Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

অভিষেকের রোড শো, হাটগোবিন্দপুরে জনস্রোত

সুখেন্দু পাল, হাটগোবিন্দপুর: দুপুর থেকেই আকাশের মুখ ভার ছিল। জোরে হাওয়া দিচ্ছিল। অবশেষে নামে বৃষ্টিও। তারপরেও বর্ধমানের হাটগোবিন্দপুরে রাস্তার পাশে থাকা বাড়িগুলির ছাদে তিল ধারণের জায়গা ছিল না। আট থেকে ৮০, সকলে ছাতা হাতে অপেক্ষা করছিলেন। জনতার ভিড়ে রাস্তা তখন অবরুদ্ধ। বিকেল সাড়ে ৩টে নাগাদ আকাশে চক্কর খেতে শুরু করল হেলিকপ্টার। তখনই জনগণের চিৎকারে কান পাতা দায় হয়ে ওঠে। বৃষ্টিও বন্ধ হয়ে যায়। অভিষেক বন্দ্যোপাধ্যায় হেলিকপ্টার থেকে নেমে গাড়িতে উঠতেই তাঁকে দেখার জন্য হুড়োহুড়ি পড়ে যায়।
তীব্র উৎসাহে রামনগর গ্রামে কয়েকজন ছাদ থেকে ঝুঁকে অভিষেকের ছবি তুলতে যান। তৃণমূলের সেনাপতি হাতের ইশারায় তাঁদের নিরাপদ দূরত্বে যেতে বলেন। পথ যত এগিয়েছে ভিড় ততই বেড়েছে। রাস্তায় ভিড়ের চাপে তাঁর গাড়ির চাকা গড়াতে বেশ কিছুটা দেরি করে। অনেকেই ফুলের তোড়া নিয়ে দীর্ঘক্ষণ দাঁড়িয়েছিলেন। তা হাতে তুলে নেন তৃণমূলের সেনাপতি। জনগণের উদ্দেশে তিনি গোলাপের পাপড়ি ছড়াতে থাকেন। রাস্তার মোড়ে মোড়ে ছিল বড় কাটআউট। ‘আই লাভ এবি’ জাতীয় প্ল্যাকার্ড হাতে নিয়ে যুবকরা জয় বাংলা স্লোগান দিতে থাকেন। মহিলাদের ভিড় ছিল চোখে পড়ার মতো। রামনগর থেকে তিনি জনপ্লাবন নিয়েই পৌঁছন হাটগোবিন্দপুর। ভিড় দেখে তৃণমূলের সেনাপতি বলেন, প্রচারের শেষ দিনে যে উৎসাহ দেখলাম তাতে বোঝা যায় বিজেপির বিদায় নিশ্চিত। চার তারিখের পর বিজয় মিছিল করতে আবার আসব।
এদিন অভিষেকের সঙ্গে ছিলেন তৃণমূল প্রার্থী কীর্তি আজাদ, দলের জেলা সভাপতি রবীন্দ্রনাথ চট্টোপাধ্যায়। রোড-শো শেষে অভিষেক হাটগোবিন্দপুরে পথসভা করেন। কৃষিপ্রধান বর্ধমান উত্তরে এসে তিনি বলেন, বিজেপি সরকার কৃষকদের কথা ভাবে না। ওরা সারের দাম বাড়িয়ে দিয়েছে। কৃষকদের জন্য কিছুই করেনি। ওরা বাংলার কৃষ্টি-সংস্কৃতি বোঝে না। বলছে ক্ষমতায় এলে লক্ষ্মীর ভাণ্ডার বন্ধ করে দেবে। এই স্বপ্ন ওদের কোনওদিন পূরণ হবে না। কারণ বিজেপি আর জিতবে না। ওদের পরাজয় নিশ্চিত।
বক্তব্য শেষ না হওয়া পর্যন্ত রাস্তার উপর থেকে ভিড় সরেনি। রাস্তা অবরুদ্ধ হওয়ায় গাড়ি চলাচল কার্যত অসম্ভব ছিল। সেই সময় দূরে আম্বুলেন্স দেখে অভিষেক বক্তব্য থামিয়ে দেন। পুলিসকে অ্যাম্বুলেন্স পার করে দেওয়ার পরামর্শ দেন। সেটি বেরিয়ে যাওয়ার পর থেকে অভিষেক বক্তব্য শুরু করেন। ভিড় তখনও কমেনি। কর্মী-সমর্থকদের উচ্ছ্বাস এবং উন্মাদনা দেখে  অভিভূত হয়ে যান তৃণমূল প্রার্থী কীর্তি আজাদ। বক্তব্য শেষে তাঁকে গাড়ির উপর নাচতেও দেখা যায়। অনেকেই বলছেন, প্রচারের শেষ লগ্নে অভিষেকের রোড-শো দলকে বাড়তি অক্সিজেন দিয়ে গেল।

12th  May, 2024
এবার সিপিএম পরিচালিত পঞ্চায়েতেও তৃণমূলের লিড

কৃষ্ণনগর লোকসভা কেন্দ্রে নির্বাচনের ফলাফল সামনে আসতেই চুপসে গেল বাম-ফানুস! গতবারের থেকে সামান্য ভোট বাড়লেও জামানত জব্দ হল বামেদের।
বিশদ

জয়ের পর তারাপীঠে পুজো দিলেন শতাব্দী

‘এবার দিল্লিতে তিহার জেলে গিয়ে কেষ্টদার সঙ্গে দেখা করব’। জয়ের পর বুধবার সকালে সপরিবারে তারাপীঠ মন্দিরে পুজো দেওয়ার পর এমনই মন্তব্য করলেন তৃণমূলের জয়ী প্রার্থী শতাব্দী রায়।
বিশদ

বোলপুর কেন্দ্রে সব বিধানসভায় লিড পেয়ে রেকর্ড মার্জিনে জয়ী অসিত মাল

বোলপুর লোকসভা কেন্দ্রে তৃণমূল প্রার্থী অসিত মাল রেকর্ড ভোটে জয়লাভ করেছেন। নিকটতম বিজেপি প্রার্থীর থেকে তাঁর জয়ের ব্যবধান ৩ লক্ষ ২৫ হাজার ৭৪৬।
বিশদ

জঙ্গিপুরে তৃতীয় স্থানে নেমে গেল বিজেপি

২০১৯ সালে প্রবল গেরুয়া হাওয়ার সঙ্গে সংখ্যালঘু মুখকে প্রার্থী করে জঙ্গিপুর লোকসভায় চমক দিয়েছিল বিজেপি। কংগ্রেস থেকে বামেদের পিছনে ফেলে সংখ্যালঘু অধ্যুষিত এই কেন্দ্রে ভোটপ্রাপ্তির নিরিখে একলাফে দ্বিতীয় স্থানে উঠে আসে।
বিশদ

খণ্ডঘোষে টার্গেট ছাপিয়ে ৩৭ হাজার লিড তৃণমূলের

খণ্ডঘোষ বিধানসভা কেন্দ্রে মুখ থুবড়ে পড়ল বিজেপি। এই কেন্দ্রে তৃণমূল টার্গেটকেও ছাপিয়ে গিয়েছে। ৩৭হাজার ৬৪৬ ভোটের লিড পেয়েছে তারা।  
বিশদ

পশ্চিম মেদিনীপুরে অবিলম্বে কাজু প্রসেসিং ইউনিট চালুর দাবি

পশ্চিম মেদিনীপুর ও ঝাড়গ্রাম কাজু উৎপাদনে অগ্রণী এ রাজ্যে। কিন্তু জেলায় প্রসেসিং ইউনিট না থাকায় জলের দরে বিক্রি করে দিতে হয় উৎপাদিত কাজু।
বিশদ

পলাশীপাড়া বিধানসভায় মার্জিন কমল তৃণমূলের

কৃষ্ণনগর লোকসভা কেন্দ্রে তৃণমূল জয় পেলেও পলাশীপাড়া বিধানসভায় তাদের মার্জিন এবার কমেছে। ২০২১ সালের বিধানসভা নির্বাচনে এই কেন্দ্র থেকে তৃণমূল জয়ী হয় প্রায় ৫২ হাজার ভোটে। এবার লোকসভা নির্বাচনে সেই ব্যবধান কমে হয়েছে ৩৪ হাজার। যদিও ২০১৯ সালের লোকসভা নির্বাচনের তুলনায় এই মার্জিন কিছুটা বেশিই। 
বিশদ

মীনাক্ষীর বুথে বামেদের প্রাপ্ত ভোট মাত্র ৪৬টি!

সিপিএমের ‘ইউথ আইকন’। তিনি পার্টির অন্দরে ‘ক্যাপ্টেন’ বলেও পরিচিত। সেই মীনাক্ষী মুখোপাধ্যায়কে নিয়ে বামেদের অনেক আশা-ভরসা।
বিশদ

পদাধিকারীদের নিজেদের এলাকায় হার নিয়ে প্রশ্ন

লম্পঝম্ফই সার হল বিজেপির। বীরভূম জেলার দুই আসনেই মুখ থুবড়ে পড়ল গেরুয়া শিবির। বোলপুর ও বীরভূম দুই জায়গাতেই ভোটবাক্সে ধস নামল তাদের।
বিশদ

কালবৈশাখীর ঝড়-বৃষ্টি উধাও, বিভিন্ন ফল, ভুট্টা ও তিল চাষে সমস্যা তেহট্টে

তেহট্ট: ভ্যাপসা গরমে নাজেহাল মানুষ, বৈশাখ চলে গেলেও দেখা মিলছে না কালবৈশাখীর ঝড়বৃষ্টির। তবে এই ধরনের আবহাওয়ায় চরম সমস্যায় পড়ে চাষি, কৃষক সহ সকলেই উদ্বিগ্ন। 
বিশদ

করিমপুরে টোটো, অটোর দাপটে বাড়ছে যানজট, বিপাকে যাত্রীরা

দিনদিন টোটো আর অটোর সংখ্যা যেমন বাড়ছে তেমনি যানজট বাড়ছে করিমপুরের রাস্তায়। সীমান্তের এই ছোট জনপদে একমাত্র রাস্তা যেখানে মাঝে মাঝে যানজট লেগে থাকে।
বিশদ

সৌমেনের কেন্দ্রে বেশি লিড পদ্মের 

তমলুকে তাবড় নেতাদের এলাকাতেই পর্যুদস্ত হল তৃণমূল কংগ্রেস। তমলুক লোকসভার সাত বিধানসভাতেই লিড নিল বিজেপি।
বিশদ

পড়ুয়াদের তৈরি ‘সিড বল’ ছুঁড়ে পরিবেশ দিবস পালন কালীগঞ্জে

পরিবেশ বাঁচাতে গরমের ছুটিতে দেড় লক্ষ ‘সিড বল’ তৈরি করেছিল স্কুল পড়ুয়ারা। বুধবার কালীগঞ্জ ব্লকের বায়ো ডাইভারসিটি হেরিটেজ সাইট বালিয়াডাঙ্গায় সেই সিড বল দিয়ে গাছ লাগানো হয়। অভিনব উদ্যোগের মাধ্যমে কালীগঞ্জে পালিত হল বিশ্ব পরিবেশ দিবস।
বিশদ

এগরায় তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্বের কারণেই লিড গেরুয়া শিবিরের

মেদিনীপুর লোকসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী জুন মালিয়া জিতলেও এগরা বিধানসভার মানুষ বিজেপি প্রার্থীকে এগিয়ে রাখলেন।
বিশদ

Pages: 12345

একনজরে
কয়েকটি বিষয়ে প্র্যাকটিক্যাল পরীক্ষায় পাওয়া নম্বরের সঙ্গে লিখিত পরীক্ষায় প্রাপ্ত নম্বরের  সামঞ্জস্য থাকছে না। তাই এবার স্কুলগুলিকে প্র্যকটিক্যাল পরীক্ষার সঠিকভাবে মূল্যায়নের নির্দেশ দিল সিবিএসই। ...

যাদবপুর থেকে ডায়মন্ডহারবার—এই দুই লোকসভায় বিপুল ভোটে জিতেছে তৃণমূল কংগ্রেস। কিন্তু এই জয়ের মধ্যেও কাঁটা হয়ে রইল পুরসভা এলাকার ফলাফল। কারণ যাদবপুরের অন্তর্গত রাজপুর-সোনারপুর, বারুইপুর এবং ডায়মন্ডহারবার পুরসভার একাধিক ওয়ার্ডে লিড নিতে ব্যর্থ রাজ্যের শাসক দল। ...

ভোটের ফল ঘোষণা হতেই কোচবিহারের বিভিন্ন এলাকা বিক্ষিপ্ত অশান্তিতে উত্তপ্ত হল। বুধবার সকালে নাটাবাড়ি বিধানসভার ডাউয়াগুড়ির ভজনপুরে তৃণমূল যুব কংগ্রেসের বুথ সভাপতির উপর হামলার অভিযোগ ওঠে। ...

মিথ্যা স্বীকারোক্তি দিয়ে বন্দুক কিনেছিলেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের ছেলে হান্টার বাইডেন। সেই মামলায় তাঁর প্রাক্তন স্ত্রী ক্যাথলিন বুহলের সাক্ষ্য গুরুত্বপূর্ণ হতে চলেছে। ইতিমধ্যে ছেলেকে ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

জ্ঞাতি ও বন্ধুদের মধ্যে শত্রুবৃদ্ধি ও উদ্বেগ। গুণীব্যক্তি বা উচ্চ মহলের সঙ্গে যোগাযোগ বৃদ্ধি। আয় ... বিশদ


ইতিহাসে আজকের দিন

ইতিহাসে আজকের দিনে
১০৯৯: প্রথম ধর্মযুদ্ধের শুরু, অবরোধের সূচনা জেরুজালেমে
১৬৫৪: ফ্রান্সের সিংহাসনে বসলেন রাজা চতুর্দশ লুই
১৮২৯: ইন্ডিয়ান ন্যাশনাল কংগ্রেসের অন্যতম প্রতিষ্ঠাতা অ্যালান অক্টাভিয়ান হিউমের জন্ম
১৮৬৭: কলকাতা হাইকোর্টের প্রথম ভারতীয় বিচারপতি শম্ভুনাথ পণ্ডিতের মৃত্যু
১৮৮২: আরব সাগরে উত্থিত সাইক্লোনের আঘাতে বোম্বে শহরে লক্ষাধিক মানুষের মৃত্যু
১৯১১: লেখক নীহাররঞ্জন গুপ্তের জন্ম
১৯২৯: অভিনেতা ও রাজনীতিক সুনীল দত্তের জন্ম
১৯৪২: লিবিয়ার প্রাক্তন স্বৈরাচারী শাসক মুয়াম্মার গদ্দাফির জন্ম
১৯৪৩: ব্রিটিশ ভারতের হায়দ্রাবাদে জন্মগ্রহণকারী পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটার  আসিফ ইকবালের জন্ম
১৯৫৬ সালে অল ইন্ডিয়া রেডিও আকাশবাণী হিসাবে পরিচিতি পায়
১৯৬৭: ছ’দিনের যুদ্ধে জেরুজালেমে প্রবেশ করল ইজরায়েলি সেনা
১৯৭০: ইংরাজি সাহিত্যিক ই এম ফস্টারের মৃত্যু
১৯৭২: কবি হুমায়ুন কবিরের মৃত্যু
১৯৭৫: ইংল্যান্ডে প্রথম বিশ্বকাপ ক্রিকেটের উদ্বোধন 
১৯৮৩: কলকাতা দূরদর্শন থেকে রঙিন অনুষ্ঠান সম্প্রচার শুরু হয়



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮২.৬৩ টাকা ৮৪.৩৭ টাকা
পাউন্ড ১০৪.৯৩ টাকা ১০৮.৪২ টাকা
ইউরো ৮৯.২৫ টাকা ৯২.৪২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৭২,৪৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭২,৮৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৬৯,২৫০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৮৯,৮৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৮৯,৯৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৩ ‌জ্যৈষ্ঠ, ১৪৩১, বৃহস্পতিবার, ৬ জুন, ২০২৪। অমাবস্যা ৩৩/৩ অপরাহ্ন ৬/৮। রোহিনী নক্ষত্র ৩৮/২৫ রাত্রি ৮/১৭। সূর্যোদয় ৪/৫৫/৯, সূর্যাস্ত ৬/১৪/৫৫। অমৃতযোগ দিবা ৩/৩৫ গতে অস্তাবধি। রাত্রি ৬/৫৮ গতে ৯/৫ মধ্যে পুনঃ ১১/৫৬ গতে ২/৪ মধ্যে পুনঃ ৩/২৯ গতে উদয়াবধি। বারবেলা ২/৫৫ গতে অস্তাবধি। কালরাত্রি ১১/৩৫ গতে ১২/৫৫ মধ্যে। 
২৩ ‌জ্যৈষ্ঠ, ১৪৩১, বৃহস্পতিবার, ৬ জুন, ২০২৪। অমাবস্যা অপরাহ্ন ৫/৫৩। রোহিনী নক্ষত্র রাত্রি ৮/৩২। সূর্যোদয় ৪/৫৬, সূর্যাস্ত ৬/১৬। অমৃতযোগ দিবা ৩/৪১ গতে ৬/১৬ মধ্যে এবং রাত্রি ৭/৫ গতে ৯/১২ মধ্যে ও ১২/১ গতে ২/৮ মধ্যে ও ৩/৩৩ গতে ৪/৫৬ মধ্যে। কালবেলা ২/৫৬ গতে ৬/১৬ মধ্যে। কালরাত্রি ১১/৩৬ গতে ১২/৫৬ মধ্যে।
২৮ জেল্কদ।

ছবি সংবাদ

এই মুহূর্তে
টি২০ বিশ্বকাপ: আয়ারল্যান্ডকে ৮ উইকেটে হারিয়ে ম্যাচ জিতল ভারত

05-06-2024 - 10:56:13 PM

টি২০ বিশ্বকাপ: ২ রানে আউট সূর্যকুমার, ভারত ৯১/২ (১১.৪ ওভার) টার্গেট ৯৭

05-06-2024 - 10:50:20 PM

টি২০ বিশ্বকাপ: হাফসেঞ্চুরি রোহিতের, ভারত ৭৪/১ (৯.৫ ওভার) টার্গেট ৯৭

05-06-2024 - 10:37:30 PM

টি২০ বিশ্বকাপ: ভারত ৩৩/১ (৫ ওভার) টার্গেট ৯৭

05-06-2024 - 10:10:05 PM

টি২০ বিশ্বকাপ: ১ রানে আউট কোহলি, ভারত ২২/১ (২.৪ ওভার) টার্গেট ৯৭

05-06-2024 - 10:03:16 PM

টি২০ বিশ্বকাপ: জয়ের জন্য ভারতকে ৯৭ রানের টার্গেট দিল আয়ারল্যান্ড

05-06-2024 - 09:33:39 PM