কলকাতা

মেয়ের জন্মদিনে বাড়িতে ফেরা হল না শুভজিতের

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ‘বাবা, তোমার মনে আছে তো? কাল আমার জন্মদিন।’ ভিডিও কলে মেয়ে সৃষ্টির এই প্রশ্নে চোখে জল এসে গিয়েছিল কাজের সুত্রে অধিকাংশ সময় বাড়ির বাইরে থাকা শুভজিতের। বলেছিলেন, ‘যেখানেই থাকি না কেন, তোর জন্মদিনে বাড়ি ফিরবই মা। কেক কিনে নিয়ে আসব। খুব মজা করব আমরা।’ মেয়ে খুব খুশি হয়েছিল। এই শেষবার ফোনে কথা শুভজিতের আর তার ১১ বছরের মেয়ের। এরপর কোনওদিন আর কথা হবে না তাদের। কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস দুর্ঘটনা সোমবার প্রাণ কেড়ে নিয়েছে বাবার। আর তাঁর শিশু কন্যার জীবনটা দুর্ঘটনার সঙ্গেই ঢেকে গিয়েছে অন্ধকারে।
কেক আর বাবা আসার আনন্দে সোমবার ভোরবেলা উঠে পড়েছিল মেয়েটি। দেড় বছরের ভাইকেও ঠেলেঠুলে তুলে দিয়েছিল। তারপর দুপুর গড়াতেই বাড়ির পরিবেশটা বদলে যেতে দেখে। থমথমে হয়ে যায় বাড়ি। বিকেলে শুরু হয় কান্নাকাটি। সব বোঝার পর মেয়েটিও শোকে পাথর হয়ে যায়। 
শুভজিতের ওয়ার্ডের কাউন্সিলার সুদর্শনা মুখোপাধ্যায় জানান, মানুষের সমস্যায় সর্বদা এগিয়ে আসতেন এই যুবক। লকডাউনের সময় নিজের জীবনের ঝুঁকি নিয়ে কোভিড আক্রান্তদের হাসপাতালে ভর্তি করেছিলেন। পিপিই কিট পরে অনেক আক্রান্তকে গাড়িতে করে হাসপাতালে নিয়ে যেতেন চিকিৎসার জন্য। পরোপকারী যুবকটির মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে গোটা এলাকায়।
শুভজিৎ মালির বয়স ৩১ বছর। বালিগঞ্জের জামির লেনে স্ত্রী মিঠু, কন্যা ও পুত্রকে নিয়ে থাকতেন। শিয়ালদহ স্টেশনে কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস ঢোকার কথা ছিল সন্ধ্যা সাতটা বেজে ২০ মিনিটে। কিন্তু সকালে বজ্রপাতের মতো দুর্ঘটনার খবর আছড়ে টিভিতে। কাঞ্চনজঙ্ঘা দুর্ঘটনার কবলে পড়েছে শুনে খোঁজখবর শুরু করে শুভজিতের পরিবার। বিকেলে জানতে পারে, দুর্ঘটনায় প্রাণ গিয়েছে শুভজিতেরও। তাঁর সঙ্গে ছিলেন সূর্যশেখর পান্ডা নামে এক পরিচিত। তিনি একজনকে ফোন করে জানিয়েছিলেন, ‘নিজে আহত হয়েছেন। আর শুভজিৎ মারা গিয়েছেন।’ পরে বিভিন্ন মাধ্যমে শুভজিতের মৃত্যুর খবর সম্পর্কে নিশ্চিত হয় সবাই। বাচ্চাদু’টিকে নিয়ে হতবাক মিঠু বলে ওঠেন, ‘এবার আমার ছেলে-মেয়েটার কী হবে?’ শুভজিতের দাদা সুরজিৎ ও কয়েকজন রওনা দিয়েছেন শিলিগুড়ি। আজ, মঙ্গলবার দুপুর নাগাদ দেহ আসার কথা বালিগঞ্জে।
শুভজিৎ চাকরি করতেন একটি ট্রাভেল এজেন্সিতে। পরিবারের একমাত্র রোজগেরে। তাঁকে গাড়ি চালিয়ে যেতে হতো বিভিন্ন রাজ্যে। মূলত উত্তর ভারতেই যেতেন। কয়েকদিন আগে গাড়ি চালিয়ে গিয়েছিলেন উত্তরবঙ্গে। গাড়ি ডেলিভারি দিয়ে বাড়ি ফেরার জন্য উঠেছিলেন শিয়ালদহগামী কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসে। ট্রেন শিলিগুড়ির রাঙ্গাপানিতে পৌঁছতেই লণ্ডভণ্ড হয়ে গেল সব। জন্মদিনের কেক কেনা হল না। বাবার সঙ্গে জীবনে আর কোনওদিন কেক কাটাও হবে না মেয়ের।  শুভজিৎ মালি।
1Month ago
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

পারিবারিক সম্পত্তি সংক্রান্ত আইনি কর্মে ব্যস্ততা। ব্যবসা সম্প্রসারণে অতিরিক্ত অর্থ বিনিয়োগের পরিকল্পনা।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৮৫ টাকা৮৪.৫৯ টাকা
পাউন্ড১০৬.৪৩ টাকা১০৯.৯৫ টাকা
ইউরো৮৯.৬৩ টাকা৯২.৭৮ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা