Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

সুধানি নদীর জল কমতেই বালি, মাটি পাচার, থানা, ভূমি দপ্তরে ৪ জনের বিরুদ্ধে অভিযোগ দায়ের

রাত থেকে সকাল প্রায় ১১টা। নির্দিষ্ট সময় ধরে রোজ ডালখোলা থানার খুদুরগাছি সুধানি নদীর পাশ থেকে অবাধে চলছে মাটি, বালি পাচার। অবিলম্বে কারবার বন্ধ করার দাবিতে থানা ও ভূমি দপ্তরের দ্বারস্থ হয়েছেন এক ব্যক্তি।
বিশদ
নতুন দায়িত্ব বিদ্যালয় পরিদর্শককে

পুরাতন মালদহের বাচামারি জিকে হাইস্কুলের প্রশাসক পদে মালদহ সার্কেলের অবর বিদ্যালয় পরিদর্শক ভরত ঘোষকে দায়িত্ব দেওয়া হল। ওই স্কুলের সহ প্রধান শিক্ষক অমৃত কুমার ঘোষ সহ অন্য শিক্ষকরা বিষয়টিকে স্বাগত জানিয়েছেন।
বিশদ

বরাদ্দ খরচে চূড়ান্ত ঢিলেমি, সাতটি পঞ্চায়েতের নির্মাণ সহায়ককে তলব

পঞ্চদশ অর্থ কমিশন বরাদ্দ দ্রুত খরচ করতে ব্যর্থ হওয়ায় ৭টি পঞ্চায়েতের নির্মাণ সহায়ককে তলব করলেন জেলা পঞ্চায়েত দপ্তরের আধিকারিক। তাঁদের সঙ্গে আলোচনার পর ৩০ সেপ্টেম্বরের মধ্যে টাকা খরচ করতে নির্দেশ দেওয়া হয়েছে।
বিশদ

কিস্তির টাকা জোগাড় করতে না পেরে অপহরণের গল্প, ‘খুন’ হওয়া যুবক গ্রেপ্তার দিল্লিতে

অপহরণের পর খুনের ঘটনায় নাটকীয় মোড়। ‘খুন’ হওয়া যুবককে গ্রেপ্তার করল দিল্লি পুলিস। ধৃতের কাণ্ডকারখানা দেখে তাজ্জব পরিবার ও এলাকার মানুষ।
বিশদ

নেতা খুনে পাঁচদিনেও অধরা  অভিযুক্তরা

কংগ্রেস নেতা খুনের পর পাঁচ দিন কেটে গেলেও অধরা অভিযুক্তরা। এবিষয়ে মালদহ জেলা কংগ্রেস নেতৃত্ব শুক্রবার দেখা করল মানিকচক থানার আইসি সুবীর কর্মকারের সঙ্গে। অভিযুক্তদের দ্রুত গ্রেপ্তার না করলে বৃহত্তর আন্দোলনের হুঁশিয়ারি দিয়েছে নেতৃত্ব।
বিশদ

চোরাই মোবাইল সহ গ্রেপ্তার

চুরি যাওয়া মোবাইল উদ্ধার সহ এক যুবককে গ্রেপ্তার করল হরিশ্চন্দ্রপুর থানার পুলিস। শুক্রবার চাঁচল মহকুমা আদালতে তোলা হলে তার জেল হেফাজত হয়। ধৃত ফিরোজ আলির বাড়ি হরিশ্চন্দ্রপুরের হলদিবাড়ি এলাকায়।
বিশদ

২০০টি মণ্ডপে স্টল ক্রেতা সুরক্ষা দপ্তরের

জেলাজুড়ে পুজো মণ্ডপগুলিতে প্রায় ২০০টি স্টল করে প্রতারিতদের অভিযোগ জানবে ক্রেতা সুরক্ষা দপ্তর। পুজো উদ্যোক্তারা স্টল করার জন্য রাজ্যের মন্ত্রী বিপ্লব মিত্রের অফিসে আবেদন জমা করা শুরু করেছে।
বিশদ

শরৎচন্দ্র অস্থায়ী মার্কেটে এবার বসানো হল ১১টি সিসি ক্যামেরা 

দুর্গাপুজো উপলক্ষ্যে পুরাতন মালদহ শহরের মঙ্গলবাড়ি জনবহুল শরৎচন্দ্র অস্থায়ী মার্কেটে ১১টি সিসি ক্যামেরা বসাল  কমিটি। নিরাপত্তা ব্যবস্থা আরও মজবুত এবং চুরি রুখতে মার্কেটের গেট থেকে মাছ, কাপড়, সব্জি দোকানের সামনে এই ক্যামেরাগুলি বসানো হয়েছে। 
বিশদ

ভবঘুরের মৃত্যু

শুক্রবার মালদহ থানার পুরাতন মালদহে সাহাপুর গ্রাম পঞ্চায়েতের চর কাদিরপুরে এক ভবঘুরের মৃত্যু হয়েছে। তাঁর নাম জানা যায়নি। বিশদ

অপহরণের পর মুক্তিপণ দাবি

শুক্রবার গাজোল থানার তাপস প্রামাণিক নামে এক ব্যক্তিকে অপহরণ করে মুক্তিপণ চাওয়ার অভিযোগ উঠল। এনিয়ে ওই ব্যক্তির পরিবার স্থানীয় থানার দ্বারস্থ হয়েছে।
বিশদ

স্কুলের সুবর্ণ জয়ন্তী বর্ষ পালন

শুক্রবার পুরাতন মালদহের একটি বেসরকারি লজে রামচন্দ্র প্রাথমিক বিদ্যালয়ের সুবর্ণ জয়ন্তী বর্ষ পালন করা হল। সেখানে উপস্থিত ছিলেন ডিপিএসসি চেয়ারম্যান বাসন্তী বর্মন, স্থানীয় অবর বিদালয় পরিদর্শক ভরত ঘোষ, পুরসভার চেয়ারম্যান কার্তিক ঘোষ এবং কাউন্সিলার শক্রঘ্ন সিনহা বর্মা। বিশদ

পুজোয় আনাজের দাম নিয়ন্ত্রণে অভিযান

পুজোর সময় কৃত্রিমভাবে আনাজের দাম বাড়িয়ে দিতে পরিকল্পনা শুরু করে দিয়েছে ফড়েরা। তাদের সেই ছক ভেস্তে দিতে এখন থেকেই উত্তর দিনাজপুর জেলার বিভিন্ন বাজার, পাইকারদের গোডাউনে নজরদারি শুরু করল কৃষি বিপণন দপ্তর ও জেলা পুলিসের এনফোর্সমেন্ট ব্রাঞ্চ।
বিশদ

জলপাইগুড়ির একাধিক স্কুলে চালু হয়নি মেধাশ্রী ও শিক্ষাশ্রী স্কলারশিপ, ক্ষুব্ধ জেলাশাসক

জলপাইগুড়িতে পাঁচশোরও বেশি স্কুলে এখনও চালু হয়নি মেধাশ্রী ও শিক্ষাশ্রী স্কলারশিপ। কোনও স্কুল আবার চালু হলেও কাজের গতি খুবই কম।
বিশদ

20th  September, 2024
ময়নাগুড়িতে নাবালিকাকে অপহরণের অভিযোগ, গ্রেপ্তার যুবক

এক নাবালিকাকে অপহরণের অভিযোগ উঠল এলাকারই এক যুবকের বিরুদ্ধে। গতকাল, বৃহস্পতিবার সন্ধ্যায় জলপাইগুড়ির ময়নাগুড়িতে ঘটনাটি ঘটেছে। পুলিস ইতিমধ্যেই অভিযুক্ত যুবককে গ্রেপ্তার করেছে।
বিশদ

20th  September, 2024
দুই নাবালিকাকে ধর্ষণে যাবজ্জীবন সাজা

মাদক খাইয়ে দুই নাবালিকাকে ধর্ষণের অপরাধে চারবছর পর দোষীকে যাবজ্জীবন সাজা দিল আদালত। দোষীর নাম রাম সরকার (২৯)। জানা গিয়েছে, যাবজ্জীবন কারাদণ্ডের পাশাপাশি দোষীকে ১ লক্ষ টাকা জরিমানা করা হয়েছে।
বিশদ

20th  September, 2024

Pages: 12345

একনজরে
আর্থিক মন্দার দুঃসহ স্মৃতি দূরে সরিয়ে আজ ভোট শ্রীলঙ্কায়। ২০২২ সালে আর্থিক মন্দার জেরে দেশজুড়ে শুরু হয়েছিল বিক্ষোভ। জনরোষের হাত থেকে বাঁচতে দেশ ছেড়ে পালিয়ে ...

বৃহস্পতিবার দুপুর থেকেই জল ঢুকতে শুরু করেছিল আমতা ২ নং ব্লকের অমরাগড়ি বৃদ্ধাশ্রমে। তখনই বৃদ্ধাশ্রমের ২৫ জন আবাসিক সহ ২৯জন মহিলাকে দোতলায় সরিয়ে নিয়ে যাওয়া হয়েছিল। কিন্তু তারপরও জল আরও বাড়তে থাকে। ...

রাজ্যের ডিরেক্টরেট অফ রিসার্চ এক্সটেনশন অ্যান্ড ফার্মস-এর বায়োটেক কিষাণ হাবের উদ্যোগে পূর্বস্থলী-১ ব্লকের বাঁশদহ বিলে এক লক্ষ মাছের চারা ছাড়া হয়েছে। মৎস্যজীবীদের কর্মসংস্থানের লক্ষ্যে শুক্রবার ...

নিট ইউজি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস করেছিলেন ঝাড়খণ্ডের হাজারিবাগের ওয়েসিস স্কুলের অধ্যক্ষ ও উপাধ্যক্ষ। শুক্রবার দ্বিতীয় চার্জশিটে এমনই দাবি করল সিবিআই। এই দু’জন ছাড়াও আরও চারজনের নাম চার্জশিটে উল্লেখ করেছে তদন্তকারী সংস্থা। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

ব্যবসা ভালো হবে। কেনাবেচা ক্রমশ বাড়বে। অর্থাগম ভাগ্য আজ অনুকূল। দেহে দুর্বলতা। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

আন্তর্জাতিক বিশ্ববিদ্যালয় ক্রীড়া দিবস
১১৮৭ - মুসলমান সেনারা খ্রিস্টানদের বিরুদ্ধে ক্রুসেডের অংশ হিসেবে সেনাপতি সালাদিনের নেতৃত্বে জেরুজালেম অবরোধ শুরু করেন, যা ২ অক্টোবর তারিখ তাদের দখলে আসে
১৮৩১- বাষ্পচালিত প্রথম বাস নির্মাণ করা হয়
১৮৩৩- চার্লস ডারউইন ঘোড়ায় চড়ে বুয়েনস আইরেস যাত্রা করেন
১৮৫৪- অবিভক্ত বাংলায় প্রথম ডাকটিকেট বিক্রি শুরু হয়, ডাকটিকেটের চিত্রশিল্পী ছিলেন নুমারউদ্দীন
১৮৫৭- বিদ্রোহী সিপাহিদের হাত থেকে ব্রিটিশ সেনারা দিল্লি পুনর্দখল করে নেয়
১৮৬৯- কবি, নাট্যকার, ঔপন্যাসিক, নাট্যপরিচালক ও নট গিরিশচন্দ্র ঘোষের জন্ম
১৯৪৬- প্রথম কান চলচ্চিত্র উৎসব অনুষ্ঠিত হয়েছিল
১৯৪৮- চিত্রপরিচালক মহেশ ভাটের জন্ম
১৯৫২- বাঙালি পরমাণু বিজ্ঞানী শেখর বসুর জন্ম
১৯৮৬- ঐতিহাসিক, ছন্দবিশারদ ও রবীন্দ্রবিশেষজ্ঞ প্রবোধচন্দ্র সেনের মৃত্যু
২০০৪- চিত্রপরিচালক সলিল দত্তের মৃত্যু

20th  September, 2024


ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮২.৬৮ টাকা ৮৪.৪২ টাকা
পাউন্ড ১০৯.৫৩ টাকা ১১৩.১১ টাকা
ইউরো ৯১.৭৫ টাকা ৯৪.৯৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৭৪,১০০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭৪,৫০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৭০,৮০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৮৯,০০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৮৯,১০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৫ আশ্বিন, ১৪৩১, শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪। চতুর্থী ৩১/৫৩ রাত্রি ৬/১৪। ভরণী নক্ষত্র ৪৭/৪৮ রাত্রি ১২/৩৬। সূর্যোদয় ৫/২৮/৩৬, সূর্যাস্ত ৫/৩০/৫৪। অমৃতযোগ প্রাতঃ ৬/১৬ মধ্যে পুনঃ ৭/৪ গতে ৯/২৯ মধ্যে পুনঃ ১১/৫৪ গতে ৩/৬ মধ্যে পুনঃ ৩/৫৫ গতে অস্তাবধি। রাত্রি ১২/৪১ গতে ২/১৭ মধ্যে। মাহেন্দ্রযোগ রাত্রি ২/১৭ গতে ৩/৫ মধ্যে। বারবেলা ৬/৫৯ মধ্যে পুনঃ ১/০ গতে ২/৩০ মধ্যে পুনঃ ৪/০ গতে অস্তাবধি। কালরাত্রি ৭/১ মধ্যে পুনঃ ৩/৫৯ গতে উদয়াবধি। 
৪ আশ্বিন, ১৪৩১, শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪। চতুর্থী রাত্রি ১১/১৭। অশ্বিনী নক্ষত্র ৭/৫৯। সূর্যোদয় ৫/২৮, সূর্যাস্ত ৫/৩৩। অমৃতযোগ দিবা ৬/২৩ মধ্যে ও ৭/৯ গতে ৯/২৭ মধ্যে ও ১১/৪৬ গতে ২/৫০ মধ্যে ও ৩/৩৭ গতে ৫/৩২ মধ্যে এবং রাত্রি ১২/৩৭ গতে ২/১৭ মধ্যে। মাহেন্দ্রযোগ রাত্রি ২/১৭ গতে ৩/৭ মধ্যে। কালবেলা ৬/৫৯ মধ্যে ও ১/১ গতে ২/৩২ মধ্যে ও ৪/৩ গতে ৫/৩৩ মধ্যে। কালরাত্রি ৭/৩ মধ্যে ৩/৫৯ গতে ৫/২৮ মধ্যে। 
১৭ রবিয়ল আউয়ল।

ছবি সংবাদ

এই মুহূর্তে
টর্নেডোর কবলে পড়ে ডুবল ট্রলার, নিখোঁজ ৯ মৎস্যজীবী
সমুদ্রে সৃষ্টি হওয়া টর্নেডোর কবলে পড়ে ডুবে গেল একটি ট্রলার। ...বিশদ

08:48:00 AM

গুজরাতে কিম রেল স্টেশনের কাছে ট্রেন লাইনের ফিসপ্লেট খুলল দুষ্কৃতিরা, বন্ধ ট্রেন চলাচল

08:44:00 AM

ইতিহাসে আজকের দিনে 
আন্তর্জাতিক শান্তি দিবস বিশ্ব আলৎসহাইমার রোগ দিবস ১৮৫৭ - দিল্লীর সম্রাট দ্বিতীয় ...বিশদ

08:41:08 AM

প্ল্যাটফর্মে সাপ!
প্ল্যাটফর্মে ঘুরে বেড়াচ্ছে একটা সাপ! লম্বায় প্রায় ছ’ফুট। যা দেখে ...বিশদ

08:20:00 AM

ডেলিভারি বয়ের আত্মহত্যা
ক্রেতার সঙ্গে বচসা। তার কয়েকদিন পরই আত্মঘাতী ডেলিভারি বয়। চেন্নাইয়ের ...বিশদ

08:10:00 AM

আপনার আজকের দিনটি
মেষ: অর্থাগম ভাগ্য আজ অনুকূল। বৃষ: উগ্রমেজাজ ও অপ্রিয় বাক্যে লাগাম না দিলে ...বিশদ

08:06:00 AM