Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

জনগণই ঠিক করবে কার চামড়া তোলা হবে: সুজাতা

নিজস্ব প্রতিনিধি, বাঁকুড়া: ফের বাগযুদ্ধে সরগরম হয়ে উঠল বিষ্ণুপুর লোকসভার রাজনীতির ময়দান। বিজেপি প্রার্থী সৌমিত্র খাঁ তৃণমূলের চামড়া তুলে নেওয়ার হুমকি দিয়েছেন। তাতেই বিতর্ক তৈরি হয়েছে রাজনৈতিক মহলে। শুক্রবার বড়জোড়া বিধানসভা এলাকায় প্রচারে আসেন বিজেপি প্রার্থী সৌমিত্র খাঁ। সেখানে সংবাদ মাধ্যমের মুখোমুখি হয়ে তিনি  বলেন, বিষ্ণুপুর লোকসভায় দাদাগিরিটা চলবে না। তৃণমূল কংগ্রেস যদি দাদাগিরি করতে যায়, চামড়াটা তুলে নেব। এই ক্ষমতা রাখি। 
পাল্টা মানুষের হাতেই বিচার করার ভার ছেড়ে দিয়েছেন তৃণমূল প্রার্থী সুজাতা মণ্ডল। তিনি বলেন, বিষ্ণুপুরের বিজেপি প্রার্থী মানসিকভাবে হতাশাগ্রস্ত হয়ে গিয়েছেন। তিনি বুঝে গিয়েছেন যে হেরে গিয়েছেন। তাই উনি প্রতিদিন আমাদের তৃণমূলের লোকজনকে গালিগালাজ করছেন। এতটাই ভুলভাল বকছেন যে তিনি জোকারে পরিণত হচ্ছেন। এই ধরনের হিংসা, হুমকির কথা বিজেপির মুখেই মানায়। উনি বলেছেন বিষ্ণুপুরের তৃণমূলের নেতাদের চামড়া গুটিয়ে দেবেন। চ্যালেঞ্জ জানালাম, আপনি আসুন। তৃণমূলীদের মার দিয়ে দেখান। তারপর আপনি কীভাবে ফিরে যান আমাদের মেয়েরা জবাব দিয়ে দেবে। মানুষ বিচার করবেন কে কার চামড়া তুলবে। ৪ জুন ফলাফল বেরনো শুধু সময়ের অপেক্ষা।
উল্লেখ্য, এর আগেও বিভিন্ন মন্তব্য করে বিতর্কে জড়িয়েছেন সৌমিত্রবাবু। তা নিয়ে রাজনৈতিক মহলে তরজা হয়েছে। চামড়া তুলে নেওয়ার কথা কোন পরিপ্রেক্ষিতে বললেন সৌমিত্রবাবু? এ ব্যাপারে তিনি বলেন, বিগত দিনে আমাদের বিভিন্ন কর্মসূচিতে তৃণমূলের দুষ্কৃতীরা ঝামেলা পাকিয়েছে। কর্মসূচি বানচাল করার চেষ্টা করছে। অথচ আমরা নির্বাচন কমিশনের কাছ থেকে অনুমতি নিয়ে সব কর্মসূচি করছি। তারপরও পাত্রসায়র, গঙ্গাজলঘাটিতে গোলমাল করার চেষ্টা করেছে। তাই ফের এরকম করার চেষ্টা করলে বিজেপি প্রতিরোধ করবে। 
তৃণমূলের সুজাতাদেবীর পাল্টা দাবি, বিজেপি ভোটে হেরে যাওয়ার আতঙ্কে এলাকায় অশান্তি ছড়ানোর চেষ্টা করছে। তারজন্যই উস্কানিমূলক মন্তব্য করছেন বিজেপি প্রার্থী। কমিশনের এব্যাপারে পদক্ষেপ নেওয়া উচিত।
বিষ্ণুপুর কেন্দ্রে সৌমিত্রবাবু বিজেপির বিদায়ী সাংসদ। ২০১৯ সালের ভোটের সময় তৃণমূল প্রার্থী সুজাতাদেবী তাঁর স্ত্রী ছিলেন। সেই ভোটে সুজাতাদেবীকেই রাজনীতির ময়দানে দাঁড়িয়ে ভোট পরিচালনা করতে দেখা যায়। কিন্তু, পরে তাঁদের বিবাহ বিচ্ছেদ হয়। তারসঙ্গে দল বদল করে সুজাতাদেবীও তৃণমূলে আসেন। তাঁকে এবার বিষ্ণুপুর কেন্দ্রে প্রার্থী করে তৃণমূল। ফলে প্রাক্তন দম্পতির লড়াই ঘিরে জমে উঠেছে বিষ্ণুপুরের রাজনীতির ময়দান।

12th  May, 2024
নন্দীগ্রামের তেখালিতে জনসভার ভিড় দেখে দেবাংশুর জয়ে প্রত্যয়ী অভিষেক 
 

তারিখটা ২০২১ সালের ১৮ জানুয়ারি। নন্দীগ্রামের তেখালিতে ঐতিহাসিক জনসভা করে বিধানসভা নির্বাচনে জমি আন্দোলনের মাটি থেকে নিজে প্রার্থী হওয়ার ঘোষণা করেছিলেন। এপর্যন্ত ভিড়ের নিরিখে সেটাই নন্দীগ্রামে বড়চেয়ে বড় জমায়েত।
বিশদ

মমতার উদ্যোগে ব্যাপক উন্নয়নের ছোঁয়া, তারাপীঠে প্রতিদিনই বাড়ছে ভক্তদের ভিড়

উন্নয়নের ছোঁয়াতেই বদলে গেছে তারাপীঠ। এখন সপ্তাহের প্রতিটি দিনই পর্যটকদের ঢল নামে। ২০১৪ সালে তারাপীঠে পুজো দিতে এসে মন্দির সহ তীর্থক্ষেত্রের ঘিঞ্জি পরিবেশ চাক্ষুষ করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।
বিশদ

নবাবি কোহিতুর আমের সুরক্ষায় নিরাপত্তারক্ষী নিয়োগ দপ্তরের

এ আম আম-জনতার জন্য নয়। মুর্শিদাবাদের নবাবরা তাঁদের বাগানে ফলিয়েছিলেন এই আম, যার নাম কোহিতুর। কোহিতুর না কোহিনূর?
বিশদ

জঙ্গিপুর নিয়ে আত্মবিশ্বাসী তৃণমূলের খলিলুর রহমান

দুই তৃণমূল বিধায়কের পরিজন এবার দলীয় প্রার্থীর বিরুদ্ধে কাঁটা হয়ে লোকসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেন। কিন্তু তাতেও জয় আটকাবে না বলেই আত্মবিশ্বাসী জঙ্গিপুর লোকসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী খলিলুর রহমান।
বিশদ

শেষ লগ্নে দেবের প্রচারে জনজোয়ার

প্রচারের শেষ লগ্নে জনজোয়ারে ভাসলেন ঘাটালের তৃণমূল প্রার্থী দীপক অধিকারী তথা দেব। বুধবার তিনি ডেবরা, খড়্গপুর ২ ও সবংয়ে শেষ প্রচার করেন।
বিশদ

বিজেপি অশান্তি করলে বঁটি নিয়ে তাড়া করুন

ভোট দিতে বাধা দিলে বঁটি নিয়ে তাড়া করুন। বুধবার নন্দীগ্রামের বাইপাসের জনসভা থেকে মহিলাদের এমনই পরামর্শ দিলেন তৃণমূল কংগ্রেসের সেকেন্ড ইন কমান্ড অভিষেক বন্দ্যোপাধ্যায়।
বিশদ

দিশাহীন বহু পরিবার জেলায় জেলায় ক্ষোভ

আচমকা ওবিসি শংসাপত্র বাতিলের রায়ে দিশাহীন হয়ে পড়েছে দক্ষিণবঙ্গের বহু পরিবার। আগামী দিনে নানা সুযোগ-সুবিধা থেকে তাঁরা বঞ্চিত হবেন।
বিশদ

বিজেপি নেতাদের বাড়িতে তল্লাশি অভিযান পুলিসের

শনিবার ষষ্ঠ দফার লোকসভা নির্বাচনের আগে বিজেপি নেতাদের বাড়িতে পুলিসের তল্লাশি অভিযান ঘিরে চাঞ্চল্য ছড়াল। ঘাটাল লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী হিরণ চট্টোপাধ্যায়ের আপ্ত সহায়ক তমোঘ্ন দে, ঘাটাল সাংগঠনিক জেলার সাধারণ সম্পাদক তন্ময় ঘোষ এবং সম্পাদক সৌমেন মিশ্রর বাড়িতে মঙ্গলবার রাতে হানা দেয় পুলিস।
বিশদ

কৃষ্ণনগর লোকসভায় বাম ভোটই ফ্যাক্টর

কৃষ্ণনগর লোকসভা কেন্দ্রে তৃণমূল ও বিজেপির নির্বাচনী ফলাফলের অঙ্ক কষাকষিতে গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছে সিপিএম।
বিশদ

স্বনির্ভর গোষ্ঠীর সদস্যদের এবার ব্যক্তিগতভাবে ১০ লক্ষ টাকা ঋণ

এবছর থেকে স্বনির্ভর গোষ্ঠীর সদস্যদের ব্যক্তিগতভাবে ঋণ দেওয়া শুরু হল। চলতি অর্থবর্ষে ৮হাজার ৫৬১ জনকে সর্বোচ্চ ১০ লক্ষ টাকা পর্যন্ত ব্যক্তিগত ঋণ দেওয়া হবে। ‘ব্যক্তি স্বনির্ভর ঋণ’ এই স্কিমের আওতায় ব্যাঙ্কগুলি ঋণ দেবে।
বিশদ

জেলার ভোট মিটতেই সব্জি বাজারে আগুন,  দাম নিয়ন্ত্রণে প্রশাসনের হস্তক্ষেপ দাবি

বাঙালির হেঁশেলে আলু ছাড়া কোনও পদ রান্না ভাবাই যায় না। যদিও অত্যাবশ্যকীয় সেই আলুর দাম ঊর্ধ্বমুখী। পাশাপাশি অগ্নিমূল্য অন্যান্য সব্জিও।
বিশদ

সময়ে বৃষ্টি না হলে নষ্ট হবে মাঠের পাট ও সব্জি, কপাল পুড়বে করিমপুরের চাষিদের

আবহাওয়া দপ্তরের বৃষ্টির আগাম পূর্বাভাসেও স্বস্তি নেই চাষিদের। আষাঢ় মাসের এক সপ্তাহ পেরিয়া গেলেও এখনও বৃষ্টির দেখা নেই।
বিশদ

সিএবি’র প্রো টি-টোয়েন্টি ক্রিকেট লিগে সুযোগ বিশ্বভারতীর শ্রাবণীর

ক্রিকেট অ্যাসোসিয়েশন অফ বেঙ্গল (সিএবি) পরিচালিত বেঙ্গল প্রো টি-টোয়েন্টি মহিলা ক্রিকেট লিগে খেলার যোগ্যতা অর্জন করলেন বিশ্বভারতীর ছাত্রী শ্রাবণী পাল। এই প্রথম বিশ্বভারতীর কোনও ছাত্রী এই সুযোগ পেলেন। তিনি ফিজিক্যাল এডুকেশন বিভাগের বিপিএডের ছাত্রী।
বিশদ

অভাবী বিক্রি বন্ধ থেকে শস্যবিমা, কৃষকের বন্ধু হয়েই গলসি জয়ে মরিয়া তৃণমূল কংগ্রেস

বর্ধমানের শস্যভাণ্ডার হিসেবে পরিচিত গলসি। খাদ্যদপ্তরের পরিসংখ্যান অনুযায়ী ওই এলাকায় সবচেয়ে বেশি ধান উৎপাদন হয়।
বিশদ

Pages: 12345

একনজরে
মঙ্গলবার রাত থেকে শুরু হওয়া প্রাক্‌ বর্ষার মাঝারি বৃষ্টি স্বস্তি দিল মালদহবাসীকে। জুড়োলো দহন জ্বালা। বুধবার ভোরে ঝোড়ো হওয়ার সঙ্গে জেলার বেশ কিছু জায়গায় মুষলধারে বৃষ্টি নামে। ...

আগামী ১২ জুন শুরু হচ্ছে ট্রান্সফার উইন্ডো। দলবদলের মরশুমে উৎকণ্ঠায় দিন কাটাচ্ছেন অসংখ্য লাল-হলুদ সমর্থক। সোশাল সাইটে তারকা ফুটবলারদের নাম নিয়ে জোরদার চর্চা। কোন পথে এগচ্ছে মশালবাহিনী? খোলামেলা নানা প্রশ্নের উত্তর দিলেন শীর্ষকর্তা দেবব্রত সরকার। ...

ছোট শিল্প সংস্থাগুলি যাতে শেয়ার বাজার থেকে পুঁজি সংগ্রহ করতে পারে, তার জন্য ‘এসএমই আইপিও’ চালু হয় ২০১২ সালে। বম্বে স্টক এক্সচেঞ্জ এবং ন্যাশনাল স্টক এক্সচেঞ্জ এই সুবিধা করে দেয়। ছোট শিল্প সংস্থাগুলি যাতে প্রথমবারের জন্য বাজারে শেয়ার ছাড়তে পারে, ...

ব্যাঙ্কিং পরিষেবার বহর বাড়াতে বাড়ি বাড়ি পৌঁছে লেনদেনের সুযোগ করে দেওয়ার কথা ঘোষণা করেছিল কেন্দ্রীয় সরকার। এই ডোরস্টেপ ব্যাঙ্কিং পরিষেবা দেওয়ার জন্য তারা ১২টি রাষ্ট্রায়ত্ত ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কাজকর্মে জটিলতা মুক্তি ও কর্মোন্নতি। অপচয়মূলক বা অপ্রত্যাশিত ব্যয় বাড়বে। পারিবারিক ক্ষেত্রে সুসম্পর্ক। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব কচ্ছপ দিবস
১৪৯৮ - পর্তুগীজ নাবিক ভাস্কো-দা-গামা উত্তমাশা অন্তরীপ হয়ে ভারতের কালিকট বন্দরে এসেছিলেন
১৬০৯ - শেক্সপিয়ারের সনেট প্রথম প্রকাশিত হয় লন্ডনে
১৮১৮ - প্রথম বাংলা সংবাদপত্র সমাচার দর্পণ আজকের দিনে প্রথম প্রকাশিত হয়। সম্পাদক ছিলেন জন ক্লার্ক মার্শম্যান
১৮২৯- বিশুদ্ধ সিদ্ধান্ত পঞ্জিকার প্রতিষ্ঠাতা ও গণিতবিদ মাধবচন্দ্র চট্টোপাধ্যায়ের জন্ম
১৮৯৪ - ভারতে ফলিত গণিতের জনক বিজ্ঞানী নিখিলরঞ্জন সেনের জন্ম 
১৯০২ - কিউবা একটি স্বাধীন রাষ্ট্র হিসেবে আত্মপ্রকাশ করে এবং এই দিনে সকল মার্কিন সেনা কিউবা ত্যাগ করে
১৯০৫ - বিশুদ্ধ সিদ্ধান্ত পঞ্জিকার প্রতিষ্ঠাতা ও গণিতবিদ মাধবচন্দ্র চট্টোপাধ্যায়ের মৃত্যু
১৯০৬- নাট্যকার হেনরিক ইবসেনের মৃত্যু
১৯১৮- ইংরেজ ক্রিকেটার ডেনিস কম্পটনের জন্ম
১৯১৯- জয়পুরের রাজমাতা গায়ত্রী দেবীর জন্ম
১৯২৮- বিশিষ্ট তবলিয়া রাধাকান্ত নন্দীর জন্ম
১৯৩০ - বাঙালী প্রত্নতত্ত্ববিদ রাখালদাস বন্দ্যোপাধ্যায়ের মৃত্যু 
১৯৩২ - ইয়ারহার্ট প্রথম মহিলা যিনি একক উড্ডয়নে আটলান্টিক মহাসাগর পাড়ি দেন
১৯৫১- বিশিষ্ট দাবাড়ু আনাতোলি কারাপোভের জন্ম
১৯৮৩ - এইচআইভি ভাইরাস সম্পর্কে প্রথম প্রকাশিত হয় সায়েন্স ম্যাগাজিনে



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮২.৪৯ টাকা ৮৪.২৩ টাকা
পাউন্ড ১০৪.২৪ টাকা ১০৭.৭২ টাকা
ইউরো ৮৮.৯২ টাকা ৯২.০৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৭৪,৬০০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭৪,৯৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৭১,২৫০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৯৩,১০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৯৩,২০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৯ ‌জ্যৈষ্ঠ, ১৪৩১, বৃহস্পতিবার, ২৩ মে, ২০২৪।  পূর্ণিমা ৩৬/৫ রাত্রি ৭/২৩। বিশাখা নক্ষত্র ১০/৪৫ দিবা ৯/১৫। সূর্যোদয় ৪/৫৭/৩৭, সূর্যাস্ত ৬/৯/৫। অমৃতযোগ দিবা ৩/৩১ গতে অস্তাবধি। রাত্রি ৬/৫২ গতে ৯/২ মধ্যে পুনঃ ১১/১৫ গতে ২/৪ মধ্যে পুনঃ ৩/৩১ গতে উদয়াবধি। বারবেলা ২/৫১ গতে অস্তাবধি। কালরাত্রি ১১/৩৩ গতে ১২/৫৪ মধ্যে। 
৯ ‌জ্যৈষ্ঠ, ১৪৩১, বৃহস্পতিবার, ২৩ মে, ২০২৪। পূর্ণিমা সন্ধ্যা ৬/৪৮। বিশাখা নক্ষত্র দিবা ৮/৫৮। সূর্যোদয় ৪/৫৭, সূর্যাস্ত ৬/১২। অমৃতযোগ দিবা ৩/৪০ গতে ৬/১২ মধ্যে এবং রাত্রি ৭/২ গতে ৯/১০ মধ্যে ও ১১/৫৮ গতে ২/৬ মধ্যে ও ৩/৩০ গতে ৪/৫৭ মধ্যে। কালবেলা ২/৫৩ গতে ৬/১২ মধ্যে। কালরাত্রি ১১/৩৪ গতে ১২/৫৫ মধ্যে। 
১৪ জেল্কদ।

ছবি সংবাদ

এই মুহূর্তে
কাঁথি লোকসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী উত্তম বারিকের সমর্থনে পটাশপুরে প্রচারে বহরমপুর লোকসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী ইউসুফ পাঠান

04:15:05 PM

মহারাষ্ট্রের থানেতে কারখানায় বিস্ফোরণের জেরে মৃত্যু হল ৪ জনের

04:10:47 PM

কেশিয়াড়িতে মেদিনীপুরের তৃণমূল প্রার্থী জুন মালিয়ার সমর্থনে প্রচারে মহুয়া মৈত্র

04:06:49 PM

কেন্দ্রে ইন্ডিয়া জোট ক্ষমতাতে এলে দেশের ৫০ কোটি মহিলাকে লক্ষ্মীর ভাণ্ডার দেওয়া হবে: অভিষেক বন্দ্যোপাধ্যায়

03:58:35 PM

ভয় দেখানোর জন্য কেন্দ্রীয় বাহিনী পাঠানো হচ্ছে: অভিষেক বন্দ্যোপাধ্যায়

03:56:00 PM

বাংলায় হেরে বকেয়া টাকা আটকেছে বিজেপি: অভিষেক বন্দ্যোপাধ্যায়

03:52:42 PM