Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

খুচরো বাজারে আলু ২৮ টাকা কেজিতে বিক্রি করতে প্রস্তাব

খুচরো বাজারে কেজি প্রতি ২৮ টাকা দরে বিক্রি হোক আলু। সোমবার আলু ও সব্জি ব্যবসায়ীদের সঙ্গে বৈঠকের পর ব্যবসায়ীদের কাছে কৃষি বিপণন দপ্তরের এমনই আবেদনের বিষয়টি উঠে আসে।
বিশদ
এনবিইউতে অচলাবস্থার শঙ্কা প্রশাসনিক ভবন বন্ধের হুমকি শিক্ষাবন্ধু সমিতির

ফের অচলাবস্থার আশঙ্কায় উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়। প্রশাসনিক ভবন সহ অর্থদপ্তরে তালা ঝুলিয়ে দেওয়ার হুমকি দিল সারাবাংলা তৃণমূল শিক্ষাবন্ধু সমিতি। এর জেরে বিশ্ববিদ্যালয়ের স্বাভাবিক কাজকর্ম থমকে যাওয়ার আশঙ্কা তৈরি হয়েছে। 
বিশদ

উত্তরবঙ্গে ফের ভারী বৃষ্টির সতর্কতা জারি

উত্তরবঙ্গের জেলাগুলিতে ফের ভারী বৃষ্টির বিশেষ সতর্কতা জারি করল আবহাওয়া দপ্তর। আগামী শুক্রবার পর্যন্ত ভারী বৃষ্টি হতে পারে—দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার জলপাইগুড়ি এবং দুই দিনাজপুর ও মালদহ জেলায়। বিশদ

বধূকে কুপ্রস্তাব, সাড়া না দেওয়ায় মাথা ফাটিয়ে দেওয়ার অভিযোগ

লাগাতার বধূকে কুপ্রস্তাব পাড়ারই এক যুবকের। সাড়া না দেওয়ায় ইট দিয়ে মাথা ফাটিয়ে দেওয়ার অভিযোগ উঠল। রবিবার গভীর রাতে ঘটনাটি ঘটেছে বালুরঘাটের কামারপাড়ায়। অভিযোগ, গভীর রাতে ওই যুবক প্রাচীর টপকে বধূর বাড়িতে ঢুকে ওঁৎ পেতে থাকে।
বিশদ

দুর্ঘটনায় জখম

মানিকচকের ধরমপুরে গাড়ি এবং বাইকের মুখোমুখি সংঘর্ষে জখম মীর রাসেল আলি (৪৪) নামে এক জওয়ান। রবিবার রাতে ঘটনাটি ঘটেছে ধরমপুর বাসস্ট্যান্ড সংলগ্ন এলাকায়। মানিকচক থানার পুলিস  গাড়িটিকে আটক করেছে।
বিশদ

অস্ত্র সহ ছয় দুষ্কৃতী গ্রেপ্তার

গাজোল থানার সাফল্য। স্থানীয় পুলিস প্রশাসন বড় ধরনের অপরাধ রুখল। রবিবার রাতে ওই থানার ৮১ নম্বর জাতীয় সড়কের গাজোল থানার মাতইলে বিশেষ অভিযান চালিয়ে ছয় দুষ্কৃতীকে গ্রেপ্তার করা হয়েছে
বিশদ

রেশনের চাল ও আটা বোঝাই ভুটভুটি সহ চালক গ্রেপ্তার

রেশনের চাল ও আটা বোঝাই ভুটভুটি সহ চালককে গ্রেপ্তার করল কালিয়াগঞ্জ থানার পুলিস। পুলিস জানিয়েছে, ধৃতের নাম ভবেশ বর্মন। তার বাড়ি কালিয়াগঞ্জের পুরিয়া এলাকায়।
বিশদ

তপনের নয়াবাজারে বোমা উদ্ধার

সোমবার সকালে তপনের নয়াবাজারে বোমা উদ্ধার ঘিরে চাঞ্চল্য ছড়িয়েছে। এই ঘটনাকে ঘিরে বিজেপি ও তৃণমূল কংগ্রেসের চাপানউতোর শুরু হয়েছে। রবিবার গভীর রাতে এলাকায় বোমা ফাটার শব্দ শুনতে পান বাসিন্দারা।
বিশদ

লক্ষ্মীর ভাণ্ডারে অনিয়মের হদিশ বাদ পড়তে চলেছে ৪০০ নাম

মালদহে ফের লক্ষ্মীর ভাণ্ডারে ‘ভুয়ো’ উপভোক্তার নাম বাদ দেওয়া হচ্ছে। এই দফায় চাঁচল মহকুমার ৪০০ জনের নাম বাদ দেওয়া হবে। ইতিমধ্যে জেলা সমাজকল্যাণ দপ্তরের তরফে ওই প্রক্রিয়া শুরু হয়েছে।
বিশদ

দুই পুরসভার কাজে বেজায় ক্ষুব্ধ মুখ্যমন্ত্রী

ডালখোলা ও রায়গঞ্জ পুরসভার ভূমিকায় ক্ষুব্ধ মুখ্যমন্ত্রী। নাগরিক পরিষেবার মান নিয়ে সোমবার নবান্নে ভরা সভায় তাদের ভর্ৎসনা করেন তিনি। মানুষের জন্য কাজ করুন, নইলে কড়া পদক্ষেপ নেওয়া হবে। কাউকে রেয়াত করা হবে না বলেও হুঁশিয়ারি দেন মুখ্যমন্ত্রী। 
বিশদ

কুকুরের কামড়ে জখম শিশু

পথ কুকুরের কামড়ে আহত দুই বছরের এক শিশু। নাম নয়ন পাল। সোমবার ঘটনাটি ঘটেছে করণদিঘি থানার লাহুতাড়া-২ গ্রাম পঞ্চায়েতের পেইতকুড়া গ্রামে। সকালে দাদুর সঙ্গে শিশুটি বাড়ি থেকে খানিকটা দুরে দোকান যায় বিস্কুট কিনতে।
বিশদ

খেলার সময় গলায় ফাঁস লেগে মৃত্যু শিশুকন্যার

রবিাবার রাতে দড়ি নিয়ে খেলার সময় গলায় ফাঁস লেগে মৃত্যু হল আট বছরের এক শিশু কন্যার। পুলিস জানিয়েছে, মৃত শিশুর বাড়ি করণদিঘি থানার যাদবপুর গ্ৰামে। স্থানীয় বাসিন্দা জয়ন্ত সিংহ বলেন, মৃত শিশুর বাবা বিশেষ চাহিদাসম্পন্ন
বিশদ

তিনমাস পর খুনে মূল অভিযুক্ত চেন্নাই থেকে গ্রেপ্তার

ইটাহারের বৃন্দাবাড়ির বাসিন্দা সেকেন্দার আলিকে পিটিয়ে মেরে ফেলার অভিযোগে ঘটনার তিনমাস পর চেন্নাই থেকে মূল অভিযুক্তকে গ্রেপ্তার করল পুলিস। ধৃতের নাম ওলিম আলি। তার বাড়ি ইটাহারের শিয়ালপাড়ায়।
বিশদ

অঙ্গনওয়াড়ি কর্মী, রাঁধুনিকে ঘিরে বিক্ষোভ মহেন্দ্রপুরে

খিচুড়িতে নিয়মিত সব্জি, ডাল দেওয়া হয় না। ডিমও দেওয়া হয় না। মাঝেমধ্যে বন্ধ রাখা হচ্ছে অঙ্গনওয়াড়ি কেন্দ্র। এই অভিযোগ উঠেছে হরিশ্চন্দ্রপুর ১ ব্লকের মহেন্দ্রপুর গ্রাম পঞ্চায়েতের মহেন্দ্রপুর দক্ষিণপাড়া অঙ্গনওয়াড়ি কেন্দ্রের কর্মীর বিরুদ্ধে
বিশদ

আজ গ্রামীণ এলাকার ভোট পর্যালোচনা বৈঠকে তৃণমূল নেতারা

আজ, মঙ্গলবার বিকেলে পুরাতন মালদহ ব্লকের মঙ্গলবাড়ি গ্রামীণ এলাকায় তৃণমূল কংগ্রেসের ভোট পরবর্তী পর্যালোচনা বৈঠক হবে। আগামী ২১ জুলাই শহিদ দিবস। জেলা থেকে সেখানে কর্মীদের কীভাবে নিয়ে যাওয়া হবে, তা নিয়েও আলোচনা হবে।  
বিশদ

Pages: 12345

একনজরে
হাতে গড়া সোনা বা হিরের গয়নার কদর শুধু দেশীয় বাজারেই আটকে নেই। ভারতীয় কারিগরদের তৈরি গয়নার নামডাক বিশ্বজুড়েই। যাঁরা গয়না গড়েন, তাঁদের সিংহভাগই বাঙালি। কারিগরদের ...

রাজ্যে পালাবদলের পর ক্ষমতা হারিয়েছে সিপিএম। আগের মতো সেই দাপটও নেই। সিপিএম এখন সংগঠনের খরচ তুলতে পার্টি অফিস ভাড়া দিচ্ছে। এমনই সিদ্ধান্ত নিয়ে এক সময়ের ...

নিয়ম রয়েছে। কিন্তু তা সত্ত্বেও অবসর গ্রহণের দিন পেনশন পেমেন্ট অর্ডার (পিপিও) হাতেই পাচ্ছেন না অনেক কর্মী পিএফ (ইপিএফ) গ্রাহক। ফলে সময়ে চালু হচ্ছে না ...

দাপুটে জয়ে কোপা অভিযান শুরু করল উরুগুয়ে। সোমবার ভোরে গ্রুপ সি’র ম্যাচে পানামাকে ৩-১ গোলে হারাল তারা। সম্প্রতি দুরন্ত ছন্দে রয়েছেন লুইস সুয়ারেজরা। বিশ্বকাপের বাছাই পর্বের ম্যাচে আর্জেন্তিনা ও ব্রাজিলকে হারিয়েছে তারা। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

মাতুলের থেকে বিত্তলাভ হতে পারে। কোনও বিষয়ের মানসিক উদ্বেগ কমবে। বিদ্যাচর্চায় বিশেষ শুভ। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯০৩: ইংরেজ সাহিত্যিক জর্জ অরওয়েলের জন্ম
১৯২২: কবি ও ছড়াকার সত্যেন্দ্রনাথ দত্তের মৃত্যু
১৯২৪: সঙ্গীত পরিচালক মদন মোহনের জন্ম
১৯৩১: রাজনীতিবিদ এবং ভারতের অষ্টম প্রধানমন্ত্রী বিশ্বনাথ প্রতাপ সিংয়ের জন্ম
১৯৩২: ভারত ও ইংল্যান্ডের মধ্যে সর্বপ্রথম টেস্ট ক্রিকেট খেলা শুরু হয়
১৯৩৪: বিশিষ্ট সংবাদ পাঠক আবৃত্তিকার ও বাচিকশিল্পী দেবদুলাল বন্দ্যোপাধ্যায়ের জন্ম
১৯৬০: কবি সুধীন্দ্রনাথ দত্তের মৃত্যু
১৯৭৪: অভিনেত্রী করিশ্মা কাপুরের জন্ম
১৯৭৫: প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধী দেশে জরুরি অবস্থা জারি করলেন
১৯৮৩: কপিল দেবের অধিনায়কত্বে ভারতীয় ক্রিকেট দল ৪৩ রানে ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে বিশ্বকাপ জয় করে
২০০৯: মার্কিন পপ সঙ্গীত শিল্পী মাইকেল জ্যাকসনের মৃত্যু
২০১৪: পশ্চিমবঙ্গের জলপাইগুড়ি জেলা ভেঙ্গে আলিপুরদুয়ার জেলা তৈরি করা হয়।
২০২০: বাঙালি লেখক ও সাংবাদিক নিমাই ভট্টাচার্যের মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮২.৬৬ টাকা ৮৪.৪০ টাকা
পাউন্ড ১০৩.৮৯ টাকা ১০৭.৩৫ টাকা
ইউরো ৮৭.৭৬ টাকা ৯০.৮৮ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৭২,২৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭২,৬৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৬৯,০৫০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৮৯,২০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৮৯,৩০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১০ আষাঢ়, ১৪৩১, মঙ্গলবার, ২৫ জুন, ২০২৪। চতুর্থী ৪৫/৩৫ রাত্রি ১১/১২। শ্রবণা নক্ষত্র ২৩/৩৮ দিবা ২/৩৩। সূর্যোদয় ৪/৫৭/৪০, সূর্যাস্ত ৬/২০/৩৪। অমৃতযোগ দিবা ৭/৩৮ মধ্যে পুনঃ ৯/২৫ গতে ১২/৫ মধ্যে পুনঃ ৩/৩৯ গতে ৪/৩৩ মধ্যে। রাত্রি ৭/৩ মধ্যে পুনঃ ১২/০ গতে ২/৮ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ২/৪৫ গতে ৩/৩৯ মধ্যে পুনঃ ৪/৩৩ গতে ৫/২৭ মধ্যে। রাত্রি ৮/২৮ গতে ৯/৫৩ মধ্যে। বারবেলা ৬/৩৮ গতে ৮/১৯ মধ্যে পুনঃ ১/২০ গতে ৩/০ মধ্যে। কালরাত্রি ৭/৪০ গতে ৯/০ মধ্যে। 
১০ আষাঢ়, ১৪৩১, মঙ্গলবার, ২৫ জুন, ২০২৪। চতুর্থী রাত্রি ১/২। শ্রবণা নক্ষত্র অপরাহ্ন ৪/৪৪। সূর্যোদয় ৪/৫৬, সূর্যাস্ত ৬/২৪। অমৃতযোগ দিবা ৭/৪২ মধ্যে ও ৯/২৯ গতে ১২/৯ মধ্যে ও ৩/৪২ গতেজ ৪/৩৫ মধ্যে এবং রাত্রি ৭/৫ মধ্যে ও ১২/৩ গতে ২/১১ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ২/৪৯ গতে ৩/৪২ মধ্যে ও ৪/৩৫ গতে ৫/২৯ মধ্যে এবং রাত্রি ৮/৩০ গতে ৯/৫৫ মধ্যে। বারবেলা ৬/৩৭ গতে ৮/১৮ মধ্যে ও ১/২১ গতে ৩/২ মধ্যে। কালরাত্রি ৭/৪৩ গতে ৯/২ মধ্যে। 
১৮ জেলহজ্জ।

ছবি সংবাদ

এই মুহূর্তে
লোকসভার স্পিকার পদে এনডিএ-র সম্ভাব্য প্রার্থী ওম বিড়লা

11:15:38 AM

শারীরিক অবস্থার অবনতির কারণে হাসপাতালে ভর্তি দিল্লির জলমন্ত্রী আতিশি, ভাঙলেন অনশন

11:02:45 AM

সংসদে পৌঁছলেন সপা প্রধান তথা সাংসদ অখিলেশ যাদব

10:59:59 AM

সংসদে পৌঁছলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি

10:58:39 AM

শহরের আবহাওয়ার হাল-চাল
বর্ষা প্রবেশ করলেও ভারী বৃষ্টির দেখা নেই দক্ষিণবঙ্গে। অস্বস্তিকর আবহাওয়া ...বিশদ

10:56:01 AM

টি-২০ বিশ্বকাপ: সেমিফাইনালে আগামী ২৭ তারিখ দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে খেলবে আফগানিস্তান

10:46:22 AM