Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

সাইবার প্রতারকদের ফাঁদে বিডিও, ফেক আইডি বানিয়ে টাকা চেয়ে বার্তা

নিজস্ব প্রতিনিধি, শিলিগুড়ি: সাইবার প্রতারণার ফাঁদে শিলিগুড়ি মহকুমার মাটিগাড়ার বিডিও বিশ্বজিৎ দাস। এই ঘটনায় প্রশাসনিক মহলে রীতিমতো আলোড়ন পড়ে গিয়েছে। সোশ্যাল মিডিয়ায় তাঁর নামে নকল প্রোফাইল বানিয়ে অন্যদের থেকে টাকা চাওয়ার অভিযোগ উঠছে প্রতারকদের বিরুদ্ধে। বুধবার দুপুর পর্যন্ত এ বিষয়ে বিডিও বিশ্বজিৎ দাসকে অভিযোগ জানিয়েছেন ১২ জন। অভিযুক্তদের বিরুদ্ধে শিলিগুড়ি সাইবার ক্রাইম থানায় অভিযোগ দায়ের করেছেন সংশ্লিষ্ট বিডিও। ঘটনায় চাঞ্চল্য শুরু হয়েছে।
শিলিগুড়ি মেট্রোপলিটন পুলিসের ডেপুটি পুলিস কমিশনার বিশ্বচাঁদ ঠাকুর বলেন, মাটিগাড়ার বিডিও বিশ্বজিৎ দাস একটি অভিযোগ দায়ের করেছেন। ওঁর নামে একটি নকল ফেসবুক আইডি তৈরি করা হয়েছে বলে অভিযোগ। ওই অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু করেছি। আশা করছি, দ্রুত অভিযুক্তরা ধরা পড়বে। শিলিগুড়ি সাইবার ক্রাইম থানা সূত্রে জানা গিয়েছে, গত রবিবার সকালে ওই নকল আইডি তৈরি করা হয়েছে। ওদিন থেকেই বিডিও বিশ্বজিৎ দাসের নামে সংশ্লিষ্ট আইডি থেকে বিভিন্ন প্রশাসনিক আধিকারিক সহ সাধারণ মানুষের কাছে ফ্রেন্ড রিকোয়েস্ট পাঠানোও শুরু হয়। সাইবার প্রতারকরা ফেসবুকের মেসেঞ্জারে বিডিও’র প্রশাসনিক মহলের বন্ধু সহ অন্যদের কাছে ব্যবহৃত আসবাবপত্র বিক্রির আর্জি জানায় এবং পরিবহণ খরচ বাবদ আগাম টাকা চাওয়া শুরু করে। 
মাটিগাড়ার বিডিও বিশ্বজিৎ দাস বলেন, ওই নকল আইডি থেকে আমার বয়ানে মেসেঞ্জারে বলা হচ্ছে, সেনায় কর্মরত আমার এক বন্ধু কিষাণগঞ্জে কর্মরত। তিনি অন্যত্র বদলি হয়ে যাচ্ছেন। ওঁর যে দামি আসবাবপত্র আছে সেগুলি কম দামে বিক্রি করতে চান। তবে ফার্নিচারের জন্য অগ্রিম টাকা দিতে হবে না। শুধু ফার্নিচারগুলি নির্দিষ্ট ঠিকানায় পাঠিয়ে দেওয়ার জন্য অগ্রিম গাড়িভাড়া দিতে হবে। ফার্নিচার পাঠিয়ে দেওয়ার পর তার দাম দিতে হবে। বিষয়টি আমার নজরে প্রথম আনে কুমারগঞ্জের বিডিও শ্রীবাস বিশ্বাস। 
শ্রীবাসবাবু বলেন, আমি মাটিগাড়ার বিডিও পদে ছিলাম। বিশ্বজিৎ দাসের প্রোফাইল থেকে এমন মেসেজ পেয়ে প্রথমে অবাক হয়ে যাই। পরে ওঁর কাছে বিষয়টি জানতে চাই। তারপরেই গোটা ব্যাপারটি পরিষ্কার হয়ে যায়।

16th  May, 2024
গাড়ির ধাক্কায় যুবকের মৃত্যু

সোমবার ইংলিশবাজারের সাহাপুর বাইপাসে এক পণ্যবাহী গাড়ির ধাক্কায় এক যুবকের মৃত্যু হয়েছে। এনিয়ে ওই বাইপাস সড়কের ব্যাপক উত্তেজনা ছড়িয়ে পড়ে। স্থানীয় বাসিন্দারা পুলিসের সামনে ক্ষোভ উগরে দেন।
বিশদ

ভুটান থেকে নেমে আসা নদীর অবস্থা জানতে যৌথ পরিদর্শন

ভুটান থেকে নেমে আসা নদীর অবস্থা খতিয়ে দেখতে সোমবার ভুটানে যৌথ পরিদর্শন করলেন জলপাইগুড়ি জেলা পুলিস ও প্রশাসনের আধিকারিকরা। সঙ্গে ছিলেন ভুটানের বিভিন্ন দপ্তরের আধিকারিকরাও
বিশদ

পুরাতন মালদহে পথ অবরোধ

সোমবার পুরাতন মালদহের সাহাপুরে ব্রিজতলা মোড়ে লো-ভোল্টেজের ভোগান্তিতে পথ অবরোধ করা হয়। এনিয়ে ওই এলাকায় সাময়িক যানজটের সৃষ্টি হয়। 
বিশদ

মালদহে ন’জন মহিলা গ্রেপ্তার

সোমবার দুপুরে মালদহ আবগারি দপ্তর  জেলা কোর্ট স্টেশনে অভিযান চালায়। সেখানে চোলাই তৈরির ৪০০ সামগ্রী সহ নয় মহিলাকে গ্রেপ্তার করা হয়েছে। জেলা আবগারি দপ্তরের পুলিস জানিয়েছে, ধৃত মহিলারা বিহারের কাটিহারের বাসিন্দা।
বিশদ

নিটে নজরকাড়া ফল মহসিনার

নিট পরীক্ষায় ভালো ফল করে নজির সৃষ্টি করলেন কৃষকের মেয়ে মহসিনা খাতুন। এই সাফল্যে খুশি করণদিঘির বাসিন্দারা। করণদিঘি ব্লকের রসাখোয়া-১ গ্ৰাম পঞ্চায়েতের বৈরগাছি গ্ৰামে তাঁর বাড়ি
বিশদ

কুমারগঞ্জে মায়ের বকাবকির পর অভিমানে আত্মঘাতী মেয়ে

কোনও কারণে কম্পিউটার সেন্টার থেকে বাড়ি ফিরতে  দেরি হয়েছে। তার জন্য মেয়েকে বকাবকি এবং চরম মারধর করা হয়। সেই ঘটনার পরই অভিমানে কীটনাশক খেয়ে আত্মঘাতী হল এক উচ্চমাধ্যমিক পরীক্ষার্থী।
বিশদ

খিদিরপুর শ্মশানে চালু হচ্ছে বৈদ্যুতিক চুল্লি

অবশেষে সংস্কারের পর চালু হচ্ছে বালুরঘাট শহরের খিদিরপুর শ্মশানের বৈদ্যুতিক চুল্লি। ছয় মাসের বেশি সময় ধরে ওই চুল্লি খারাপ হয়ে পড়েছিল। সম্প্রতি ওই ইলেকট্রিক চুল্লিটি সংস্কার করা হয়েছে।
বিশদ

রামকেলি মেলায় পুণ্যার্থীদের নিরাপত্তাকেই অগ্রাধিকার

এবারের রামকেলি মেলায় পুণ্যার্থীদের নিরাপত্তা সুনিশ্চিত করার বিষয়টিকে প্রশাসন অগ্রাধিকার দিচ্ছে। মেলার সামগ্রিক প্রস্তুতি নিয়ে সোমবার বিকেলে মালদহ জেলা প্রশাসনের তরফে একটি জরুরি বৈঠক হয়।
বিশদ

তৃণমূল-বিজেপি সংঘর্ষে উত্তেজনা শিলিগুড়ি ও বাগডোগরায়, জখম ৫ 

ভোট পরবর্তী রাজনৈতিক হিংসার ঘটনা ফের ঘটল শিলিগুড়িতে। রবিবার রাতে শহরের এপিসি বাজারে কাছে তৃণমূল কংগ্রেস ও বিজেপির মধ্যে সংঘর্ষে জখম হন চারজন। ঘটনার দায় নিয়ে উভয়পক্ষ একেঅপরের বিরুদ্ধে হামলার অভিযোগ তুলেছে।
বিশদ

দুর্ঘটনায় জখম দুই বাইক চালক

সোমবার দক্ষিণ দিনাজপুর জেলার কুশমণ্ডি বনগাঁ এলাকায় পথ দুর্ঘটনায় জখম হলেন দুই বাইক চালক। পুলিস জানিয়েছে, জখমরা হলেন খন্তাপাড়ার বাসিন্দা বিশ্বজিৎ বর্মন ও মিনাপাড়ার লুৎফর রহমান।
বিশদ

রবিবার বর্ধিত সভায় ভোটের ফল পর্যালোচনা তৃণমূলের

কোচবিহার জেলা তৃণমূল কংগ্রেস ১৬ জুন দলের বর্ধিত সভা ডেকেছে। সভায় দলের ফলাফল নিয়ে পর্যালোচনা হবে। লোকসভা নির্বাচনে কোন কোন জায়গায় দল পিছিয়ে পড়েছে, কোথায় কোথায় আরও ভালো ফল করা সম্ভব হতো, সেসব নিয়ে ওই বৈঠকে আলোচনা হবে বলে তৃণমূল সূত্রে জানা গিয়েছে। 
বিশদ

গভীর জঙ্গলে ঢোকায় লাঠিপেটা ছাত্রদের,বিট অফিসে বিক্ষোভ 

জলদাপাড়া জাতীয় উদ্যানে বিনা অনুমতিতে ঢোকার অভিযোগে তিন নাবালক এবং দুই যুবককে লাঠিপেটা করার অভিযোগ উঠল বনকর্মীদের বিরুদ্ধে। সোমবার এই ঘটনা জানার পরই ক্ষোভে ফেটে পড়েন অভিভাবকরা। বিটঅফিস ঘিরে চলে তুমুল বিক্ষোভ
বিশদ

সাসপেনশনের মামলা উঠল, চাকরিতে যোগ শিক্ষকের

সাসপেনশনের মামলায় জিতে যাওয়ায় ৫ বছর ৭ মাস পর ফের স্কুলের চাকরি ফিরে পেলেন আলিপুরদুয়ারের প্রাথমিক স্কুল শিক্ষক রূপন দাস। রূপনবাবু আলিপুরদুয়ার-১ ব্লকের পাতলাখাওয়া গ্রাম পঞ্চায়েতের শিমলাবাড়ি স্পেশাল ক্যাডার প্রাথমিক স্কুলের শিক্ষক।
বিশদ

কংগ্রেস কর্মী খুনের ৪৮ ঘণ্টা পরও অধরা অভিযুক্তরা

কংগ্রেস কর্মী মৃত্যুর ৪৮ ঘণ্টা পরও থমথমে পরিস্থিতি মানিকচকের জেসারতটোলায়। এলাকায় মোতায়েন রয়েছে বিশাল পুলিস ও কেন্দ্রীয় বাহিনী। নিরাপত্তার চাদরে মুড়ে ফেলা হয়েছে গোটা এলাকা।
বিশদ

Pages: 12345

একনজরে
গরমে নাজেহাল দশা। বৃষ্টির আশায় চাতক পাখির দশা দক্ষিণবঙ্গবাসীর। তখনই প্রতিবেশী রাজ্যে তখন সম্পূর্ণ উল্টো চিত্র। দক্ষিণ সিকিমে প্রবল বৃষ্টিতে মৃত্যু হয়েছে তিনজনের। ধসে গিয়েছে বহু বাড়ি। জখম আরও কয়েকজন। তাদের মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক। ইতিমধ্যে উদ্ধারকাজে নেমেছে প্রশাসন। ...

৭ ওভারে ৫ উইকেট। খরচ করেছেন মাত্র ২০ রান। ডট বলের সংখ্যা ২৭! কুড়ি ওভারের চলতি কাপযুদ্ধে বিধ্বংসী মেজাজে যশপ্রীত বুমরাহ। আয়ারল্যান্ডের পর পাকিস্তান, গ্রুপ ...

 বিশ্ব বাংলা কনভেনশন সেন্টারে সোমবার শুরু হল দু’দিন ব্যাপী বিশ্ব পরিবেশ দিবস উদযাপন। আয়োজনে পশ্চিমবঙ্গ দূষণ নিয়ন্ত্রণ পর্ষদ। পাশাপশি, উদযাপন হচ্ছে পর্ষদের সুবর্ণ জয়ন্তী বর্ষ। ...

নিত্যদিন মদ খেয়ে বাড়িতে ঢুকত। ঢুকেই পরিবারে তুলকালাম কাণ্ড বাঁধিয়ে দিত। চূড়ান্ত অশান্তি করত। স্ত্রী, ছেলে ও মেয়েকে অকারণ মারধর করত। স্বামীর এহেন অত্যাচার আর নির্যাতনে অতিষ্ঠ হয়ে উঠেছিল গোটা পরিবার। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

যানবাহন ক্রয়বিক্রয়ে অর্থলাভের যোগ আছে। চাকরিতে উন্নতি হবে। প্রিয়জন সম্পর্কে উন্নতি। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯০১: সাহিত্যিক প্রমথনাথ বিশীর জন্ম
১৯৪৮: রাজনীতিবিদ লালুপ্রসাদ যাদবের জন্ম
১৯৬২: অভিনেতা ছবি বিশ্বাসের মৃত্যু
১৯৯৭: ইংলিশ চ্যানেল অতিক্রমকারী মিহির সেনের মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮২.৬৭ টাকা ৮৪.৪১ টাকা
পাউন্ড ১০৪.৫৩ টাকা ১০৮.০০ টাকা
ইউরো ৮৮.৩৮ টাকা ৯১.৫১ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৭১,৬০০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭১,৯৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৬৮,৪০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৮৯,৩০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৮৯,৪০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৮ ‌জ্যৈষ্ঠ, ১৪৩১, মঙ্গলবার, ১১ জুন, ২০২৪। পঞ্চমী ৩১/২৩ অপরাহ্ন ৫/২৮। অশ্লেষা নক্ষত্র ৪৬/৫০ রাত্রি ১১/৩৯। সূর্যোদয় ৪/৫৫/১২, সূর্যাস্ত ৬/১৬/৫৭। অমৃতযোগ দিবা ৭/৩৫ মধ্যে পুনঃ ৯/২২ গতে ১২/৩ মধ্যে পুনঃ ৩/৩৭ গতে ৪/৩০ মধ্যে। রাত্রি ৬/৫৯ মধ্যে পুনঃ ১১/৫৭ গতে ২/৪ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ২/৪২ গতে ৩/৩৭ মধ্যে পুনঃ ৪/৩০ গতে ৫/২৩ মধ্যে। রাত্রি ৮/২৪ গতে ৯/৫০ মধ্যে। বারবেলা ৬/৩৫ গতে ৮/১৬ মধ্যে পুনঃ ১/১৬ গতে ২/৫৭ মধ্যে। কালরাত্রি ৭/৩৭ গতে ৮/৫৭ মধ্যে। 
২৮ ‌জ্যৈষ্ঠ, ১৪৩১, মঙ্গলবার, ১১ জুন, ২০২৪। পঞ্চমী সন্ধ্যা ৬/০। অশ্লেষা নক্ষত্র রাত্রি ১২/৩৮। সূর্যোদয় ৪/৫৫, সূর্যাস্ত ৬/১৯। অমৃতযোগ দিবা ৭/৪০ মধ্যে ও ৯/২৭ গতে ১২/৮ মধ্যে ও ৩ac/৪২ গতে ৪/৩৫ মধ্যে এবং রাত্রি ৭/৫ মধ্যে ও ১২/২ গতে ২/৯ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ২/৪৮ গতে ৩/৪২ মধ্যে ও ৪/৩৫ গতে ৫/২৯ মধ্যে এবং রাত্রি ৮/৩০ গতে ৯/৫৫ মধ্যে। বারবেলা ৬/৩৬ গতে ৮/১৬ মধ্যে ও ১/১৭ গতে ২/৫৮ মধ্যে। কালরাত্রি ৭/৩৮ গতে ৮/৫৮ মধ্যে। 
৪ জেলহজ্জ।

ছবি সংবাদ

এই মুহূর্তে
সংস্কৃতি মন্ত্রকের দায়িত্ব গ্রহণ করলেন মন্ত্রী গজেন্দ্র সিং শেখাওয়াত

12:19:53 PM

অন্ধ্রপ্রদেশে এনডিএ জোটের মুখ্যমন্ত্রী হিসেবে চন্দ্রবাবু নাইডুর নাম প্রস্তাব ও সমর্থন করলেন জনসেনা পার্টি প্রধান পবন কল্যাণ

12:08:29 PM

সংসদ বিষয়ক মন্ত্রকের দায়িত্ব নিলেন মন্ত্রী কিরেন রিজিজু

12:05:12 PM

নিটের প্রশ্নপত্র ফাঁস! এনটিএ-র জবাব চাইল সুপ্রিম কোর্ট
নিটে দুর্নীতি হয়েছে। চলতি বছরের পরীক্ষায় ফাঁস হয়েছে প্রশ্নপত্র। এমনটাই ...বিশদ

12:01:00 PM

মৌলালিতে চলন্ত বাসের গেট খুলে বিপত্তি, জখম ১
চলন্ত বাসের গেট খুলে গিয়ে বিপত্তি। রাস্তায় পড়ে জখম এক ...বিশদ

11:37:44 AM

পার্ক স্ট্রিটে অগ্নিকাণ্ড, ঘটনাস্থলে দমকলের একাধিক ইঞ্জিন
পার্ক স্ট্রিটের পার্ক সেন্টারে বিধ্বংসী আগুন। ঘটনাস্থলে দমকলের ৬ টি ...বিশদ

11:26:34 AM