রাজ্য

১৪ বছরেও ফলপ্রকাশ হয়নি? হাইকোর্টে ভর্ৎসিত মাদ্রাসা সার্ভিস কমিশন

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ১৪ বছর আগে পরীক্ষা হলেও এখনও ফল প্রকাশ হয়নি। অথচ আগেই মাদ্রাসা সার্ভিস কমিশনের গ্রুপ ডি পদে নিয়োগ সংক্রান্ত ওই পরীক্ষার ফল প্রকাশের নির্দেশ দিয়েছিল হাইকোর্টের ডিভিশন বেঞ্চ। সেটা নিয়ে মঙ্গলবার আদালতের কটাক্ষের মুখে পড়তে হল কমিশনকে।
২০১০ সালে গ্ৰুপ ডি পদে তিন হাজার শূন্যপদে নিয়োগের বিজ্ঞপ্তি জারি করেছিল মাদ্রাসা সার্ভিস কমিশন। ওই বছরই পরীক্ষা হয়। প্রায় এক লক্ষ চাকরি প্রার্থী ওই পরীক্ষায় বসেন। অভিযোগ, তার ফল এখনও প্রকাশ করা হয়নি। নিয়ে মামলা হয় হাইকোর্টে। সেই মামলায় ১৩ জুন ডিভিশন বেঞ্চ কমিশনকে তিনমাসের মধ্যে ফল প্রকাশ করার নির্দেশ দেয়। কিন্তু কমিশনের তরফে এখনও ফল প্রকাশ করার কোনও উদ্যোগ দেখা যায়নি। এরপর ফের আদালতের দ্বারস্থ হন কিছু পদ প্রার্থী। 
এদিন সেই মামলার শুনানিতে বিচারপতি অমৃতা সিনহার পর্যবেক্ষণ, ‘একটি পরীক্ষার ফল বার করতে কীভাবে ১৪ বছর সময় লাগতে পারে!’ এরপরই কমিশনকে কটাক্ষ করে বিচারপতি বলেন, ‘কারচুপি করতে কি এত সময় লাগে? তিন হাজার শূন্যপদের জন্য এক লক্ষ চাকরি প্রার্থী পরীক্ষা দিয়েছেন। সেখান থেকে অনেক টাকা পেয়েছেন। আগে কমিশন ওই ফল বার করুক, তার পরে তাদের বক্তব্য আদালত শুনবে। এই মামলার পরবর্তী শুনানি আগামী শুক্রবার। তার আগেই কমিশনকে ফল প্রকাশের নির্দেশ দিয়েছেন বিচারপতি সিনহা।
9d ago
কলকাতা
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

পেশা ও ব্যবসায় উন্নতির বড় কোনও সুযোগ প্রাপ্তি। ধর্মভাব শুভ। স্বাস্থ্য গড়বড় করতে পারে।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৮৩ টাকা৮৪.৫৭ টাকা
পাউন্ড১০৯.৩৫ টাকা১১২.৯২ টাকা
ইউরো৯১.৯২ টাকা৯৫.১২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা