রাজ্য

সেমিনার রুমের সামনে ‘বন্ধ’ ১০ নং লিফ্টও সচল! সিবিআই তদন্তে নয়া মোড়

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: তরুণী চিকিৎসকের ধর্ষণ-খুন কাণ্ডের তদন্তে চাঞ্চল্যকর মোড় আনল আর জি কর মেডিক্যাল কলেজের ‘১০ নম্বর লিফ্ট’। হাসপাতাল সূত্রের খবর, এই প্রথম ঘটনাস্থল সেমিনার রুমে পৌঁছনোর সহজতম পথ খুঁজে বের করেছে সিবিআই টিম। আর সেটাই এই লিফ্ট। কোথায় আছে সেটি? জানা যাচ্ছে, মূল ইমার্জেন্সি থেকে একটু দূরে হাইব্রিড এইচডিইউয়ের পাশে এই ‘১০ নম্বর লিফ্ট’। শুধু সিবিআই আধিকারিকরা নয়, হাসপাতাল কর্তারাও কোলাপসিবল গেটে তালা মারা দেখে আপাতদৃষ্টিতে সেটিকে বন্ধ বা খারাপ বলে ভেবেছিলেন। কিন্তু সুইচ টিপতেই দেখা গেল, তা নেহাত ভ্রম। লিফ্টটি দিব্যি চালু আছে। শুধু তা-ই নয়, কেউ যদি এই লিফ্টে তিননম্বর বোতাম টেপেন তাহলে তিনি চারতলায় যেখানে নামবেন, তার ঠিক ডানদিকে সেই বিতর্কিত সেমিনার রুম! জায়গাটি কোনও সিসিটিভি ক্যামেরায় ধরাও পড়ে না। এপর্যন্ত প্রাপ্ত ফুটেজে দেখা গিয়েছে, ইমার্জেন্সি বাড়ির মেইন লিফ্ট দিয়ে চারতলায় উঠে ডানদিকে রওনা হয় মূল অভিযুক্ত সঞ্জয় রায়। সে নৃশংস অপকর্ম করে চুপিসারে ১০ নম্বর লিফ্ট দিয়ে নেমে যেতে পারে। আবার যদি অন্য কেউ আততায়ী হয়, সেও সিসি ক্যামেরায় ধরা না পড়ে নিমেষে উঠে আসতে পারে এই পথে। এমনকী সঞ্জয় এবং সেই আততায়ী যদি চেনা হয়, সেক্ষেত্রে তারা আলাদা আলাদা লিফ্ট দিয়ে উঠেও এই নৃশংস কাণ্ড ঘটাতে পারে। সেই সম্ভাবনার দিকে এখন নজর কেন্দ্রীয় তদন্তকারীদের।
সোমবার দুপুরে কয়েক ঘণ্টা ধরে সিবিআইয়ের টিম হাসপাতালের ক্যাজুয়ালিটি বিল্ডিং, ইমার্জেন্সি এবং তার আশপাশ ঘুরে দেখে। তখনই এই ‘১০ নম্বর লিফ্ট’ আবিষ্কার করে তারা। এছাড়াও সেমিনার রুমে ঢোকা এবং সেখান থেকে বেরিয়ে যাওয়ার আরও বেশ কয়েকটি রাস্তা তদন্তকারীরা খুঁজে পেয়েছেন বলে খবর। সেগুলি কী কী? এক, চারতলায় ডায়ালিসিসের ঘরের পাশ দিয়ে নীচে যাওয়ার র‌্যাম্প রয়েছে। সেদিক দিয়ে সেমিনার রুমে ওঠা এবং নীচে নামা সম্ভব। দুই, সেমিনার রুমের পাশেই রয়েছে ড্রাগ রেজিস্ট্যান্ট টিবি (ডিআরটিবি) চিকিৎসার ঘর। তার পাশেই থাকা সিঁড়ি দিয়ে শুধু নীচে নয়, হাসপাতালের বাইরে বেরিয়ে যাওয়াও সম্ভব। অভিযোগ, অন্যদিন রাতে সেই গেটটি বন্ধ থাকলেও ঘটনার রাতে তা খোলা ছিল! তবে অন্য একটি রাস্তা দেখে হতচকিত হয়ে গিয়েছেন অনেকেই। সেটি হল, পুলিস বারাকের ভিতর দিয়ে একেবারে বাইরের রাস্তা মানে ক্ষুদিরাম বোস সরণীতে চলে যাওয়া সম্ভব। নর্মদা ক্যান্টিন দিয়েও সেই রাস্তায় যাওয়া যায়।
সব মিলিয়ে তদন্তে নতুন দিক উঠে এসেছে। এখন শুধু সঞ্জয়কেই মূল অভিযুক্ত ধরে এগনো নয়, রহস্যভেদের আরও পথ খোলা রাখছেন তদন্তকারীরা। ধর্ষণ-খুনের ঘটনার প্রধান তদন্তকারী, এসপি পদমর্যাদার অফিসার নিজে সেমিনার রুমে ঢোকা-বেরনোর সবক’টি পথ ঘুরে দেখেন। ভিডিওগ্রাফি করান বলেও জানা গিয়েছে হাসপাতাল সূত্রে।   
6d ago
কলকাতা
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

কর্মস্থলে জটিলকর্মে অনায়াস সাফল্য ও প্রশংসালাভ। আর্থিক দিকটি শুভ। ক্রীড়াস্থলে বিশেষ সাফল্য।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.০৭ টাকা৮৪.৮১ টাকা
পাউন্ড১০৮.৬৫ টাকা১১২.২০ টাকা
ইউরো৯১.৫৭ টাকা৯৪.৭৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা