রাজ্য

প্রাথমিকে নিয়োগ দুর্নীতি মামলা: শর্তসাপেক্ষে জামিন মানিকের

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: প্রাথমিক শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় শর্তসাপেক্ষে জামিন পেলেন প্রাথমিক শিক্ষা পর্ষদের প্রাক্তন সভাপতি ও পলাশিপাড়ার তৃণমূল কংগ্রেস বিধায়ক মানিক ভট্টাচার্য। বৃহস্পতিবার হাইকোর্টের সিঙ্গল বেঞ্চের বিচারপতি শুভ্রা ঘোষ তাঁর জামিন মঞ্জুর করেছেন। মোট চারটি শর্তের প্রেক্ষিতে মানিককে জামিন দিয়েছে আদালত।
শর্ত হিসেবে আদালত জানিয়েছে, মানিক ভট্টাচার্যের মোবাইল নম্বর দিতে হবে তদন্তকারী অফিসারকে। নিম্ন আদালতে জমা রাখতে হবে মানিকের পাসপোর্ট। কোনও সাক্ষীর সঙ্গে যোগাযোগ, এমনকী যোগাযোগের চেষ্টাও করতে পারবেন না মানিক। চলবে না কোনও সাক্ষীর উপরে প্রভাব খাটানো কিংবা হুমকি দেওয়া। পাশাপাশি তদন্তকারী অফিসারের অনুমতি ছাড়া বাইরে কোথাও যেতে পারবেন না মানিক ভট্টাচার্য।
নিয়োগ দুর্নীতি মামলায় ইডির পাশাপাশি সিবিআই তদন্তও চলছে। যদিও  মানিককে সিবিআই গ্রেপ্তার করেনি। এই বিষয়ে সুপ্রিম কোর্টে আগেই রক্ষাকবচ পেয়েছিলেন তিনি। বৃহস্পতিবার জামিন মেলার পর মুক্তির ক্ষেত্রে মানিকের আর কোনও বাধা রইল না। এই মামলায় জেলে বসে নিজের হয়ে নিজেই সওয়াল করেন মানিক। জেলে বসে তাঁকে কান্নাকাটি করতেও দেখা গিয়েছিল। ২৯ আগস্ট সব পক্ষের সওয়াল-জবাব শেষে রায়দান স্থগিত রাখেন বিচারপতি ঘোষ। এদিন মামলার রায় ঘোষণা করলেন তিনি। 
নিয়োগ দুর্নীতি মামলায় ২০২২ সালের ১১ অক্টোবর মানিককে গ্রেপ্তার করে ইডি। ইডি হেফাজত শেষ হওয়ার পর প্রেসিডেন্সি জেলে বন্দি ছিলেন তিনি। গ্রেপ্তার হওয়ার ২৩ মাস পরে জামিন পেলেন মানিক। জামিনের আবেদন নিয়ে মানিক এর আগে সুপ্রিম কোর্টেরও দ্বারস্থ হন। কিন্তু শীর্ষ আদালত মানিকের জামিন মঞ্জুর করেনি। বলা হয়েছিল, ওই জামিন মামলার ত্রুটি সংশোধন করে হাইকোর্টে আবেদন করতে হবে। সেইমতো হাইকোর্টে জামিনের আবেদন জানান মানিক। এর আগে তাঁর স্ত্রী এবং পুত্রও জামিন পেয়েছেন। তাঁর স্ত্রী শতরূপাকে জামিন দেয় হাইকোর্ট। মানিকের পুত্র শৌভিক জামিন পান সুপ্রিম কোর্ট থেকে। - ফাইল চিত্র 
5d ago
কলকাতা
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

কর্মের প্রসার ও উপার্জন বৃদ্ধির যোগ। গৃহ পরিবেশে চাপা উত্তেজনা। পেশার প্রসার।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.০৭ টাকা৮৪.৮১ টাকা
পাউন্ড১০৮.৬৫ টাকা১১২.২০ টাকা
ইউরো৯১.৫৭ টাকা৯৪.৭৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
17th     September,   2024
দিন পঞ্জিকা