Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

মারপিটে গ্রেপ্তার ৯ জন বাসিন্দা

দেবোত্তর সম্পত্তিতে দোকানঘর তৈরিকে কেন্দ্র করে দুই পাড়ার বাসিন্দাদের মারপিটের ঘটনায় ধৃত ৯ জন। ঘটনাকে কেন্দ্র করে চাঞ্চল্য ছড়াল কালিয়াগঞ্জ ব্লকের মালগাও গ্রাম পঞ্চায়েতের বৈশ্য পাড়া এলাকায়।
বিশদ
পুলিস ফুটবলে দুই বিভাগে চ্যাম্পিয়ন  কোতোয়ালি ও ধূপগুড়ি থানা

পুলিস পাবলিক ফ্রেন্ডশিপ টুর্নামেন্টে ছেলেদের বিভাগে চ্যাম্পিয়ন হল ধূপগুড়ি থানা। অন্যদিকে, মেয়েদের বিভাগে চ্যাম্পিয়ন হয়েছে কোতোয়ালি থানা। শুক্রবার জলপাইগুড়ি পুলিস লাইনের মাঠে চূড়ান্ত পর্যায়ের খেলা হয়।
বিশদ

মহিলাদের নিরাপত্তায় পিঙ্ক মোবাইল ভ্যান

মহিলাদের নিরাপত্তার স্বার্থে দক্ষিণ দিনাজপুর জেলা পুলিসের তরফে চালু হল পিঙ্ক মোবাইল ভ্যান। ওই ভ্যানে মহিলা পুলিসকর্মীরাই থাকবেন। ওই ভ্যানে নির্দিষ্ট ফোন নম্বর লেখা থাকবে। যে কেউ বিপদের কথা ওই নম্বরে জানালেই দ্রুত ভ্যানটি পৌঁছে যাবে।
বিশদ

ওয়েস্ট বেঙ্গল মেডিক্যাল কাউন্সিলের উত্তরবঙ্গ শাখা অফিস এনবিএমসি থেকে তোলার দাবিতে আন্দোলন

ওয়েস্ট বেঙ্গল মেডিক্যাল কাউন্সিলের উত্তরবঙ্গ শাখা অফিস উত্তরবঙ্গ মেডিক্যাল ক্যাম্পাস থেকে তুলে দেওয়ার দাবিতে আন্দোলনে নামলেন সিনিয়র ডাক্তার ও প্রাক্তন ছাত্ররা। দু’মাস আগে  সুপার স্পেশালিটি ব্লকে কাউন্সিলের উত্তরবঙ্গ অফিস চালু করা হয়।
বিশদ

কোচবিহার থেকে কলকাতা এসি, শিলিগুড়ি রুটে সিএনজি বাস নামাল এনবিএসটিসি

কোচবিহার-কলকাতা রুটে শীতাতপ নিয়ন্ত্রিত বাস পরিষেবা চালু করল উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ নিগম। সপ্তাহে দু’দিন সোম ও শুক্রবার কোচবিহার থেকে কলকাতা এসি বাস ছাড়বে।
বিশদ

হাঁসফাঁস গরমের হাত থেকে রেহাই মিলবে না ৪৮ ঘণ্টা, গৌড়বঙ্গ জুড়ে বাড়ছে জ্বর, সর্দিকাশি

কয়েকদিন আগেই বৃষ্টি হয়েছে। কিন্তু তার রেশ কাটতে না কাটতেই তীব্র গরম জাঁকিয়ে বসেছে গৌড়বঙ্গজুড়ে। ঘূর্ণাবর্ত উত্তরবঙ্গ থেকে সরে যাওয়ার কারণেই গরমের এই দাপট বলে আবহাওয়া দপ্তর সূত্রে জানা গিয়েছে।
বিশদ

আইসিডিএস কর্মী নিয়োগের পরীক্ষা পিছল

সাম্প্রতিক বন্যা পরিস্থিতির কারণে জেলায় আইসিডিএস কর্মী ও সহায়ক নিয়োগের পরীক্ষা পিছিয়ে গেল।  শুক্রবার এক প্রশাসনিক বৈঠকে এই সিদ্ধান্ত হয়েছে। জেলাশাসক নীতিন সিঙ্ঘানিয়া বলেন, আইসিডিএস কর্মী নিয়োগের পরীক্ষার সম্ভাব্য দিন ছিল ২২ সেপ্টেম্বর।
বিশদ

দাড়িভিটে নিহত তাপস, রাজেশের বাড়িতে বিজেপি সাংসদ কার্তিক

শুক্রবার দাড়িভিট কাণ্ডের ৬ বছর পূর্ণ হল। প্রতিবছরের মতোই এদিনটি শহিদ দিবস হিসেবে পালন করল বিজেপি। এবিভিপি একটি স্মরণসভাও করে।  রায়গঞ্জের সাংসদ বিজেপির কার্তিকচন্দ্র পাল এদিন নিহতদের পরিবারের সঙ্গে দেখা করেন।
বিশদ

প্রতিবেশীকে ছুরিকাঘাত, গ্রেপ্তার যুবক

প্রতিবেশী এক ব্যক্তিকে ছুরি দিয়ে আঘাতের অভিযোগে শুক্রবার এক যুবককে গ্রেপ্তার করল কামাখ্যাগুড়ি ফাঁড়ির পুলিস। পুলিস জানিয়েছে, ধৃতের নাম মুন্সি মুর্মু। তার বাড়ি কুমারগ্রাম ব্লকের পূর্ব নারারথলি গ্রামে।
বিশদ

অনির্দিষ্টকালের জন্য সড়ক ও রেল অবরোধ: বংশীবদন

কোচবিহার মহারাজাদের সঙ্গে হওয়া কেন্দ্রের ভারত ভুক্তির চুক্তির বাস্তব রূপায়ণের দাবিতে আন্দোলনে নামছে বংশীবদন বর্মনের নেতৃত্বাধীন গ্রেটার কোচবিহার পিপলস অ্যাসোসিয়েশন। আগামী ৬ নভেম্বর বক্সিরহাটের রামপুর জোড়াই মোড়ে অনির্দিষ্টকালের জন্য পথ অবরোধের ডাক দিয়েছেন গ্রেটার নেতা বংশীবদন।
বিশদ

কুমারগ্রামে হাতির হানায় মৃত্যু, চাঞ্চল্য

হাতির আক্রমণে মৃত্যু হল এক ব্যক্তির। শুক্রবার দুপুরে ঘটনাটি ঘটেছে কুমারগ্রাম ব্লকের ভারত-ভুটান সীমান্তবর্তী কুমারগ্রাম বিটের জঙ্গলে। কুমারগ্রাম থানার পুলিস ও বনদপ্তরের কুমারগ্রাম রেঞ্জের বনকর্মীরা বিকেলে মৃতদেহ উদ্ধার করেন।
বিশদ

ফালাকাটায় চার লক্ষ টাকার নেশার ট্যাবলেট উদ্ধার, ধৃত যুবক

ফিল্মি কায়দায় একটি চার চাকার গাড়িকে ধাওয়া করে চার লক্ষ টাকার নেশার ট্যাবলেট উদ্ধার করল ফালাকাটা থানার পুলিস। পুলিস এই ঘটনায় আলিপুরদুয়ার জেলার বীরপাড়া বাসিন্দা বিষ্ণু রায় নামে এক যুবককে গ্রেপ্তার করেছে।
বিশদ

মনোজিৎ নাগ বাস টার্মিনাস পরিদর্শন প্রশাসনের, সব রকমের গাড়ির প্রবেশ কবে থেকে বলতে পারল না ‌পুরসভা

শুক্রবার আলিপুরদুয়ার পুরসভা নিয়ন্ত্রিত বেহাল মনোজিৎ নাগ বাস টার্মিনাস পরিদর্শন করলেন প্রশাসনের আধিকারিকরা। কিন্তু, এদিন পরিদর্শন করলেও পুরসভার ওই টার্মিনাসে সমস্ত ধরনের যানবাহন ঢোকার কোনওরকম নিশ্চয়তা দিতেই পারলেন না তাঁরা।
বিশদ

স্কুলঘরে শিক্ষকদের তালা মেরে রেখে বিক্ষোভ গ্রামবাসীর

বারোঘরিয়া প্রাথমিক বিদ্যালয়ের এক শিক্ষকের দুই ভাই পড়ুয়াদের অভিভাবকদের হুমকি ও গালিগালাজ করায় শুক্রবার ফের বিক্ষোভ দেখালেন গ্রামবাসী। স্কুলঘরে শিক্ষকদের আটকে রাখেন বিক্ষুব্ধ গ্রামবাসী। দু’ঘণ্টা ধরে স্কুল ঘরে তাঁদের তালা মেরে রাখা হয়।
বিশদ

কোশী ও ফুলহারের জল ঢুকছে ভূতনিতে, পুলিনটোলার ৪০টি পরিবার ফের আশ্রয় নিয়েছে বাঁধে

ভূতনিতে বন্যা পরিস্থিতির আবারও অবনতি। জলমগ্ন প্রায় পাঁচটি গ্রাম। রাস্তাঘাট থেকে বাড়িঘর জলমগ্ন। উত্তর চণ্ডীপুরের সঙ্গে মানিকচকের যোগাযোগ বিচ্ছিন্ন হওয়ার পথে। প্রতিদিন জল ঢুকছে ভূতনির ঘনবসতিপূর্ণ এলাকায়।
বিশদ

Pages: 12345

একনজরে
নিট ইউজি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস করেছিলেন ঝাড়খণ্ডের হাজারিবাগের ওয়েসিস স্কুলের অধ্যক্ষ ও উপাধ্যক্ষ। শুক্রবার দ্বিতীয় চার্জশিটে এমনই দাবি করল সিবিআই। এই দু’জন ছাড়াও আরও চারজনের নাম চার্জশিটে উল্লেখ করেছে তদন্তকারী সংস্থা। ...

প্রিমিয়ার লিগের শেষ ম্যাচে নটিংহ্যাম ফরেস্টের কাছে হেরেছিল লিভারপুল। তবে সেই ব্যর্থতা ভুলে চ্যাম্পিয়ন্স লিগে এসি মিলানের বিরুদ্ধে পিছিয়ে পড়েও জয় ছিনিয়ে নিয়েছে আর্নে স্লটের দল। ...

জন্মদিনের পার্টি সেরে গাড়িতে বন্ধুদের সঙ্গে ফিরছিলেন দিল্লি বিশ্ববিদ্যালয়ের এক ছাত্র। পথে বৃহস্পতিবার দিল্লির রাজঘাটের কাছে নিয়ন্ত্রণ হারিয়ে গার্ডরেলে ধাক্কা মারে গাড়ি। এই দুর্ঘটনায় মৃত্যু হয়েছে ঐশ্বর্য পান্ডে নামে ওই পড়ুয়ার। ...

রাজ্যের ডিরেক্টরেট অফ রিসার্চ এক্সটেনশন অ্যান্ড ফার্মস-এর বায়োটেক কিষাণ হাবের উদ্যোগে পূর্বস্থলী-১ ব্লকের বাঁশদহ বিলে এক লক্ষ মাছের চারা ছাড়া হয়েছে। মৎস্যজীবীদের কর্মসংস্থানের লক্ষ্যে শুক্রবার ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

ব্যবসা ভালো হবে। কেনাবেচা ক্রমশ বাড়বে। অর্থাগম ভাগ্য আজ অনুকূল। দেহে দুর্বলতা। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

আন্তর্জাতিক বিশ্ববিদ্যালয় ক্রীড়া দিবস
১১৮৭ - মুসলমান সেনারা খ্রিস্টানদের বিরুদ্ধে ক্রুসেডের অংশ হিসেবে সেনাপতি সালাদিনের নেতৃত্বে জেরুজালেম অবরোধ শুরু করেন, যা ২ অক্টোবর তারিখ তাদের দখলে আসে
১৮৩১- বাষ্পচালিত প্রথম বাস নির্মাণ করা হয়
১৮৩৩- চার্লস ডারউইন ঘোড়ায় চড়ে বুয়েনস আইরেস যাত্রা করেন
১৮৫৪- অবিভক্ত বাংলায় প্রথম ডাকটিকেট বিক্রি শুরু হয়, ডাকটিকেটের চিত্রশিল্পী ছিলেন নুমারউদ্দীন
১৮৫৭- বিদ্রোহী সিপাহিদের হাত থেকে ব্রিটিশ সেনারা দিল্লি পুনর্দখল করে নেয়
১৮৬৯- কবি, নাট্যকার, ঔপন্যাসিক, নাট্যপরিচালক ও নট গিরিশচন্দ্র ঘোষের জন্ম
১৯৪৬- প্রথম কান চলচ্চিত্র উৎসব অনুষ্ঠিত হয়েছিল
১৯৪৮- চিত্রপরিচালক মহেশ ভাটের জন্ম
১৯৫২- বাঙালি পরমাণু বিজ্ঞানী শেখর বসুর জন্ম
১৯৮৬- ঐতিহাসিক, ছন্দবিশারদ ও রবীন্দ্রবিশেষজ্ঞ প্রবোধচন্দ্র সেনের মৃত্যু
২০০৪- চিত্রপরিচালক সলিল দত্তের মৃত্যু

20th  September, 2024


ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮২.৬৮ টাকা ৮৪.৪২ টাকা
পাউন্ড ১০৯.৫৩ টাকা ১১৩.১১ টাকা
ইউরো ৯১.৭৫ টাকা ৯৪.৯৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৭৪,১০০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭৪,৫০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৭০,৮০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৮৯,০০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৮৯,১০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৫ আশ্বিন, ১৪৩১, শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪। চতুর্থী ৩১/৫৩ রাত্রি ৬/১৪। ভরণী নক্ষত্র ৪৭/৪৮ রাত্রি ১২/৩৬। সূর্যোদয় ৫/২৮/৩৬, সূর্যাস্ত ৫/৩০/৫৪। অমৃতযোগ প্রাতঃ ৬/১৬ মধ্যে পুনঃ ৭/৪ গতে ৯/২৯ মধ্যে পুনঃ ১১/৫৪ গতে ৩/৬ মধ্যে পুনঃ ৩/৫৫ গতে অস্তাবধি। রাত্রি ১২/৪১ গতে ২/১৭ মধ্যে। মাহেন্দ্রযোগ রাত্রি ২/১৭ গতে ৩/৫ মধ্যে। বারবেলা ৬/৫৯ মধ্যে পুনঃ ১/০ গতে ২/৩০ মধ্যে পুনঃ ৪/০ গতে অস্তাবধি। কালরাত্রি ৭/১ মধ্যে পুনঃ ৩/৫৯ গতে উদয়াবধি। 
৪ আশ্বিন, ১৪৩১, শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪। চতুর্থী রাত্রি ১১/১৭। অশ্বিনী নক্ষত্র ৭/৫৯। সূর্যোদয় ৫/২৮, সূর্যাস্ত ৫/৩৩। অমৃতযোগ দিবা ৬/২৩ মধ্যে ও ৭/৯ গতে ৯/২৭ মধ্যে ও ১১/৪৬ গতে ২/৫০ মধ্যে ও ৩/৩৭ গতে ৫/৩২ মধ্যে এবং রাত্রি ১২/৩৭ গতে ২/১৭ মধ্যে। মাহেন্দ্রযোগ রাত্রি ২/১৭ গতে ৩/৭ মধ্যে। কালবেলা ৬/৫৯ মধ্যে ও ১/১ গতে ২/৩২ মধ্যে ও ৪/৩ গতে ৫/৩৩ মধ্যে। কালরাত্রি ৭/৩ মধ্যে ৩/৫৯ গতে ৫/২৮ মধ্যে। 
১৭ রবিয়ল আউয়ল।

ছবি সংবাদ

এই মুহূর্তে
টর্নেডোর কবলে পড়ে ডুবল ট্রলার, নিখোঁজ ৯ মৎস্যজীবী
সমুদ্রে সৃষ্টি হওয়া টর্নেডোর কবলে পড়ে ডুবে গেল একটি ট্রলার। ...বিশদ

08:48:00 AM

গুজরাতে কিম রেল স্টেশনের কাছে ট্রেন লাইনের ফিসপ্লেট খুলল দুষ্কৃতিরা, বন্ধ ট্রেন চলাচল

08:44:00 AM

ইতিহাসে আজকের দিনে 
আন্তর্জাতিক শান্তি দিবস বিশ্ব আলৎসহাইমার রোগ দিবস ১৮৫৭ - দিল্লীর সম্রাট দ্বিতীয় ...বিশদ

08:41:08 AM

প্ল্যাটফর্মে সাপ!
প্ল্যাটফর্মে ঘুরে বেড়াচ্ছে একটা সাপ! লম্বায় প্রায় ছ’ফুট। যা দেখে ...বিশদ

08:20:00 AM

ডেলিভারি বয়ের আত্মহত্যা
ক্রেতার সঙ্গে বচসা। তার কয়েকদিন পরই আত্মঘাতী ডেলিভারি বয়। চেন্নাইয়ের ...বিশদ

08:10:00 AM

আপনার আজকের দিনটি
মেষ: অর্থাগম ভাগ্য আজ অনুকূল। বৃষ: উগ্রমেজাজ ও অপ্রিয় বাক্যে লাগাম না দিলে ...বিশদ

08:06:00 AM