কলকাতা

ফাঁকা বাড়িতে ছুরি দিয়ে কুপিয়ে নৃশংস খুন ইঞ্জিনিয়ারকে, আটক দুই বন্ধু

নিজস্ব প্রতিনিধি, বরানগর: ‘প্রচণ্ড মাথাব্যথা করছে।’ বুধবার বিকেলে একথা বলেই নিজেদের ফলের দোকান ছেড়ে বেরিয়ে এসেছিলেন সিভিল ইঞ্জিনিয়ার অপূর্ব ঘোষ (২৬)। মধ্যরাতে বাড়ি ফিরে বাবা-মা দেখতে পান সদর দরজা ঠেসানো। ভেবেছিলেন, ছেলে এসি চালিয়ে ঘুমিয়ে পড়েছে। কিন্তু দোতলার ঘরের দরজা ঠেলতেই গড়িয়ে আসে রক্ত। মেঝেতে ক্ষতবিক্ষত অবস্থায় পড়ে তাঁদের একমাত্র ছেলে। শরীরের সর্বত্র ধারালো অস্ত্রের কোপ। দক্ষিণেশ্বরের মে দিবস পল্লিতে এই নৃশংস খুনের ঘটনায় হতবাক এলাকাবাসী। সিসিটিভি ক্যামেরার ফুটেজে দেখা গিয়েছে, সেদিন রাতে ওই বাড়িতে এসেছিল দুই যুবক। এদিন তদন্তে নেমে অপূর্বর দুই বন্ধুকে আটক করেছে পুলিস। তাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। ঘরের মধ্যে নেশার আসরে অপূর্বকে খুন করা হয়েছে নাকি পিছনে রয়েছে অন্য কোনও রহস্য—খতিয়ে দেখছেন তদন্তকারীরা। 
কামারহাটি পুরসভার ১৪ নম্বর ওয়ার্ডের মধ্যে পড়ছে দক্ষিণেশ্বরের মে দিবস কলোনী। স্থানীয় সূত্রে খবর, বছর তিনেক আগে এলাকার একটি পুরনো বাড়ি সারিয়ে থাকতে শুরু করেছে অপূর্বদের পরিবার। এর আগে তাঁরা আলমবাজার এলাকায় ভাড়া থাকতেন। পরিবারের সদস্য চারজন। অপূর্বর বাবা গোবিন্দ ঘোষ ফল ব্যবসায়ী। আলমবাজার মোড়ে একটি বড় ফলের দোকান কাম গোডাউন ও একটি রেস্তরাঁ রয়েছে। মা রিনা ঘোষও ব্যবসার কাজে সাহায্য করেন। কয়েক বছর আগে মেয়ে অলোক্তিকার বিয়ে হয়েছে শ্রীরামপুরে। একমাত্র ছেলে অপূর্ব দু’বছর আগে সিভিল ইঞ্জিনিয়ারিং নিয়ে বিটেক পাশ করেছে। বাবা অসুস্থ হওয়ায় চাকরি না করে ফলের ব্যবসায় হাত লাগিয়েছিলেন তিনি।
বুধবার সকালেও অন্যান্য দিনের মতো সেখানেই গিয়েছিলেন। বিকেল চারটে নাগাদ বাবা ও মাকে মাথাব্যথার কথা বলে ফিরে আসেন বাড়িতে। দোকানের ইলেকট্রিক বাল্ব কোথায় রাখা আছে, তা জানতে সন্ধ্যা ছ’টা নাগাদ ছেলেকে ফোন করেছিলেন মা রিনাদেবী। রাত ১২টা নাগাদ তাঁরা বাড়ি ফেরেন। সঙ্গে ছিলেন দোকানের কর্মচারী লালু খাটুয়া। অপূর্ব সকালেও লালুকে বলেছিল, ‘এত কষ্টের কাজ ভালো লাগে না। গুজরাতে গিয়ে চাকরি করব। তুই ভালো করে ব্যবসাটা দেখিস।’ সেকথাও এদিন জানিয়েছেন তাঁর মা।
পুলিসের দাবি, রাত সাড়ে ৯টা নাগাদ বাইকে চেপে অপূর্বের বাড়িতে আসে দুই যুবক। রাত ১২টা নাগাদ বেরিয়ে তারা বাড়ির অদূরে নর্দমায় একটি প্লাস্টিকের প্যাকেট ছুড়ে দেয়। তারপর চলে যায় দক্ষিণেশ্বর মোড়ের দিকে। ময়নাতদন্তের প্রাথমিক রিপোর্টে মৃতের গলা, বুক, হাঁটু সহ গোটা শরীরে ১০টির বেশি কোপ থাকার কথা জানা গিয়েছে। চোখের জল মুছে গোবিন্দবাবু জানিয়েছেন, ঘরের ভিতর থেকে একটি ধারালো অস্ত্র পেয়েছে পুলিস। দুষ্কৃতীরা রাস্তা দিয়ে যাওয়ার সময় ছেলের ফোনটা নর্দমায় ছুড়েছিল। তা পাশের বাড়ির উঠোনে গিয়ে পড়ে। পুলিস তা উদ্ধার করেছে। 
1Month ago
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

গুরুজনের থেকে অর্থকড়ি লাভ হতে পারে। স্বার্থান্বেষী আত্মীয়-স্বজনের সঙ্গে দূরত্ব রেখে চলুন। মনে চাঞ্চল্য।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৮১ টাকা৮৪.৫৫ টাকা
পাউন্ড১০৬.৫৫ টাকা১১০.০৬ টাকা
ইউরো৮৯.৫৫ টাকা৯২.৭১ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা