উত্তরবঙ্গ

দার্জিলিং থেকে হার্টের সমস্যা নিয়ে আসা রোগীকে ফেরাল হাসপাতাল

সংবাদদাতা, শিলিগুড়ি: হার্টের সমস্যা নিয়ে দার্জিলিং থেকে আসা রোগীকে ফেরাল উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ হাসপাতালের জরুরি বিভাগ। জিটিএ হেল্প ডেস্কের হস্তক্ষেপে শেষ পর্যন্ত কার্ডিওলজি আউটডোরে তাঁকে দেখানোর ব্যবস্থা করা হয়। কিন্তু, তারপরও তাঁকে ভর্তি নেওয়া হয়নি। জিটিএ হেল্প ডেস্কের এক কর্মী বলেন, দার্জিলিং থেকে হার্টের সমস্যা নিয়ে এসেছিলেন রেবিকা ডার্নাল নামে ৬০ বছর বয়সের এক মহিলা। জরুরি বিভাগ থেকে ভর্তি না করে বাইরে চিকিৎসা করার কথা বলা হয়। পরে আউটডোরে দেখানোর ব্যবস্থা করা হয়। সেখানে ডাক্তার বাইরে থেকে একটি পরীক্ষা করিয়ে পরবর্তীতে রিপোর্ট নিয়ে আসতে বলেন। অভিযোগ, রোগী ভর্তির চাপ কমাতে এভাবে নানা অজুহাতে রোগী ফেরানো হচ্ছে। 
আর জি কর কাণ্ডের প্রতিবাদে পিজিটি ও জুনিয়র ডাক্তারদের এক মাসেরও বেশি সময় ধরে লাগাতার কর্মবিরতিতে রোগী ফেরানোর অভিযোগ বেড়েই চলেছে। বৃহস্পতিবার রেবিকা ডার্নালের মতো উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে এসেছিলেন মাটিগাড়ার কলাইজোতের বৃদ্ধ খগেন সিংহ। বয়স প্রায় ৭০ বছর। জরুরি বিভাগ থেকে বেরিয়ে তিনি বলেন, আমার পেটে টিউমার রয়েছে। ব্যথা ওঠায় এদিন জরুরি বিভাগে এসেছিলাম ভর্তি হয়ে চিকিৎসা করানোর জন্য। কিন্তু, জরুরি বিভাগের চিকিৎসক আমার পেটে ব্যথার কথা শুনেই একটা ইঞ্জেকশন দিয়ে বাড়ি যেতে বলেন। ব্যথায় খুব কষ্ট পাচ্ছি।  ধারদেনা করে হলেও নার্সিংহোমে চিকিৎসা করাতে হবে। 
জুনিয়র ডাক্তারদের টানা কর্মবিরতির জেরে উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ হাসপাতালে এভাবে রোগী ফেরানোর অভিযোগ বেড়েই চলেছে। সাধারণ মানুষের মধ্যে ক্ষোভ বাড়ছে। দূরদূরান্ত থেকে গরিব মানুষ কষ্ট করে এসে সঠিক চিকিৎসা পাচ্ছে না। আউটডোরেও নাজেহাল হতে হচ্ছে। সেখানে ডাক্তার কম। রোগীর লম্বা লাইন। গরমে দীর্ঘক্ষণ লাইনে দাঁড়িয়ে অনেকে অসুস্থ হয়ে পড়ছেন। অনেকে ডাক্তার না দেখিয়ে ফিরে যাচ্ছেন। মাটিগাড়ার খগেন সিংহের প্রশ্ন, গরিব মানুষ মেরে ফেলার খেলা চলছে। আর কতদিন মানুষ চিকিৎসার জন্য এভাবে হয়রান হবে, চিকিৎসা না পেয়ে ফিরে যাবে। 
হাসপাতাল সুপার ডাঃ সঞ্জয় মল্লিক বলেন, পিজিটি ও জুনিয়র ডাক্তারদের কর্মবিরতিতে চিকিৎসকের অভাব দেখা দিয়েছে। সবাইকে বলব, আউটডোর খোলা থাকলে রোগীদের সরাসরি সেখানে নিয়ে যেতে। তাহলে ভর্তি না নেওয়ার অভিযোগ থাকবে না। দার্জিলিং থেকে হার্টের রোগীও আউটডোরে দেখিয়ে প্রয়োজনীও চিকিৎসার পরামর্শ পেয়েছেন।  টিউমারের ব্যাথা নিয়ে ফিরে যাচ্ছেন খগেন সিংহ। - নিজস্ব চিত্র।
6d ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

গৃহসুখ বৃদ্ধি ও সপরিবারে আনন্দ উপভোগ। অন্যের দোষের দায়বহন করতে হতে পারে।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.০৭ টাকা৮৪.৮১ টাকা
পাউন্ড১০৮.৬৫ টাকা১১২.২০ টাকা
ইউরো৯১.৫৭ টাকা৯৪.৭৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
17th     September,   2024
দিন পঞ্জিকা