উত্তরবঙ্গ

পুজো এসে গেলেও শহরে এখনও রাস্তা সংস্কার শুরু হয়নি, অসন্তোষ

নিজস্ব প্রতিনিধি, জলপাইগুড়ি: রাজ্য সরকারের কাছ থেকে পাওয়া প্রায় ১০ কোটি টাকায় শহরের ৩২টি রাস্তা মেরামত হওয়ার কথা। কিন্তু পুজো দোরগোড়ায় এসে গেলেও এখনও জলপাইগুড়ি শহরে শুরু হয়নি রাস্তা সংস্কারের কাজ। ফলে বিষয়টি নিয়ে অসন্তোষ বাড়ছে বাসিন্দাদের মধ্যে। তাঁদের অভিযোগ, অনেক বিগ বাজেটের পুজো মণ্ডপের সামনে রাস্তার হাল খারাপ। পিচের চাদর উঠে গিয়ে তৈরি হয়েছে বড় বড় গর্ত। পুজোর সময় যদি বৃষ্টি হয়, তাহলে ওইসব রাস্তা দিয়ে প্রতিমা দর্শনের উপায় থাকবে না। 
বিষয়টি নিয়ে সরব হয়েছেন ২৪ নম্বর ওয়ার্ডের কংগ্রেস কাউন্সিলার অম্লান মুন্সি। একাধিক বেহাল রাস্তার কথা উল্লেখ করে পুরসভার চেয়ারপার্সন পাপিয়া পালকে চিঠিও দিয়েছেন তিনি। যদিও সোমবার পর্যন্ত চেয়ারপার্সন জানাতে পারেননি, ঠিক কবে থেকে রাস্তা মেরামতির কাজ শুরু হবে? তাঁর দাবি, আমরা টেন্ডার করে দিয়েছি। ওয়ার্ক অর্ডারও হয়ে গিয়েছে বেশিরভাগ কাজের। চেষ্টা করছি, পুজোর আগে রাস্তা মেরামতির কাজ যতটা শেষ করা যায়। পূর্ত বিভাগের দায়িত্বপ্রাপ্ত চেয়ারম্যান ইন কাউন্সিল সন্দীপ মাহাত বলেন, ৯ কোটি ৮৬ লক্ষ টাকায় ৩২টি রাস্তা সংস্কার হবে। এর মধ্যে ২৬টি কাজের টেন্ডার হয়ে গিয়েছে। বাকিগুলির মঙ্গলবার টেন্ডার হয়ে যাবে। বরাত পাওয়া এজেন্সিগুলিকে আমরা দ্রুত কাজ শেষ করতে বলব। 
তবে পুর কর্তৃপক্ষ যাই বলুক না কেন, পুজোর মুখে ভাঙাচোরা রাস্তা নিয়ে ক্ষোভ বাড়ছে জলপাইগুড়ি শহরবাসীর মধ্যে। কংগ্রেস কাউন্সিলার অম্লান মুন্সির অভিযোগ, ঐতিহ্যবাহী দিশারী ক্লাব, তরুণ দল ক্লাব, পুরাতন পুলিস লাইন দুর্গাপুজো কমিটি, সঙ্ঘমিত্রা ক্লাবের পুজো দেখতে দর্শনার্থীরা যেসব রাস্তা ব্যবহার করবেন, একটিরও হাল ভালো নয়। চেয়ারপার্সনের অবশ্য দাবি, শহরের যেসব রাস্তা কমবেশি ভাঙাচোরা আছে, সবই মেরামত করা হবে। এর বাইরে ছোটখাট কাজের জন্য ২৫টি ওয়ার্ডকে চার লক্ষ করে টাকা দিচ্ছি।
শহরের পোস্ট অফিস মোড় থেকে নয়াবস্তি হয়ে টিকিয়াপাড়ার শেষ পর্যন্ত প্রায় এক কিমি রাস্তার অবস্থা খুবই খারাপ। অথচ এই রাস্তাতেই পুরসভা, পুলিস লাইন সহ বহু সরকারি অফিস। সরকারি কর্মীরা ছাড়াও এই রাস্তা দিয়ে যাতায়াত করেন ৮, ৯, ১০ ও ১১ নম্বর ওয়ার্ডের বাসিন্দারা। চেয়ারম্যান ইন কাউন্সিল সন্দীপ মাহাত অবশ্য বলেন, রাস্তাটি ম্যাস্টিক করা হচ্ছে। বরাদ্দ হয়েছে এক কোটি ৭ লক্ষ টাকা।
9d ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

পেশা ও ব্যবসায় উন্নতির বড় কোনও সুযোগ প্রাপ্তি। ধর্মভাব শুভ। স্বাস্থ্য গড়বড় করতে পারে।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৮৩ টাকা৮৪.৫৭ টাকা
পাউন্ড১০৯.৩৫ টাকা১১২.৯২ টাকা
ইউরো৯১.৯২ টাকা৯৫.১২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা