭ টাকা ৮৪.৪১ টাকা
পাউন্ড ১০৪.৫৩ টাকা ১০৮.০০ টাকা
ইউরো ৮৮.৩৮ টাকা ৯১.৫১ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৭১,৬০০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭১,৯৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৬৮,৪০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৮৯,৩০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৮৯,৪০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৮ ‌জ্যৈষ্ঠ, ১৪৩১, মঙ্গলবার, ১১ জুন, ২০২৪। পঞ্চমী ৩১/২৩ অপরাহ্ন ৫/২৮। অশ্লেষা নক্ষত্র ৪৬/৫০ রাত্রি ১১/৩৯। সূর্যোদয় ৪/৫৫/১২, সূর্যাস্ত ৬/১৬/৫৭। অমৃতযোগ দিবা ৭/৩৫ মধ্যে পুনঃ ৯/২২ গতে ১২/৩ মধ্যে পুনঃ ৩/৩৭ গতে ৪/৩০ মধ্যে। রাত্রি ৬/৫৯ মধ্যে পুনঃ ১১/৫৭ গতে ২/৪ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ২/৪২ গতে ৩/৩৭ মধ্যে পুনঃ ৪/৩০ গতে ৫/২৩ মধ্যে। রাত্রি ৮/২৪ গতে ৯/৫০ মধ্যে। বারবেলা ৬/৩৫ গতে ৮/১৬ মধ্যে পুনঃ ১/১৬ গতে ২/৫৭ মধ্যে। কালরাত্রি ৭/৩৭ গতে ৮/৫৭ মধ্যে। 
২৮ ‌জ্যৈষ্ঠ, ১৪৩১, মঙ্গলবার, ১১ জুন, ২০২৪। পঞ্চমী সন্ধ্যা ৬/০। অশ্লেষা নক্ষত্র রাত্রি ১২/৩৮। সূর্যোদয় ৪/৫৫, সূর্যাস্ত ৬/১৯। অমৃতযোগ দিবা ৭/৪০ মধ্যে ও ৯/২৭ গতে ১২/৮ মধ্যে ও ৩ac/৪২ গতে ৪/৩৫ মধ্যে এবং রাত্রি ৭/৫ মধ্যে ও ১২/২ গতে ২/৯ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ২/৪৮ গতে ৩/৪২ মধ্যে ও ৪/৩৫ গতে ৫/২৯ মধ্যে এবং রাত্রি ৮/৩০ গতে ৯/৫৫ মধ্যে। বারবেলা ৬/৩৬ গতে ৮/১৬ মধ্যে ও ১/১৭ গতে ২/৫৮ মধ্যে। কালরাত্রি ৭/৩৮ গতে ৮/৫৮ মধ্যে। 
৪ জেলহজ্জ।

ছবি সংবাদ

এই মুহূর্তে
টি-২০ বিশ্বকাপ: বাংলাদেশকে ৪ রানে হারিয়ে ম্যাচ জিতল দক্ষিণ আফ্রিকা

10-06-2024 - 11:38:48 PM

টি-২০ বিশ্বকাপ: বাংলাদেশকে ১১৪ রানের টার্গেট দিল দক্ষিণ আফ্রিকা

10-06-2024 - 09:44:52 PM

মণিপুরের সমস্যা গুরুত্ব দিয়ে দেখতে হবে, অশান্তি বন্ধ করা উচিত, মন্তব্য সঙ্ঘ প্রধান মোহন ভাগবতের

10-06-2024 - 09:08:52 PM

সামাজিক ন্যায় এবং ক্ষমতায়ন মন্ত্রকের দায়িত্বে বীরেন্দ্র কুমার

10-06-2024 - 08:29:45 PM

খাদ্য প্রক্রিয়াকরণ মন্ত্রকের দায়িত্বে চিরাগ পাসোয়ান

10-06-2024 - 08:26:28 PM

বস্ত্রমন্ত্রকের দায়িত্বে গিরিরাজ সিং

10-06-2024 - 08:25:06 PM