Bartaman Patrika
খেলা
 

 অলিভার জিরুর গোলে মূলপর্বে ফ্রান্স

 প্যারিস, ১৫ নভেম্বর: রাশিয়া বিশ্বকাপে ফ্রান্স চ্যাম্পিয়ন হলেও স্কোরশিটে নাম তুলতে ব্যর্থ হয়েছিলেন অলিভার জিরু। দেশে ফিরে তাই বিদ্রুপের মুখোমুখি হতে হয়েছিল তাঁকে। তা সত্ত্বেও এই স্ট্রাইকারের প্রতি আস্থা হারাননি কোচ দিদিয়ের দেশঁ। বৃহস্পতিবার বাছাই পর্বের ম্যাচে সেই জিরুর গোলই ফ্রান্সকে পৌঁছে দিল ২০২০ ইউরোর মূল প্রতিযোগিতায়। বিশদ
  ডকোভিচের বিদায় ঘণ্টা বাজিয়ে এটিপি ফাইনালসের শেষ চারে ফেডেরার

 লন্ডন, ১৫ নভেম্বর: নোভাক ডকোভিচকে হারিয়ে এটিপি ট্যুর ফাইনালসের সেমি-ফাইনালে উঠলেন রজার ফেডেরার। বৃহস্পতিবার রাতে গ্রুপ পর্বের ম্যাচে শীর্ষ বাছাই সার্বিয়ান তারকাকে ৬-৪, ৬-৩ স্ট্রেট সেটে উড়িয়ে দিলেন তিনি। সেই সঙ্গে শেষ চারের টিকিটও পাকা করলেন ৩৮ বছর বয়সি সুইস মহারথী। বিশদ

16th  November, 2019
টি-২০ সিরিজ দখল ভারতের মেয়েদের

 ইন্দোর, ১৫ নভেম্বর: মেয়েদের ক্রিকেটে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টি-২০ সিরিজে দাপট অব্যাহত ভারতের। পাঁচ ম্যাচে সিরিজে টানা তৃতীয় জয় তুলে নিয়েছেন হরমনপ্রীত কাউর, স্মৃতি মান্ধানারা। শুক্রবার ৭ উইকেটে জিতে সিরিজ দখল করে ফেলেছে ভারতের মেয়েরা।
বিশদ

16th  November, 2019
  ড্র’তেও খুশি ইগর স্টিম্যাচ

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এশিয়া চ্যাম্পিয়নকে রুখে দিয়ে সমর্থকদের স্বপ্ন দেখিয়েছিল ক্রোয়েশিয়ান কোচ ইগর স্টিম্যাচের ভারত। কিন্তু বিশ্বকাপের বাছাই পর্বের পরবর্তী দু’টি ম্যাচে আফগানিস্তান ও বাংলাদেশের বিরুদ্ধে ড্র করে ভারত পরবর্তী পর্বে যাওয়ার কাজ ক্রমশই কঠিন করে তুলেছে।
বিশদ

16th  November, 2019
পেসের আগুনেই ছারখার বাংলাদেশ 

ইন্দোর, ১৪ নভেম্বর: পুরানো বলে মহম্মদ সামি কতটা ভয়ঙ্কর সেটা হাড়ে হাড়ে টের পেলেন বাংলাদেশের ব্যাটসম্যানরা। ১৩ ওভার হাত ঘুরিয়ে পাঁচটি মেডেন সহ ২৭ রান দিয়ে তিনটি উইকেট তুলে নেন বাংলা দলের পেসারটি। হ্যাটট্রিকের সুযোগও এসেছিল সামির সামনে।
বিশদ

15th  November, 2019
একটা বল বানাতে লাগছে আট দিন
সামি-উমেশ ইডেন মাতাবেন, আশায় আনন্দ

সুকান্ত বেরা: ইতিহাসের দোরগোড়ায় দাঁড়িয়ে ইডেন। শুধু ভারতে নয়, এই উপমহাদেশে প্রথমবার দিন-রাতের টেস্ট ম্যাচ হতে চলেছে ক্রিকেটের নন্দনকাননে। আগামী ২২-২৬ নভেম্বর ভারত খেলবে বাংলাদেশের বিরুদ্ধে। এই ম্যাচ ঘিরে দারুণ উন্মাদনা লক্ষ্য করা যাচ্ছে ক্রিকেটপ্রেমীদের মধ্যে।  
বিশদ

15th  November, 2019
গোলাপি বলে সিম না দেখা গেলে সমস্যা হবে: শচীন 

ইন্দোর, ১৪ নভেম্বর: গোলাপি বলের বিরুদ্ধে তিনি কি সফল হতেন? কয়েক দিন আগে ইংল্যান্ডের এক ক্রিকেটপ্রেমী সামাজিক যোগাযোগ মাধ্যমে এই প্রশ্ন তুলেছিলেন? উত্তরও অবশ্য তিনিই দিয়েছেন, ‘শচীন তেন্ডুলকর জিনিয়াস। ব্যাট হাতে যিনি লাল ও সাদা বল অবলীলায় সামলেছেন তাঁর কাছে যে কোনও বলই পোষ মানত।  
বিশদ

15th  November, 2019
শ্রেয়া অনিশ্চিত, গাইবেন জিৎ 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ইডেনে গোলাপি টেস্ট ঘিরে পারদ ক্রমশ চড়ছে। টিকিটের চাহিদাও তুঙ্গে। অন-লাইনের কোটায় প্রথম তিন দিনের টিকিট অল্প সময়েই নিঃশেষিত হয়ে গিয়েছিল। শহরবাসী এখন অপেক্ষা করছেন, কবে থেকে কাউন্টার থেকে টিকিট বিক্রি শুরু হবে। 
বিশদ

15th  November, 2019
আই লিগের প্রথম ম্যাচ নিজেদের মাঠে খেলতে পারে ইস্ট বেঙ্গল 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ক্লাবের শতবর্ষে আই লিগের প্রথম ম্যাচটি শর্ত সাপেক্ষে ইস্ট বেঙ্গল মাঠে করার অনুমতি দিল আই লিগ কমিটি। মাতৃবিয়োগোরে জন্য বৃহস্পতিবারের সভায় উপস্থিত থাকতে পারেননি ইস্ট বেঙ্গলের শীর্ষ কর্তা। তবে ফোনে লিগ কমিটির প্রতিনিধিদের তিনি ঘরের মাঠে ম্যাচ আয়োজনের জন্য বিশেষ অনুরোধ করেন। 
বিশদ

15th  November, 2019
সংযোজিত সময়ে লেনের গোলে মানরক্ষা ভারতের 

দুশানবে, ১৪ নভেম্বর: ব্র্যান্ডনের কর্নার থেকে সেমিনলেন ডংগেলের হেড জালে জড়াতেই হাঁফ ছেড়ে বাঁচলেন ভারতের কোচ ইগর স্টিম্যাচ। এই গোলেই আফগানিস্তানের বিরুদ্ধে মানরক্ষা হল টিম ইন্ডিয়ার। চার ম্যাচে তিন পয়েন্ট পেয়ে গ্রুপ-ই’র চতুর্থ স্থানেই রইলেন সুনীল ছেত্রীরা। এক পয়েন্ট বেশি পেয়ে তৃতীয় আফগানিস্তান।  
বিশদ

15th  November, 2019
২০ মাস পর ডেভিস কাপ দলে লিয়েন্ডার 

নয়াদিল্লি, ১৪ নভেম্বর: প্রায় ২০ মাস পর ভারতীয় ডেভিস কাপ দলে ফিরলেন লিয়েন্ডার পেজ। কয়েকদিন আগেই তিনি ডাবলস র‌্যাঙ্কিংয়ে ৯৩ থেকে পিছিয়ে ১০১তম স্থানে চলে গিয়েছেন। তবে পাকিস্তানের বিরুদ্ধে বহুচর্চিত টা‌ই঩য়ের জন্য আট জনের দলে লিয়েন্ডার স্থান পেয়েছেন।  
বিশদ

15th  November, 2019
মুম্বইয়ের কাছে শেষ বলে হারল বাংলা 

মুম্বই, ১৪ নভেম্বর: জয়ের আশা জাগিয়েও মুম্বইয়ের বিরুদ্ধে ৩ উইকেটে হেরে গেল বাংলা। তার ফলে সৈয়দ মুস্তাক আলি টি-২০ টুর্নামেন্টের পরের রাউন্ডে ওঠা অনিশ্চত হয়ে পড়ল অরুণ লালের ছেলেদের। প্রথমে ব্যাট করে বাংলা তোলে ৪ উইকেটে ১৫৩ রান।
বিশদ

15th  November, 2019
পাকিস্তানে হবে টেস্ট 

করাচি, ১৪ নভেম্বর: দীর্ঘ এক দশক পর পাকিস্তানের মাটিতে অনুষ্ঠিত হতে চলেছে টেস্ট ম্যাচ। পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) প্রস্তাব মেনে নিয়ে সেখানে টেস্ট খেলার ব্যাপারে পূর্ণ সম্মতি জানিয়েছে শ্রীলঙ্কা। ডিসেম্বরে অনুষ্ঠিত হবে পাকিস্তান ও শ্রীলঙ্কার মধ্যে দুই টেস্টের সিরিজ। বৃহস্পতিবার একথা জান‌িয়েছে পিসিবি। 
বিশদ

15th  November, 2019
দ্রাবিড়কে ক্লিনচিট 

নয়াদিল্লি, ১৪ নভেম্বর: স্বার্থের সংঘাত মামলায় এনসিএ’র ডিরেক্টর রাহুল দ্রাবিড়কে ক্লিনচিট দিল এথিক্স অফিসার ডি কে জৈন। তিনি বলেছেন, ‘শুনানিতে দ্রাবিড়ের বক্তব্য শুনে আমি সন্তষ্ট।  
বিশদ

15th  November, 2019
টেস্টে শ্রেষ্ঠত্ব ধরে রাখার লক্ষ্যে আজ নামছে ভারত 

ইন্দোর, ১৩ নভেম্বর: ৩২টি টেস্ট খেলে ২৬টি’তে জয়। পাঁচটি ড্র। একটিতে হার। ২০১৩ সাল থেকে ঘরের মাঠে লাল বলের ক্রিকেটে ‘টিম ইন্ডিয়া’র সাফল্যের এই পরিসংখ্যানই বলে দিচ্ছে, বৃহস্পতিবার হোলকার স্টেডিয়ামে শুরু হতে চলা ভারত-বাংলাদেশ প্রথম টেস্ট ম্যাচটা হতে যাচ্ছে ‘ডেভিড-গোলিয়াথের’ লড়াই। 
বিশদ

14th  November, 2019

Pages: 12345

একনজরে
নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দু’টি পরীক্ষার মধ্যে দু-একদিন করে ছুটি থাকবে বলে আগেই ঘোষণা করেছিলেন কলকাতা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য সোনালি চক্রবর্তী বন্দ্যোপাধ্যায়। ...

সংবাদদাতা, ইসলামপুর: সোমবার সকালে উত্তর দিনাজপুর জেলার গোয়ালপোখর থানার বেলন গ্রাম পঞ্চায়েতের পটুয়া এলাকায় ধান খেতে এক অজ্ঞাতপরিচয়ের যুবকের মৃতদেহ উদ্ধার হয়। এই ঘটনায় এলাকায় চাঞ্চল্য ছড়ায়।   ...

ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল।  ...

ইসলামাবাদ, ১৮ নভেম্বর (পিটিআই): ভারতের অগ্নি-২ ক্ষেপণাস্ত্রের সফল পরীক্ষার একদিন পরেই পাকিস্তান শাহিন-১ নামের একটি ক্ষেপণাস্ত্রের সফল উৎক্ষেপণ করল। ৬৫০ কিলোমিটার দূরের বস্তুকে আঘাতে সক্ষম পাক ক্ষেপণাস্ত্র শাহিন-১। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মপ্রার্থীদের কর্মলাভ কিছু বিলম্ব হবে। প্রেম-ভালোবাসায় সাফল্য লাভ ঘটবে। বিবাহযোগ আছে। উত্তপ্ত বাক্য বিনিময় থেকে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৩৮: সমাজ সংস্কারক কেশবচন্দ্র সেনের জন্ম
১৮৭৭: কবি করুণানিধান বন্দ্যোপাধ্যায়ের জন্ম
১৯১৭: ভারতের তৃতীয় প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধীর জন্ম
১৯২২: সঙ্গীতকার সলিল চৌধুরির জন্ম
১৯২৮: কুস্তিগীর ও অভিনেতা দারা সিংয়ের জন্ম
১৯৫১: অভিনেত্রী জিনাত আমনের জন্ম 





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৮৪ টাকা ৭২.৫৪ টাকা
পাউন্ড ৯১.০৬ টাকা ৯৪.৩৪ টাকা
ইউরো ৭৭.৮৫ টাকা ৮০.৮১ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৫৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৬০৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,১৫৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৪,৪০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৪,৫০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২ অগ্রহায়ণ ১৪২৬, ১৯ নভেম্বর ২০১৯, মঙ্গলবার, সপ্তমী ২৪/১১ দিবা ৩/৩৬। অশ্লেষা ৩৮/৩৮ রাত্রি ৯/২২। সূ উ ৫/৫৫/২২, অ ৪/৪৮/২৩, অমৃতযোগ দিবা ৬/৪০ মধ্যে পুনঃ ৭/২৩ গতে ১১/০ মধ্যে। রাত্রি ৭/২৬ গতে ৮/১৯ মধ্যে পুনঃ ৯/১১ গতে ১১/৪৯ মধ্যে পুনঃ ১/৩৪ গতে ৩/১৯ মধ্যে পুনঃ ৫/৫ গতে উদয়াবধি, বারবেলা ৭/১৬ গতে ৮/৩৮ মধ্যে পুনঃ ১২/৪৩ গতে ২/৫ মধ্যে, কালরাত্রি ৬/২৭ গতে ৮/৫ মধ্যে। 
২ অগ্রহায়ণ ১৪২৬, ১৯ নভেম্বর ২০১৯, মঙ্গলবার, সপ্তমী ১৯/২৬/৫২ দিবা ১/৪৩/৫৬। অশ্লেষা ৩৬/১/৪১ রাত্রি ৮/২১/৫১, সূ উ ৫/৫৭/১১, অ ৪/৪৮/১৯, অমৃতযোগ দিবা ৬/৫০ মধ্যে ও ৭/৩০ গতে ১১/৬ মধ্যে এবং রাত্রি ৭/২৮ গতে ৮/২১ মধ্যে ও ৯/১৪ গতে ১১/৫৪ মধ্যে ও ১/৪১ গতে ৩/২৮ মধ্যে ও ৫/১৪ গতে ৫/৫৮ মধ্যে, বারবেলা ৭/১৮/৩৬ গতে ৮/৪০/১ মধ্যে, কালবেলা ১২/৪৩/১৫ গতে ২/৫/৪০ মধ্যে, কালরাত্রি ৬/২৭/৪ গতে ৮/৫/৪০ মধ্যে।
২১ রবিয়ল আউয়ল  

ছবি সংবাদ

এই মুহূর্তে
মাথাভাঙায় রেলের টিকিট কাটতে গিয়ে প্রহৃত ছাত্র, বিক্ষোভ 
কোচবিহারের মাথাভাঙা শহরের এনবিএসটিসির টার্মিনাসে রেলের টিকিট কাউন্টারে প্রহৃত হলেন ...বিশদ

01:18:04 PM

কোচবিহারের কামিনীর ঘাট গ্রামে দম্পতি মৃতদেহ উদ্ধার, তদন্তে পুলিস 

01:17:00 PM

বাঁকুড়ায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে শ্রমিকের মৃত্যু 
রাজমিস্ত্রির সাথে কাজ করার সময় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু হল এক ...বিশদ

01:11:00 PM

কোচবিহার থেকে গঙ্গারামপুরের উদ্দেশে রওনা দিলেন মুখ্যমন্ত্রী 
কোচবিহার সফর শেষে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় রাজবাড়ী স্টেডিয়াম থেকে হেলিকপ্টারে ...বিশদ

01:05:00 PM

আলিপুরদুয়ারে সাফাই কর্মীদের কর্মবিরতি
 

আলিপুরদুয়ারের দুর্গাবাড়ি রাস মেলার মাঠে জঞ্জাল সাফাই করার সময় পুররসভার ...বিশদ

01:04:00 PM

বাগনানে বোমাবাজির ঘটনায় জখমদের দেখতে যাবেন রাজ্য বিজেপির সাধারণ সম্পাদক রাজু বন্দ্যোপাধ্যায়

12:58:00 PM