Bartaman Patrika
কলকাতা
 

সিঙ্গুরে আবেদন আর অভিযোগেই প্রচারে ঝড় তুললেন রচনা, লকেট

নিজস্ব প্রতিনিধি, চুঁচুড়া: রবিবাসরীয় প্রচারে ঝড় তুললেন ডান থেকে বাম সবদলের প্রার্থীরা। আগামী ২০ মে হুগলি ও শ্রীরামপুর লোকসভা আসনের ভোট। সেই নিরিখে আর একটি রবিবার মিলবে প্রচারের জন্য। ফলে, শেষলগ্নের রবিবাসরীয় প্রচারে লাল, সবুজ, গেরুয়া সমস্ত পার্টির প্রার্থীরাই প্রচারে ঝাঁপিয়েছিলেন। গত কয়েকদিনের তুলনায় রবিবার রোদের তাপ ছিল কম। ফলে প্রচারের আয়োজন ও উন্মাদনায় বর্ণময় হয়ে উঠেছিল গঙ্গাপাড়ের বিভিন্ন জনপদ।
এদিনের প্রচারে মূল আকর্ষণ হয়ে উঠেছিলেন হুগলি লোকসভা কেন্দ্রের তৃণমূল এবং বিজেপি’র দুই প্রার্থী। তাৎপর্যপূর্ণভাবে এদিন তৃণমূল প্রার্থী রচনা বন্দ্যোপাধ্যায় ও বিজেপির বিদায়ী সাংসদ লকেট চট্টোপাধ্যায় সিঙ্গুরেই প্রচারে গিয়েছিলেন। বর্ণময় শোভাযাত্রা, তারকা প্রার্থী ও মন্ত্রী-বিধায়কদের উপস্থিতিতে রচনার সিঙ্গুরের প্রচার এদিন জমজমাট হয়ে উঠেছিল। নাগরিকদের মধ্যে এমনিতেই রচনার আলাদা আকর্ষণ আছে। এদিন প্রচারের প্রতিপর্বে তা স্পষ্ট দেখা গিয়েছে। এদিন স্থানীয় শিবমন্দিরে পুজো দিয়ে রচনা রতনপুর, বেড়াবেড়ি, খাসেরচক, গোপালনগরে প্রচার সারেন। এদিন রচনা বলেন, সবাইকে একটিই কথা বলেছি, ‘আমাকে একবার সুযোগ দিন, হতাশ করব না’। এদিন সন্ধ্যায় চন্দননগরের সার্কাস মাঠে মন্ত্রী ইন্দ্রনীল সেনকে নিয়ে একটি জনসভাও করেন রচনা। এদিন রচনা যখন প্রচারে ব্যস্ত, তখন সিঙ্গুর গ্রামীণ হাসপাতালে মেয়াদ পেরিয়ে যাওয়া মেশিন দিয়ে গর্ভবতীদের আলট্রা সোনোগ্রাফি করানোর অভিযোগ তোলেন লকেট। সেখানে তিনি চিকিৎসকদের ধমক দেওয়া থেকে খারাপ মেশিনে পরীক্ষা করানোর কথা বলে রোগীদের মধ্যে বিভ্রান্তি ছড়ানোর চেষ্টা করেন। এনিয়ে ধুন্ধুমার কাণ্ড ঘটে। লকেট বলেন, শিশু ও মায়ের স্বাস্থ্য নিয়ে ছিনিমিনি খেলছে সিঙ্গুর হাসপাতাল কর্তৃপক্ষ ও রাজ্য সরকার। ২০১৭ সাল থেকে মেশিন রিনিউ করানো হয়নি। সেই মেশিনে পরীক্ষা করে ভুয়ো রিপোর্ট দিচ্ছে হাসপাতাল। 
যদিও হুগলির সিএমওএইচ ডাঃ মৃগাঙ্কমৌলি কর বলেন, আলট্রা সোনোগ্রাফি মেশিনের কোনও মেয়াদ হয় না। সিঙ্গুর হাসপাতালে ওই পরিষেবা পিপিপি মডেলে দেওয়া হয়। পরিচালনকারী সংস্থা তাদের লাইসেন্স হয়তো রিনিউ করেনি। কিন্তু সেটা আইনি জটিলতা, চিকিৎসার সঙ্গে সম্পর্ক নেই। মেশিন খারাপ নয়, তাই পরীক্ষা ভুল হওয়ারও প্রশ্ন নেই। হাসপাতালের চিকিৎসকরাই রিপোর্ট তৈরি করেন। এদিন লকেট সিঙ্গুরের বারুইপাড়া বাজার সহ একাধিক এলাকায় প্রচার করেন। হুগলির সিপিএম প্রার্থী মনোদীপ ঘোষ এদিন চুঁচুড়ায় প্রচার করেন। শ্রীরামপুরের বিদায়ী সাংসদ তথা তৃণমূল প্রার্থী কল্যাণ বন্দ্যোপাধ্যায় সকালে উত্তরপাড়ায় রোড শো করেন। বিকেলে তিনি চাঁপদানি বিধানসভা এলাকায় তিনটি জনসভা করেন। বিজেপি প্রার্থী কবীরশঙ্কর বসু এদিন চণ্ডীতলার মশাট, জঙ্গলপাড়া বাজার, বাকশা, ডানকুনিতে দাপিয়ে প্রচার করেন। পরে উত্তরপাড়ায় বিশিষ্ট ভোটারদের সঙ্গে সাক্ষাৎ করেন। কোন্নগরের কানাইপুরে হুডখোলা টোটোতে টলিশিল্পীকে নিয়ে প্রচার করেন সিপিএমের প্রার্থী দীপ্সিতা ধর। 

06th  May, 2024
‘বিরোধীদের মনোবল ভাঙতে তৈরি ছিল চিত্রনাট্য’, এক্সিট পোল বিজেপির ভাঁওতা: মমতা

কেন্দ্রে বিজেপি ৩৫০ পার! বাংলাতেও নাকি ২৩-২৭টি আসন পেতে পারে তারা। দীর্ঘ আড়াই মাসের ভোট পর্ব শেষ হওয়ামাত্র ঝাঁপিয়ে পড়েছে সমীক্ষক সংস্থাগুলি। যাবতীয় এক্সিট পোলের রায়ে দেখা যাচ্ছে মোদিঝড়
বিশদ

ভোটের শেষ পর্বে ‘কাঁটা’ গুলি

রাজ্যের শান্তিপূর্ণ ভোট আবহে শেষ দফায় শনিবার ‘কাঁটা’ হয়ে রইল রাজনৈতিক সংঘর্ষে বোমা-গুলি চালনা। সংঘর্ষ ঠেকাতে এবং জমায়েত হটাতে বহু জায়গায় লাঠিচার্জ করলেও সন্দেশখালিতে কাঁদানে গ্যাসের দু’টি শেল ফাটাতে হয়েছে পুলিসকে
বিশদ

বিকেলে শহরতলির বুথগুলিতে লম্বা লাইন, অবাক জওয়ানরাও

সোনারপুর-বারুইপুরে কমবেশি নির্বিঘ্নেই কাটল ভোট। আর যাদবপুর-টালিগঞ্জে বিক্ষিপ্ত অশান্তির চিত্র ফুটে উঠল। এদিকে বিকেলে সোনারপুর-বারুইপুরের বুথগুলিতে চোখে পড়ল লম্বা লাইন। অবাক কেন্দ্রীয় বাহিনীর জওয়ানরাও। তাঁরাও বলেন, হঠাত্ এত লাইন তৈরি হল কোথা থেকে? কারণ কী?
বিশদ

শীলভদ্র ও সুজনকে ‘গো ব্যাক’ স্লোগান, আক্রান্ত বিজেপি নেতা

গত ২০ মে ‘ভাগ অর্জুন ভাগ’ স্লোগানে মুখরিত হয়েছিল বারাকপুর। আর শনিবার দমদমে সিপিএম প্রার্থী সুজন চক্রবর্তী এবং বিজেপি প্রার্থী শীলভদ্র দত্তকে দফায় দফায় শুনতে হল ‘গো ব্যাক’ স্লোগান। যাকে কেন্দ্র করে খড়দহ, পানিহাটি, কামারহাটিতে উত্তেজনার সৃষ্টি হল।
বিশদ

বিচ্ছিন্ন ঘটনা ছাড়া শান্তিপূর্ণ নির্বাচন মথুরাপুরে

বিক্ষিপ্ত কিছু ঘটনা ছাড়া মথুরাপুর লোকসভা কেন্দ্রে শান্তিপূর্ণভাবেই শেষ হল নির্বাচন। সকালের দিকে বেশ কয়েকটি এলাকা থেকে ইভিএম খারাপ হয়ে যাওয়ার খবর আসে।
বিশদ

দুপুরে মাংস-ভাত খেয়ে দিনভর টিভিতেই ভোট দেখল বরানগর

অন্যান্য দিনের তুলনায় শুক্রবার অনেক বেশি মাংস বিক্রি হয়েছিল। ১০টি খাসি বিক্রি করেছি। তাও মাংস না পেয়ে অনেকে ফিরে গিয়েছিলেন।
বিশদ

দফায় দফায় সংঘর্ষ, বোমাবাজি, ইটবৃষ্টি ঘিরে উত্তপ্ত সন্দেশখালি
 

বোমাবাজি-গুলি-ইট-কাঁদানে গ্যাস। নির্বাচনকে কেন্দ্র করে দফায় দফায় উত্তপ্ত হয়ে উঠল সন্দেশখালি। অশান্তির জেরে আহত হয়েছেন তৃণমূল-বিজেপি দু’পক্ষের ছ’জন।
বিশদ

সকাল থেকে ফাঁকা ফাঁকা বুথ, ভোটারদের লাইন পড়ল বেলায়

সকাল সাড়ে ৯টা। বাগবাজারের একটি স্কুলে ভোটারদের কোনও লাইন চোখে পড়ল না। ব্যক্তিগত কাজে বাইরে বেরিয়ে এসেছেন একটি দলের পোলিং এজেন্ট। ফোনে তাঁকে বলতে শোনা গেল, ‘কী রে, লোক পাঠা। বুথ তো পুরো খালি।’ কমবেশি একই ছবি বেলেঘাটার গুরুদাস কলেজে।
বিশদ

অনেকের এপিক নম্বর পরিবর্তন, বুথে বুথে অফিসার রেখে সামাল কমিশনের

শনিবার মহেশতলা, বজবজ, পুজালি, সাতগাছিয়া, ঠাকুরপুকুর মহেশতলা ব্লক ও মেটিয়াবুরুজে উৎসবের মেজাজে ভোট হল।
বিশদ

কুলতলিতে পুকুরে ইভিএম, ভিভিপ্যাট

কুলতলিতে বিজেপি’র এজেন্টকে ভোট কেন্দ্রে যাওয়ার পথে মারধর করার প্রতিবাদে উত্তেজিত গ্রামবাসীরা ইভিএম মেশিন ও ভিভিপ্যাট ফেলে দেয় পুকুরে।
বিশদ

শুনসান বাড়ি, সংশোধনাগার থেকে ভাঙড়ের ভোটের খোঁজ আরাবুলের

পোলেরহাট ২ গ্রাম পঞ্চায়েতের উত্তর গাজিপুর গ্রাম। প্রতিবার ভোটের আগে গমগম করত এই জায়গা। দলীয় কর্মীদের আনাগোনা, বড় বড় হাঁড়িতে রান্না, কী না হতো!
বিশদ

ওয়াররুম থেকে দক্ষ হাতেই নির্বাচন পরিচালনা সায়নীর

পোড় খাওয়া জনপ্রতিনিধির দক্ষতাতেই ভাঙড়ের ভোট পরিচালনা করলেন যাদবপুরের তৃণমূল কংগ্রেস প্রার্থী সায়নী ঘোষ।
বিশদ

কেউ উত্তেজিত, অনেকে খুশি, নতুন ভোটারদের উত্তেজনা নজর কাড়ল দিনভর

‘আমি যেন ভোট দিতে যাই। তার জন্য পাড়ার কাকুরা চেষ্টার কোনও ত্রুটি রাখেনি। কেক, চকোলেটও দেবে বলেছে। আমি নিজেও কিন্তু ভোট দেব বলে খুব এক্সাইটেড ছিলাম।’ এ বক্তব্য বাগবাজারের বাসিন্দা এক নতুন ভোটারের। তাঁর নাম সৌমালি মণ্ডল।
বিশদ

পুর-নির্বাচনের তিক্ত অভিজ্ঞতা অতীত শান্তির ভোট দেখল জয়নগর

গত পুরভোটের আতঙ্ক ভুলে শান্তিতে ভোট মিটল জয়নগর-মজিলপুর পুরসভা এলাকায়। শনিবার সকাল থেকে বিভিন্ন ওয়ার্ডের ভোটদান কেন্দ্রে ভোটারদের লম্বা লাইন চোখে পড়েছে। দুপুরের সময় বুথে ভিড় কিছুটা কম থাকলেও বিকেল থেকে কাল থেকে মানুষের লাইন পড়ে যায়। 
বিশদ

Pages: 12345

একনজরে
১৯৭৫ সাল। আইএফএ শিল্ড ফাইনালে ইস্ট বেঙ্গলের পঞ্চবাণে বিধ্বস্ত মোহন বাগান। চার গোল হজমের পর মাঠেই ডুকরে কেঁদে ওঠেন তরুণ গোলরক্ষক ভাস্কর গাঙ্গুলি। তাঁর পরিবর্তে ...

আমেদাবাদ বিমানবন্দরে ৪ আইএস জঙ্গিকে গ্রেপ্তার করা হয়েছিল গত ১৯ মে। এবার শ্রীলঙ্কা থেকে গ্রেপ্তার করা হল এই চক্রের ‘পান্ডা’কে। ...

ভূপতিনগরে বোমা বিস্ফোরণ মামলায় ফের এনআইএর নোটিস পেলেন তৃণমূল নেতা মানব পড়ুয়া ও নবকুমার পণ্ডা। মানব জেলা পরিষদের পূর্ত ও পরিবহণ স্থায়ী সমিতির কর্মাধ্যক্ষ। নবকুমার ...

রহস্যজনকভাবে নিখোঁজ মানিকচকের ধরমপুর পঞ্চায়েত এলাকার যুবক। পাঁচদিন তাঁর হদিশ না পেয়ে দিশেহারা পরিবার। পরিবার সূত্রে জানা গিয়েছে, রাতে ঘুমোতে যাওয়ার আগে ফোন আসে যুবকের কাছে। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

আকস্মিক পত্নীর/ পতির স্বাস্থ্যহানিতে মানসিক চিন্তা। কাজকর্মে কমবেশি বাধা থাকবে। আর্থিক উন্নতি হবে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

তেলেঙ্গানা গঠন দিবস
১৮০৬: ব্যাঙ্ক অব ক্যালকাটা বা ব্যাঙ্ক অব বেঙ্গল প্রতিষ্ঠিত হয়
১৮৮৯: লুই পাস্তুর কর্তৃক প্রথম জলাতঙ্ক রোগের ইনজেকশন প্রদান প্রদর্শন
১৮৯৬: বিশ্বের প্রথম বেতার যন্ত্রের (পেটেন্টের জন্য) নিবন্ধন করেন মার্কোনি
১৯০৮: কলকাতার মানিকতলা বোমা বিস্ফোরণ মামলায় শ্রীঅরবিন্দ গ্রেফতার হন
১৯২৪: আমেরিকায় জন্মগ্রহণকারী ভারতীয়দের আমেরিকার নাগরিকত্ব লাভ
১৯৩৬: স্টিল ম্যান অফ ইন্ডিয়া নামে পরিচিত ভারতীয় শিল্পপতি জামশেদ জে ইরানির জন্ম
১৯৪৭: লর্ড মাউন্টব্যাটেনের ভারতকে দ্বিখণ্ড করার পরিকল্পনা মেনে নিল কংগ্রেস ও মুসলিম লিগ
১৯৬৫: অস্ট্রেলীয় প্রাক্তন ক্রিকেটার মার্ক ওয়ার জন্ম
১৯৭৫: বিশিষ্ট পদার্থ বিজ্ঞানী দেবেন্দ্র মোহন বসুর মৃত্যু
১৯৮৭: বলিউড অভিনেত্রী সোনাক্ষি সিনহার জন্ম
১৯৮৮: অভিনেতা ও নির্দেশক রাজ কাপুরের মৃত্যু
১৯৮৯: অস্ট্রেলিয়ান ক্রিকেটার স্টিভ স্মিথের জন্ম
১৯৯১:  বাঙালি মহিলা পদার্থবিজ্ঞানী বিভা চৌধুরীর মৃত্যু
২০১১: গায়ক অমৃক সিং আরোরার মৃত্যু
২০১১: বিশিষ্ট সংবাদ পাঠক তথা আবৃত্তিকার তথা বাচিক শিল্পী দেবদুলাল বন্দ্যোপাধ্যায়ের মৃত্যু
২০১৪: অন্ধ্রপ্রদেশের দশটি জেলা নিয়ে তেলেঙ্গানা রাজ্য গঠিত হয়



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮২.৫৮ টাকা ৮৪.৩২ টাকা
পাউন্ড ১০৪.৫৫ টাকা ১০৮.০৪ টাকা
ইউরো ৮৯.০৩ টাকা ৯২.২০ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৭২,৮৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭৩,২০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৬৯,৬০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৯২,৪০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৯২,৫০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
01st  June, 2024

দিন পঞ্জিকা

১৯‌‌঩ জ্যৈষ্ঠ, ১৪৩১, রবিবার, ২ জুন, ২০২৪। দশমী ০/২৫ প্রাতঃ ৫/৫ পরে একাদশী ৫৪/২৮ রাত্রি ২/৪২। রেবতী নক্ষত্র ৫১/৫৩ রাত্রি ১/৪০। সূর্যোদয় ৪/৫৫/২৮, সূর্যাস্ত ৬/১৩/৪৪। অমৃতযোগ প্রাতঃ ৬/৪১ গতে ৯/২১ মধ্যে পুনঃ ১২/০ গতে ২/৪০ মধ্যে। রাত্রি ৭/৩৯ মধ্যে পুনঃ ১০/৩০ গতে ১২/৩৮ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ৪/২৬ গতে ৫/২০ মধ্যে। বারবেলা ৯/৫৫ গতে ১/১৪ মধ্যে। কালরাত্রি ১২/৫৫ গতে ২/১৫ মধ্যে। 
১৯‌঩ জ্যৈষ্ঠ, ১৪৩১, রবিবার, ২ জুন, ২০২৪। একাদশী রাত্রি ১/১৭। রেবতী নক্ষত্র রাত্রি ১২/৪৪। সূর্যোদয় ৪/৫৬, সূর্যাস্ত ৬/১৫। অমৃতযোগ দিবা ৬/৪৩ গতে ৯/২৫ মধ্যে ও ১২/৬ গতে ২/৪৭ মধ্যে এবং রাত্রি ৭/৪৪ মধ্যে ও ১০/৩৬ গতে ১২/৪২ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ৪/৩৫ গতে ৫/২৯ মধ্যে। বারবেলা ৯/৫৫ গতে ১/১৫ মধ্যে। কালরাত্রি ১২/৫৫ গতে ২/১৬ মধ্যে।
২৪ জেল্কদ।

ছবি সংবাদ

এই মুহূর্তে
অরুণাচল প্রদেশে ফের ক্ষমতায় বিজেপি, জিতল ৪৬ টি আসন
অরুণাচল প্রদেশে ফের ক্ষমতায় বিজেপি। গত ১৯ এপ্রিল লোকসভা ভোটের ...বিশদ

03:12:55 PM

সিকিম বিধানসভা (৩২ টি আসন): ৩১ আসন জিতে সরকার গড়ছে এসকেএম, এসডিএফের ঝুলিতে গেল ১ টি আসন

03:03:21 PM

সাধারণ নির্বাচনে ধাক্কা, সংখ্যাগরিষ্ঠতা হারাল ম্যান্ডেলার দল আফ্রিকান ন্যাশনাল কংগ্রেস
দক্ষিণ আফ্রিকার রাজনীতিতে পট পরিবর্তন। সাধারণ নির্বাচনে প্রথমবারের জন্য সংখ্যাগরিষ্ঠতা ...বিশদ

02:16:58 PM

এটি এক্সিট নয় মোদি মিডিয়া পোল, কটাক্ষ কংগ্রেস নেতা রাহুল গান্ধীর

02:00:08 PM

রবিনা ট্যান্ডনকে হেনস্তা! অভিনেত্রীর উপর চড়াও তিন মহিলা
মুম্বইয়ের মাঝ রাস্তায় অভিনেত্রী রবিনা ট্যান্ডনকে হেনস্তা। তাঁর গাড়ি থামিয়ে ...বিশদ

01:57:43 PM

প্যারিস ফেরত ভিস্তারা বিমানে বোমাতঙ্ক, জরুরি ভিত্তিতে অবতরণ করল মুম্বই এয়ারপোর্টে

01:57:32 PM