রাজ্য

মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে রাজ্যপালের মানহানি মামলায় সংবাদমাধ্যমকে যুক্ত করার নির্দেশ

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে রাজ্যপাল সি ভি আনন্দ বোসের দায়ের করা মামলায় সংবাদমাধ্যমকে যুক্ত করার নির্দেশ দিল কলকাতা হাইকোর্ট। রাজ্যপাল সম্পর্কে মুখ্যমন্ত্রীর যে বক্তব্য যেসব সংবাদমাধ্যমে সম্প্রচার হয়েছে, তাদের সবাইকে মামলায় যুক্ত করার নির্দেশ দিয়েছে বিচারপতি কৃষ্ণা রাওয়ের সিঙ্গল বেঞ্চ।  
 বুধবার মামলার শুনানিতে রাজ্যপালের আইনজীবী ধীরজ ত্রিবেদী সওয়ালে বলেন, রাজ্যপালের ভাবমূর্তি নষ্ট হয়েছে। রাজ্যপাল সম্পর্কে কী মন্তব্য করা হয়েছে, তার ভিডিয়ো সংবাদমাধ্যমে সম্প্রচারিত হয়েছে।  এরপরই বিচারপতি রাও প্রশ্ন করেন, ‘যেসব সংবাদ মাধ্যমে ওই বক্তব্য সম্প্রচারিত বয়েছে তাদের কী মামলায় পক্ষভুক্ত করা হয়েছে?’ এরপরই সব সংবাদমাধ্যমকে মামলায় যুক্ত করার নির্দেশ দেয় হাইকোর্ট। এই মামলায় তৃণমূল নেতা কুণাল ঘোষও উপ নির্বাচনে সদ্য জয়ী দুই বিধায়ক সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায় ও রায়াত হোসেনকেও যুক্ত করা হয়েছে। আজ বৃহস্পতিবার ফের মামলার শুনানি।  
এদিকে, এই মামলা প্রসঙ্গে মুখ্যমন্ত্রীর আইনজীবী সঞ্জয় বসু এক বিবৃতি জারি করে জানিয়েছে, মামলায় যে অভিযোগ করা হয়েছে তার যোগ্য জবাব আদালতেই দেওয়া হবে। তবে সদ্য নির্বাচিত বিধায়কদের শপথ গ্রহণ থেকে শুরু করে, আরও অনেক রাজনৈতিক উদ্দেশ্য নিয়ে এই মামলা দায়ের করা হয়েছে। 
2d ago
কলকাতা
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

শ্লেষ্মা ও বাতজ রোগ বৃদ্ধিতে কাজকর্মে ব্যাঘাত। গৃহাদি নির্মাণ বা সংস্কারে শত্রুর বাধা। ধর্মে মতি।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৬৪ টাকা৮৪.৩৮ টাকা
পাউন্ড১০৪.৯০ টাকা১০৮.৩৯ টাকা
ইউরো৮৮.৮১ টাকা৯১.৯৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা