Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

ভাগীরথীতে ঝাঁপ

শুক্রবার বিকেলে জঙ্গিপুর ব্রিজ থেকে এক যুবক ভাগীরথীতে ঝাঁপ দেওয়ায় চাঞ্চল্য ছড়ায়। সঙ্গে সঙ্গে তিনি জলে তলিয়ে যান। খবর পেয়ে ঘটনাস্থলে আসে রঘুনাথগঞ্জ থানার পুলিস।
বিশদ
কান্দিতে পড়শিদের ঝামেলা মেটাতে গিয়ে আক্রান্ত ৫

পড়শিদের ঝামেলা মেটাতে গিয়ে আক্রান্ত হলেন একই বাড়ির পাঁচজন। শুক্রবার দুপুরে কান্দি থানার সহিসপাড়া গ্রামে এই ঘটনা ঘটেছে। পুলিস জখমদের কান্দি মহকুমা হাসপাতালে ভর্তি করেছে।
বিশদ

ভগবানগোলায় আগ্নেয়াস্ত্র সহ গ্রেপ্তার যুবক

বৃহস্পতিবার রাতে ভগবানগোলা থানার কাংটা পাহাড়পুর এলাকায় আগ্নেয়াস্ত্র সহ এক যুবককে গ্রেপ্তার করে পুলিস। ধৃতের নাম ইরফান শেখ। বাড়ি লালগোলা থানার রামচন্দ্রপুরে। ধৃতের কাছ থেকে একটি পাইপগান ও এক রাউন্ড গুলি বাজেয়াপ্ত করা হয়েছে।
বিশদ

সাগরদিঘিতে বাপের বাড়ি থেকে নববধূর ঝুলন্ত দেহ উদ্ধার

বিয়ের একমাসের মধ্যেই বাপের বাড়ি থেকে এক নববধূর ঝুলন্ত মৃতদেহ উদ্ধার করেছে পুলিস। শুক্রবার সকালে সাগরদিঘিতে এঘটনায় চাঞ্চল্য ছড়ায়। পুলিস জানিয়েছে, মৃতার নাম সঙ্গীতা দাস(১৮)। তাঁর শ্বশুরবাড়ি নবগ্রাম থানার কনকপাড়ায়।
বিশদ

বোলপুরে পুজোর কার্নিভাল নিয়ে প্রশাসনিক বৈঠক

মুখ্যমন্ত্রীর মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে গত বছর রাজ্যের বিভিন্ন প্রান্তে দুর্গাপুজোর পর পুজো কার্নিভাল হয়েছিল। কলকাতার বাইরে বিভিন্ন শহরে প্রথমবারই তা ব্যাপক সাফল্য পেয়েছিল। তাই এবছর আরও জাঁকজমকের সঙ্গে কার্নিভাল করার সিদ্ধান্ত নিয়েছে বোলপুর মহকুমা প্রশাসন।
বিশদ

বোলপুরের ২টি ওয়ার্ডে জল সরবরাহ বন্ধ, দুর্ভোগ

কয়েকদিনের অতিবৃষ্টিতে রাজ্যের বিভিন্ন জেলায় বন্যা পরিস্থিতি দেখা দিয়েছে। আর বোলপুর শহরে দেখা যাচ্ছে উল্টো ছবি। এই পুরসভার দু’টি ওয়ার্ডের বহু বাসিন্দা এক সপ্তাহ ধরে প্রচণ্ড জলকষ্টে পড়েছেন। আর কতদিন তাঁদের এমন অসুবিধার মধ্যে কাটাতে হবে-সেবিষয়ে সদুত্তর নেই বোলপুর পুরসভার কাছে।
বিশদ

জাতীয় শিক্ষানীতির নয়া সিলেবাসে ‘ফেল’ বহু ছাত্রছাত্রী

জাতীয় শিক্ষানীতি অনুসারে গঠিত সিলেবাসের প্রথম ব্যাচে ফার্স্ট সেমেস্টারের বহু পড়ুয়া ‘ফেল’ করেছেন। বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়ের আন্ডার গ্র্যাজুয়েটের প্রথম সেমেস্টারের ফল প্রকাশের পরই দুই মেদিনীপুরের কলেজে কলেজে এনিয়ে হইচই পড়ে গিয়েছে।
বিশদ

টানা বৃষ্টিতে মরণফাঁদ নলহাটির সিএডিসি মোড়, ‘উদাসীন’ জাতীয় সড়ক কর্তৃপক্ষ

একেই বলে, মরার উপর খাঁড়ার ঘা। একেই খানাখন্দে ভরা সড়ক, তার উপর টানা বৃষ্টি। ফলে রানিগঞ্জ-মোড়গ্রাম ১৪ নম্বর জাতীয় সড়কের উপর নলহাটির সিএডিসি মোড় মৃত্যুফাঁদে পরিণত হয়েছে। যানজটে নাকাল হচ্ছে মানুষ। বাড়ছে দুর্ঘটনা ও প্রাণহানির আশঙ্কা।
বিশদ

সুফি গান করার অপরাধে ৯ ভাইকে কুপিয়ে হত্যা, ৪৩ বছর পর দোষীসাব্যস্ত ১৩ অভিযুক্ত

সুফি গান গাওয়ার ‘অপরাধ’-এ প্রথমে ঘরের ভিতর লঙ্কার ধোঁয়া দিয়ে প্রাণে মারার চেষ্টা করা হয়। তাতেও সকলে বেঁচে যাওয়ায় দরজা ভেঙে বের করে আনা হয় পরিবারের সবাইকে। তার পর চলে নারকীয় হত্যালীলা। এক এক করে মোট ৯ জন সহদর ভাইকে কুপিয়ে হত্যা করা হয়।
বিশদ

দুর্গাপুজোয় আলোকমালায় সাজবে খড়্গপুর শহর

দুর্গাপুজোর সময় শহরকে লাইট দিয়ে সাজানোর উদ্যোগ নিল খড়্গপুর পুরসভা। ঠিক হয়েছে শহরের প্রধান প্রধান এলাকাগুলির সৌন্দর্যায়ন করা হবে। এর জন্য একটা রূপরেখা তৈরি করা হয়েছে।
বিশদ

বর্ধমানের নীলপুরে মদ, জুয়ার আসরের প্রতিবাদ করায় মারধর, ক্ষুব্ধ স্থানীয়রা

বর্ধমানের নীলপুরে মদ, জুয়ার আসর বসার প্রতিবাদ করায় দুই ব্যক্তিকে বৃহস্পতিবার রাতে বেধড়ক মারধর করে দুষ্কৃতীরা। একজনের মাথা ফাটিয়ে দেওয়া হয়। ঘটনায় ক্ষুব্ধ এলাকার বাসিন্দারা।
বিশদ

ডাকাতির কিনারা না হওয়ায় উদ্বিগ্ন প্রাক্তন কাউন্সিলারের পরিবার

তিন সপ্তাহ পরও হলদিয়ার দুর্গাচকে ভয়াবহ ডাকাতির ঘটনায় কিনারা না হওয়ায় উদ্বিগ্ন প্রাক্তন কাউন্সিলারের পরিবার। গত ৩০আগস্ট হলদিয়া পুরসভার প্রাক্তন তৃণমূল কাউন্সিলার জয়ন্তী রায় দণ্ডপাটের বাড়িতে চারটি তালা ভেঙে আগ্নেয়াস্ত্র দেখিয়ে প্রায় ১৬লক্ষ টাকার সোনার গয়না লুট করে পালায় দুষ্কৃতীরা।
বিশদ

জলে ডুবে জামবনির রাস্তা, ঝুঁকির যাতায়াতে ক্ষুব্ধ স্থানীয় বাসিন্দারা

টানা বৃষ্টিতে গত শনিবার থেকে ঝাড়গ্ৰামের জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছিল। রাস্তার উপর দিয়ে জল বইতে থাকায় একাধিক এলাকা যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ে। বিনপুর ২ ব্লকের বেলপাহাড়ী থেকে কাঁকড়াঝোড় যাওয়ার পথে জামবনি গ্রামের রাস্তায় এখন জল বইছে।
বিশদ

জাতীয় শিক্ষানীতির নতুন সিলেবাসে ‘ফেল’ বহু ছাত্রছাত্রী, উপাচার্যের হস্তক্ষেপ দাবি

জাতীয় শিক্ষানীতি অনুসারে গঠিত সিলেবাসের প্রথম ব্যাচে ফার্স্ট সেমেস্টারের বহু পড়ুয়া ‘ফেল’ করেছেন। বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়ের আন্ডার গ্র্যাজুয়েটের প্রথম সেমেস্টারের ফল প্রকাশের পরই দুই মেদিনীপুরের কলেজে কলেজে এনিয়ে হইচই পড়ে গিয়েছে।
বিশদ

হরিরামপুরে মহিলার হার ছিনতাই, পুলিসের ‘হাতফসকে’ পালাল দুষ্কৃতী

সিআইএসএফ কর্মীর মায়ের সোনার হার ছিনতাই করে পালানোর সময় দুই যুবককে ধরে পুলিসের হাতে তুলে দেয় জনতা। থানায় পৌঁছানোর পরই পুলিসের ‘হাতফসকে’ পালিয়ে যায় তাদের একজন। যদিও পরে আবার তাকে ধরে আনা হয়।
বিশদ

Pages: 12345

একনজরে
জন্মদিনের পার্টি সেরে গাড়িতে বন্ধুদের সঙ্গে ফিরছিলেন দিল্লি বিশ্ববিদ্যালয়ের এক ছাত্র। পথে বৃহস্পতিবার দিল্লির রাজঘাটের কাছে নিয়ন্ত্রণ হারিয়ে গার্ডরেলে ধাক্কা মারে গাড়ি। এই দুর্ঘটনায় মৃত্যু হয়েছে ঐশ্বর্য পান্ডে নামে ওই পড়ুয়ার। ...

বাংলাদেশের আর্থ-রাজনৈতিক পরিস্থিতি এখনও স্বাভাবিক নয়। থিতু সরকার না-থাকার প্রভাব পড়ছে বাণিজ্যেও। এই পরিস্থিতিতে ভারতের বাণিজ্য কতটা প্রভাবিত হয়েছে? ক্রেডিট রেটিং সংস্থা ক্রিসিল দাবি করেছে, বাংলাদেশের বর্তমান পরিস্থিতির প্রভাব ভারতের আমদানি-রপ্তানি ব্যবসায় ততটা নেই। ...

নিট ইউজি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস করেছিলেন ঝাড়খণ্ডের হাজারিবাগের ওয়েসিস স্কুলের অধ্যক্ষ ও উপাধ্যক্ষ। শুক্রবার দ্বিতীয় চার্জশিটে এমনই দাবি করল সিবিআই। এই দু’জন ছাড়াও আরও চারজনের নাম চার্জশিটে উল্লেখ করেছে তদন্তকারী সংস্থা। ...

পুজোর সময় কৃত্রিমভাবে আনাজের দাম বাড়িয়ে দিতে পরিকল্পনা শুরু করে দিয়েছে ফড়েরা। তাদের সেই ছক ভেস্তে দিতে এখন থেকেই উত্তর দিনাজপুর জেলার বিভিন্ন বাজার, পাইকারদের গোডাউনে নজরদারি শুরু করল কৃষি বিপণন দপ্তর ও জেলা পুলিসের এনফোর্সমেন্ট ব্রাঞ্চ। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

ব্যবসা ভালো হবে। কেনাবেচা ক্রমশ বাড়বে। অর্থাগম ভাগ্য আজ অনুকূল। দেহে দুর্বলতা। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

আন্তর্জাতিক বিশ্ববিদ্যালয় ক্রীড়া দিবস
১১৮৭ - মুসলমান সেনারা খ্রিস্টানদের বিরুদ্ধে ক্রুসেডের অংশ হিসেবে সেনাপতি সালাদিনের নেতৃত্বে জেরুজালেম অবরোধ শুরু করেন, যা ২ অক্টোবর তারিখ তাদের দখলে আসে
১৮৩১- বাষ্পচালিত প্রথম বাস নির্মাণ করা হয়
১৮৩৩- চার্লস ডারউইন ঘোড়ায় চড়ে বুয়েনস আইরেস যাত্রা করেন
১৮৫৪- অবিভক্ত বাংলায় প্রথম ডাকটিকেট বিক্রি শুরু হয়, ডাকটিকেটের চিত্রশিল্পী ছিলেন নুমারউদ্দীন
১৮৫৭- বিদ্রোহী সিপাহিদের হাত থেকে ব্রিটিশ সেনারা দিল্লি পুনর্দখল করে নেয়
১৮৬৯- কবি, নাট্যকার, ঔপন্যাসিক, নাট্যপরিচালক ও নট গিরিশচন্দ্র ঘোষের জন্ম
১৯৪৬- প্রথম কান চলচ্চিত্র উৎসব অনুষ্ঠিত হয়েছিল
১৯৪৮- চিত্রপরিচালক মহেশ ভাটের জন্ম
১৯৫২- বাঙালি পরমাণু বিজ্ঞানী শেখর বসুর জন্ম
১৯৮৬- ঐতিহাসিক, ছন্দবিশারদ ও রবীন্দ্রবিশেষজ্ঞ প্রবোধচন্দ্র সেনের মৃত্যু
২০০৪- চিত্রপরিচালক সলিল দত্তের মৃত্যু

20th  September, 2024


ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮২.৬৮ টাকা ৮৪.৪২ টাকা
পাউন্ড ১০৯.৫৩ টাকা ১১৩.১১ টাকা
ইউরো ৯১.৭৫ টাকা ৯৪.৯৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৭৪,১০০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭৪,৫০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৭০,৮০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৮৯,০০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৮৯,১০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৫ আশ্বিন, ১৪৩১, শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪। চতুর্থী ৩১/৫৩ রাত্রি ৬/১৪। ভরণী নক্ষত্র ৪৭/৪৮ রাত্রি ১২/৩৬। সূর্যোদয় ৫/২৮/৩৬, সূর্যাস্ত ৫/৩০/৫৪। অমৃতযোগ প্রাতঃ ৬/১৬ মধ্যে পুনঃ ৭/৪ গতে ৯/২৯ মধ্যে পুনঃ ১১/৫৪ গতে ৩/৬ মধ্যে পুনঃ ৩/৫৫ গতে অস্তাবধি। রাত্রি ১২/৪১ গতে ২/১৭ মধ্যে। মাহেন্দ্রযোগ রাত্রি ২/১৭ গতে ৩/৫ মধ্যে। বারবেলা ৬/৫৯ মধ্যে পুনঃ ১/০ গতে ২/৩০ মধ্যে পুনঃ ৪/০ গতে অস্তাবধি। কালরাত্রি ৭/১ মধ্যে পুনঃ ৩/৫৯ গতে উদয়াবধি। 
৪ আশ্বিন, ১৪৩১, শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪। চতুর্থী রাত্রি ১১/১৭। অশ্বিনী নক্ষত্র ৭/৫৯। সূর্যোদয় ৫/২৮, সূর্যাস্ত ৫/৩৩। অমৃতযোগ দিবা ৬/২৩ মধ্যে ও ৭/৯ গতে ৯/২৭ মধ্যে ও ১১/৪৬ গতে ২/৫০ মধ্যে ও ৩/৩৭ গতে ৫/৩২ মধ্যে এবং রাত্রি ১২/৩৭ গতে ২/১৭ মধ্যে। মাহেন্দ্রযোগ রাত্রি ২/১৭ গতে ৩/৭ মধ্যে। কালবেলা ৬/৫৯ মধ্যে ও ১/১ গতে ২/৩২ মধ্যে ও ৪/৩ গতে ৫/৩৩ মধ্যে। কালরাত্রি ৭/৩ মধ্যে ৩/৫৯ গতে ৫/২৮ মধ্যে। 
১৭ রবিয়ল আউয়ল।

ছবি সংবাদ

এই মুহূর্তে
টর্নেডোর কবলে পড়ে ডুবল ট্রলার, নিখোঁজ ৯ মৎস্যজীবী
সমুদ্রে সৃষ্টি হওয়া টর্নেডোর কবলে পড়ে ডুবে গেল একটি ট্রলার। ...বিশদ

08:48:00 AM

গুজরাতে কিম রেল স্টেশনের কাছে ট্রেন লাইনের ফিসপ্লেট খুলল দুষ্কৃতিরা, বন্ধ ট্রেন চলাচল

08:44:00 AM

ইতিহাসে আজকের দিনে 
আন্তর্জাতিক শান্তি দিবস বিশ্ব আলৎসহাইমার রোগ দিবস ১৮৫৭ - দিল্লীর সম্রাট দ্বিতীয় ...বিশদ

08:41:08 AM

প্ল্যাটফর্মে সাপ!
প্ল্যাটফর্মে ঘুরে বেড়াচ্ছে একটা সাপ! লম্বায় প্রায় ছ’ফুট। যা দেখে ...বিশদ

08:20:00 AM

ডেলিভারি বয়ের আত্মহত্যা
ক্রেতার সঙ্গে বচসা। তার কয়েকদিন পরই আত্মঘাতী ডেলিভারি বয়। চেন্নাইয়ের ...বিশদ

08:10:00 AM

আপনার আজকের দিনটি
মেষ: অর্থাগম ভাগ্য আজ অনুকূল। বৃষ: উগ্রমেজাজ ও অপ্রিয় বাক্যে লাগাম না দিলে ...বিশদ

08:06:00 AM