Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

সন্তানের মুখ দেখতে দেননি স্ত্রী সুইসাইড নোট লিখে আত্মঘাতী যুবক

সংবাদদাতা, তপন: শিলিগুড়ি গেলেও সন্তানকে একঝলক দেখতে পারেননি। বাধা হয়ে দাঁড়িয়েছিলেন স্ত্রী এবং শাশুড়ি। শিলিগুড়ি থেকে ফেরার পর থেকে মন ভারাক্রান্ত ছিল সুব্রত প্রামাণিকের। শনিবার সকালে বাড়ি থেকে ৫০০ মিটার দূরে একটি গাছে তাঁর দেহ ঝুলতে দেখেন গ্রামবাসী। মুহুর্তে খবর চাউর হতেই তপন থানার পুলিস এসে দেহ উদ্ধার করে ময়নাতদন্তে পাঠায়। উদ্ধার হয়েছে একটি সুইসাইড নোটও। এই কাণ্ড নিয়ে দিনভর চাঞ্চল্য ছিল তপন ব্লকের হজরতপুর গ্রাম পঞ্চায়েতের বারামপুরে। 
স্থানীয় ও পরিবার সূত্রে জানা গিয়েছে, মাস দুয়েক আগে স্বামী-স্ত্রীর মধ্যে বিবাদ হয়। মিটমাট করতে গ্রামে সালিশি সভাও বসে। তারপর  একমাত্র কন্যা সন্তানকে নিয়ে শ্বশুরবাড়ি ছেড়ে শিলিগুড়ি ফিরে যান সুব্রতর স্ত্রী সুইটি প্রামাণিক। সেখানে মায়ের সঙ্গে থাকতেন তিনি। সপ্তাহখানেক আগে স্ত্রী এবং সন্তানকে দেখতে শিলিগুড়িতে যান সুব্রত। কিন্তু, স্ত্রী দেখা করলেও সন্তানকে দেখতে বাধা দেন। শাশুড়িও এতে ইন্ধন দেন। সুব্রতকে শ্বশুরবাড়ি থেকে অপমান করে তাড়িয়ে দেওয়া হয় বলে অভিযোগ। বাড়ি ফেরার পর থেকেই মানসিকভাবে ভেঙে পড়েছিলেন ওই যুবক। অবসাদগ্রস্ত হয়ে সুব্রত আত্মহত্যা করেছেন বলে দাবি পরিবারের।
মৃতের ভগ্নিপতি জগন্নাথ শীল জানান, সপ্তাহখানেক আগে স্ত্রী এবং সন্তানের সঙ্গে দেখা করতে শিলিগুড়িতে গিয়েছিল সুব্রত। সন্তানকে দেখতে তো দেয়নি, বরং অপমান করে তাড়িয়ে দেওয়া হয়। তারপর থেকে অবসাদে ছিলেন সুব্রত। এদিন সুইটিকে ফিরিয়ে আনতে আমাদের পরিবারের লোকজনের শিলিগুড়ি যাওয়ার কথা ছিল। ফের অপমানিত হতে হবে সেই কথা ভেবে হয়তো এই সিদ্ধান্ত নিয়েছে সুব্রত। 
তপন থানার পুলিস জানিয়েছে, মৃতের কাছ থেকে একটি সুইসাইড নোট পাওয়া গিয়েছে। মৃতদেহ ময়নাতদন্তের জন্য পাঠিয়ে পুরো ঘটনার তদন্ত শুরু হয়েছে। এদিকে, এই ঘটনায় মৃতের স্ত্রীর কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

28th  April, 2024
উপনির্বাচনে দাঁড়ালে জমানত বাজেয়াপ্ত হবে, নিশীথের উদ্দেশে হুঙ্কার মন্ত্রী উদয়নের

অমিত শাহের ডেপুটি নির্বাচনে হারতেই জনশূন্য তাঁর বাড়ির এলাকা ভেটাগুড়ি। বিদায়ী কেন্দ্রীয় স্বরাষ্ট্র রাষ্ট্রমন্ত্রী নিশীথ প্রামাণিকের বাড়িতে কেন্দ্রীয় বাহিনী পাহারায় থাকলেও এদিন তাঁকে দেখা যায়নি।
বিশদ

বহু বুথে এক অঙ্ক টপকাতে পারেনি জোট, শিলিগুড়িতে বাম ভোট এবারও রামে!

রামে যাওয়া ভোট পুনরুদ্ধারে ব্যর্থ বাম। তাই দার্জিলিং লোকসভা আসনের বহু বুথে কংগ্রেস-সিপিএম জোটের প্রাপ্ত ভোট এক-দুই অঙ্কের মধ্যে। অন্যদিকে, সংখ্যালঘু প্রধান চোপড়ায় মুখথুবড়ে পড়ে বিজেপি। সেখানে তারা বহু বুথে টপকাতে পারেনি এক অঙ্ক।
বিশদ

উত্তরের ফল আশানুরূপ হল না কেন, ময়নাতদন্ত করবে তৃণমূল

লক্ষ্মীর ভাণ্ডার থেকে জমির পাট্টা প্রদান। নতুন পুরসভা ও মহকুমা গঠন। একের পর এক উন্নয়ন। তবু লোকসভা ভোটে উত্তরবঙ্গে হতাশাজনক ফল তৃণমূল কংগ্রেসের।
বিশদ

টানটান লড়াইয়ের পর হেরে দলের ‘গদ্দার’দের দিকেই আঙুল বিপ্লবের

জয়ের মুখ থেকে খালি হাতে ফিরে আসতে হয়েছে। ২০০৯ সালের পর ফের লোকসভায় ভোটে নিজের হারের পিছনে এবার অন্তর্ঘাত দেখছেন বালুরঘাটের তৃণমূল প্রার্থী বিপ্লব মিত্র। তাঁর অভিযোগের তির মূলত দলের অন্য এক গোষ্ঠীর দিকে।
বিশদ

সকাল সকাল পার্টি অফিস খুলে ভোট বিশ্লেষণে তৃণমূল নেতারা

ময়নাগুড়ি পুরসভার ৩ নম্বর ওয়ার্ড মুখরক্ষা করল তৃণমূল কংগ্রেসের। ২০১৯ সালের লোকসভা ভোটের নিরিখে ময়নাগুড়িতে তৃণমূলের বেড়েছে ভোটব্যাঙ্ক। কিন্তু পুরসভার ১৭টি ওয়ার্ডের মধ্যে ৩ নম্বর ওয়ার্ড বাদ দিলে বাকি সবক’টিতে এগিয়ে গিয়েছে বিজেপি। কেন এমনটা হল?
বিশদ

নাবালিকার সঙ্গে কুকর্ম, ১০ বছরের কারাদণ্ড প্রতিবেশী যুবকের

প্রতিবেশী নাবালিকাকে বাড়িতে ডেকে একাধিকবার শারীরিক সম্পর্ক স্থাপন এবং গর্ভবতী করার মামলায় অভিযুক্তকে ১০ বছরের কারাদণ্ডের আদেশ দিল জলপাইগুড়ি পকসো আদালত।
বিশদ

একমাস পর আজ খুলছে তোতাপাড়া চা বাগান

৩৬ দিন বন্ধ থাকার পর বৃহস্পতিবার থেকে বানারহাট ব্লকের তোতাপাড়া চা বাগান খুলতে চলেছে। স্বাভাবিকভাবে স্বস্তিতে চা শ্রমিকরা।
বিশদ

বিদ্যুৎ বিভ্রাট, ক্ষোভে পাঁচ ঘণ্টা জাতীয় সড়ক অবরোধ তপনে

কাঁটাবাড়ি গ্রামে বিদ্যুৎ বিভ্রাট। প্রতিবাদে করদহ ডুগডুগি বাজারে পাঁচ ঘণ্টা ধরে রাজ্য সড়ক অবরোধ করে দেখালেন বিক্ষুব্ধ বাসিন্দারা। 
বিশদ

হাতির হানা

মেটেলি ব্লকের মঙ্গলবাড়ি বস্তির পর এবার দক্ষিণ ধূপঝোরা। মঙ্গলবার গভীর রাতে বুনো হাতির হামলায় একটি বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে।
বিশদ

একাদশে বিজ্ঞানে ভর্তিতে আগ্রহ বেড়েছে, ল্যাবের পরিকাঠানো উন্নতির দাবি

হবিবপুর ব্লকের ১৩ টি স্কুলের মধ্যে মাত্র দুটি স্কুলে বিজ্ঞান বিভাগ রয়েছে। একটি গিরিজা সুন্দরী উচ্চ বিদ্যালয়। আর একটি আইহো উচ্চ বিদ্যালয়। তার মধ্যে গিরিজা সুন্দরীতে গতবছরই বিজ্ঞান বিভাগ চালু হয়েছে। এই স্কুলে বিজ্ঞান বিভাগে ভর্তির আগ্রহ বাড়ছে পড়ুয়াদের।
বিশদ

অরুণ, পাপিয়া, নির্জলের বুথে হার তৃণমূলের

রাজ্যে সংখ্যাগরিষ্ঠতা পেলেও শিলিগুড়ি মহকুমায় আশানুরূপ ফল হল না তৃণমূল কংগ্রেসের। নকশালবাড়ির বাবুপাড়ার বিদুভূষণ বিদ্যাপীঠ প্রাথমিক বিদ্যালয়ের ৭৯ নম্বর বুথটি তৃণমূলের দুই দাপুটে নেতার বুথ বলে পরিচিত।
বিশদ

হরিবাসরে রাজ্য সড়কের পাশে মুণ্ড উদ্ধার

মানুষের কাটা মুণ্ড উদ্ধারের ঘটনায় চাঞ্চল্য ছড়াল মানিকচকের মথুরাপুরে। মঙ্গলবার গভীর রাতে স্থানীয়রা মুণ্ডটি রাজ্য সড়কের ধারে পড়ে থাকতে দেখেন। কাটা মুণ্ড দেখেই স্থানীয়দের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। গভীর রাতে সড়কের ধারে লোকের আধপোড়া মুণ্ড দেখে অবাক মথুরাপুরের বাসিন্দারা। 
বিশদ

শহরেই ভরাডুবি বিপ্লবের, ২৫টি ওয়ার্ডে ২৫ হাজার লিড বিজেপির

সুকান্তের শহর বালুরঘাটে ২৫ টি ওয়ার্ডেই ভরাডুবি তৃণমূলের। শহরে প্রায় ২৫ হাজার লিড পেয়েছে বিজেপি। গতবার লোকসভায় লিড ছিল প্রায় সাড়ে ১৭ হাজার।
বিশদ

দাড়িভিট কাণ্ডের তদন্তে এনআইএ

দাড়িভিট কাণ্ডের তদন্তে ফের এনআইএ’র আধিকারিকেরা। বুধবার দুপুরে এনআইএ’র ৬ সদস্যের একটি দল নিহত তাপস বর্মনের বাড়িতে যায়।
বিশদ

Pages: 12345

একনজরে
মিথ্যা স্বীকারোক্তি দিয়ে বন্দুক কিনেছিলেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের ছেলে হান্টার বাইডেন। সেই মামলায় তাঁর প্রাক্তন স্ত্রী ক্যাথলিন বুহলের সাক্ষ্য গুরুত্বপূর্ণ হতে চলেছে। ইতিমধ্যে ছেলেকে ...

কয়েকটি বিষয়ে প্র্যাকটিক্যাল পরীক্ষায় পাওয়া নম্বরের সঙ্গে লিখিত পরীক্ষায় প্রাপ্ত নম্বরের  সামঞ্জস্য থাকছে না। তাই এবার স্কুলগুলিকে প্র্যকটিক্যাল পরীক্ষার সঠিকভাবে মূল্যায়নের নির্দেশ দিল সিবিএসই। ...

যুব ফুটবলে আরও একটি টুর্নামেন্টের ফাইনালে উঠল ইস্ট বেঙ্গল। বুধবার ড্রিম স্পোর্টস চ্যাম্পিয়নশিপ লিগের শেষ ম্যাচে মুম্বই সিটি এফসি’কে ৭-১ গোলে হারাল লাল-হলুদের অনূর্ধ্ব-১৭ দল। ম্যাচে হ্যাটট্রিক সহ একাই পাঁচ গোল করেন দেবজিৎ রায়। ...

অগ্নিমিত্রা পলকে হারিয়ে দিলীপ ‘গড়’ পুনরুদ্ধার করতে পারলেও মেদিনীপুর বিধানসভা কেন্দ্রেই ধস নামল তৃণমূলের। ২০২১ সালের বিধানসভা নির্বাচনে এই কেন্দ্র থেকে ২৪হাজার ৩৯৭ ভোটে জিতে ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

জ্ঞাতি ও বন্ধুদের মধ্যে শত্রুবৃদ্ধি ও উদ্বেগ। গুণীব্যক্তি বা উচ্চ মহলের সঙ্গে যোগাযোগ বৃদ্ধি। আয় ... বিশদ


ইতিহাসে আজকের দিন

ইতিহাসে আজকের দিনে
১০৯৯: প্রথম ধর্মযুদ্ধের শুরু, অবরোধের সূচনা জেরুজালেমে
১৬৫৪: ফ্রান্সের সিংহাসনে বসলেন রাজা চতুর্দশ লুই
১৮২৯: ইন্ডিয়ান ন্যাশনাল কংগ্রেসের অন্যতম প্রতিষ্ঠাতা অ্যালান অক্টাভিয়ান হিউমের জন্ম
১৮৬৭: কলকাতা হাইকোর্টের প্রথম ভারতীয় বিচারপতি শম্ভুনাথ পণ্ডিতের মৃত্যু
১৮৮২: আরব সাগরে উত্থিত সাইক্লোনের আঘাতে বোম্বে শহরে লক্ষাধিক মানুষের মৃত্যু
১৯১১: লেখক নীহাররঞ্জন গুপ্তের জন্ম
১৯২৯: অভিনেতা ও রাজনীতিক সুনীল দত্তের জন্ম
১৯৪২: লিবিয়ার প্রাক্তন স্বৈরাচারী শাসক মুয়াম্মার গদ্দাফির জন্ম
১৯৪৩: ব্রিটিশ ভারতের হায়দ্রাবাদে জন্মগ্রহণকারী পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটার  আসিফ ইকবালের জন্ম
১৯৫৬ সালে অল ইন্ডিয়া রেডিও আকাশবাণী হিসাবে পরিচিতি পায়
১৯৬৭: ছ’দিনের যুদ্ধে জেরুজালেমে প্রবেশ করল ইজরায়েলি সেনা
১৯৭০: ইংরাজি সাহিত্যিক ই এম ফস্টারের মৃত্যু
১৯৭২: কবি হুমায়ুন কবিরের মৃত্যু
১৯৭৫: ইংল্যান্ডে প্রথম বিশ্বকাপ ক্রিকেটের উদ্বোধন 
১৯৮৩: কলকাতা দূরদর্শন থেকে রঙিন অনুষ্ঠান সম্প্রচার শুরু হয়



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮২.৬৩ টাকা ৮৪.৩৭ টাকা
পাউন্ড ১০৪.৯৩ টাকা ১০৮.৪২ টাকা
ইউরো ৮৯.২৫ টাকা ৯২.৪২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৭২,৪৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭২,৮৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৬৯,২৫০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৮৯,৮৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৮৯,৯৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৩ ‌জ্যৈষ্ঠ, ১৪৩১, বৃহস্পতিবার, ৬ জুন, ২০২৪। অমাবস্যা ৩৩/৩ অপরাহ্ন ৬/৮। রোহিনী নক্ষত্র ৩৮/২৫ রাত্রি ৮/১৭। সূর্যোদয় ৪/৫৫/৯, সূর্যাস্ত ৬/১৪/৫৫। অমৃতযোগ দিবা ৩/৩৫ গতে অস্তাবধি। রাত্রি ৬/৫৮ গতে ৯/৫ মধ্যে পুনঃ ১১/৫৬ গতে ২/৪ মধ্যে পুনঃ ৩/২৯ গতে উদয়াবধি। বারবেলা ২/৫৫ গতে অস্তাবধি। কালরাত্রি ১১/৩৫ গতে ১২/৫৫ মধ্যে। 
২৩ ‌জ্যৈষ্ঠ, ১৪৩১, বৃহস্পতিবার, ৬ জুন, ২০২৪। অমাবস্যা অপরাহ্ন ৫/৫৩। রোহিনী নক্ষত্র রাত্রি ৮/৩২। সূর্যোদয় ৪/৫৬, সূর্যাস্ত ৬/১৬। অমৃতযোগ দিবা ৩/৪১ গতে ৬/১৬ মধ্যে এবং রাত্রি ৭/৫ গতে ৯/১২ মধ্যে ও ১২/১ গতে ২/৮ মধ্যে ও ৩/৩৩ গতে ৪/৫৬ মধ্যে। কালবেলা ২/৫৬ গতে ৬/১৬ মধ্যে। কালরাত্রি ১১/৩৬ গতে ১২/৫৬ মধ্যে।
২৮ জেল্কদ।

ছবি সংবাদ

এই মুহূর্তে
টি২০ বিশ্বকাপ: আয়ারল্যান্ডকে ৮ উইকেটে হারিয়ে ম্যাচ জিতল ভারত

05-06-2024 - 10:56:13 PM

টি২০ বিশ্বকাপ: ২ রানে আউট সূর্যকুমার, ভারত ৯১/২ (১১.৪ ওভার) টার্গেট ৯৭

05-06-2024 - 10:50:20 PM

টি২০ বিশ্বকাপ: হাফসেঞ্চুরি রোহিতের, ভারত ৭৪/১ (৯.৫ ওভার) টার্গেট ৯৭

05-06-2024 - 10:37:30 PM

টি২০ বিশ্বকাপ: ভারত ৩৩/১ (৫ ওভার) টার্গেট ৯৭

05-06-2024 - 10:10:05 PM

টি২০ বিশ্বকাপ: ১ রানে আউট কোহলি, ভারত ২২/১ (২.৪ ওভার) টার্গেট ৯৭

05-06-2024 - 10:03:16 PM

টি২০ বিশ্বকাপ: জয়ের জন্য ভারতকে ৯৭ রানের টার্গেট দিল আয়ারল্যান্ড

05-06-2024 - 09:33:39 PM